ইলন মাস্ক কীভাবে হাজার কোটি টাকার মালিক হলেন?

ইলন মাস্ক একজন দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত আমেরিকান উদ্যোক্তা এবং ব্যবসায়ী যিনি স্পেসএক্স, টেসলা, নিউরালিংক এবং দ্য বোরিং কোম্পানির মতো প্রতিষ্ঠাতা এবং নেতৃস্থানীয় সংস্থাগুলির জন্য সর্বাধিক পরিচিত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তিনি আমাদের সময়ের অন্যতম সফল এবং প্রভাবশালী উদ্যোক্তা হিসাবে বিবেচিত হন, এবং তার গল্পটি কঠোর পরিশ্রম, সংকল্প এবং উচ্চাভিলাষী লক্ষ্য অর্জনের শক্তির প্রমাণ।

মাস্ক 1995 সালে ওয়েব সফ্টওয়্যার সংস্থা জিপ 2 এর সহ-প্রতিষ্ঠাতা প্রযুক্তি শিল্পে তার কর্মজীবন শুরু করেছিলেন, যা শেষ পর্যন্ত প্রায় 300 মিলিয়ন ডলারে কম্প্যাকের কাছে বিক্রি হয়েছিল।

তারপরে তিনি X.com নামে একটি অনলাইন পেমেন্ট সংস্থা খুঁজে পেয়েছিলেন, যা পরে PayPal হয়ে ওঠে এবং 1.5 বিলিয়ন ডলারে ইবেতে বিক্রি করা হয়।

২০০২ সালে, মাস্ক মহাকাশ ভ্রমণের ব্যয় হ্রাস এবং মানুষের পক্ষে অন্যান্য গ্রহে বসবাস করা সম্ভব করার লক্ষ্য নিয়ে স্পেসএক্স প্রতিষ্ঠা করেছিলেন। বছরের পর বছর ধরে, স্পেসএক্স এই মিশনে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে,

২০০৮ সালে কক্ষপথে তার প্রথম রকেট উৎক্ষেপণ করেছে এবং ২০১২ সালে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে একটি মহাকাশযান প্রেরণকারী প্রথম বেসরকারী-অর্থায়িত সংস্থা হয়ে উঠেছে।

২০২০ সালে, স্পেসএক্সের ক্রু ড্রাগন মহাকাশযানটি কক্ষপথে মানুষকে বহন করার জন্য প্রথম বেসরকারী-অর্থায়িত মহাকাশযান হয়ে ওঠে।

স্পেসএক্স ছাড়াও, মাস্ক টেসলার সাথে তার কাজের জন্যও পরিচিত, একটি সংস্থা যা তিনি ২০০৪ সালে বিনিয়োগকারী এবং পণ্য স্থপতি হিসাবে যোগদান করেছিলেন।

মাস্কের নেতৃত্বে, টেসলা অটোমোটিভ শিল্পের অন্যতম সফল এবং উদ্ভাবনী সংস্থা হয়ে উঠেছে, বৈদ্যুতিক গাড়ির বাজারে বিপ্লব ঘটিয়েছে এবং টেকসই শক্তির ব্যাপক গ্রহণের জন্য চাপ দিচ্ছে।

২০২০ সালে টেসলা বিশ্বের সবচেয়ে মূল্যবান অটোমোবাইল কোম্পানিতে পরিণত হয়।

উপসংহারে,

ইলন মাস্ক একজন দূরদর্শী উদ্যোক্তা এবং ব্যবসায়িক নেতা যিনি প্রযুক্তি এবং শক্তি শিল্পে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছেন।

তাঁর গল্পটি উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের এবং যে কেউ তাদের জীবনে সত্যিকারের দুর্দান্ত কিছু অর্জন করতে চায় তাদের জন্য অনুপ্রেরণা হিসাবে কাজ করে।

তিনি তার ক্যারিয়ারে অনেক দুর্দান্ত জিনিস অর্জন করেছেন এবং বিশ্বকে উদ্ভাবন এবং পরিবর্তন করে চলেছেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ