Galaxy S20 এর স্ক্রীনে এসব কি হচ্ছে?

দুই বছর ব্যবহারিত Samsung Galaxy S20 এর কিছু মালিক স্ক্রীনে এলোমেলো সবুজ লাইন দেখানোর বিষয়ে অভিযোগ করছেন এবং সাম্প্রতিক সফ্টওয়্যার আপডেটের সাথে সমস্যাটিকে যুক্ত করেছেন।স্যামসাং কমিউনিটি এবং রেডডিট সহ অনলাইন আলোচনার প্ল্যাটফর্মগুলি এই সমস্যা সম্পর্কে অভিযোগে পরিপূর্ণ, যা Galaxy S20 এবং Galaxy S20 Plus কে প্রভাবিত করছে ৷

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যদিও এটি প্রথমে একটি হার্ডওয়্যার ত্রুটি বলে মনে হতে পারে, অনেকে দাবি করছেন যে তাদের স্মার্টফোনগুলি কোনও ক্ষতিকারক প্রভাবের শিকার হয়নি বা তরলে ভিজে গেছে। ইমেজ দ্বারা বিচার, ফোনের ডিসপ্লেগুলি অক্ষত, সুস্পষ্ট শারীরিক ক্ষতির কোন লক্ষণ ছাড়াই।

এটা কি কারণে হয়েছে? কৌতূহলজনকভাবে, বেশিরভাগ ক্ষেত্রেই একটি সাধারণ হরক বলে মনে হচ্ছে, যেমনটি দৃশ্যত নভেম্বর ২০২১-এর Google নিরাপত্তা প্যাচ ইনস্টল করার ঠিক পরেই লাইনটি উপস্থিত হয়েছিল।

অন্যরা দাবি করে যে লাইনটি  ক্রমাগত ব্যবহারের সাথে অদৃশ্য হয়ে যায়  তবে কিছুক্ষণ পরে পুনরায় দেখা দেয়। রেখাটি অন্য কারো জন্য সবুজ থেকে সাদা এবং গোলাপী রঙ পরিবর্তন করেছে। কারণ একটি সফ্টওয়্যার আপডেটের পরে সমস্যাটি সামনে আসতে পারে, কেউ কেউ তাদের Galaxy S20 ডিভাইসে ক্যাশে মুছে ফেলার বা ফ্যাক্টরি অবস্থায় পুনরায় সেট করার চেষ্টা করেছে, কিন্তু কোন লাভ হয়নি।

ঠিক কি?

কোনো সহজ সমাধান ছাড়াই, কারো কারো জন্য পরবর্তী পদক্ষেপ হল স্ক্রিন প্রতিস্থাপন করা, কিন্তু ডিভাইসগুলো আর ওয়ারেন্টির আওতায় না থাকার কারণে খরচও লাগামহীন। স্যামসাং এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি, যার ফলে ক্ষতিগ্রস্ত মালিকরা স্ক্রিন পরিবর্তন না করে এটি ব্যবহার চালিয়ে যাওয়ার জন্য একটি বয়সী ফোনে অর্থ লাগাতে চান না ।

কিন্তু একই সময়ে, কেউ কেউ ভাগ্যবান বলে মনে হচ্ছে এবং Samsung থেকে বিনামূল্যে আপগ্রেড পেয়েছে। Redditoru/Acomplished_Baby285 দাবি করেছে যে তাদের Galaxy S20 Plus-এর ডিসপ্লে ফিলিপাইনের একটি পরিষেবা কেন্দ্রে বিনামূল্যে প্রতিস্থাপন করা হয়েছে।

এটি প্রথমবার নয় যে Galaxy S20 ব্যবহারকারীদের ডিসপ্লে নিয়ে সমস্যা হয়েছে। ২০২১ সালে, বেশ কয়েকটি মালিক ডিসপ্লেতে একটি সবুজ আভা দেখেছেন , যা কিছু ক্ষেত্রে ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়েছে এবং ডিভাইসগুলিকে সম্পূর্ণ অকেজো করে দিয়েছে।

হাই-এন্ড স্মার্টফোনের ক্রমবর্ধমান দাম এবং দীর্ঘ সময়ের সফ্টওয়্যার সমর্থনের অর্থ হল আমরা আমাদের ফোনগুলিকে কম ঘন ঘন আপগ্রেড করছি, যা Galaxy S20-এর মতো একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের দীর্ঘায়ু নিয়ে উদ্বেগ তৈরি করছে।

এটি একটি উৎপাদন ত্রুটি, একটি হার্ডওয়্যার ত্রুটি, বা একটি অদ্ভুত সফ্টওয়্যার বাগ এখনও পরিষ্কার নয়৷ একজন স্যামসাং কমিউনিটি সদস্য দাবি করেছেন যে একজন স্যামসাং প্রতিনিধি তাদের জানিয়েছেন যে এটি একটি কারখানার ত্রুটি। তবে এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি।

এবং কোনও প্রত্যাহার বা প্রতিস্থাপনের প্রোগ্রাম নেই। ইতিমধ্যে, আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি তৃতীয় পক্ষের বিক্রেতার দ্বারা Galaxy S20 মেরামত করা বা এটি নিজে করা সহজ — এবং আপনার পকেটের অল্প কিছু টাকা বাচাতে পারেন ৷

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a professional article writer.