চুল পড়ার টিপস | চুল পড়া বন্ধ করার সহজ উপায়

লম্বা, চকচকে এবং বিলাসবহুল চুল অনেকের, বিশেষ করে মহিলাদের বিনিময়ের চিহ্ন। একজন মহিলার চুল তার সমতুল্য যৌন সঙ্গীদের সাথে বোঝানো এবং স্পষ্টভাবে দেখানোর এবং এমনকি বিবাদ করার জন্য তার সেরা নিয়মিত সহযোগী।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যাইহোক, এই সুযোগে যে আপনি সেই 60% মহিলার মধ্যে রয়েছেন, যারা চুলের সমস্যায় ভুগছেন, তাহলে আপনি জানেন যে আপনার মাথায় চুল কম হওয়ার ধাক্কা।

গুরুতর সমস্যা হল যে মহিলাদের মধ্যে টাক হয়ে যাওয়াকে জনসাধারণের অঙ্গনে একটি না হিসাবে বিবেচনা করা হয় এবং এটি টাক হয়ে যাওয়া বা চুল ঝরে পড়ার সমস্যা সহ মহিলাদের সীমাতে লবণ যোগ করে।

মহিলারা স্বচ্ছভাবে তাদের উদ্বেগগুলি পরীক্ষা করতে অস্বস্তিকর বোধ করেন, যে কোনও ক্ষেত্রে, পুরুষরা সোজাসাপ্টাভাবে সরাসরি কথা বলতে পারে এবং তাই ওষুধ ব্যবহার করে টাক পড়ার চিকিত্সা সহ কয়েকটি চিকিত্সার বিকল্পগুলিতে ছুরিকাঘাত করতে প্রস্তুত।

আপনি কোনওভাবেই একমাত্র মহিলা নন, যিনি টাক হয়ে যাওয়া এবং চুলের সমস্যাগুলির লক্ষ্যগুলি স্বচ্ছভাবে পরীক্ষা এবং ট্র্যাক করতে সমস্যা অনুভব করছেন।

ক্লিনিক্যাল পরীক্ষায় দেখা গেছে, প্রতি চারজন মহিলার মধ্যে একজন চুলের সমস্যায় ভুগছেন। নারীরাও একইভাবে মানসিক চাপে থাকে, কেন টাক পড়ে?

মহিলার টাক হয়ে যাওয়ার কারণগুলি যে কোনও হতে পারে, যেমন; ক্ষমাহীন চুলের ওষুধ, গর্ভাবস্থায় হরমোনের পরিবর্তন, বা মেনোপজ। স্ট্রেস এবং অবাঞ্ছিত খাদ্যাভ্যাস একইভাবে চুলের সমস্যার দিকে নিয়ে যায়।

এখানে এবং সেখানে, মহিলাদের চুল পড়া বংশগত হতে পারে। একটি বংশগত উপাদান হিসাবে চুল কমে যাওয়া সাধারণত 18 থেকে 24 বছরের মধ্যে ঘটে।

বংশগত বা অন্যান্য ক্লিনিকাল উপাদানের কারণে টাক হয়ে যাওয়ার সবচেয়ে সুপরিচিত ধরন হল অ্যালোপেসিয়া অ্যান্ড্রোজেনেসিয়া। এটি এমন একটি চুলের সমস্যা যেখানে চুলগুলি অবিশ্বাস্যভাবে হালকা হয়ে যায় যাতে কেউ এটির মাধ্যমে দেখতে পারে।

অ্যালোপেসিয়া অ্যারেটা হল আরও এক ধরণের চুলের সমস্যা যা সাধারণত ছোট খালি ফিক্স হিসাবে শুরু হয় তবে এটি মোকাবেলা না করার ক্ষেত্রে সম্পূর্ণ টাক হয়ে যেতে পারে।

আপনি এটি গ্রহণ করতে পারেন এমন সুযোগে, মোট জনসংখ্যার মাত্র এক-চতুর্থাংশ চুলের সমস্যায় ভুগছে।

তদুপরি, মহিলাদের মধ্যে চুলের যে কোনও সমস্যা নির্ভীকতাকে প্রভাবিত করে এবং এখানে এবং সেখানে, এমনকি অস্বস্তি এবং হতাশার কারণ হতে পারে।

চুলের যেকোনো ধরনের সমস্যা সমাধানের প্রাথমিক পর্যায়ে হল, টাক পড়ার ধারণাটি আপনি সহ্য করছেন।

চুলের সমস্যাগুলির চিকিত্সার জন্য অ্যাক্সেসযোগ্য বিভিন্ন চিকিত্সা বিকল্প রয়েছে, সমস্যাগুলির বাছাই এবং গুরুতরতার উপর নির্ভর করে। আপনার প্রাথমিক যত্ন চিকিত্সক আপনার মাথার ত্বকে প্রয়োগ করার জন্য আপনাকে তেল/ক্রিম/ময়েশ্চারাইজার সুপারিশ করতে পারেন।

ধরে নিলাম টাক হয়ে যাওয়াটা হরমোনজনিত বা জেনেটিক বা অন্য কিছু প্রকৃত চিকিৎসার কারণে প্রত্যাশিত, তাহলে আপনার প্রাথমিক যত্ন চিকিত্সক আপনাকে ওষুধের ভাণ্ডার অনুমোদন করতে পারেন।

একজন সুস্থতা বিশেষজ্ঞের কাছ থেকে সাহায্য পাওয়ার পাশাপাশি, আপনি একইভাবে টাক পড়া থেকে দূরে থাকার জন্য আপনার চুলের সাথে মোকাবিলা করতে পারেন। কিভাবে??

আপনাকে ভয়ানক চুলের দিন থেকে বাঁচাতে এখানে কয়েকটি ইঙ্গিত এবং প্রতারণা দেওয়া হয়েছে।

1. আপনার খাওয়ার রুটিন বিশ্লেষণ করুন। পুষ্টি শব্দ braids পালন একটি অপরিহার্য অংশ অনুমান. মৌলিক পুষ্টি এবং খনিজ এবং প্রোটিনের অনুপস্থিতি চুলের সমস্যাগুলি পরিবর্তন করতে পারে।

সাহায্যের জন্য আপনার পিসিপি/নিউট্রিশনিস্টকে জিজ্ঞাসা করুন।

2. বিনামূল্যে এবং সম্মত হেয়ারস্টোর জন্য বেছে নিন। আপনার চুলের follicles মধ্যে চাপ উপস্থাপন যে hairdo আত্মসমর্পণ. এই ক্ষেত্রে; বন্ধ braids, chignons এবং plaits.

3. স্তরযুক্ত কাটা এড়িয়ে চলুন কারণ এটি আরও জীবনের বিভ্রান্তি তৈরি করে।

4.উষ্ণ চুলের স্টাইল করার বড় বড় যন্ত্রপাতি ব্যবহার করবেন না, উদাহরণস্বরূপ, পাত্র এবং ফিক্সিং আয়রন, কারণ এগুলো চুলে স্ট্রেন এবং ভাঙ্গতে পারে।

5. চুলের টুকরো এবং চুলের বর্ধন ব্যবহার করুন বা আপনার চুল থেকে বিভ্রান্ত করতে ক্যাপ, স্কার্ফ এবং চমকপ্রদ গয়না ব্যবহার করুন।

৬.আপনার বিউটিশিয়ানকে আপনার চুলের বিকাশ স্ক্রীন করতে বলুন, তবুও এটিতে স্থির হয়ে উঠবেন না।

7. স্ট্রেস টাক হয়ে যাওয়ার একটি উল্লেখযোগ্য ট্রিগার। ইতিবাচক থাকার চেষ্টা?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ