ফেসবুক পেজ থেকে ইনকাম করুন মাসে ৫০০০০ টাকা । কোন কঠিন কাজ না যে কারোরই পক্ষে এই কাজ করা সম্ভব।

হ্যালো বন্ধুরা, আজকে আপনাদের সাথে এমন একটি বিষয় শেয়ার করতে যাচ্ছি সেটি হচ্ছে ফেসবুক থেকে ইনকাম করার বেস্ট উপায় গুলো। আপনারা অনেকেই একথা ভালো করে জানেন যে, ফেসবুক এখন অনেক জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে। এবং কি ইউটিউব এর চেয়ে ফেসবুক এখন বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক যত দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে আমরা ততই ফেসবুকে সময় বেশি দিচ্ছি। অনেকে তো এমন ও আছেন যারা দিনের বেশির ভাগ সময়ই ফেসবুকে ব্যায় করেন। এই ব্যায় করা সময় টাকে আমরা ইচ্ছা করলে আমাদের আয়ের মাধ্যম হিসেবে বেছে নিতে পারি৷ আমাদের প্রিয় সাইট ফেসবুকে আমরা যে সময়টা ব্যায় করি সেই সময়টাই ব্যায় করুন এর থেকে বেশি সময় আপনাকে ব্যায় করতে হবে না। কিছুদিন পরে দেখবেন এই ফেসবুকই একদিন আপনার ইনকাম এর মাধ্যম হয়ে দাড়াবে। 

উপরে যে টাকার পরিমান এর কথা বলছি সেটা শুধুমাত্র নিম্নতরদের জন্য আপনি যদি একবার ইনকাম শুরু করতে পারবেন তাহলে প্রথম প্রথম আপনার এই পরিমান ইনকাম আসবে যখন আপনি এই কাজটাতে দক্ষ হয়ে যাবেন তখন এর চেয়ে কয়েকগুন ইনকাম ও খুব একটা কঠিন কাজ না। যারা চেষ্টা করতে থাকবে এটা শুধু তাদের পক্ষেই সম্ভব৷ 

আমরা প্রতিদিন যে অযথা সময়টাকে ব্যায় করি সে সময়টা একটা ভালো কাজে ব্যায় করা যাক। অথচ একটা কথা ভেবে দেখুন আমরা যে সময়টা ব্যায় করি সে সময়টাই এবং কি যেখানে ব্যায় করি সেখানেই ব্যায় করবো। শুধু পার্থক্য এটাই আমরা আমাদের সময়টাকে কাজে লাগাবো৷ যারা নিজেদের অযথা সময়টাকে একটা ভালো কাজে ব্যায় করতে চান এবং মাসের শেষে একটা হিউজ পরিমান অ্যামাউন্ট ইনকাম করতে চান এই আর্টিকেল টি শুধু তাদের জন্য। 

এখন চলুন আসল কথা আসা যাক- ফেসবুক থেকে কি কি উপায়ে ইনকাম করা যায় সেসব উপায় সম্পর্কে জানা যাক। 

ফেসবুক থেকে কি কি উপায়ে ইনকাম করা যায় 

ফেসবুক থেকে ইনকাম করার কয়েকটি উপায় রয়েছে। যদিও কয়েকটি উপায় রয়েছে, এখানে একটি উপায় তথা ভিডিও তৈরি করে কিভাবে ইনকাম করা যায় সেটি নিয়ে বলোচনা করবো। 

ভিডিও তৈরি করে ইনকাম

আগে মানুষ শুধু ইউটিউবে ভিডিও তৈরি করে ইনকাম করতো। অনেকদিন এই প্রকিয়া চলেছে। এখন ফেসবুক ও আপনাকে দিচ্ছে ইনকাম করার উপায়। এখন আপনারা চাইলে ফেসবুকে ভিডিও ছেড়ে ইনকাম করতে পারবেন। ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করতে চাইলে আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। সেই নিয়মগুলো হচ্ছে আপনাকে একটা ফেসবুক পেজ তৈরি করতে হবে।

আপনাদের মধ্যে যারা ফেসবুক পেজ তৈরি করতে পারেন না তারা ফেসবুজ পেজ তৈরি করার জন্য ফেসবুকে গিয়ে সেটিংস এ গিয়ে পেজে ক্লিক করুন। পেজে ক্লিক করার পর ক্রিয়েট পেজে ক্লিক করার করার পর কিছু ইনফরমেশন দিয়ে দিলে আপনারর ফেসবুক পেজ তৈরি হয়ে যাবে।  

ফেসবুক পেজ তৈরি করা হয়ে গেলে আপনাকে এখন সেই পেজে ভিডিও আপলোড করতে হবে। ভিডিও আপলোড করার আগে এই কথা মনে রাখবেন সেই ভিডিও যেন আপনার নিজের তৈরি হয় অন্যর তৈরি করা ভিডিও নিজে ছাড়বেন না ছাড়লে আপনার ফেসবুক থেকে ইনকাম করার আশা বাদ দিতে হবে।

দ্বিতীয় যে কাজটি করতে হবে সেটি হচ্ছে প্রত্যেকটি ভিডিও ৩ মিনিট এর উপরে আপলোড করুন। ব্যাস ভিডিও আপলোড করার জন্য এই দুটি নিয়ম মানলেই হয়ে যাবে। আপনাকে ভিডিও আপলোড করার জন্য আর কোন নিয়ম মানতে হবে না। 

ভিডিও আপলোড করার সময় এমন ভিডিও আপলোড করবেন যেসব ভিডিও বেশি পরিমানে ভিউ হয় তাহলে ফেসবুক থেকে ইনকাম করার দীর্ঘ পথটা আপনার জন্য সহজ হয়ে যাবে। 

ভিডিও আপলোড করতে থাকুন। প্রতিদিন কিছু না কিছু ভিডিও দিতে থাকুন। ফেসবুকে ভিডিও দিয়ে ইনকাম করার জন্য কয়েকটি শর্ত পুরন করতে হবে সে শর্তগুলো পুরন না করলে তারা আপনাকে টাকা দেবে না। সেসব শর্তগুলো বলে দেয়া হবে সেসব শর্তসমুহ কীভাবে কম সময়ে পুরন করবেন সেটা ও বলে দেয়া হবে। 

ফেসবুক থেকে ভিডিও এর মাধ্যমে ইনকাম করতে চাইলে আপনার ফেসবুক পেজে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে এবং শেষ ৬ মাসের মধ্যে ৩০ হাজার ভিউ থাকতে হবে প্রত্যেকটা ভিউ কম করে হলেও ১ মিনিট করে থাকতে হবে তাহলেই আপনি আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশন করে ইনকাম শুরু করতে পারবেন।

এই কাজটি সম্পুর্ন করতে আপনার কিছুদিন সময় লাগবে এই সময়টা আপনি ধৈয্য করে কাজ করতে থাকলে শেষে ফলটা আপনিই পাবেন। যদি ফলটা পেতে চান তাহলে গাছের সেবা যত্ন শুরু করে দিন। আপনারা ভালো ভালো ভিডিও ও কন্টেন্ট তৈরি করুন এবং ফলোয়ার বাড়ান তাহলেই শর্তগুলো খুব তাড়াতাড়ি পুরন করা সম্ভব।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

ছাত্র