হ্যাকার হতে কি কি লাগে | hacker hote ki ki lage step by step Bangla 2022

Earning : ৳9.600

হ্যাকিং শব্দ টা সোনার সঙ্গে সঙ্গে আমাদের মধ্যে একটা আলাদা রকম সাসপেন্স কাজ করে বিশেষ করে বর্তমানের ইয়াংস্টাররা তো হ্যাকিং নিয়ে খুবই এক্সাইটেড সবাই হ্যাকিং শিখে বড় হ্যাকার হতে চায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কারন মুভিতে দেখানো হয় হ্যাকাররা ইস্টাইলি এসে কম্পিউটারের সামনে বসে জাস্ট একটু টেপা টেপি করলো আর সমস্যা সমধান মুভিতে এগুলো কুল দেখালেও আজো হ্যাকিং এতোটাও সহজ নয়।

ওয়েল হাইস আজকের এই পোস্ট এ আলোচনা করবো যে কিভাবে আপনি একজন সাক্সেফুল হ্যাকার হতে পারেন।

তো চলুন শুরু করা জাক হ্যাকার সমন্ধে বলতে গেলে আমাদের মনে সাইবার ক্রিমিনালের একটি ছবি ফুটে উঠে যে মাস্ক আর বোট পরে কম্পিউটারের সামনে বসে ব্যাংক লুট করছে কিন্তু আসলে তা একেবারেই নয় হ্যাকার প্রথমত ৩ রকমের হয়।

WHITE HAT HACKERS BLACK HAT HACKERS এবং GREY HAT HACKERS এছারাও BLUE RAD GREEN কালারের হ্যাকার আছে যে গুলো না জানলেও চলবে বর্তমানে সাইবার দুনিয়া অনেকটাই বড় সবাই এখান থেকে আর্ন করতে চাইছে।

আর সেটা শুধু পয়সা নয় ফেম ও আর সেই কারনেই ডিজিটাল ওয়ার্ল্ড আরো বেশি করে ধনী হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড যেখানে অর্ধেকের বেশি গেয়ান ও পয়সা দিয়ে ভরা আছে।

আর সেখানে চর থাকবে না এটা তো অসম্ভব আর এরাই হল BLACK HAT HACKERS আর BLACK HAT HACKERS দের থেকে সুরক্ষার জন্য নিয়োগ করা হয়।

WHITE HAT HACKERS বা ইথিকাল হ্যাকারদের আপনি যদি সত্যিই এই বিল্ড এ আসতে চান তাহলে অবশ্যই ইথিকাল হ্যাকিং কেই চুস করুন তবে একজন প্রফেসনাল মানের

 হ্যাকার হওয়া টা সত্যিই অনেক টা কঠিন হ্যাকিং এমন একটি ফিল্ড যেখানে টিকে থেকে সবাই কাজ করতে পারে না। কারন এটি সিকিউরলি চেঞ্জ হতে থাকা একটি ফিল্ড হ্যাকিং ফিল্ড এ আপনি সব কিছু শিখেও মাস্টার হতে পারবেন না।

কারন টেকনোলজি সব সময় বদলাচ্ছে আর তার সাথে সাথে তাকে হ্যাক করার মেথড ও বদলাচ্ছে তাই আপনাকে সময়ের সঙ্গে সঙ্গে প্রতি নিহতই নতুন নতুন হ্যাকিং ইস্কিল শিখতে হবে।

টেকনোলজি বারার সঙ্গে সঙ্গে হ্যাকারদের ডিমান্ড ও বারছে আর ডিমান্ড থাকলেই সেখানে অর্থের অভাব হবে না আর এই ফিল্ড এ ডিমান্ড ও ভবিষ্যতে আরো বারবে কিন্তু এবার প্রশ্ন হল হ্যাকিং কথা থেকে শিখা যাবে বা ইথিকাল হ্যাকারের ডিগ্রি কথা থেকে পাওয়া যাবে।

কে আপনাকে ইথিকাল হ্যাকার বানাতে পারবে এর উত্তর হল সেটা আপনি নিজেই হ্যাকিং ফিল্ড এ আসার আগে আপনি নিজেকে প্রশ্ন করুন।

যে আপনি সত্যিই একজন প্রফেসনাল হ্যাকার হতে চান না কি কারর হ্যাকিং দেখে বা সিনেমা দেখে ইন্সপায়ার হয়ে এই ফিল্ডে আসছেন এটা জরুরি নয়।

যে সবাই ক্যারিয়ার বানাতে আসে দুনিয়ার সব থেকে নাম করা মধ্যে অর্ধেক বাশি আজকদি কোন ডিগ্রি নেই এদেরকে কোম্পানি ই কারনেই বেতন দেয়।

যে কারন এদের কাছে বড় বড় ডিগ্রিদের থেকেও নলেজ এবং ইস্কিল বেশি আছে হ্যাকিং শিখতে গেলে চাই এ বিষয় প্রচুর নলেজ যেমন আপনি ইন্টারন্যাশনাল টেকনোলজি বই সাইবার নিউজ বা ফিউচার অব টেকনোলজি রিলেটেড বই পরতে পারেন।

মোটিভেশন এর জন্য আপনি ওয়ার্ল্ড অব হ্যাকারসদের বাইয় গ্রাফি পরতে পারেন যদি আপনার ধিরে ধিরে ইন্টারেস্ট আসতে থাকে তাহলে আপনি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শেখা শুরু করতে পারেন।

যেমন HTML JAVASCRIPT PYTHON RUBY C++ PHP এগুলো বেসিক হ্যাকিং র জন্য প্রচুর জরুরি এর পর আপনি আসতে আসতে হ্যাকিং এর বিষয় প্রচুর টেকনিক শিখতে পারেন।

যেমন PHISHING WATER HOLES DDOS ইত্যাদি এগুলো তো গেলো বেসিক অর্থাৎ গুলো আপনাকে শিখতেই হবে যদি ইন্টারেস্ট আরো বারতে থাকে।

তাহলে আপনি আরো বিপি ইস্টাডি করুন এবার আপনি নিউস দেখে শিখবেন বা ভিডিও দেখে সেটা আপনার উপরে তাহলে আগে বেসিক থেকে শুরু করুন।

তারপরে এই ফিল্ডের লেভেল ইনফিনিটি আপনি জত এডভান্স লেভেলের হতে চান হতে পারেন বাইদাবে আরো কিছু তথ্য আছে জেগুলো এখন আলোচনা করলে হয়তো মাথার উপর দিয়ে যাবে।

তাই যদি আমি এই পোস্ট ভালো রেস্পন্স পাই তাহলে আরো এরকম পোস্ট নিয়ে আর যদি আপনারা চান তাহলে আমাকে কমেন্ট করতে পারেন।

তবে এখন আমি আপনাদের কিছু হ্যাকিং ওয়েবসাইটের বিষয় বলবো জাতে আপনি হ্যাকিং রিলেটেড নলেজ শিখতে পারবেন বা শেখা এটাচ গুলো কে ট্রাই করতে পারবেন চলুন দেখে নেই নাম্বার ১ tutorials point  এই ওয়েবসাইট থেকে আপনি হ্যাকিং রিলেটেড অনেক বিষয় এখান থেকে এছাড়াও প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ও শিখতে পারবেন।

সি প্রোগ্রামিং   জাভা এইচটিএমএল সি++ সব কিছুরই টিউটোরিয়াল এখান থেকে পেয়ে জাবেন নাম্বার ২ Security Tube  এই ওয়েবসাইটে কিভাবে বেসিক হ্যাকিং  এটাচ গুলো করতে হয়।

বা হ্যাকিং এর টাইপ্সি কি কিভাবে বাচতে পারবেন সেগুলো ভিডিও ফর্মেটে দেওয়া আছে নাম্বার ৩ HACKADAY এই ওয়েবসাইট এ আপনি হ্যাকিং এর অনেক কিছু পেয়ে জাবেন।

তবে এই ওয়েবসাইট ফেমাস এই কারনেই যে এখানে ইন্টারেস্টিং অনেক হার্ডওয়ার নলেজ আছে Hack This Site আপনি হয়তো জানেন যে কোন ওয়েবসাইট কে বিনা পার্মিশন এ হ্যাক করা অপরাধ।

কিন্তু এই ওয়েবসাইট টি আপনাকে হ্যাক করার পার্মিশন দেয় জাতে আপনি হ্যাকিং শেখার পর এটাকে প্রেকটিকালি ট্রাই করতে পারেন ওয়েল আশা করছি?

আজকের এই পোস্ট টি আপনাকে আরো একদল হ্যাকার হতে সাহায্য করবে তাই এই পোস্ট টি কেমন লাগলো তা কমেন্ট করে অবশ্যই জানাবেন।

আর এটাও জানাবেন যে সামনে আপনারা কি ধরনের পোস্ট চাচ্ছেন দেখা হবে পরবর্তী আরো একটি পোস্ট?

Related Articles
Comments
Pobitro - Sep 12, 2022, 5:42 PM - Add Reply

Ok

You must be logged in to post a comment.
Mhamud Hasan - Sep 25, 2022, 12:50 AM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.