গার্ডিয়ান লাইফ ইন্সুরেঞ্জ শিশু বীমা পরিকল্পনা ।

Earning : ৳1.200

শিশু বিমা সুরক্ষা বিমা পরিকল্পনা।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনার শিশু বিমা পরিকল্পনা ভবিষ্যৎ শিক্ষা সুনিচ্চিত এবং আর্থিক দুর্ভগের আওংকা থেকে সুরক্ষিত রাখার উদ্দেশে পরিকল্প প্রণয়ন করা হয়েছে।আসুন জেনে নেই সুবিধা সমুহ।

১) বিমা চালু অবস্থা মেয়াদকালিন সময়ে  প্রিমিয়ামদাতার ( পিতা অথবা মাতার ) মৃত্যু হলে বিমাক্রিত শিশু নিম্নক্ত সুবিধা সমূহ ভোগ করবে ।

  • মুলবীমা অংকের ১৫% এককালীন নগদ অর্থ ।
  • বিমার মেয়াদপূর্তি পর্যন্ত  মুলবীমা অংকের  ১% অর্থ মাসিক বৃত্তি ।
  • ভবিষ্যৎতের সকল প্রিমিয়াম মওকুফ হয়ে যাবে ।
  • বিমার মেয়াদ পূর্তিতে অর্জিত লাভ সহ মূলবীমা অংক ।

২) বিমা চালু অবস্থা মেয়াদকালিন সময়ে বিমাকিত শিশুর মৃত্যু  হলে প্রিমিয়ামদাতা নিম্নে বর্ণিত সুবিধা সমূহ প্রাপ্য হবেনঃ

শিশুর মিত্তু কালিন সময়ে পলিসির মেয়েদ এবং সুবিধা সমুহঃ

৬ মাস পর্যন্ত মুল বিমা অংকের ২৫%

০৬ মাসের বেশি কিন্তু ১২ মাসের বেশি নয়।মুল বিমা অংকের ৫০%।

১২ মাসের বাশি কিন্তু ২৪ মাসের বেশি নয়।মুল বিমা অংকের ৭৫%।

২৪ মাসের বেশি মুল বিমা অংকের ১০০%।

৩) যদি প্রিমিয়ামদাতা এবং বিমাকিত শিশু উভয়ই মেয়াদ পর্যন্ত বেচে থাকেন তবে মেয়াদ শেষে অর্জিত লাভসহ মুল বিমা অংক প্রিমিয়াম দাতাকে প্রদান করা হবে।

৪)বিত্তি উপভোগ করার সময়ে বিমাকিত শিশু মারা গেলে বিত্তি বন্ধ হয়ে যাবে কিন্তু মেয়াদপুরতিতে মুল বিমা অংক অর্জিত লাভসহ শিশুর জন্য মনোনীত অভিভাবককে প্রদান করা হবে।

শর্ত ও নিওমাবলিঃ

১)শিশুর বীমাযোগ্য বয়সঃ বিমার শুরুতে সর্বনিম্ন ০৬ মাস এবং মেয়াদপুরতিতে সরবচ্চো ২৫ বসরের বেশি হবে না।

২) প্রিমিয়ামদাতার বীমাযোগ্য বয়সঃ সরবনিম্ন২০ বছর এবং সরবচ্চো ৫৫ বসর ।

৩) মেয়াদপুরতিতে প্রিমিয়ামদাতার বয়স ৭০ বছরের বেশি হবে না।

৪) পলিসির মেয়েদঃ ১০-১৫ বছর।

৫) প্রিমিয়াম প্রদান পদ্ধতিঃ বার্ষিক।তবে নিম্নের সমিকরন অণুজায়ি ষাণ্মাসিক , ত্রৈমাসিক বা মাসিক হারে প্রিমিয়াম করা জাবেঃ

 ষাণ্মাসিক প্রিমিয়াম= বার্ষিক প্রিমিয়াম ০.৫২৫ ।

 ত্রৈমাসিক প্রিমিয়াম =  মাসিক প্রিমিয়াম ০.২৭৫ ।

মাসিক প্রিমিয়াম = বার্ষিক প্রিমিয়াম ০.০৯২৫ ।

৬) সর্বনিম্ন বীমা অংকঃ ১,০০,০০০ টাকা।

৭) এই পরিকল্পের সাথে গুরুব্যাধি বিমা (CI),স্বাস্থ্য বীমা (HI) এবং সম্পূর্ণ স্থায়ি অক্ষমতা বিমা (TPD) সহযোগী বিমা হিসেবে গ্রহণ করা যাবে ।

৮) কম্পক্ষে ২ বছর প্রিমিয়াম প্রদান করার পর প্রিমিয়ামদাতা প্রত্তাপ্রন মূলের সরবচ্চো ৯০% পর্যন্ত ঋণ নিতে পারবেন ।

৯) প্রিমিয়াম প্রদানের উপর কর সুবিধাসমূহ সরকারি কর আইন ও বিধিমালা অনুযায়ী প্রাপ্প।

১০) প্রিমিয়ামদাতার শিক্ষা ও আয়ঃ কমপক্ষে এস এস সি পাশ এবং নিজস্ব আয় থাকতে হবে ( প্রাসঙ্গিক প্রমানপত্র অবশ্যই দাখিল করতে হবে,টি আই এন/ট্রেড  লাইসেঞ্জ ইত্যাদি। 

গাডিয়ান পিপিসি শিশু সুরক্ষা বিমা পরিকল্পঃ

প্রযুক্তি আর অবকাঠামোর আধুনিকায়নে প্রতিদিন সমিদ্ধ আর উন্নত হচ্ছে পৃথিবী ।মুহূর্তের মধ্য যেমন ছুটে বেড়ানো জাচ্ছে, পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে,তেমনি গতিময়তার সাথে তাল সামলাতে না পেরে ঘটেছে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ।

ঘূর্ণিঝড় ,জলোচ্ছাস, টনেরডো,সুনামি,প্রভিতি প্রাকিতিক দুর্যোগ ,যানবাহন দুর্ঘটনা, ভবন্ধসের মতো অপ্রত্যাশিত জীবননাশ, দুর্যোগ ও প্রাণঘাতী রোগের প্রকোপ কিংবা মনুষ্যসৃষ্ট কুৎসিত সন্ত্রাস অকল্পনীয় এবং অত্তাধিক হারে বেরে যাওয়াতে দিনদিন মানুষের জীবন হয়ে উঠেছে অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ । মানুষ কখনো দুর্ঘটনা চায় না ।চায় না তার সাজানো সংসারটি হঠাত দুর্ঘটনায় বিচ্ছিন্ন হয়ে যাক ।

অনিচ্ছিত ,অনিরাপদ কিংবা ঝুঁকিপূর্ণ এই জিবনের দুচ্ছিন্তা স্বভাবতই মানুষকে উদ্বিগ্ন করে তোলে।মানুশ চায় ,তার অবর্তমানে তার পরবর্তী প্রজন্ম একটি নিরাপদ, বিস্বশ্ত ও নির্ভরতার ছায়ায় বড়ো হোক। এই অনিশিচিত সময়ে ,মানুষকে আর্থিক ক্ষতির ঝুকি থেকে বাঁচাতে গাডিয়ান লাইভ ইন্সুরেঙ্গে লিমিটেড ২০১৪ সালে যাত্রা শুরু করেছে।

এপ্রক্স,ব্রাক,এবং ইস্কয়ার এর মত তিনটি স্বনামধন্য প্রতিষ্ঠানসহ দেশের অন্যান্য খ্যাতনামা প্রতিষ্ঠানের সম্মিলিত উদ্যোগে গার্ডিয়ান লাইভ ইন্সুরেঙ্গে লিমিটেড প্রতিষ্ঠিত হয়েছে।আরথিক সহযোগিতার এই ক্ষ্রত্রটি নতুন আঙ্গিকে এবং নতুন ধরণের কিছু সেবা গ্রাহকের হাতে তুলে দেয়াই কোম্পানির মুল লক্ষ্য ।

একটি নিরাপদ ভবিষ্যৎ গ্রাহকের কাছে পুঁছিয়ে দিতে গ্রাডিয়ান লাইভ ইন্সুরেঞ বধ্য পরিকর।এটা খুব বালো একটা প্লাটফ্রম ।এটা সম্পূর্ণ অনলাইন সিস্টেম হাতে কন প্রকার তাকা প্রদান করা হয় না ।

এটা ছোট বড় সবাইর জন্নই করা জায় এবং ভালো টাকা ইঙ্কাম করা জায় ।আমি নিজেও করি এবং সবাইকে করার জন্য আহ্বান করছি।কিভাবে কাজ করতে হবে সে টফিক নিয়ে আসব পরের আর্টিকেল এ।ধন্নবাদ।

Related Articles
Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

বাস্তব জিবনের কাহিনী ,মানুষের জিবনে অনেক কিছুই ঘটে থাকে যেমন আমার জিবনে অনেক কস্ট সহ্য করতে হয়েছে জা আমি হয়তো মৃত্যুর আগ মুহূর্ত ভুলতে পারবো না।

আপনার জন্য আরও লেখা: