Facebook Page থেকে টাকা ইনকাম করার সঠিক গাইড 2022

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। যারা ফেসবুক পেজ তৈরি করে অনলাইনে টাকা আয় করতে চাই! তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি। আজকেরে আর্টিকেলে আমরা, ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা ইনকাম করতে হয়? ফেসবুক থেকে সত্যি কত টাকা আয় করা সম্ভব?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক আপনাকে কেন টাকা দিবে? ফেসবুক থেকে সবাই টাকা ইনকাম করার সুযোগ পাবে কিনা? ইত্যাদি যত বিষয়বস্তুগুলো রয়েছে, সকল বিষয়ে আমরা আস্তে আস্তে বিস্তারিত জানার চেষ্টা করব। যাতে করে আপনারা ফেসবুক সম্পর্কে বেসিক ধারণা চলে আসে। তো বন্ধুরা শুরুতে আর্টিকেল শেষ পর্যন্ত করার বিশেষ অনুরোধ রইল।

ফেসবুক পেজ থেকে সত্যি কি টাকা ইনকাম করা সম্ভব?

বন্ধুরা বর্তমান সময়ে, লোকেরা টাকা ইনকাম করার প্রতিযোগিতা করছে ফেসবুকে। খুব কম লোকই আছে যারা, ফেসবুক থেকে সত্যি যে ইনকাম করা যায় এটা জানেনা। কিন্তু সত্যিকার অর্থে একটি ফেসবুক পেজ তৈরি করে হিউজ পরিমান টাকা ইনকাম করা সম্ভব। মূলত ফেসবুক পেজ থেকে শুধু যে টাকা ইনকাম করা যায়।

সেটা কিন্তু নয়, ফেসবুক থেকে আরো অনেক রকম পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করা সম্ভব। ফেসবুক থেকে সাধারণত পেজ দিয়ে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় একটি পদ্ধতি। ঠিক এ কারণেই আমরা, ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার প্রক্রিয়া গুলো জানব। আর এটা নিয়ে চিন্তা করবেন না যে,

ফেসবুক পেজ থেকে সত্যি টাকা ইনকাম করা সম্ভব কিনা! কেননা শতশত লোক ফেসবুক পেজ থেকে প্রচুর পরিমানে আয় করার পাশাপাশি, ইনকাম করা নিয়ে অনেকে প্রতিযোগিতা করে থাকে। এমনকি ইউটিউব এর চেয়েও ফেসবুকে আরো বেশি টাকা ইনকাম করা সম্ভব। আপনাদের হয়ত বিশ্বাস নাও হতে পারে, তবে বাস্তবে এটাই সত্য যে, ফেসবুক পেজ থেকে সত্যি টাকা ইনকাম করা সম্ভব।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য কি কি দরকার হবে?

আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রথমে আপনাকে ফেসবুকের সাথে কানেক্টেড থাকতে হবে। ঘাবড়ানোর কিছু নেই, কেননা ফেসবুক যদি আপনার একটি অ্যাকাউন্ট থাকে, এই একাউন্ট দিয়েই আপনারা একটি পেজ তৈরি করতে পারবেন। আর যদি আপনি ফেসবুক ব্যবহারকারী না হন তাহলে,

কোন প্রকার সমস্যা ছাড়াই এখনই একটি ফেসবুক একাউন্ট তৈরি করে নিন। আপনারা প্লে স্টোর থেকে ফেসবুকের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে, অথবা facebook.com এগিয়ে আপনার পার্সোনাল কিছু ইনফরমেশন। তথ্যগুলো দিয়ে সহজে ফেসবুকে যুক্ত হতে পারবেন বা কানেক্টেড হতে পারবেন। যখন আপনার একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকবে তখন,

আপনারা ফেসবুকের পেজ অপশনে গিয়ে একটি ফেসবুক পেজ তৈরি করে নিবেন। যদিও কিভাবে সঠিক নিয়মে একটি পেজ তৈরি করতে হয়? এ বিষয়ে হাজার-হাজার টিউটোরিয়াল এমনিতেই পাবলিশ করা হয়েছে। আপনারা এ ধরনের কোনো টিউটিরিয়াল দেখে সঠিকভাবে একটি ফেসবুক পেজ তৈরি করে নিবেন।

এখন প্রশ্ন হল ফেসবুক পেজ তৈরি করলাম, কিন্তু এই ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়? হ্যাঁ বন্ধুরা এই বিষয়টি নিয়ে আমরা আস্তে আস্তে বিস্তারিত জানব। আপনারা শুধু ধৈর্য ধরে, আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। যখন আপনি ফেসবুক প্রফেশনাল একটি পেজ তৈরি করতে পারবেন, তখন আপনারা এই পেজ এ ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা ইনকাম করতে হয়?

প্রিয় বন্ধুরা, এখন আপনারা যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার আগ্রহী হন তাহলে, প্রফেশনাল একটি ফেসবুক পেজ তৈরি করার পর। এই ফেসবুক পেজে আপনাকে ভিডিও আপলোড করতে হবে। আপনি হয়তো ইতিমধ্যে ফেসবুকের বিভিন্ন ধরনের ভিডিও দেখেছেন তাই না?

তো এই ভিডিওগুলো যারা আপলোড করে থাকে, তাদের বেশিরভাগ লোকেরাই এই ফেসবুক পেজ থেকে বেশ ভালো পরিমাণে ইনকাম করে থাকে। তাই আপনারাও চাইলে একটি ফেসবুক পেজ তৈরি করে সেখানে ভিডিও আপলোড করে, ফেসবুকের মাধ্যমে সহজে টাকা আয় করতে পারবেন।

ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা ইনকাম শুরু করা যায়?

আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করতে চান, তাহলে সর্বপ্রথম আপনাকে পেজে ভিডিও আপলোড করতে হবে। আপনি যদি ফেসবুকের ছোট কিছু শর্ত পূরণ করে, নিয়মিত আপনার ফেসবুক পেজে কাজ করে যেতে পারেন। তাহলে অবশ্যই ফেসবুক পেজ থেকে আপনারা টাকা ইনকাম শুরু করতে পারবেন।

ফেসবুক পেজ থেকে মূলত টাকা ইনকাম শুরু করার জন্য, আপনার ফেসবুকের কিছু ছোট শর্ত পূরণ করতে হবে। আপনি যদি ফেসবুকের পার্টনার প্রোগ্রামের যুক্ত হয়ে কাজ করতে পারেন তাহলে, আপনারা ফেসবুক থেকে ইনকাম শুরু করতে পারবেন। এখন ফেসবুক থেকে টাকা ইনকাম শুরু করার জন্য,

ফেসবুকের বেশ কিছু শর্ত আপনাকে পূরণ করতে হবে। এই শর্তগুলো আপনি যদি পূরণ করতে পারেন তাহলে, অবশ্যই আপনারা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করার জন্য যে শর্তগুলো রয়েছে তা নিচে দেওয়া হল।

  1. আপনার অবশ্যই ফেসবুকে একটি পেজ থাকতে হবে।
  2. উক্ত পেইজ এ অবশ্যই আপনাকে ভিডিও আপলোড করতে হবে।
  3. প্রতিটা ভিডিও অবশ্যই তিন মিনিটের উপরে হতে হবে।
  4. এক মিনিট করে ভিডিও ওয়াচ টাইম ধরে মোট 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।
  5. আপনার ফেসবুক পেজে অবশ্যই কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকতে হবে।
  6. উপরোক্ত শর্তগুলো অবশ্যই আপনাকে দুই মাসের ভিতরে ফেসবুকে কমপ্লিট করতে হবে।

বন্ধুরা, আপনারা যদি উপরোক্ত শর্তগুলো পূরণ করতে পারেন তাহলে, ফেসবুক থেকে টাকা আপনারা ইনকাম শুরু করতে পারবেন। যদিও শুরুর দিকে আপনাদের একটু কষ্ট হতে পারে তবে, কাজ করার অভিজ্ঞতা আস্তে আস্তে আপনারা ইনকাম শুরু করতে পারবেন। অনেকেই এই শর্তগুলো অতি অল্প সময়ে পূরণ করতে পারে ফেসবুকে।

ফেসবুক থেকে কত টাকা আয় করা সম্ভব?

ফেসবুক থেকে টাকাঃ আপনারা যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, হয়তোবা প্রশ্ন আসতে পারে ফেসবুক থেকে কত টাকা ইনকাম করা সম্ভব? এই প্রশ্নটি যদি আপনাদের থেকে থাকে তাহলে, আপনারা ফেসবুক পেজ থেকে ইউটিউব এর চেয়ে বেশি টাকা আরনিং করার সুযোগ পাবেন।

যদি আমরা হয়তো বা সবাই জানি যে, ইউটিউব থেকেও ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা সম্ভব। তবে বর্তমানে দেখা যায় যে, ইউটিউব এর চেয়ে ফেসবুকের মেম্বার সংখ্যা গ্রাহক বেশি। বেশিরভাগ সময়ই এখনকার সময়ে মানুষেরা ইউটিউব এর চেয়ে ফেসবুকের সময় বেশি দিয়ে থাকে।

ফলে যেখানে মেম্বার বেশি সেখানে ইনকাম হয় বেশি নয়তো আর কি! ঠিক এ কারণেই ফেসবুকে আপনারা ইউটিউব এর চেয়ে বেশি আয় করার সুযোগ পাবেন। বেশিরভাগ সময় ফেসবুকের ভিডিও গুলো দেখতে পছন্দ করে অনেকে। আর ইউটিউবে খুব কম লোকই আছে যারা ভিডিও প্লে করে থাকে। যেহেতু ফেসবুকে ইউজার সংখ্যা বেশি তাই,

ফেসবুক আপনাকে সবসময় বেশি টাকা ইনকাম দিতে আগ্রহী হবে। এই ছিল আপনাদের ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার একটি বেসিক ধারণা। এখন আমরা ফেসবুক থেকে তো টাকা ইনকাম করার বিষয়গুলো নিয়ে আলোচনা করলাম। এখন প্রশ্ন হল ফেসবুক কেন আমাদেরকে টাকা দিবে। চলুন এই সম্পর্কে আমরা একটু বিস্তারিত জেনে নিই।

ফেসবুক কেন আমাদেরকে টাকা দিবে?

ফেসবুক আমাদের টাকা দেওয়ার যথেষ্ট কারণ রয়েছে। প্রথমত আমরা হয়তোবা অনেকেই জানি যে অনলাইনে, বিজ্ঞাপন থেকে টাকা ইনকাম হয়ে থাকে ফেসবুকে। এমনকি ইউটিউব এও বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম হয়ে থাকে। অনলাইনে অনেক লোক রয়েছে যারা,

তাদের বিজনেস ব্যবসা প্রচার করার জন্য, বা তাদের সার্ভিস নির্দিষ্ট গ্রাহকের কাছে প্রচার করার জন্য, অনলাইনের হেল্প নিয়ে থাকে। কেননা বর্তমান প্রযুক্তির সময়ে সবাই অনলাইনের দিকে ঝুঁকে পড়েছে। আর এই বিভিন্ন কোম্পানির লোকেরা, চাই যে আমাদের সার্ভিসগুলো যেন বেশিরভাগ লোকেরা সবার আগে পেতে পারে।

ঠিক এ কারণেই ফেইসবুক কে সেই কোম্পানির লোকেরা বেছে নেয়। কারণ ফেসবুকে প্রচুর পরিমাণে ইউজার সংখ্যা রয়েছে যেটা আমরা আগেই জেনেছি।

এই ফেসবুকে তারা বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দিয়ে থাকে তাদের সার্ভিস এর জন্য। তাদের এই সার্ভিসের জন্য ফেসবুকের কাছে তারা কিছু টাকা ব্যয় করে। আর অন্যদিকে ফেসবুক আমাদের সাথে চুক্তি করে,

বিজ্ঞাপনের জন্য কিছু টাকা দিবে, কিন্তু ফেসবুক তার নিজের পকেট থেকে দিবেনা। বরং সেই কোম্পানির লোকের টাকাগুলো আমাদেরকে সামান্য পরিমাণ দিবে।

ঠিক এভাবে করেই কিন্তু ফেসবুক আমাদেরকে টাকা দিয়ে থাকে। আর এভাবে করে আমরা ফেসবুকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারে আনলিমিটেড। আশা করি আপনারা বুঝতে পেরেছেন ফেসবুক কেন আমাদেরকে টাকা দিবে সেটা!

পরিশেষে,

তো বন্ধুরা আশাকরি আপনারা আমাদের আজকের আর্টিকেলটি সম্পূর্ণ বুঝতে পেরেছেন। আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আজকে আমরা ফেসবুক থেকে টাকা ইনকাম করার প্রায় সকল ধরনের প্রক্রিয়া সম্পর্কে জেনেছি। বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেলটি এ পর্যন্তই।

সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন, আশা করি আবার অন্য কোন আর্টিকেলে দেখা হবে। আর্টিকেলটি আপনাদের ভাল লাগলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করে, এই ধরনের সবকিছু সবার আগে জানিয়ে দিন।

যাতে করে তারা একটু হলেও উপকৃত হয়। আর্টিকেলটি এখানেই শেষ করলাম, আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!