জীবনে কিভাবে সফলতা লাভ করবেন।

আজকের পাট হলো যে আপনি জীবনে কিভাবে সফলতা লাভ করবেন। বা কিভাবে জীবন যুদ্ধে সাকসেস হবেন।আজকে আমি আপনাদের সাথে জীবনে সাকসেস হওয়ার অত্তন্তগুরুত্তপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করব।তাহলে প্রথমেই, কথা বলব এই সাকসেস বিষয়টা কি। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সাকসেস মানে কি?

আপনারা হয়ত অনেকেই জানেন যে নিজের উদ্দেশ্য পূরন করাকেই সাকসেস বলে।  আসলে ব্যাপারটা তা নয়।

আপনার সপ্ন হলো ডাক্তার বা ইন্জিনিয়ার হওয়া। আর আপনি ডাক্তার হয়ে গেলেন। এবার কি আপনি সাকসেস। না  আপনারা মনে করেন যে সাকসেস কাথাটা শুধু এই পর্যন্ত। সাকসেস হওয়া শুধু এই পর্যন্ত নয়। আপনি ডাক্তার হয়েগেছেন ঠিক আছে এবার আপনি কি করবেন।

সাকসেস মানে হচ্ছে আপনার জীবনের একটা লক্ষ, আপনি সেই লক্ষটা মনে রেখে সারা জীবন কাজ করে যাবেন এটা হচ্ছে সাকসেস। আপনার লক্ষে যত বাধাই এসেছে আপনি হার মানেন নি, আপনি আপনার লক্ষে উপর স্থির ছিলেন এটা হচ্ছে সাকসেস। এবার আমি আপনাদের একজন রাজার সাকসেস হওয়ার স্টোরি বলব।

সাকসেস স্টোরি বা গল্প।

একজন রাজা ছিলেন। তার একজন বউ এবং তিনটি মেয়ে ছিল। তার অনেক বড় একটি রাজ্জছিল। রাজার কাছে ৫০০টটি ঘোড়া এবং ২০০ হাতি ছিল। রাজার কাছে প্রায় ১০০০ সৈন্য ছিল। এবং রাজার রাজ্যে প্রায় ১০,০০০ লোক বাস করে। আপনাদের মধ্যে অনেকেই ভাবছেন যে রাজার এত কিছু আছে তাহলেতো রাজা তার জীবনে উদ্দেশ্যে সাকসেস বা সফল হয়ে গেছেন। কিন্ত রাজা সন্তুষ্ট নয় রাজা তার সমরাজ্য আরও বড় করতে চান।

এবার আপনারা ভাবছেন যে রাজা লোভ করছে কারন রাজার কাছে এত কিছু আছে তবুও তার চাওয়ার শেষ নেই। না এটা লোভ নয় এটা রাজার জীবনের উদ্দেশ্য।  তো রাজা তার উদ্দেশকে পূরণ করার জন্য তার রাজ্যের উন্নয়নের জন্য কাজ করা শুরু করে।

একদিন রাজা বনে একটি শিকার করতে গেলো, সেখানে রাজা একটা বাঘ দেখতে পেল। রাজা তখনই তার লক্ষ স্থির করলেন যে তিনি এই বাঘটি শিকার করবেন। কিন্তু রাজা দুরভাগ্য বসত বাঘটাকে সিকার করতে পারলনা। রাজা পরদিন আবার বাঘটাকে শিকার করার চেষ্টা করলেন, রাজা আবার পরাজিত হলেন। এভাবে রাজা ৬ বার চেষ্টা করেও বাঘটাকে শিকার করতে পারলেন না।

এবার রাজা হতাশ হয়ে রাজ্যে পিরে যাওয়ার সময় দেখলেন যে, একটা মাকর্সা তার বাসা তৈরি করছে,  কিন্তু তার বাসা বারবার ভেঙ্গে যাচ্ছে এইভাবে সে টানা ৬ বার তার বাসা তৈরি করল কিন্তু প্রত্যেকবারই তার বাসা ভেঙ্গে গেলো। কিন্তু মাকর্সাটি হার মানে নি। সে ৭তম বারের মত বাসা তৈরি করতে শুরু করল, আর সে তার বাসা তৈরি করতে সাকসেস হলো। 

এবার রাজাটি মাকর্সাটিকে দেখে আবার বাঘটাকে শিকার করার চেষ্টা করে আর রাজাও তার বাঘ শিকার করার উদ্দেশে সাকসেস হয়।

তাই আমরা রাজা ও মাকর্সার গল্প থেকে শিখতে পারি যে আমাদের সামনে যত বাধাই আসুক, আমাদেরকে আমাদের লক্ষে স্থির থাকতে হবে। আমরা এক সময় সাকসেস হব।

১বার না পারলে ২য় বার চেষ্টা করব। ২য় বার না পারলে ৩য় বার চেষ্টা করব। তারপরও না পারলে আমরা বারবার চেষ্টা করে যাব। মনে রাখবেন ওস্তাদের মার,বাকিটা আপনারা কমেন্টে বলে দিবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ