Google Admob কি? গুগল এডমোব থেকে টাকা ইনকাম করার উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। অনলাইনে আপনি হয়তো গুগোল এডমোব নাম শুনে থাকতে পারেন। অনলাইনে টাকা ইনকাম করার অন্যতম একটি সহজ উপায় হলো গুগোল অ্যাডোব থেকে টাকা ইনকাম। গুগোল এডমোব থেকে টাকা ইনকাম খুবই জনপ্রিয় একটি পদ্ধতি।যেখানে আপনারা সহজেই অনলাইনে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমরা আজকের আর্টিকেল থেকে শিখতে বা জানতে চলেছি,,, গুগোল এডমোব কি ? গুগোল এডমোব এবং এডসেন্স এর মধ্যে পার্থক্য ? গুগোল এডমোব থেকে কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়? এই ধরনের প্রশ্ন সহ গুগোল এডমোব সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনারা এ ধরনের সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

যদি আপনারা গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনার ভিতরে অবশ্যই গুগোল এডমোব এর সম্পর্কে বিস্তারিত নলেজ থাকতে হবে। একবার আপনার ভিতরে বিস্তারিত নলেজ আসলেই সহজে আপনারা গুগোল এডমোব থেকে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন!

তাই আর্টিকেলের শুরুতেই বলবো অবশ্যই আমাদের আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য। কেননা আজকেরে আর্টিকেল থেকে আমরা গুগোল অ্যাডোব সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আর্টিকেল এর সূচনা

দিন যতই যাচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে ডিজিটাল । এবং বর্তমান সময় প্রচুর পরিমাণে ডিজিটাল প্রযুক্তি উন্নয়ন হচ্ছে। ডিজিটাল প্রযুক্তিগত উন্নয়ন হচ্ছে ততই মানুষের চাহিদা অনলাইনের দিকে। এমনকি অনলাইনে সকল কাজকর্ম করা সম্ভব। যেমন আপনি যদি কোনো ব্যবসা করতে চান তাহলে অনলাইনে করতে পারবেন। এমনকি শুধু করতে পারবেন না অনেকে অনলাইনে ব্যবসা করছে।

তাছাড়া অনলাইনে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে। শুধু সুযোগ রয়েছে নয় বরং পদ্ধতি অবলম্বন করে অনলাইনে হাজার হাজার লোক টাকা আয় করে থাকে। সত্যিকার অর্থে অনলাইনে বিভিন্ন উপায় অবলম্বন করে টাকা ইনকাম করা যায়।আপনারা চাইলে যে কোন পদ্ধতি অবলম্বন করে সহজে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে ইনকাম করার অন্যতম একটি পদ্ধতি হলো গুগোল এডমোব থেকে টাকা ইনকাম।

আপনারা জেনে খুশি হবেন যে অনলাইনে এখন গুগল এডমোব থেকে প্রচুর পরিমানে আয় করা সম্ভব। এমনকি বাংলাদেশি এমন অনেক লোক রয়েছে। যারা শুধুমাত্র গুগোল এডমোব থেকে প্রতিমাসে লক্ষাধিক টাকা ইনকাম করে থাকে। হয়তো আপনারা বিশ্বাস নাও করতে পারেন। তবে বাস্তবে এটাই সত্য।গুগোল এডমোব থেকে অনলাইনে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। গুগোল অ্যাডোব গুগলের একটি প্রোডাক্ট। এবং এই গুগল এডমোব বিশ্বের খুবই জনপ্রিয় একটি মাধ্যম। যেখানে ঘরে বসেই আয় করা সম্ভব।

তাই আপনিও চাইলে এই গুগল অ্যাডোব থেকে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। তবে তার জন্য আপনাকে এডমোব সম্পর্কে বিস্তারিত নলেজ থাকতে হবে। তাহলেই কেবল আপনি গুগল অ্যাডোব থেকে টাকা ইনকাম করতে পারবেন। তাই আজকের আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছি বা জানতে চলেছি,,,, গুগোল এডমোব কি? গুগোল এডমোব এবং এডসেন্স পার্থক্য কি ? কিভাবে এডমোব থেকে অনলাইনে ইনকাম করা যায় বিস্তারিত।

যদি আপনি গুগলের সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে, অন্তত আমাদের আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। আশাকরি অ্যাপ সম্পর্কে আপনার ভিতরে বিস্তারিত নলেজ চলে আসবে। আর সেখান থেকে আপনারা সহজে গুগোল এডমোব থেকে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন আশা করি। তাই আমাদের আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের মূল টিউটোরিয়ালটি।

গুগোল এডমোব কিঃ গুগোল এডমোব গুগলের একটি নিজস্ব প্রোডাক্ট। যার মাধ্যমে আপনারা সহজেই বিভিন্ন বিজ্ঞাপন দেখাতে পারবেন। অন্যদিকে আপনারা হয়তো গুগল এডসেন্স এই নামটি শুনেছেন। গুগোল অ্যাডসেন্সে যেমন বিজ্ঞাপন ইউটিউব, ব্লগ/ওয়েবসাইট ইত্যাদি বিজ্ঞাপন দেখানো যায়। ঠিক তেমনি ভাবে গুগোল অ্যাডোব থেকেও বিজ্ঞাপন দেখানো যায়। তবে গুগোল এডমোব শুধুমাত্র অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিজ্ঞাপন দেখানো যায়। এককথায় গুগোল এডমোবও এডসেন্স এর মত বিজ্ঞাপনদাতা।

গুগল এডসেন্স এবং গুগোল এডমোব এদের পার্থক্য ?

সত্যিকার অর্থে গুগল এডসেন্স এবং গুগল এডমোব এদের ভিতর কোন পার্থক্য নেই। কারণ গুগল এডসেন্স থেকে এবং এডমোব থেকে বিজ্ঞাপন দেখানো সম্ভব। কিন্তু এখানে একটি মাত্র মৌলিক পার্থক্য রয়েছে। সেটা হল গুগোল এডমোব শুধু আপনারা অ্যাপ্লিকেশনের মধ্যে বিজ্ঞাপন দেখানোর সুযোগ পাবেন। এডমোব থেকে আপনারা চাইলে, এডসেন্স এর মত ইউটিউব, ব্লগ/ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখানোর সুযোগ পাবেন না।

অন্যদিকে গুগল এডসেন্স আপনারা সরাসরি ইউটিউব, ব্লগ/ওয়েবসাইটে সরাসরি বিজ্ঞাপন দেখানোর সুযোগ পাবেন। তবে গুগোল এডমোব এর মত অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন দেখানোর সুযোগ পাবেন না গুগোল অ্যাডসেন্সে। এটাই হলো গুগোল এডমোব এবং গুগল এডসেন্সের সবচেয়ে বড় একটি পার্থক্য। তাছাড়া এমনিতে তেমন কোন পার্থক্য পাওয়া যায় না। আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে গুগল এডমোব এবং গুগল এডসেন্স এর পার্থক্য কি সেটা!

গুগোল এডমোব থেকে টাকা ইনকাম ?

গুগোল এডমোব থেকে আয়ঃ এখন আপনি যদি গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে গুগল এডমোব নেটওয়ার্কে যুক্ত হতে হবে। যুক্ত হওয়ার জন্য সর্বপ্রথম চলে যেতে হবে admob.com তাদের নিজস্ব অফিশিয়াল ওয়েবসাইটে। এখানে আপনার একটি জিমেইল আইডি ও একটি ফোন নাম্বার দিয়ে সহজে একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

তবে মনে রাখবেন এখানে অবশ্যই আপনার কান্ট্রি কোডসহ আপনার নাম্বার টি ব্যবহার করতে হবে। এবং আপনার নাম্বারটিতে একটি কোড আসবে ভেরিফাই করার জন্য। নাম্বারে আশা কৃত কোড টি গুগোল অ্যাডোবে সাবমিট করলেই আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে।তারপর সরাসরি অ্যাকাউন্ট লগইন করলে আপনার ড্যাশবোর্ড দেখতে পারবেন।তাই বলে ভাববেন না এবার থেকে আপনি ইনকাম শুরু করে ফেলেছেন। একটু থামুন ভাই ইনকাম করতে আপনাকে আরো অনেক কাজ করতে হবে।

গুগোল এডমোব থেকে ইনকাম করার জন্য সাধারণত কোনো যোগ্যতা এর প্রয়োজন হয় না। তাছাড়া আপনি যদি গুগোল এডমোব থেকে টাকা ইনকাম শুরু করতে চান তাহলে, বিভিন্ন জিনিস এবং গুণ আপনার ভিতরে থাকতে হবে। তা নাহলে কখনোই আপনি গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন না। তো চলুন এবার আমরা জেনে নিই কি কি জিনিস প্রয়োজন হবে গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার জন্য।

গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার জন্য যা যা প্রয়োজন ?

  • আপনি যদি গুগোল এডমোব থেকে ইনকাম করতে চান তাহলে, অবশ্যই আপনার একটি কম্পিউটার অথবা ল্যাপটপ থাকতে হবে কিংবা একটি ভালো মানের এন্ড্রয়েড ফোন থাকলেও হবে।
  • তারপর অনলাইনে থাকার জন্য আপনার অবশ্যই ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই কানেকশন থাকতে হবে।
  • গুগোল অ্যাডোব থেকে সাধারণত ইনকাম করার জন্য একটি এন্ড্রয়েড এপ্লিকেশন থাকতে হবে।
  • মানুষের অপ্রয়োজনীয়' খারাপ, যেগুলো মানুষের অপছন্দ কর, অশ্লীল, সমাজে আঘাত আনে এমন কিছু নিয়ে কাজ করা থেকে বিরত থাকতে হবে।
  • তাছাড়া নিজের ইচ্ছেশক্তি, ধৈর্য, পরিশ্রম, এবং সততা ইত্যাদি গুন থাকতে হবে। আপনি যদি গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে।

উপরোক্ত জিনিস এবং গুণগুলো আপনার ভিতর থাকলে অবশ্যই আপনিও গুগোল এডমোব থেকে টাকা আয় করতে পারবেন। উপরের জিনিস এবং গুনগুলো ব্যতীত কখনোই আপনি গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন না। ইনকাম করার জন্য উপরের গুণ এবং জিনিসগুলো অবশ্যই প্রয়োজন হবে গুগোল এডমোব থেকে ইনকাম করার জন্য।

গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার উপায়?

গুগোল এডমোব থেকে ইনকাম শুরুঃ আপনি যদি গুগোল এডমোব থেকে এখন টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। এবং তৈরি করার পর আপনার অ্যাপ্লিকেশন এ বসাতে হবে গুগোল এডমোব এর বিজ্ঞাপন গুলো। আপনার এই অ্যাপ্লিকেশনের বিজ্ঞাপনগুলো যত লোক দেখবে,,, গুগোল এডমোব থেকে আপনি তত ইনকাম করতে পারবেন। ঠিক এভাবে করে এই গুগল এডমোব থেকে ইনকাম করা যায়।

গুগোল এডমোব থেকে ইনকাম শুরু করার জন্য, আপনাকে একটি অ্যাপ্লিকেশন এর প্রয়োজন হবে। বিভিন্ন উপায় আপনি অ্যাপ্লিকেশন তৈরি করে নিতে পারবেন। অথবা অনলাইনে অনেকে অ্যাপ্লিকেশন বিক্রি করে থাকে তাদের কাছ থেকে কিনে নিতে পারবেন। তারপর আপনার এই অ্যাপ্লিকেশনটি পাবলিশ করতে হবে প্লে স্টোরে। আপনারা তো সবাই জানেনই আমরা যখন কোনো অ্যাপ্লিকেশন খুশি তখন সরাসরি সর্বপ্রথম প্লে স্টোরে চলে যায়।

এবং প্লে স্টোর হলো অ্যাপ্লিকেশনের রাজা।যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন প্লে স্টোরে পাওয়া যায়। এমনকি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম হল প্লে স্টোর। আপনাকেও আপনার অ্যাপ্লিকেশনটি পাবলিশ করতে হবে এই প্লে স্টোরে। তারপর যখন আপনার প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড হবে, ডাউনলোড করতে করতে অনেকেই ডাউনলোড করতে থাকবে,,, তখন আপনি মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন গুগোল এডমোব ।

হ্যাঁ বন্ধুরা আপনারা আবেদন করতে পারবেন আপনার অ্যাপ্লিকেশন থেকে টাকা ইনকাম করার জন্য। আবেদন করার পর যদি আপনার আবেদনটি এপ্রুভ হয় তাহলে, বিভিন্ন ধরনের বিজ্ঞাপন আপনি আপনার অ্যাপ্লিকেশনের দিতে পারবেন গুগোল এডমোব থেকে।তারপর আপনার এই বিজ্ঞাপনগুলো অ্যাপ্লিকেশনে যত লোক দেখবে ততো ইনকাম আসবে। এবং এই ইনকাম গুলো সরাসরি আপনারা আপনাদের গুগোল এডমোব একাউন্টে দেখতে পারবেন।ঠিক এভাবে করেই গুগোল এডমোব থেকে অ্যাপ্লিকেশন এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়। 

তবে বিজ্ঞাপন না দেখিয়ে কখনোই ইনকাম সম্ভব হবে না। তাই অবশ্যই ইনকাম করার জন্য আপনার অ্যাপ্লিকেশনের বিজ্ঞাপন থাকতে হবে এবং সেগুলো মানুষকে দেখতে হবে। তাহলেই আপনারা সহজেই গুগোল এডমোব থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে গুগল অ্যাডোব থেকে অনলাইনে টাকা ইনকাম শুরু করা যায় সেটা!যাইহোক এতক্ষণ আমরা ইনকাম কিভাবে করা যায় এ বিষয়ে আলোচনা করলাম।এখন আমরা জানবো কিভাবে টাকা উত্তোলন করা যায় এ বিষয়ে বিস্তারিত।

গুগোল এডমোব থেকে টাকা কিভাবে উত্তোলন করা যায়?

গুগল এডমোব থেকে টাকা উত্তোলনঃ এতক্ষণ আমরা গুগোল এডমোব কি? কিভাবে গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করা যায়? এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত জেনেছি। এখন প্রশ্ন হলো কিভাবে গুগল এডমোব থেকে টাকা উত্তোলন করা যায়? আপনি যখন একটি এপ্লিকেশন তৈরী করে পাবলিশ করবেন। বিজ্ঞাপনের জন্য আপনার একাউন্ট এপ্রুভ করে ইনকাম শুরু করবেন। তখন আপনার ইনকাম টা যোগ করা হবে সরাসরি আপনার গুগোল এডমোব একাউন্টে।

এই একাউন্টে আপনারা সকল কার্যক্রম দেখতে পারবেন। লোকেরা আপনার এড দেখছে কিনা কতটা দেখছে কিভাবে দেখছে। এই বিষয়গুলো নিয়ে আপনারা সবই আপনার একাউন্টে দেখতে পারবেন। তারপর যখন আপনার গুগল এডমোব একাউন্টে ইনকাম করতে করতে নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট যোগ হয়ে যাবে। তখন আপনারা চাইলেই এখান থেকে টাকা উত্তোলন করে নিতে পারবেন।টাকা উত্তোলন করার জন্য আপনার একাউন্টে সর্বনিম্ন 100 টাকার থাকতে হবে। তাহলে আপনারা টাকা উত্তোলন করে নিতে পারবেন।

আপনার একাউন্টে যখন 100 ডলার জমবে তখন আপনি চাইলেই আপনার দেশের যেকোন ব্যাংক একাউন্ট এড করতে পারবেন। এবং আপনি যত টাকা ইনকাম করবেন কত টাকা উত্তোলন করে নিতে পারবেন। কিন্তু সর্বপ্রথম যখন টাকা উত্তোলন করতে যাবেন তখন সর্বনিম্ন আপনার একাউন্টে 100 ডলার থাকতে হবে। তাহলে আপনারা সর্বপ্রথম ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন। তার পরবর্তী মাস থেকে প্রতিমাসে থাকা আশাকরি প্রতিমাসে আপনার একাউন্টে পেয়ে যাবেন।

প্রিয় বন্ধুরা এতক্ষণ আমরা গুগোল এডমোব সম্পর্কে বিস্তারিত জানতে পারলাম । গুগোল এডমোব সম্পর্কে আশাকরি আপনাদের আর কোন প্রশ্ন থাকবে না।কেননা গুগোল এডমোব সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করেছি। এবং আমরা এটাও জানিয়ে দিয়েছি গুগোল এডমোব থেকে কিভাবে ইনকাম করা যায়! তাছাড়া গুগোল এডমোব থেকে কিভাবে টাকা উত্তোলন করা যায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি! তাই আশা করি গুগোল এডমোব সম্পর্কে আপনাদের প্রপার নলেজ চলে এসেছে। এখন আপনারা চাইলেই গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

আর্টিকেল এর শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা গুগল এডমোব কি? এডসেন্স এবং এডমোব এর পার্থক্য? কিভাবে এডমোব থেকে ইনকাম করা যায়? কিভাবে টাকা উত্তোলন করা যায়? এই বিষয়গুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করেছি। যদি আপনাদের তবুও আর্টিকেল সম্পর্কে কোন কিছু জানার থাকে অথবা মতামত দেওয়ার থাকে তাহলে, অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন।আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমাদের আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে।আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।