ফেসবুক থেকে ইনকাম করার সহজ উপায়- নতুনদের জন্য

বর্তমানে অনলাইন থেকে অনেক ইনকামের সোর্স রয়েছে। তার মধ্যে অন্যতম একটি মাধ্যম বা সোর্স হলো ফেসবুক থেকে ইনকাম। আপনি যদি ফেসবুকে অযথা সময় না কাটিয়ে ফেসবুক চালিয়ে টাকা আয় করতে চান তাহলে এই লেখাটি আপনার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক সম্পর্কে বেসিক ধারণা -

ফেসবুক বর্তমান সময়ের সব চেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম।  এটি  ২০০৪ সালে মার্ক জাকারবার্গ  তৈরি করেন।  এটির জন্য  ২ টি এপস প্লে স্টোর এ আমরা পেয়ে থাকি।


ফেসবুকে যেভাবে আমরা নতুন একাউন্ট বানাবো

প্রথমে আমাদেরকে প্লে স্টোর থেকে ফেসবুক এপস ডাউনলোড করতে হবে । তারপর এপসটি ওপেন করে দেখলে  কয়েকটি  ওপশন দেখতে পারব আমরা।  নতুন একাউন্ট খুলার জন্য create new Facebook account এ যেতে হবে। সেই ওপশন এ ঢোকার পর next নামে একটা ওপশন দেখতে পারব  ওখানে ক্লিক করব।

পরের অপশনে আমাদের নাম দিতে হবে।  এই অপশন পুরন করার পর আবার  Next   দিব দেওয়ার পর আমরা দেখতে পারব জন্ম তারিখ দিতে হবে।   Next দেওয়ার পর Gender সিলেক্ট করব। পরে একটা ফোন নাম্বার বা জি-মেইল দিব।

সর্বশেষ একটা পাসওয়ার্ড ব্যবহার করব। এভাবেই ফেসবুকে নতুন একাউন্ট এক্টিভেট করতে পারব।

ফেসবুক থেকে যেভাবে টাকা ইনকাম করা যায়

ফেসবুক সাধারণত যোগাযোগ মাধ্যম হলেও  এটির মাধ্যমে আমরা বিভিন্ন ভাবে ইনকাম করতে পারি। প্রথমে শুধু যোগাযোগ মাধ্যম হিসেবে ব্যবহার হত। কিন্তু এখন ফেসবুকে বিভিন্ন creativity এর মাধ্যমে আমরা ইনকাম করি।

বেকার জীবনে আরেক ইনকাম সোর্স এটি। ফেসবুকে আমরা বিভিন্ন ধরনের ভিডিও,কার্টুন,ভিডিও ব্লগ, লাইভ, মার্কেটিং,অনলাইন কেনাবেচা দেখে থাকি। এগুলো দেখার সময় আমরা বিভিন্ন এড দেখি।

এই এড গুলো দেখানোর জন্য ফেসবুক এড কোম্পানি গুলা থেকে টাকা নেন। সেই টাকা থেকে ফেসবুক কিছু অংশ কেটে নেয়। আর বাকি টাকা গুলা যে ভিডিও গুলা বানায় তার একাউন্টে পাঠায়ে দেয়।  শুধু তা নয়,বিভিন্ন প্রডাক্ট কে আমরা প্রমোশন করে ইনকাম করে থাকি।

যেভাবে আমরা create করতে পারব--

ফেসবুকে বিভিন্ন ধরনের ইনকাম সোর্স দেখতে পারি। যারা ভিডিও এর মাধ্যমে ইনকাম করতে চায় তাকে প্রথমে একটা পেইজ ওপেন করতে হবে । সেই পেইজে তার তৈরি করা ভিডিও গুলা আপলোড করতে হবে ।

তার পেইজে যত বেশি ফলোয়ার, লাইক,কমেন্ট, শেয়ার হবে তখন তার পেইজে ফেসবুক থেকে তার পেইজে এড যোগ করে দিবে। সেই এড থেকে তার ইনকাম হতে থাকবে।

যারা প্রোডাক্ট সেল করে ইনকাম করতে চায়  তাদের কেও একটা পেইজ তৈরি করতে হবে। কিন্তু তারা ভিডিও ছাড়তে পারবে না তার প্রোডাক্ট এর ছবি তার ডিটেইলস দিতে হবে তার পেইজে।

তার বিবরন দেখে তার প্রোডাক্ট কিনতে আগ্রহী করবে এবং তার সাথে যোগাযোগ করবে। এভাবেই তার পেইজ থেকে তার ইনকাম করতে পারবে। এখন যারা গ্রুপ থেকে ইনকাম করতে চায় তাদের কে আগে গ্রপ খুলতে হবে।

গ্রপের মেম্বার যখন অনেক বেশি হবে তখন সেই গ্রপ এর এডমিন তার গ্রুপে প্রোডাক্ট এর প্রোমোশন করে তার গ্রুপ থেকে ইনকাম করতে পারবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ