জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

Earning : ৳0.600

আপনি যদি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান কিন্তু না জেনে থাকেন যে কিভাবে জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করতে হয় বা জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম তাহলে আমাদের আজকের লেখাটা আপনার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমাদের আজকের লেখার মধ্যে আপনাদের সঙ্গে আলোচনা করা হবে যে কিভাবে আপনারা খুব সহজেই মোবাইল ফোনের মাধ্যমে কিংবা  ল্যাপটপ অথবা কম্পিউটারের মাধ্যমে অনায়াসে আপনার জিমেইলের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন। 

তাহলে চলুন জেনে নেয়া যাক যে কিভাবে আপনারা আপনাদের জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন সেই বিষয় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। 

জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

আপনি যদি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান তাহলে সবার প্রথমে আপনাকে আপনি যে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান সেই জিমেইল অ্যাকাউন্টের মধ্যে লগইন করতে হবে।

জিমেইল একাউন্টের মধ্যে লগইন করার পরে আপনারা থ্রিডি আইকন থেকে manage your google account এখানে ক্লিক করবেন তারপরে আপনারা গুগল একাউন্টের অন্য একটি হোমপেজে চলে যাবেন সেখানে আপনারা অনেকগুলো অপশন দেখতে পারবেন।

আর আপনাদেরকে এখান থেকে মূলত যে কাজটি করতে হবে তা হচ্ছে পার্সোনাল ইনফো নামে যে অপশনটি রয়েছে সেখানে যেতে হবে

পার্সোনাল ইনফো অপশনে যাওয়ার পরে আপনারা একটু নিচে গেলে দেখতে পারবেন পাসওয়ার্ড নামে একটি লেখা রয়েছে সেখানে আপনারা ক্লিক করবেন।

পাসওয়ার্ড অপশনের নিচে আপনারা সর্বশেষ কবে পাসওয়ার্ড চেঞ্জ করেছেন সেটি দেখতে পারবেন যাইহোক, এখন আপনাকে মূলত পাসওয়ার্ড লেখাটির উপরে ক্লিক করতে হবে,

তারপরে আপনি পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য নতুন একটি হোম পেজ পাবেন সেখানে আপনাদেরকে আপনাদের গুগল একাউন্টের নতুন পাসওয়ার্ড দেওয়ার জন্য বলা হবে।

আপনি আপনার google একাউন্টের নতুন যে পাসওয়ার্ডটি সেভ করতে চাচ্ছেন সেই পাসওয়ার্ডটি এখানে টাইপ করে বসাতে হবে

অর্থাৎ আপনি আপনার জিমেইলের যে নতুন পাসওয়ার্ডটি সেভ করবেন সেই পাসওয়ার্ডটি এখানে টাইপ করে বসাবেন। 

তারপরে নিচে দেখতে পারবেন চেঞ্জ পাসওয়ার্ড নামে একটি অপশন রয়েছে সেখানে আপনারা ক্লিক করবেন একবার, আর তাহলে আপনাদের Gmail একাউন্টের পাসওয়ার্ডটি পরিবর্তন হয়ে যাবে

আশা করি যে কিভাবে আপনি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করবেন সেই বিষয়টি সম্পর্কে পরিপূর্ণভাবে একটি ধারণা পেয়ে গিয়েছেন।

আর এই বিষয় সম্পর্কে যদি কোন প্রশ্ন থাকে তবে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন। 

পরিশেষে 

তাহলে আমাদের আজকের আর্টিকেল থেকে আপনারা জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম  এবং কিভাবে জিমেইলের পাসওয়ার্ড পরিবর্তন করবেন সে বিষয়ে সম্পর্কে জানতে পারলেন। 

মোবাইল কিংবা ল্যাপটপ অথবা কম্পিউটার যেটার মাধ্যমে আপনি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করেন না কেন উপরে দেওয়া পদ্ধতি অনুসরণ করে আপনি সবগুলো ডিভাইস থেকে একই রকম ভাবে আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড খুব সহজে পরিবর্তন করে নিতে পারবেন।

Related Articles
Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

আপনার জন্য আরও: