দেশের অর্থনীতিতে ফ্রিল্যান্সারদের ভূমিকা ?

আস্সালামু আলাইকুম। আশা করি সকলে খুব ভালো আছেন। জেআইটিতে নিয়ে এলাম আমার লেখা আরও একটি পোষ্ট। যদি এরকম প্রতিদিন প্রয়োজনীয় হেল্পিং পোষ্ট এর দরকার হয় তাহলে সবার আগেই জেআইটিতে ধুকবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের টপিক হচ্ছেঃ দেশের অর্থনীতিতে ফ্রিল্যান্সারদের ভূমিকা তো শুরু করা যাক। একটি দেশকে উন্নত করার জন্য প্রয়োজনীয় জিনিস দরকার যার জন্য প্রয়োজন বৈদেশিক মুদ্রা। আমাদের দেশের নানা পেশার মানুষ বিদেশে কর্মরত আছে।

তাদের উপার্জিত অর্থ পরিবারের আর্থিক চাহিদা পূরণ করে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে। ফ্রিল্যান্সাররাও ঠিক এভাবেই দেশের অর্থনীতিতে ভূমিকা রাখে।

তারা ঘরে বসেই ফ্রিল্যান্সিং যেমনঃ ওয়েব ডেভেলপ,গ্রাফিক্স ডিজাইন, ব্লগিং ইত্যাদি করছে।ফ্রিল্যান্সারদের মধ্যে ওয়েব ডেভেরপাররাই বেশি।

যেমন আমাদের এই সাইটের অ্যাডমিন, তিনিও একজন ফ্রিল্যান্সার। ফ্রিল্যান্সাররা তাদের তৈরি ওয়েবসাইট সেল করে অথবা গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে।

এই মুদ্রা তারা ব্যাংকের মাধ্যমে exchange করে আর তাদের দেশীয় টাকা নেয়। এই বৈদেশিক মুদ্রা ব্যবহার করে দেশের সরকার বিদেশ থেকে তাদের প্রয়োজনীয় জিনিস, যেমনঃ পোশাক,ফসল ইত্যাদি আমদানি করছে।

বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে ফ্রিল্যান্সাররাই অন্যতম। তাদের জন্যই দেশ উন্নত হচ্ছে। আমরা শ্রদ্ধা করব আমাদের দেশের ফ্রিল্যান্সারদের। তো আজকে এ পর্যন্তই। জেআইটির সাথেই থাকবেন। ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I Am A Writer. In My Free Time I Share My Knowledge In Blog.Jit.com.Bd By Writing Article.