Gmail account খুলার নিয়ম ও কাজ।

আসসালামু আলাইকুম। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সামনে একটা খুব গুরুত্বপূর্ণ পোস্ট নিয়ে হাজির হয়েছি । আপনাদের কাছে অনুরোধ করছি যে , আপনারা এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ার চেষ্টা করবেন । 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো দেরি না করে আমরা আজকের গুরুত্বপূর্ণ আলোচনায় চলে যাচ্ছি। তো আজকে আমরা জিমেইল অ্যাকাউন্ট খোলার উপায় এবং এর ব্যবহার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 

তাহলে শুরু করা যাক প্রথেমেই আমরা জিমেইল একাউন্ট কী ? তা সম্পর্কে জানব। জিমেইল একাউন্ট গুগলের যেকোনো পরিষেবা পাওয়ার জন্য খুব গুরুত্বপূর্ণ একটি একাউন্ট। আপনারা যারা জাভা ফোন ব্যবহার করেন তারাও খুব সহজেজিমেইল একাউন্ট খুলতে পারবেন।

আর এন্ড্রয়েড ফোনের মাধ্যমে জিমেইল একাউন্ট খোলা তো খুবই সহজ ।

তো জিমেইল একাউন্ট খোলার জন্য প্রথমেই আপনাকে গুগলে গিয়ে সার্চ বারে www.gmail.com লিখে সার্চ দিতে হবে।

সার্চ করার পর যেই পেজটি আসবে , সেখানে নিচে Create Account অথবা একাউন্ট খুলুন লেখা দেখতে পাবেন। এই লেখাটির উপর ক্লিক করতে হবে। লেখাটিতে ক্লিক করার পর যেই পেজটি আসবে , সেই পেজে কয়েকটা খালি ঘরদেখতে পাবেন। এই খালিঘরগুলো আপনারযাবতীয় তথ্য দিয়ে পূরণ করতে

হবে। যেমন, আপনার নাম ,আপনি যে ইমেইল এড্রেসটি দিতে চান সেই ইমেইল এড্রসটি দিতে হবে , আপনার দেশের নাম , আপনার বয়স ইত্যাদি তথ্য সেখানে দিতে হবে। এই খালি ঘরগুলো সঠিকভাবে পূরণ করার পর সেই পেজের সবার নিচের Submit লেখাটিতে ক্লিক করতে হবে।

তার আগে আর একটি কথা , সেখানে আপনার বয়স ১৮ বছর দিতে হবে। না হলে আপনার জিমেইল একাউন্ট গ্রহণযোগ্য হবে না। লেখাটিতে ক্লিক করার পর যে পেজটি আসবে সেই পেজে সবার নিচের I agree লেখাটিতে ক্লিককরতে হবে । এই লেখাটিতেক্লিক করার পর পরবর্তী পেজে আপনার মোবাইল নাম্বার দিতে হবে ।

এখানে , আপনার মোবাইল নাম্বার টি সঠিকভাবে লিখতে হবে । আর সেই পেজের নিচে ২টি অপশন দেখতে পাবেন ।একটি SMS (বার্তা) এবং অন্যটি হলো Voice Call (ভয়েস কল) । তো আপনি এখানে SMS (বার্তা) অপশনটিবেছে নিবেন । তারপর আপনাকে SMS (বার্তা) অপশনটির খালি ঘরটিতেক্লিক করতে হবে ।

এখানে ক্লিক করার পর আপনি যে মোবাইল নাম্বার টি দিয়েছেন , সেই মোবাইল নাম্বারে একটি এসএমএস আসবে। সেই এসএমএস এ একটিকোড দেখতে পাবেন। সেই কোডটি পরবর্তী পেজের খালিঘরে সঠিকভাবে বসাতে হবে। আপনার কাজ প্রায় শেষ, কোডটি বসানোর পর সেই পেজের সবার নিচের Done লেখাটিতে ক্লিক করতেহবে।

ব্যস এই কাজগুলো সঠিকভাবে শেষ করতে পারলে আপনার জিমেইল একাউন্ট খোলা হয়ে যাবে। তো জাভা ফোনেও  এভাবেই খুব সহজে জিমেইল একাউন্ট খোলা যায় । আমিও জাভা ফোন দিয়েই আমার জিমেইল একাউন্ট টা খুলেছিলাম।

"তো"যেসব অনলাইন কাজে জিমেইল একাউন্ট দরকার হয় " আমরা যদি কোনো ওয়েবসাইট এ পোস্ট করতে চাই তাহলে আমাদের আগে সেই ওয়েবসাইট এ রেজিষ্ট্রেশন করে হবে,, আর রেজিষ্ট্রেশন করার জন্য সেখানে আমাদের জিমেইল এর প্রয়োজন হবে।

আমরা যদি কোনো অ্যাপ এ লগ ইন বা সাইং ইন করতে চাই তাহলে আমাদের কে একাউন্ট করার জন্য জিমেইল এর দরকার হবে। এ থেকে আমরা বুঝতে পারছি যে আমাদের অনলাইনে যেকোনো কাজ করার জন্য জিমেইল এর প্রয়োজন হয়*

প্রিয় বন্ধুরা , আপনারা দেখলেন তো একটি জিমেইল একাউন্ট খোলা কতো সহজ। তো এখন আমরা জিমেইল একাউন্ট এর ব্যবহার সম্পর্কে একটু জেনে নিই । জিমেইল একাউন্টের মাধ্যমে আপনারা খুব সহজেই গুগলের বিভিন্ন পরিষেবা পেতে পারবেন।

যেমন : Youtube, Play Store ইত্যাদি পরিষেবা পাওয়ার জন্য জিমেইল একাউন্ট অত্যন্ত প্রয়োজন। প্রিয় বন্ধুরা, আজ আর লিখছি না । আজ এখানেই শেষ করছি। আপনার যারা এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লেন, তাদেরকে অনেক ধন্যবাদ

জানালাম। এই পোস্টে যদি আমি কোনো ভুল করে থাকি, তাহলে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ভালো থাকুন , সুস্থ থাকুন এবং আমাদের সাথেই থাকুন । আল্লাহ হাফেজ?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ