২০২২ সালে বাছাই করা দুর্দান্ত 10 টি গ্যা‌জেট। যা আপনাকে চমকে দেবে

বর্তমান প্রযু‌ক্তির অন্যতম উপহার নতুন নতুন গ্যা‌জেট আ‌বিষ্কার। সেকার‌নে আমরা সবসময় আগ্রহ নি‌য়ে অ‌পেক্ষা ক‌রি কখন এক‌টি নতুন গ্যাজেটের খবর নি‌য়ে প্রযু‌ক্তি আমা‌দের সাম‌নে হা‌জির হ‌বে, এমন কিছু যা আমা‌দের জীবনকে জন্য আরও সুবিধাজনক এবং বিনোদনমূলক করে তুলবে কিংবা পরিবারের সদস্য বা বন্ধুদের জন্য একটি আকর্ষনীয় উপহার হ‌তে পা‌রে৷ এই কার‌নে আ‌মি আপনা‌দের জন্য ২০২২ সা‌লের সেরা কিছু গ্যা‌জেট গু‌লো আপনা‌দের সাম‌নে তু‌লে ধর‌বো যা আপনা‌দের বি‌ষ্মিত কর‌বে।  দুর্দান্ত ১০ টি গ্যা‌জেট নি‌য়ে থাক‌ছে আজ‌কের প্রযু‌ক্তি ফিচার‌টি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১) Nothing Ear (1)

"না‌থিং এয়ার ১" গ্যা‌জেট‌টি লন্ডনের প্রযু‌ক্তি ভি‌ত্তিক প্র‌তিষ্ঠান "না‌থিং" থে‌কে উদ্ভা‌বিত এক‌টি জন‌প্রিয় গ্যা‌জেট। এই পণ্য‌টি না‌থিং থে‌কে আসা প্রথম পণ্য যা OnePlus সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই দ্বারা তৈরি একটি নতুন সংস্থা৷ 

এর নতুন ওয়্যারলেস ইয়ারবাডগুলি এই মুহূর্তে প্রযুক্তিতে সবচেয়ে বেশি আ‌লো‌চিত নতুন পণ্য।

এই পণ্য‌টি বিশ্বজু‌ড়ে ই‌তিম‌ধ্যে আশাতীত জন‌প্রিয়তা পে‌য়ে‌ছে। দুর্দান্ত এ গ্যা‌জেট পণ্য‌টি‌কে নি‌য়ে খোদ উচ্ছ‌সিত আইপড উদ্ভাবক টনি ফ্যাডেল এবং ইউ টিউব-এর অন্যতম ভ্লগার ক্যাসি নিস্ট্যাট। 

না‌থিং এয়ার ১ একটি পরিষ্কার "স্টেম" যা আপনাকে গ্যা‌জেট‌টির ভিত‌রের উপাদানগুলি দেখতে সাহায্য ক‌রে এবং আকর্ষনীয় চার্জিং কেসটিতে একটি স্বচ্ছ ঢাকনা রয়েছে যার কুঁড়িগুলি সর্বদা গ্রাহ‌কের নজরে থাকে৷

দুর্দান্ত এই গ্যা‌জেট‌টি আপনা‌কে প‌রিষ্কার শব্দ, আশপা‌শের অপ্র‌য়োজনীয় ও বির‌ক্তিকর শব্দগু‌লি‌কে ফে‌লে আপনার কা‌ঙ্খিত শব্দকে আপনার কর্ণ গোচর করবে। দেখ‌তে চমৎকার চা‌র্জিং ক্যা‌সিং সহ পণ্য‌টি আপানি চাই‌লে অনলাই‌নে অর্ডার কর‌লেই পা‌বেন সাশ্রয়ী মূ‌ল্যে।

২) Samsung Galaxy Z Flip3

এটিই প্রথম ফোল্ডেবল ফোন যা হয়‌তো মূল্যবান। ফোল্ডেবলের প্রথম কয়েকটি পুনরাবৃত্তি নির্ভরযোগ্যতা সমস্যা এবং বিশাল মূল্য ট্যাগ দ্বারা বিকৃত ছিল। যাই হোক, £৯৪৯-এ, এই ফোনটির দাম সম্ভবত সাম্প্রতিক Apple বা Google ডিভাইসগুলির মতো চুক্তিতে অনেক বেশি হতে পারে৷ ফোনটিকে এই দামে কাজ করতে প্রসেসিং পাওয়ার বা বৈশিষ্ট্যগুলির উপর কোন বাধ্যবাধকতা নেই: Flip3 ভিতরে একটি অক্টা-কোর প্রসেসর, শ‌ক্তিশালী RAM এবং একটি 120Hz ডিসপ্লে আছে।

সম্পূর্ণ waterproof ফোনটি ভাঁজ করলে ডিসপ্লেটি দুটি ভাগে বিভক্ত হয়ে যা‌বে। তাই আপনি ভিডিও দেখতে ফোনটি টেবিলে বসতে পারেন৷ পিছনে একটি ছোট স্ক্রীনও রয়েছে যাতে আপনার ফোন বন্ধ থাকলে আপনি নো‌টি‌ফি‌কেশান দেখতে পারবেন।

৩) DAB Motors Concept-E

যেহেতু বি‌শ্বের প্র‌তি‌টি শহরের কেন্দ্রগুলিতে বায়ু দূষণ কমাতে জীবাশ্ম-জ্বালানি পোড়ানো যানবাহনগুলিকে ক‌মি‌য়ে আনার প্র‌ক্রিয়া শুরু হ‌য়ে‌ছে, সেই আলো‌কে বি‌শ্বের বাঘা বাঘা প্রযু‌ক্তি উৎপাদন প্র‌তিষ্ঠানগু‌লো বৈদ্য‌ুতিক যানবাহন উৎপাদন শুরু ক‌রে দি‌য়ে‌ছে। উৎপা‌দিত বৈদ্য‌ুতিক যানবাহ‌নে আস‌ছে চোখ ধাঁধা‌নো প্রযু‌ক্তি। তেম‌নি এক‌টি প্রযু‌ক্তিগত বৈদ্যু‌তিক যান DAB Motors Concept-E। এটি এক‌টি চূড়ান্ত কমিউটার, হাই-টেক এবং পারফরম্যান্সের মিশ্রণে তৈরী গ্যা‌জেট বাইক যান। এখন পর্যন্ত অর্ডা‌রের ভি‌ত্তি‌তে ২৯টি বাইক উৎপাদন ক‌রা হ‌চ্ছে।

CONCEPT-E-এর সাফল্যের পর এ‌টি DAB Motors-এর প্রথম বৈদ্যুতিক প্রোটোটাইপ যা ২০২১ সালের জুলাই মাসে প্রথম ঘোষনা করা হয়। কনসেপ্ট-ই আরএস একটি 51.8V লিথিয়াম-আয়ন ব্যাটারির সাথে সংযুক্ত একটি 9 কিলোওয়াট মোটর দ্বারা চালিত হয়৷

DAB Concept-E হল একটি 125cc বৈদ্যু‌তিক মোটরবাইক, যা আপনি কয়েক ঘন্টার প্রশিক্ষণে এবং হাইওয়ে কোডের পুঙ্খানুপুঙ্খভাবে পড়ার পরে চালাতে পারেন। বাইকটির রেঞ্জ প্রায় 112km (70 মাইল) এবং এটি স‌র্বোচ্চ 104km/h (65mph) গ‌তি বেগে চল‌তে পা‌রে। ত‌বে এখন পর্যন্ত এ‌টির মূল্য আকাশচু‌ম্বি ব‌লেই জানা গে‌ছে। ২৬,৫০০ ইউ‌রো বা ২৭ লক্ষ টাকা গুন‌তে হ‌বে এই অত্যাধু‌নিক গ্যা‌জেট বাইক‌টির জন্য। ত‌বে নির্মাতারা আশাবাদ কর‌ছেন আগামী ক‌য়েক বছরের মধ্যে এ‌টি অ‌নেকটাই ক্রেতা‌দের ক্রয়সীমার ম‌ধ্যে আস‌বে।

৪) Sony HT-A9

বিখ্যাত উপন্যা‌সিক টম র‌বিন্স ১৯৭৬ সা‌লে তাঁর "ইভেন কাউগার্লস গেট দ্য ব্লুজ"-এ লিখেছেন "ভারসাম্যের সাথে প্রতিসাম্যকে গুলিয়ে ফেলবেন না", হ্যাঁ Sony HT-A9 গ্যা‌জেট‌টির জন্য এমন তথ্যই উপযুক্ত।

Sony-'র নতুন স্পিকার সিস্টেমটি তাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা সারা ঘ‌রে তার না লা‌গি‌য়ে সাউন্ড সি‌স্টেমে ঘর সাজা‌বেন। HT-A9 সিস্টেমটি মূলতঃ চারটি ওয়্যারলেস স্পিকারের একটি সেট যা সরাসরি আপনার টিভিতে প্লাগ করা একটি কন্ট্রোল বক্সের সাথে যুক্ত থাক‌বে। আপনি শুধু আপনার চারপাশে চারটি স্পিকারের সেটআপ‌টি রাখুন এবং যা আপনার বসার ঘ‌রের পু‌রো সাউন্ড সিস‌টেম‌টি‌কে ক্যা‌লি‌ব্রেট কর‌বে। প্রতিটি ডিভাইসে একটি টুইটার, একটি সাব এবং একটি আপফায়ারিং স্পিকার রয়েছে যাতে ডলবি অ্যাটমসের সম্পূর্ণ অভিজ্ঞতা পাওয়া যায়। এগুলিকে একটি Sony টিভির সাথে যুক্ত করুন এবং সিস্টেমটি শব্দ যোগ করতে আপনার টিভির স্পিকারও ব্যবহার করবে৷ এ‌ সিস‌টেম‌টি‌কে উপ‌ভোগ কর‌তে চাই‌লে €1600 পর্যন্ত গুন‌তে হ‌বে আপনা‌কে।

৫) Zephyr PRO RGB sweat-proof gaming mouse

আপনি যদি কখনও একটি অনলাইন গেম খেলে থাকেন, সেটি ফোর্টনাইট, কল অফ ডিউটি ​​বা অ্যাপেক্স লিজেন্ডস যাই হোক না কেন, তাহলে আপনি এমন ঘর্মাক্ত হাতের তালুর অভিজ্ঞতা পাবেন যা পায়ের আঙুলের সাথে পায়ের আঙুলে গিয়ে ১২ বছর বয়সী একটি বাচ্চা যেমন‌টি বকবকা‌নি করে। এই গেমিং মাউসটিতে একটি ছোট পাখা রয়েছে যা আপনি খেলার সময় মধুচক্রের বাইরের শেলের মধ্য দিয়ে আপনার হাতের তালুতে শীতল বাতাস প্রবাহিত করে। মাউসের বাকি হার্ডওয়্যার আপনার ইনপুটগুলিকে তীক্ষ্ণ রাখার পাশাপাশি শুষ্ক রাখতে এবং সবচেয়ে সঠিক সেন্সর ব্যবহার করতে সাহায্য ক‌রে। এ‌টির মূল্য প্রায় $59 ডলার পর্যন্ত হ‌তে পা‌রে।

৬) SRS-NB10 Wireless Neckband Speaker

আচ্ছা সঙ্গীত চালানো মানে ‌কি নিজেকে পৃথিবীর অন্য সকল ‌কিছুকে বন্ধ করে দেওয়া না হয়? Sony এর নতুন নেকব্যান্ড স্পিকার আপনার কানকে বিশ্রাম দে‌বে এবং আপনার কাঁধে বসে, আপনার অডিওটি আপনার কানের দিকে ফোকাসড বিমে প্র‌য়োগ করবে। এখানে একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন এবং ব্লুটুথ সংযোগ রয়েছে, যার অর্থ হল আপনি আপনার কম্পিউটার থেকে 30মি দূরে কল করতে বা সঙ্গীত শুনতে পারেন – এক কাপ চা বানানোর জন্য মিটিং থেকে নিজেকে আর ক্ষমা চে‌য়ে চেয়ার থেকে উঠ‌তে হ‌বে না। 

আপনার সঙ্গী বা বাড়ির সঙ্গীদের বিরক্ত করার বিষয়েও আপনার চিন্তা করার দরকার নেই, কারণ Sony দাবি করে যে পূর্ণ-রেঞ্জের স্পিকারের ঊর্ধ্বগামী কোণ শুধুমাত্র আপনার কানের জন্য শব্দকে অপ্টিমাইজ করে, যদিও এটি বিশ্বাস করার জন্য আমাদের নিজেদেরকে এটি পরীক্ষা করতে হবে! মাত্র 113g ওজনের, নেকব্যান্ডটি অত্যন্ত হালকা এবং আরামদায়ক। কাঠকয়লা ধূসর বা আদিম সাদা রঙ থে‌কে আপনার পছন্দসই‌টি বে‌ছে নি‌তে পার‌বেন। 

ত‌বে এ‌টির জন্য ১৩৫ ইউ‌রো পর্যন্ত অর্থ গুণ‌তে হ‌তে পা‌রে।

৭) FLEXOUND Pulse™

নতুন ফ্লেক্সাউন্ড পালস চেয়ার আপনার সিনেমার অভিজ্ঞতায় সম্পূর্ণ নতুন অনুভূতির স্পর্শ নি‌য়ে আস‌বে। যখন পরবর্তী মার্ভেল ফিল্মের অর্কেস্ট্রাল উদ্বোধন আপনার ঘাড়ে চুলকে দাঁড় করাবে তখন সর্বশেষ হরর মুভিটি আক্ষরিক অর্থেই আপনাকে আপনার অনুভূ‌তির মূল অংশে নাড়া দে‌বে। 

একটি লাউডস্পিকার আপনার দিকে একটি ফিল্মের অডিও ব্ল্যাক করার পরিবর্তে পালস চেয়ারে তৈরি স্পীকার ব্যবহার করে, যা আপনার অনুভব করার ম‌তো শব্দ সরবরাহ করতে পা‌রে৷ 

আপ‌নি সি‌নেমা দেখ‌তে ব‌সে যেরকম সাউন্ড সি‌স্টেম চা‌বেন, এই সিস্টেমটি তেমন ক‌রে শব্দ তরঙ্গ আপনার জন্য সাপ্লাই কর‌বে। এছাড়া আপনি আপনার ত্বকে 1,000Hz পর্যন্ত ফ্রিকোয়েন্সি অনুভব করতে পারেন। বর্তমানে, চেয়ার ধারণাটি শুধুমাত্র সিনেমার জন্য করা হ‌চ্ছে, ত‌বে ভ‌বিষ্য‌তে এ‌টি অ‌ফিস প্র‌তিষ্ঠান থে‌কে শুরু ক‌রে আবা‌সিক ভা‌বেও ব্যবজার করা যা‌বে। এমনকি ভ‌বিষ্য‌তে গাড়ির ব্র্যান্ডগুলির জন্য ফ্লেক্সাউন্ড প্রতিটি যাত্রীর জন্য ব্যক্তিগত 'সাউন্ড জোন' তৈরি করবে যা কিনা শান্ত বৈদ্যুতিক যানবাহন যা আট-সিলিন্ডার ইঞ্জিনের মতো শব্দ করে।

৮) NightWatch Magnifying Clock Dock for Apple Watch

এখন প্রযু‌ক্তি তার ও বাটন‌কে ছে‌ড়ে অন্য প্র‌ক্রিয়ায় এ‌গি‌য়ে যা‌চ্ছে।  নাইটওয়াচ অরব একটি Apple ওয়াচের ডিসপ্লেকে কার্যকরভাবে আপনার বেডসাইড টেবিলের জন্য একটি অ্যালার্ম ঘড়িতে পরিণত করতে বড় করে। পিছনে একটি স্লট রয়েছে যা ঘড়ির ম্যাগসেফ চার্জারটি ধারণ করে এবং অরবের পৃষ্ঠে ট্যাপ করলে ঘড়ির স্ক্রীনটি জেগে উঠবে যাতে আপনি সময় দেখতে পারেন। এছাড়াও, নাইটওয়াচের আকৃতি আপনার ঘড়িটিকে একটি কার্যকর অ্যালার্ম ঘড়িতে রূপান্তর করতে শব্দকে প্রশস্ত করে। প্রায় ৮৫ ডলারের বি‌নিম‌য়ে দুর্দান্ত এই গ্যা‌জেট‌টি আপ‌নি আপনার ব্যবহা‌রিক জীব‌নে ব্যবহার বর‌তে পা‌রেন।

৯) Meeting Owl Pro

কো‌ভিড-১৯ সময়কালীন বিশ্ব‌কে প্রযু‌ক্তি দে‌খি‌য়ে‌ দিয়ে‌ছে যে দূর‌শিক্ষন কী? বর্তমা‌নে বিশ্ব দূরবর্তীভাবে কাজ করে চলেছে এবং অনলাইন মিটিংগুলি দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে উঠেছে। এই দূ‌শিক্ষণ প্রযুক্তিটি প্রক্রিয়াটিকে আরও দক্ষ এবং নিমজ্জিত করার জন্য এগিয়ে যা‌চ্ছে, মিটিং আউল প্রো এর একটি দুর্দান্ত উদাহরণ। 

একটি 360 ডিগ্রী ক্যামেরা, 8টি মাইক্রোফোন এবং একটি স্পিকার সহ লাগানো এই গ্যা‌জেট‌টির লক্ষ্য সহকর্মীদের থেকে আলাদা থাকাকালীন একটি ব্যক্তিগত বৈঠকের প্রতিলিপি করা। একটি ১৮-ফুট অডিও পিকআপ ব্যাসার্ধ এবং একটি স্বয়ংক্রিয় জুম যা সেই সময়ে কে কথা বলছে তার প্রতিক্রিয়া জানায়, এটি একটি অত্যাধুনিক কিট যা জুম, স্ল্যাক, Google Hangouts এবং আরও অনেক কিছুর সাথে একীভূত হয়৷

১০) Furbo Dog Camera

ধরুন, আপ‌নি বাড়ির বা‌হি‌রে আ‌ছেন এবং বা‌ড়িতে আপনার প্রিয় কুকুর‌টি‌কে রে‌খে এ‌সে‌ছেন। এমুহু‌র্তে আপনার কুকুরটি কি কর‌ছে বা তা‌কে আপনার খুব দেখ‌তে ই‌চ্ছে হ‌চ্ছে, তখন কি কর‌বেন আপ‌নি? বা‌ড়িতে সি‌সি ক্যা‌মেরা নি‌র্দিষ্ট এক‌টি সীমা পর্যন্ত ক‌ন্ট্রোল ক‌রে কিন্তু বা‌ড়ির কোন স্থা‌নে কুকুর‌টি র‌য়ে‌ছে তা দেখার জন্য চমৎকার এক‌টি গ্যা‌জেট Furbo Dog Camera। 

1080p এইচডি ক্যামেরাটি আপনার বাড়ির বাইরে থাকাকালীন সম‌য়ে আপনার প্রিয় কুকুর‌টির সাথে যোগাযোগ রাখতে সাহায্য কর‌বে। একটি 160º ওয়াইড-এঙ্গেল লেন্স, 4x জুম এবং ইনফ্রারেড নাইট ভিশন মোড সহ, আপনি আপনার কা‌ঙ্খিত সব‌কিছুর উপর নজর রাখতে সক্ষম হবেন ‌সে যাই হোক না কেন। 

কুকুর‌টি যখন একা‌কি‌ত্বে ঘেউ ঘেউ ক‌রে বিরক্ত প্রকাশ কর‌বে তখন তা আপনার ফে‌ানে নো‌টি‌ফি‌কেশান চ‌লে আস‌বে। তখন আপ‌নি দূ‌রে থে‌কেও আপনার ফো‌নের মাধ্য‌মে আপ‌নি আপনার কুকুর‌টি‌কে সান্তনা দি‌তে পার‌বেন। এমনকি আপনি ডিভাইসে 100 টিরও বেশি ট্রিট সঞ্চয় করতে পারেন এবং একটি সুস্বাদু ক্যাচ গেমের সাথে বিনোদনের জন্য তাদের আপনার পোষা প্রাণীর কাছে দূরবর্তীভাবে টস করতে পারেন।

প‌রি‌শে‌ষেঃ

প্রযু‌ক্তির উদ্ভাবন এখা‌নেই শেষ নয়। হয়‌তো কাল সকা‌লে ঘুম থে‌কে উ‌ঠে শুন‌বেন অন্য কোন কল্পনাতীত প্রযু‌ক্তির আ‌বিষ্কা‌রের কথা। আজ এখা‌নেই শেষ কর‌ছি। আর্টি‌কেল‌টি ভা‌লো লাগ‌লে অবশ্যই ক‌মে‌ন্টসে জানা‌বেন। আবার আপনা‌দের জন্য নি‌য়ে আস‌বো নতুন কোন প্রযু‌ক্তির খবর নি‌য়ে, সে পর্যন্ত সবাই ভা‌লো থাকুন, নিরাপদ থাকুন। নি‌জে কো‌ভিড নিরাপত্তায় মাস্ক পড়ুন এবং অপর‌কে মাস্ক ব্যবহা‌রে উৎসা‌হিত করুন। ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Shakil Mollik - Feb 19, 2022, 9:06 PM - Add Reply

ভালো

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ