কিভাবে ফেসবুক থেকে টাকা আর্নিং করা যায়

Earning : ৳2.400

ফেসবুক থেকে আয়ঃফেসবুক থেকে কি কখনো টাকা ইনকাম করেছেন ? হয়তো অনেকের কাছেই শুনেছেন  ,কি অবাক হচ্ছেন তা না ! এটাই সাভাবিক।কেনো না আপনি যেখানে ঘন্টার পর ঘন্টা সময় নস্ট করছেন অথবা কোথাও দিনে এক বার হলেও না গেলে  আপনার হয়তো ঘুম আসে না। সেখানে আবার টাকা ইনকাম করবেন ভেবেই অবাক হচ্ছেন তাই না।তবে এটাই সত্য এখন ফেসবুক থেকে টাকা ইনকাম করা  জায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হ্যাঁ তবে আজ আমরা আপনার নিজের বিশ্বাস নিয়ে দ্বিধায় ফেল্ব। আপনার অবিস্বাস কে আমারা আজ বিশ্বাস এ পরিনতো করবো। তবে আপনি যদি টাকা ইনকাম এর জন্য যদি কনো রাস্তা খুজে বেরান তাইলে তো কোন কথাই নেই।তাহলে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। ইনশাল্লাহ ভালো কিছু পাবেন।

ফেসবুক থেকে আস্লেই টাকা ইঙ্কাম করা সম্ভব ?

প্রথমেই আসি সবচেয়ে প্রাপ্য প্রশ্ন জে,ফেসবুক থেকে আস্লেই টাকা ইঙ্কাম করা জায় কি না।সত্তি যদি আপনার মনে এটা নিয়ে কোন সন্দেহ থাকে তবে আর উত্তর আপনি ভুল।আমরা সেই ভুল্ সংসধন করার জন্য চলে আসেছি।সত্ত কথা বলতে ফেসবুক থেকে আয় করা কথাটা ১০০% সত্য আর ফেসবুক থেকে টাকা ইঙ্কাম করা সম্ভব ।

কি খুশি হচ্ছেন তাইতো বেশি খুশি হয়ে মারা জাবেন না ,কেননা পুরোটা না জেনে মাঝ পথে থেমে জাবেন না ।ঠিক পুরোটা না জেনে এমন কিছু করতে জাবেন না কারন আপনি পরে জাবেন।

ফেসবুক থেকে আয় করার উপায়ঃ

ফেসবুক থেকে টাকা আয় করতে চাইলে আমাকে প্রথমে জানতে হবে আপনি ফেসবুকের কোন কোন ক্ষেত্র থেকে টাকা ইঙ্কাম করতে পারবেন।আচ্ছা সত্যি করে বলেন্তো আপনি কখনো ফেসবুক পেজ খুলেছেন ? কিংবা কোন ভিডিও আপলোড বা লাইভে আসেছেন ?হয়তো হাঁ আবার অনেকেই আবার না ।আপনি ফেসবুকে কোন পেইজ খুললে ও লাইভে আসলে আপনি জানতেন না যে আপনি কি করছেন।

আপনি হয়ত শখের বসে কোন ভিড আপ্লোড করেছেন কিছু সময় কাটানোর জন্ন।কিন্তু এর মাঝেই যে টাকা ইঙ্কাম করা জায় সেটা আপনার জানা নেই।ফেসবুকে মুলত কোন পেইজ রানিং এবং লাইভ ভিডিও স্ট্রিম এ আসার ফলে আপনাকে টাকা দেওয়া হয়।

ফেসবুক থেকে আয়ের পূর্ব সর্ত 

হয়তো আপনি এখন ভাবছেন ফেসবুকে চলে জাবেন এবং আর একটা পেইজ খুল্বেন,আর হাজার হাজার টাকা ইঙ্কাম করবেন।কিন্তু আমরা বলেছি ভাল করে পরে নিন তাই অজথা পারেপারি করবেন না মনজোগ দিয়ে শুবুন আপনি ফেসবুক থেকে টাকা ইঙ্কাম করতে চাইলে পেজ খুলার পরে আপনার কিছু শর্ত পুরন করতে হবে, সে টা হলো আপনার পেইজ কমপক্ষে ১০০০০ ফ্লোয়ার হতে হবে।

তবে কোন কোন ক্ষেত্রে রিজিওনে ১০০০ ফলোয়ার হলেই ফেসবুক ত্রহেকে টাকা দেয়।আপ্নি যখন ১০০০০ ফলোয়ার মানেজ করতে পারবেন তখনই আপ্নাই পেইজে কিছি আডভারটাইজমেন্ট দেখানো হবে এবং জেটি ৪৫% ফেসবুক নিজে রেখে বাকি ফেসবুক শেয়ার আপনাকে দিবে।

আপনার জন্য ভিডিওতে আড এর ব্যাবহার করেন

ফেসবুক থেকে টাকা ইঙ্কামের সর্ত আপনার ভিডিওর মাঝে শুরুতে কিংবা শেসে অ্যাড জোগ করতে হবে।এতে করে ভিউজ এর উপর আপনি টাকা পাবেন।কি পরিমান টাকা ইঙ্কাম করতে পারবেন সেটা নিরভর করবে আপনার ভিডিওর ভিউ এর পরিমান হিসাব করে।আর তার ৫৫% টাকা আপনি পাবেন।তা ছাড়া ফেসবুক এর সর্ত মেনে এক্ মত হতে হবে। যেমন..

১।ফেসবুক এর কমিটি স্টাটাস মেন চলতে হবে।

২।ফেসবুক এর পেমেন্ট ট্রাম মেনে চলতে হবে।

৩।কমেন্ট মনেটাইজেশন পলিসি জ্ঞান রাখা।

৪।ফেসবুক্র নিয়মিত উপস্থিতি  ইস্থাপন করা।

ফেসবুকে টাকা ইঙ্কামের জন্য কি কি যোজ্যতা দরকারঃ

১।পেইজ থেকে ভিডিও আপ্লোড ;আপনাকে অব্বশই পেইজ থেকে ভডিও আপলোড কতে হবে যদি আপ্ন প্রফাইল থেকে আপলোড করেন তা হলে হবে না ।

২।ভিউঃআপ্নার ভিডিও থেকে কমপক্ষে ৩০০০০+ ১ মিনিট ভিউ রাখতে হবে।আপ্নার ভিডিও থেকে যে ভিডিও ৩ মিনিট এর বেশি সেখান থেকে মোট ৩০০০০ বার কমপক্ষে ১ মিনিত ভিউ পেতে হবে তবেই আপনি ফেসবুক থেকে টাকা আরন করতে পারবেন এবং এটি ৬০ দিনের মধে অরজন করতে পারবেন।

৩।পাটনার মনেটাইজেশন পলিশিঃ ফেসবুকের সাথে আপনার পার্টনারশিপ গড়ে তুলতে হবে।আপ্নাকে পার্টনারশিপকরার জন্য অবশই পলিশি মেনে চলতে হবে।

৪।দেশ এবং ভাষা সঙ্গত বিশয়ঃ আপনি যে ভাশাকে আপনার ভিডিও এর মাঝে ডেসক্রিপশনে ব্যাবহার করবেন সেটা অবশই ফেসবুক করতিক ভাষা হতে হবে।

৫।স্ত্রিম আড এর উপযুক্ততাঃ আপনাকে আমন কিছু ভিডিও পাব্লস্ট করতে হবে স্ত্রিম অ্যাড এর উপজগি।এবং স্ত্রিম পলিসির সাথে না জায় তাহলে এর ফলাফল ফেসবুক কোন টাকা দিবে না।

৬। নিরধারিত ফল সমুহঃ আপ্নাক্র ফেসবুক কর্তৃক কিছু লক্ষ্য দেয়া হবে তা পুরন অত্তাবরশক।তা না হলে আপনি কোন তাকা ইঙ্কাম করতে পারবেন না।জেমন-আপ্নাকে ৬০ দিনের মাঝে কমপক্ষে ১৫০০০ ইঙ্গেস্মেন্ট /১৮০০০০ মিনিট ভিউ সম্পূর্ণ পেজের ভিডিও নিয়ে আলোচনা সম্পূর্ণ করতে হবে এবং ১৮ বছর হতে হবে।

তবে ফেসবুকের মাঝেই শুধু টাকা ইঙ্কাম করতে পারবেন তা না,এছারা অনেক উপায় আছে ফেসবুক মারকেটিং অন্যতম উৎস

ফেসবুক মারকেটিং এর মাধমে টাকা ইঙ্কামঃ ফেসবুক মারকেটিং হলো অন্নতম পেলাটফ্রম।ফেসবুক মারকেটিং হল এক্তি ফেসবুক পেইজকে কেন্দ্র করে বিস্তার লাভ করা।

Related Articles
Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

বাস্তব জিবনের কাহিনী ,মানুষের জিবনে অনেক কিছুই ঘটে থাকে যেমন আমার জিবনে অনেক কস্ট সহ্য করতে হয়েছে জা আমি হয়তো মৃত্যুর আগ মুহূর্ত ভুলতে পারবো না।

আপনার জন্য আরও লেখা: