Guru.com থেকে টাকা ইনকাম করার উপায়

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। প্রিয় বন্ধুরা আপনারা কি Guru নাম শুনেছেন? আপনি কি জানেন Guru থেকে টাকা ইনকাম করা যায়! অনলাইনে খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট এটি। যেটার মাধ্যমে সরাসরি আপনারা ঘরে বসেই অনলাইনে ইনকাম করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমরা জানি অনলাইনে টাকা ইনকাম বিভিন্ন রকম হয়ে থাকে। অনলাইনে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন ধরনের উপায় রয়েছে। যেকোনো কাজে লাগিয়ে খুব সহজে ঘরে বসেই অনলাইনে টাকা ইনকাম করা যায়। ঠিক তেমনি ভাবে আজকে যে প্ল্যাটফর্ম কি শেয়ার করতে চলেছি ,,, এই প্লাটফর্ম থেকেও আপনারা খুব সহজেই ঘরে বসে আয় করতে পারবেন।

যদি আপনি সত্যিই Guru থেকে টাকা ইনকাম করতে চান!তাহলে অবশ্যই আজকের এই আর্টিকেলটি আপনার জন্য খুবই উপযোগী হবে।আপনি যদি এই ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম সম্পর্কে না জেনে থাকেন তাহলেও, আশা করি আপনারা এই প্লাটফর্ম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এবং সহজে ঘরে বসে আয় করতে পারবেন। তাই অবশ্যই একটু ধৈর্য ধরে মনোযোগ সহকারে শেষ পর্যন্ত দয়া করে পড়ুন।

এই আর্টিকেলের সূচনা

অনলাইনে আয় করার বিশ্বসেরা একটি অনলাইন মার্কেট প্লেস এর নাম হলো Guru । এই প্ল্যাটফর্মটি সাধারণ প্ল্যাটফর্ম নয়।এই প্ল্যাটফর্মে আপনি ফ্রিল্যান্সিং কাজ করে টাকা আয় করতে পারবেন। হ্যাঁ বন্ধুরা আপনারা যারা ফ্রিল্যান্সিং করতে ভালোবাসেন অনলাইনে তাদের জন্যই আজকের আর্টিকেল অনেক বেশি উপযোগী হবে।

কারণ আজকের যে প্লাটফর্ম বা ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো সেটা হল guru.com। আপনারা চাইলে সরাসরি এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে পারেন। আমরা জানি অনলাইনে অনেক ধরনের উপায় রয়েছে আয় করার জন্য। অনলাইনে আয় করার সবচেয়ে বড় পদ্ধতি হলো ফ্রিল্যান্সিং । ফ্রিল্যান্সিং হল মুক্ত পেশা।

এখানে আপনি আপনার ইচ্ছামত টাকা আয় করতে।বাংলাদেশসহ বিশ্বের অনেক অনেক লোক রয়েছে যেখানে ফ্রিল্যান্সিং করে মাসে 10 20 লাখ টাকা আয় করা সম্ভব। যদিও শুনতে অবাক লাগছে তবে বাস্তবে সত্য। এমনকি বাংলাদেশেও শুধু ফ্রিল্যান্সিং করে অনেকেই প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করে।

অনলাইনে আয়ের এর অন্যতম একটি পথ হল ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং করার জন্য অনলাইনে অনেক ধরনের ওয়েবসাইট হয়েছে। যেমন freelancer.com, upwork.com, fiber.com ইত্যাদি।আপনারা চাইলে এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করতে পারবেন। এই ধরনের অর্থাৎ ফ্রিল্যান্সিং করে আয় করার আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট হলো guru.com

এই প্লাটফরমটি ও খুবই জনপ্রিয় ফ্রিল্যান্সারদের। এই ওয়েবসাইটে প্রতিনিয়ত ক্লায়েন্টরা কাজ নিয়ে আসে বিভিন্ন ধরনের। এমনকি 24 ঘন্টাই এই প্লাটফর্মে অ্যাক্টিভ ইউজার প্রচুর পরিমাণে থাকে। তাই আপনি চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে টাকা আয় করতে পারবেন।

আর আজকে আমরা এ আর্টিকেল থেকে guru.com এই প্লাটফর্মে কি কি কাজ রয়েছে? কিভাবে ইনকাম করা যায়?এবং টাকা হাতে পর্যন্ত পৌঁছায় কিভাবে ? বিস্তারিত আলোচনা করব। তাই আপনাদেরকে অনুরোধ করবো যদি আর্টিকেলটি করার ইচ্ছুক থাকেন শেষ পর্যন্ত করুন। আশা করি আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হবেন।

guru.com থেকে টাকা ইনকাম কিভাবে?

টাকা ইনকামঃ আপনি যদি অনলাইনে টাকা আয় করতে চান তাহলে আপনার জন্য guru.com এই কার্যকর। কারণ হলো এই ওয়েবসাইট ফ্রিল্যান্সিং এর জন্য।আপনি যদি ফ্রিল্যান্সিং-এর অভিজ্ঞ হয়ে থাকেন তাহলে নিঃসন্দেহে এই সাইটে কাজ করতে পারেন। তাছাড়া বর্তমান সময়ে এই ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট রূপ ধারণ করেছে।

আপনি যদি এই প্ল্যাটফর্মে ইনকাম শুরু করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে এই প্লাটফর্মে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য, আপনার সঠিক কিছু ব্যক্তিগত ইনফরমেশন দিতে হবে।এই ইনফর্মেশন গুলো দিয়ে খুব সহজেই এই প্লাটফর্মে আপনারা যুক্ত হতে পারেন। তারপরে আপনারা আপনাদের ইচ্ছা অনুযায়ী যেকোনো অভিজ্ঞতার কাজ করতে পারেন।

তাছাড়া এই প্লাটফর্মে আপনারা কাজ করতে হলে, বেশ কিছু জিনিস এবং গুগোল আপনার ভিতরে থাকতে হবে।যে জিনিস এবং গুণগুলো আপনার ভিতরে না থাকলে আপনি এই প্লাটফর্মে কাজ করতে পারবেন না। তাই আগে আমরা এই সম্পর্কে একটু জেনে আসি। তারপরে আমরা ইনকাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

guru.com থেকে টাকা ইনকাম করার জন্য যা যা প্রয়োজন?

বিভিন্ন ধরনের জিনিস রয়েছে যেগুলো না থাকলে এখানে কাজ করতে পারবেন না। এমনকি বেশকিছু গুন থাকতে হবে এই প্লাটফর্মে কাজ করার জন্য। তা না হলে হয়তো আপনিই প্লাটফর্মে কাজ নাও পেতে পারেন এবং ইনকাম নাও হতে পারে। তো চলুন এবার এই সম্পর্কে আমরা জেনে নিই বিস্তারিত।

১. অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই থাকতে হবে অনলাইনে থাকার জন্য।

২. আপনার কাছে অবশ্য একে ভালো মানের কম্পিউটার অথবা ডেক্সটপ থাকতে হবে।

৩. এই প্লাটফর্মে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। তাই আপনার এ ধরনের অভিজ্ঞতা থাকতে হবে। (কি কি অভিজ্ঞতা একটু পরে জেনে যাবেন)

৪. guru.com এ প্লাটফর্ম এর নিয়ম নীতি আপনাকে অবশ্যই মেনে কাজ করতে হবে।

৫. নিজের ইচ্ছেশক্তি, ধৈর্য, পরিশ্রমই, এবং সততা এই গুণগুলো থাকতে হবে।

প্রিয় বন্ধুরা উপরের এই গুণ এবং জিনিসগুলো আপনার কাছে থাকলে,আপনারা খুব সহজে এখান থেকে টাকা আয় করতে পারবেন আশা করি! সত্যিকার অর্থে এই গুণ এবং জিনিসগুলো ছাড়া কোনো কাজই সম্ভব নয়। যদি সেটা অনলাইনে হয়ে থাকে। তাই অবশ্যই আপনার এই গুণগুলো প্রয়োজন হবে যদি আপনি প্ল্যাটফর্ম থেকে টাকা ইনকাম করতে চান।

guru.com এই ওয়েবসাইটে কাজ করার জন্য কি কি অভিজ্ঞতা থাকতে হবে?

আপনি যদি এই প্লাটফর্মে কাজ করতে চান তাহলে, বেশ কিছু অভিজ্ঞতা আপনাদের ভিতরে থাকতে হবে। তানাহলে আপনারা এই প্লাটফর্মে টাকা আয় করতে পারবেন না। এবার আমরা এই অভিজ্ঞতা সম্পর্কে জানব।

১) ওয়েব ডিজাইন।

২) মার্কেটিং।

৩) ভিডিও প্রোডাকশন ।

৪) ফটোগ্রাফি এবং এডিটিং।

৫) সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন।

৬) প্রোগ্রামিং ।

৭) গ্রাফিক ডিজাইন। 

৮) সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট।

৯) কপিরাইটিং। 

১০) লিটারেচার অর্থাৎ লেখা ও এডিটিং।

১১) অনুবাদ করা।

১২) এডভার্টাইজিং।

১৩) টিচিং।

১৪) ভয়েস ওভার অর্থাৎ কন্ঠ প্রদান।

১৫) সাপোর্ট ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট।

১৬) আর্ট ডিরেকশন ।

সাধারণত guru.com ওয়েবসাইটে এই ধরনের অভিজ্ঞতা আপনার থাকতে হবে। এই ধরনের অভিজ্ঞতার সহ আরো অনেক ধরনের অভিজ্ঞতা রয়েছে।যেগুলো আপনারা কাজে লাগিয়ে এই প্লাটফর্মে কাজ করতে পারেন। আর যদি আপনার অভিজ্ঞতা না থাকে তাহলে, আপনি অনলাইনে বিভিন্ন কোর্স করতে পারেন। তাহলে অভিজ্ঞতাগুলো আপনার ভিতরে চলে আসবে আশা করি!

guru.com থেকে টাকা ইনকাম কিভাবে শুরু করা যায়?

টাকা ইনকাম শুরু যেভাবেঃ প্রথমে আপনাকে আগেই বলেছি যুক্ত হতে হবে এ প্লাটফর্মে। যুক্ত হওয়ার পর আপনার একাউন্টে লগইন করা হয়ে গেলে। এবার আপনাকে প্রোফাইল সেটাপ করতে হবে। কখনো আপনার প্রোফাইলে ভুল বা ফেক ইনফরমেশন দিবেন না।আপনি যে বিষয়ে পারদর্শী এক্সপার্ট অভিজ্ঞতা রয়েছে। এই ধরনের তথ্যগুলো এখানে লিখবেন।

যাতে করে একজন ক্লাইন খুব সহজে বুঝতে পারে আপনি কোন ধরনের কাজ চাচ্ছেন। বন্ধুরা এবার আপনারা চাইলে প্লাটফর্মে আপনার প্রয়োজন অনুযায়ী কাজ খুঁজতে পারেন। অথবা অনেকেই অর্থাৎ ক্লায়েন্টরা পোস্ট করে রাখে। তাই আপনারা চাইলেই পোস্টগুলো দেখে আপনার প্রয়োজনীয় কাজগুলো করতে পারেন।

সাধারণত ফ্রিল্যান্সিংয়ে ক্লায়েন্টরা কাজ দিয়ে থাকে। তাদের প্রয়োজন অনুযায়ী সকল কাজগুলো সেটাপ করার পর নির্ধারিত সময়ে জমা দিতে হবে ফ্রিল্যান্সারের। ফ্রিল্যান্সার হল কোন ক্লায়েন্টের কাজ করে দেওয়া। একে সাধারণত ফ্রিল্যান্সার বলা হয়ে থাকে। ফ্রিল্যান্সার আসলেই মুক্ত পেশা। এখানে আপনার কাজের উপর নির্ভর করে ইনকাম আসবে।

ওয়েব ডিজাইন,মার্কেটিং,ভিডিও প্রোডাকশন,ফটোগ্রাফি এবং এডিটিং,সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন,প্রোগ্রামিং,গ্রাফিক ডিজাইন,সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট,কপিরাইটিং,এডভার্টাইজিং ইত্যাদি । এই ধরনের কাজ সহ আরো অন্যান্য কাজ করে এখানে ইনকাম করা যায়। এই ধরনের কাজের জন্যই প্রতিনিয়ত ক্লায়েন্টরা এই ওয়েবসাইটে ভিজিট করে।

এই প্লাটফর্ম বা ওয়েবসাইটে আপনার পছন্দ বা অভিজ্ঞ আছে এ ধরনের কাজ নিজেও পোস্ট করতে পারেন। অনেক ক্লায়েন্টরা আবার ফ্রিল্যান্সারদের প্রোফাইল চেক করে।চেক করে অনেকে ফ্রিল্যান্সারদের কাজ দিয়ে থাকে। তাই আপনারা চাইলেই, এভাবে করে কাজ খুঁজে বের করতে পারেন সহজেই। আশা করি আপনারা বুঝতে পেরেছেন ফ্রিল্যান্সিং এ কিভাবে guru.com থেকে টাকা আয় হয়!

টাকা উত্তোলন যেভাবেঃ খুবই সহজ। আপনি ক্লায়েন্টের কাজ গুলো কমপ্লিট করে। কিছু নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট আপনার একাউন্টে আসলেই টাকা উত্তোলন করতে পারবেন। অনেক কোম্পানি অনেক রকম নীতি এবং নিয়ম রয়েছে। আর আপনারা খুব সহজেই তাদের নীতি অনুযায়ী টাকা উত্তোলন করে নিতে পারবেন।

guru.com থেকে আপনারা সরাসরি যেকোনো দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।‌ আশাকরি বুঝতে পেরেছেন কিভাবে এই প্লাটফর্মে টাকা উত্তোলন করা যায় সেটা। কোথাও বুঝতে অসুবিধা হলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই দ্বিধা বোধ করবেন না। আমি অবশ্যই আপনাদের কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

প্রিয় বন্ধুরা আপনারা যদি guru.com থেকে টাকা ইনকাম করতে চান, তাহলে অবশ্যই কিছু পরামর্শ আপনাকে আমরা দিব। এই পরামর্শ ব্যতীত আপনি কখনোই এই ওয়েবসাইট থেকে আর্নিং করতে পারবেন না। এমনকি পরামর্শগুলো আপনার খুবই উপযোগী হবে যেকোনো কাজেই (ফ্রিল্যান্সিং এর জন্য)।

  1. আপনার নিজের অভিজ্ঞতাগুলো এবং আপনার ব্যক্তিগত তথ্য গুলো আপনার প্রোফাইলে সুন্দরভাবে সাজান।
  2. আপনি কাজ খোঁজার জন্য এই প্লাটফর্মের পোস্টগুলো দেখতে পারেন। আপনার প্রয়োজনীয় কাজ গুলো এভাবে আপনি বেছে নিয়ে করতে পারবেন।
  3. ক্লায়েন্টের সাথে সব সময় নিজের ব্যক্তিগত তথ্যগুলো কখনোই গোপন করার চেষ্টা করবেন না।
  4. ক্লায়েন্টের সব সময় হেল্প ফুল ভাবে সময় দিবেন। তাদের কোন প্রশ্ন থাকলে যথাসম্ভব দ্রুত উত্তর দেওয়ার চেষ্টা করবেন।
  5. guru.com এই ওয়েবসাইটে কখনোই বাজে খারাপ অথবা মানুষের অপছন্দ কর কাজের জন্য আসবেন না।
  6. খারাপ, অশ্লীল, অপছন্দ কর, মানুষের আঘাত আনে, এই ধরনের কোন কাজ করবেন না।
  7. ক্লায়েন্টের কাছে সবসময় নিজে এক্টিভ থাকার চেষ্টা করবেন যত সম্ভবত।
  8. প্ল্যাটফর্ম এর নির্দিষ্ট কিছু নিয়ম নীতি ও গাইড লাইন রয়েছে। তাই অবশ্যই তাদের নিয়ম-নীতির গাইডলাইন আপনাকে মেনে কাজ করতে হবে।
  9. তাদের চাহিদা অনুযায়ী সকল কাজকর্ম সঠিক সময়ে এবং সঠিকভাবে কমপ্লিট করার চেষ্টা করবেন।
  10. নিজের ইচ্ছেশক্তি, ধৈর্য, পরিশ্রম, সততা ইত্যাদি নিয়ে কাজ করতে হবে।

প্রিয় বন্ধুরা উপরের পরামর্শগুলো আপনাকে অবশ্যই মানতে হবে এই প্লাটফর্মে কাজ করার জন্য। খুবই গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ দিয়েছি যেগুলো আপনার মানা আবশ্যক বলে মনে করি। কেননা এ পরামর্শগুলো শুধু এই ওয়েবসাইটের জন্য নয় প্রায় সকল কাজ কর্মের জন্য অনেক উপযোগী। তাই অবশ্যই এগুলো আপনাকে মেনে এবং এভাবেই আপনাকে এগিয়ে যেতে হবে।

আর্টিকেল এর শেষ কথা

আজকে আমাদের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। আজকে আমরা গুরু ডট কম থেকে ইনকাম সহ প্রায় সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত আপনার থাকে তাহলে কমেন্ট করতে পারেন।

আমি অবশ্যই কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব। শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে আবারো ধন্যবাদ। আজকের এই আর্টিকেলটি এ পর্যন্তই। সর্বোপরি পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।