Heart cake মজাদার কেক রেসিপি?

Earning : ৳0.600

আসসালামু আলাইকুম, সবাই আাশা করি আলহামদুলিল্লাহ ভালো আসেন। ঝগড়া করতে যেমন কারণ লাগেনা তেমনি ভালোবাসতে নির্দিষ্ট দিনক্ষণ ও লাগে না। যখনি মন চাইবে ধুমিয়ে ঝগড়া হবে আর রাগ পরে গেলেই পৃথিবী ভালোবাসাময়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তবু হাজার কাজের ভিড়ে একটা দিন যদি আয়োজন করে কাউকে বলা যায়... "প্রহরশেষের আলোয় রাঙা সেদিন চৈত্রমাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ।।

সোজা বাংলায় "ভালোবাসি .. খারাপ কিছু নয় কিন্তু?

আর গুণিজনে বলেন “বাঙালি ছেলেদের মনের গভীরে ঢোকার রাস্তা সরাসরি পেট থেকে শুরু ..... মানে ছেলেদের মন পেতে হলে আগে তাদের পেটপূজো করতে হবে। জানিনা কতটুকু সত্যি..... তবে স্পেশাল দিনে তো স্পেশাল খাবার চাই ই চাই ..তাই নয় কি?

চলুন স্পেশাল খাবারের উপকরণ জেনে নিয়া যাক।

উপকরণ 

১. ডিম - 2 পুরো

২. ডিমের কুসুম-১টি

৩. চিনি - ১ কাপ সহ 

৪. দুধ- ১/৩ কাপ

৫. ভ্যানিলা - ১চা চামচ

৬. তেল- ১/৩ কাপ 

৭. লাল খাবারের রঙ- কয়েক ফোঁটা

৮. লবণ - ১/৪ চা চামচ

৯. ময়দা ১.৫কাপ 

১০. বেকিং পাউডার ১/২টেবিল 

প্রথমে ২ টা ডিম এবং অন্য ডিমের ১ টা কুসুম( এতে স্বাদ আরও বাড়বে) নিয়ে চিনি অল্প অল্প করে দিতে বিট করতে হবে যেন কোনো দানা না থাকে, ফোম হয়ে গেলে এর মধ্যে দুধ,তেল, ভ্যানিলা দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। 

এখন শুকনো উপকরণ একসাথে অল্প অল্প করে মিশিয়ে নিতে হবে। ভালো করে মিশানো হলে সমাম ২ টা ভাগে ভাগ করতে হবে একটা মধ্যে চকলেট বা লাল রঙ কয়েক ফোঁটা  মিশিয়ে নিয়ে বেক করতে হবে ৩০ মিনিট।

এবার হয়ে গেলে হালকা ঠান্ডা করে প্রথমে কেটে নিতে হবে যেভাবে কেক পিস করি তারপর বাসায় কুকি কাটার  লাভ স্টাইলে ( মোটামুটি সবার বাসায় এখন থাকে) কেটে নিতে হবে।

 Hearts cutting

এবার আগে যে ভাগে করে রাখা হয়েছিল সেটা আবার প্রথমে অল্প করে দিয়ে হাট্ স্টাইলে কাটা কেকগুলো মাঝ বারাবর পাশাপাশি শক্ত করে দিয়ে বাকি ব্যাটার উপর দিয়ে ঢেকে দিতে হবে এবং ২০/২৫ মিনিট বেক করে নিতে হবে।

বেক করা হয়ে গেলে একটু ঠান্ডা হলে পিস করে কেটে আপনার প্রিয় মানুষ সাথে বসে একসাথে খেয়ে নিবেন। 

Cake

Hearts cake

আপনিও আপনার প্রিয় মানুষের জন্য এই ভালোবাসা কেক বানিয়ে আপনার অভিজ্ঞতা আমার সাথে শেয়ার করতে পারেন। 

Related Articles
Comments

You must be logged in to post a comment.