ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম করুন

আসসালামু আলাইকুম এখন থেকে কিন্তু আমরা ফেসবুক প্রোফাইল থেকেও ইনকাম করতে পারবো যেমন টা আমরা ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারি তেমনই কিন্তু ফেসবুক প্রোফাইল থেকেও ইনকামের সুযোগ দেওয়া হয়েছে তবে প্রোফাইল থেকে ইনকাম করার ওয়ে টা কি আমাদের ঠিক কী কী করতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই বিষয় নিয়ে আজকের এই পোস্ট বিস্তারিত আলোচনা করবো তাই সবার কাছে অনুরোধ যে এই পোস্ট টি সবাই একটু মনোযোগ সহকারে পড়বেন এই মুহূর্তে ফেসবুক এ আমরা ২ ধরনের নতুন আপডেট দেখতে পারছি।

একটি হলো ফেসবুক প্রোফাইল প্রফেশনাল মোড ফেসবুক থেকে নোটিফিকেশনের মাধ্যমে আমাদেরকে ইনভাইট করা হচ্ছে যে আমাদের প্রোফাইল গুলোকে প্রফেশনাল মোডে কনভার্ট করার জন্য আরেকটি হলো রিল স্ট্যাম্প আমরা আমাদের হোম পেজেও কিন্তু টিকটকের মতো শর্ট ভিডিও দেখতে পারছি ১ মিনিটের কম সময়ের ভিডিওগুলো ফেসবুকের এই সকল শর্ট ভিডিওগুলোকেই রিলস বলা হয়।

মূলত এই সকল রিল ভিডিও আপলোড করে আমরা আমাদের প্রোফাইল থেকে ইনকাম করতে পারবো রিলস ভিডিওর মাধ্যমে ফেসবুক থেকে আমরা ২ ভাবে ইনকাম করতে পারবো?

একটি হলো ফেসবুক বোনাস প্রোগ্রাম আরেকটি হলো অ্যাড এর মাধ্যমে  যদিও এড এখনো লিমিটেড ওয়ে তে আছে মানে দুক একটা দেশে চালু করা হয়েছে তবে আশা করা যাচ্ছে যে সামনে এটি সব দেশেই চালু করা হবে।

অ্যাড গুলোর ভিতরে In Stream Ads এবং Sticker Ads এই সকল অ্যাডস আমরা আমাদের রিল ভিডিওতে যুক্ত করে ইনকাম করতে পারবো তবে এই মুহূর্তে যেটি ওয়ার্ল্ড ওয়াইড চালু আছে।

সেটি হলো ফেসবুক বোনাস প্রোগ্রাম যেখানে ফেসবুক ১ বিলিয়ন ডলার ইনভেস্ট করবে Only For Creators যে প্রোগ্রাম থেকে আপনি সর্বচ্চ এক মাসের ভিতরে ৩৫,০০০ হাজাত ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

চলুন এবার যানা জাক যে ফেসবুক প্রোফাইল থেকে কিভাবে আমরা ইনকাম করতে পারবো ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম করার প্রথম সর্থ হলো আপনার প্রোফাইল টাকে প্রফেশনাল মোডে কনভার্ট করতে হবে।

যদিও সেটা আমরা এখনো কোন ম্যানুয়াল ওয়ে তে কনভার্ট করতে পারছি না ফেসবুক থেকে আমাদের একটি নোটিফিকেশন এর মাধ্যমে আমাদের ইনভাইট পাঠানো হচ্ছে যে ইনভাইট এর মাধ্যমেই মূলত  আমাদের প্রোফাইল টাকে প্রফেশনাল মোডে কনভার্ট করতে পারবো।

তা ছাড়া আর কোন ওয়ে নেই ফেসবুক প্রোফাইল প্রফেশনাল মোডে কনভার্ট করার আসতে আসতে হয়তো সকলের প্রোফাইলে এই অপশন টি অটোম্যাটিক চালু করা হবে।

দুই নাম্বারে হলো আপনাকে অবশ্যই ফেসবুক বোনাস প্রোগ্রামে জয়েন হতে হবে এই এই লিংকে ক্লিক করুন https://www.facebook.com/creators/programs/bonuses এই লিংকে ক্লিক করার পর আপনার প্রোফাইল এবং প্রোফাইল এর আন্ডারে যতগুলো পেজ আছে সে সবগুলো দেখতে পারবেন।

তো ওই যায়গায় আপনার প্রোফাইল টা সিলেক্ট করতে হবে এবং একটি ফর্ম দেওয়া হবে।

যে ফর্ম টা আপনাকে ফিলাপ করতে হবে সেখানে আপনার নামের প্রথম অংশ এবং লাস্টের অংশ দিয়ে তারপর আপনার একটি ইমেইল দিবেন যে ইমেইল এ আপনি নোটিফিকেশন পান যে আপনার আবেদন টা এপ্রোভ হয়েছে কি হয়নি।

তারপর নিচে সাবমিট বাটনে ক্লিক করলে আপনার আবেদন টি রিভিউতে চলে যাবে তারপর ফেসবুক টিম আপনার আবেদন টি চেক করবে যে সব কিছু ঠিক ঠাক আছে কি না যদি ঠিক থাকে তাহলে আপনাকে ইমেইল মাধ্যমে জানিয়ে দেওয়া হবে ।

চার নাম্বারে হলো রিলস বোনাস প্রোগ্রাম চালু করতে হলে আপনার প্রোফাইলে যে রিলস ভিডিও গুলো আপনি আপলোড করছেন সেই রিল ভিডিওতে এক মাসের ভিতরে আপনাকে এক হাজার ভিউস সম্পূর্ণ করতে হবে।

যদি আপনার ভিডিওগুলো এক মাসের ভিতরে এক হাজার ভিউস সম্পূর্ণ করতে পারে তারপরে হয়তো আবার ফেসবুক থেকে আপনাকে একটি ইনভাইট পাঠানো হবে

সেই ইনভাইটেশনের মাধ্যমে আপনি হয়তো ফেসবুকের যে বোনাস প্রোগ্রাম সেখান থেকে আপনি ইনকামের সুযোগ টা পেয়ে জাবেন পরবর্তীতে ব্যাংক একাউন্ট অ্যাড করে আপনার বোনাসের টাকা আপনি আপনার নিজের কাছে নিয়ে আসতে পারেন।

তো সম্পূর্ন প্রসেসটাই কিন্তু হচ্ছে ইনভাইটেশনের মাধ্যমে ফেসবুক থেকে যদি আমাদের ইনভাইট না করে তাহলে কিন্তু আমরা নিজে থেকে এখানে কিছু করতে পারছি না

যেহেতু এটা এখনো লিমিটেড ওয়ে তে আছে তাই এই ইনভাইটেশনের ঝামেলাটা আমাদের সজ্জ করতে হচ্ছে কিন্তু ফিউচারে ফেসবুকের যে প্রোফাইলের মাধ্যমে ইনকামের বিষয় টা রিলস ভিডিওর মাধ্যমে যে ইনকামের বিষয় টা সেটা কিন্তু চালু হয়ে যাবে যেকেও আমরা চাইলে ফেসবুকে রিলস ভিডিওর মাধ্যমে আমরা ইনকাম করতে পারি ।

তো এই ছিলো আমাদের আজকের পোস্ট এখানে যদি কোন ভুল হয়ে থাকে তাহলে অবশ্যই সেটি কমেন্ট করে জানাবেন কমেন্ট করে বলবেন যে এই যায়গায় এই কথা টা ভুল হয়েছে তাহলে সেই ভুল গুলো আমরা পরিবর্তন করার চেস্টা করবো এবং অবশ্যই আপনার সমস্যা থাকলে বা এই পোস্ট এ কিছু বুঝতে সমস্যা হয়।

তাহলে আমাদের ফেসবুক গ্রুপ এ পোস্ট করে জানাতে পারেন আমরা হেল্প করার চেস্টা করবো আর যদি আপনার এই পোস্ট টি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং কমেন্ট করে জানাতে পারেন।

যে আমাদের পোস্ট টি আপনাদের কাছে লেগেছে কারন আমরা আপনাদের একটি ভালো কমেন্ট পেলে আরো ভালো ভালো পোস্ট করার আগ্রহ যাগে তাই এক্ষুনি একটি কমেন্ট করে ফেলুন?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hi My Name Is Mohammod Johirul Islam I'm a Blogger My Hobbies Writing a Blog Thank You