সবচেয়ে সস্তায় বাজারের সেরা রাউটার

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই। আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছি। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সময় যতোই যাচ্ছে আমরা ততোই আধুনিক বিশ্বের দিকে এক ধাপ করে এগিয়ে চলেছি। সময়টা এখন এমন হয়ে গেছে যে একটি দিনও ইন্টারনেট ব্যবহার ছাড়া থাকা কারো কারো জন্য প্রায় অসম্ভব ব্যাপার। 

ক্রমাগত ইন্টারনেটের সাথে যুক্ত থাকতে ইন্টারনেট সংযোগ তো লাগবেই? কিন্তু একটা সময় ছিলো যখন ইন্টারনেট সংযোগ এতটা সহজলভ্য ছিলো না। কিছুটা ব্যয়বহুল ছিলো। কিন্তু প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে এখন ইন্টারনেট সংযোগ অনেকটা সহজলভ্য ব্যাপার। 

আর ইন্টারনেট সংযোগ কথাটি মাথায় আসলে সবার আগে যে জিনিসটি ভাবতে হয় তা হলো একটি রাউটার। বর্তমান সময়ে বাজারে অনেক ধরনের রাউটার পাওয়া গেলেও,  এগুলোর দাম এতটা সহজলভ্য নয়।  সাধারন মানুষের জন্য এগুলো কিছুটা ব্যয়বহুল।  

কিন্তু একটা কথা আছে না? ইচ্ছা থাকলে উপায় হয়? তাদের জন্যই আমার আজকের পোস্ট। যারা সবচেয়ে সস্তায় বাজারের সেরা রাউটার কিনতে চাচ্ছেন। যাইহোক অনেক কথা বাড়িয়ে ফেললাম। চলুন আসল কথায় আসি।বর্তমানে বাজারের সবচেয়ে কমদামের রাউটারটি হচ্ছে Mi Router 4C। 

এখন কথা হচ্ছে যে কেনো এত কমদামি রাউটারটি কিনবেন? এই প্রশ্নের উত্তর একটাই এই রাউটারের ফিচার সম্পর্কে জানলে আপনার চোখ কপালে উঠে যাবে। আর দাম জানলে তো অবাক হতেই হবে।তবে দাম জানার আগে চলুন এর ফিচার গুলো জেনে নেই। 

MI Router 4C এর ফিচার সমুহঃ

১। এই রাউটারটির সবচেয়ে বড়ো আশ্চর্য জনক বিষয় হলো মাত্র ৮০০ টাকা দামের একটা রাউটারের চারটি এন্টেনা দেওয়া হয়েছে।

২। রাউটারটির স্পিড ৩০০ mbps ।

৩। খুবই স্লিম এবং স্টাইলিশ। দেখতেও স্মার্ট কাজেও স্মার্ট। 

৪। একই সাথে ৬৪ টি স্মার্ট ডিভাইস সংযুক্ত করা সম্ভব।  সংযুক্ত প্রতিটি স্মার্ট ডিভাইস ৬৪ এমবি ক্যাপাসিটি তে চলবে।

৫। ইনটেলিজেন্ট স্পিড লিমিট ব্যবস্থা।  যা আপনাকে খুব ভালো ইউজার এক্সপেরিয়েন্স দিবে।

৬। গ্লোবাল ভার্সন। ফলে বিশ্বের বিভিন্ন সার্ভারে যুক্ত করা যায়।

এছাড়াও আরো নানা ধরনের সুবিধা আছে।

সব জিনিসেরই ভালো ও মন্দ দুটি দিক থাকে তেমনি এই রাউটার নিয়েও ব্যবহারকারীদের কিছু অভিযোগ আছে।
রাউটারটির অভিযোগ গুলো তুলে ধরছিঃ

১। রাউটারটির ৪ টি এন্টেনা থাকলেও ভালো মানের একটি ৪ এন্টেনা এর রাউটারের তুলনায় কার্যকারিতা কম। বিষয়টি বুঝতে হবে ৮০০ টাকার একটা রাউটারকে কখনোই ৩০০০- ৩৫০০ টাকার কোনো রাউটারের সাথে তুলনা করা যায় না। দাম অনুপাতে খুবই ভালো কাজ করে।

২। অনেকের অভিযোগ এই রাউটারটি নাকি নেটওয়ার্কের সমস্যা করে মাঝে মাঝে তবে আমার ব্যক্তিগত মতামত থেকে বলছি এই রাউটারটির এমন বিশেষ কোনো সমস্যা নেই। মনে রাখতে হবে ৮০০ টাকার রাউটার নিশ্চয়ই ৩০০০ টাকার রাউটারের সমান পারফরমেন্স করবে না।

এবার আসি আপনাদের সবার সেই কাঙ্ক্ষিত বিষয় রাউটারটির দাম। বর্তমানে রাউটারটির বাজার মূল্য মাত্র ৮০০- ৮৫০ টাকা। তবে লোকাল মার্কেটে গেলে আপনার কাছে আরোও বেশি দাম চাইবে। কারন এই রকম একটু রাউটার মাত্র ৮০০ টাকা তা দেখে বোঝা যায় না।
কিন্তু আপনি চাইলে বিভিন্ন ই-কমার্স সাইট থেকে কিনতে পারবেন। তবে হ্যাঁ ই-কমার্স সাইট থেকে কোনো কিছু কেনার আগে সাবধান থাকবেন দেখে বুঝে নিজ দ্বায়িত্বে কিনবেন। আপনি চাইলে দেশীয় ই- কমার্স সাইট দারাজ থেকেও নিতে পারেন সেখানেও মাত্র ৮০০ - ৮৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

সর্বপরি এটা বলতে পারি মাত্র ৮০০ টাকায় এর চেয়ে ভালো মানের রাউটার আর হয় না। পার্সোনাল ইউজ এর জন্য পারফেক্ট একটা রাউটার। আশা করি পোস্টটি আপনাদের অনেক কাজে লাগবে। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।ধন্যবাদ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I'm MD Saddam Hossain Khan from Dhaka. I'm a student of science Department. Although I'm a student of science Department, but I like to writer something different. Thanks