এন্ড্রয়েড মোবাইলে বই পড়ার সেরা ৫টি এপস।

আস্সালামু আলাইকুম, প্রিয় বন্ধুগন আপনারা সবাই কেমন আছেন, আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ;- এন্ড্রয়েড মোবাইলে বই পড়ার সেরা ৫ টি এপস।

মূল টপিক:-

বই মানুষের প্রকৃত বন্ধু। আর বই মানুষকে অজ্ঞতার অন্ধকার থেকে মুক্তি দিতে সাহায্য করে। তবে, সব সময় ত ভারি ভারি বই হাতে নিয়ে চলা যায় না। 

তবে বর্তমান এই ডিজিটাল যুগে সব কিছুই চলে এসেছে এখন আমাদের হাতের মুঠোয়। আর ডিজিটাল যুগের ছুঁয়া থেকে কিন্তু বাদ যায়নি বইও। আর এখন চলে এসেছে বইয়ের আধুনিক রুপ যা ই বুক নামে পরিচিত। 

আর ইন্টারনেটে এখন বই পড়ার অনেক এপস রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি যে কোন সময় যে কোন জায়গায় মোবাইল ফোনের স্ক্রিনে বই পড়তে পারবেন।ত আজ আমরা মোবাইলে বই পড়ার জনপ্রিয় ৫টি এপস সর্ম্পকে জানব।

টপিক সূচি:-

1. Adobe acrobat reader. 

আপনার জন্য আরও লেখা:

2. Amazon kindle. 

3. Xodo pdf reader. 

4. PDF viewer pro.

5. E Book Droid.

1. Adobe acrobat reader. 

মোবাইলে বই পড়ার এপস গুলোর লিস্টে প্রথমে Adobe acrobat reader এপসের নাম থাকার কারন হচ্ছে তার জনপ্রিয়তা।দীর্ঘক্ষন মোবাইলে বই পড়ার ফলে চোখের না হওয়ার জন্য আপনি এই এপসে ডার্ক মোডে বই পড়তে পারবেন।আবার আপনার ইচ্ছা মতো লে- আউট পরিবর্তন করতে পারবেন।

তাছাড়াও এই এপসে আপনি গুরুত্বপূর্ণ শব্দগুলো হাইলাইট করে রাখতে পারবেন।এবং এখানে আপনি কোন পেজ বুকমার্ক করেও রাখতে পারবেন।এগুলো ছাড়াও আপনারা যদি আরো বাড়তি সুযোগ সুবিধা পেতে চান তবে এই এপসটির প্রিমিয়াম ভার্সন কিনে নিতে পারবেন।

2. Amazon kindle. 

মোবাইলে ই বুক পড়ার একটি প্ল্যাটফর্ম হলো Amazon kindle.। আর এই এপসটি তে রয়েছে অসংখ্য প্রয়োজনীয় এবং আকর্ষনীয় ফিচার।আর এই এপসে আপনি বিভিন্ন ধরনের কোর্স করার সুবিধা পাবেন।

আর ই বুক পড়ার এই এপসে আপনি অনলাইন এবং অফলাইন দুইভাবেই বই পড়তে পারবেন।আর এই এপস আপনি সর্ম্পূণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন তার জন্য আপনার কোন টাকা খরচের প্রয়োজন হবে না।

3. Xodo pdf reader. 

সর্ম্পূণ ফ্রি পিডিএফ রিডার এপস হচ্ছে Xodo pdf reader। আর এপস ব্যবহার করে আপনি খুব সহজে আপনার পছন্দে বই পড়তে পারবেন। আর এই এপস এর ডকুমেন্ট বিন্যাস ও খুব সুন্দর ও দ্রুত। 

তাছাড়াও এই এপস এর রয়েছে আরো অসংখ্য সুবিধা। যেমন:- যে কোন বুকমার্ক করা, নোট করা, ক্লাউড স্টোরেজ ইত্যাদি সুবিধা এই এপস এর মধ্যে রয়েছে। তাই আপনি যদি বিনা মূলে পিডিএফ বই পড়তে চান তবে এই এপসটি হবে আপনর জন্য সেরা এপস।

4. PDF viewer pro.

মোবাইলে পিডিএফ বই পড়ার জন্য খুব সহজ এবং সাধারন একটি এপস হচ্ছে Pdf viewer pro। এই এপস এর মধ্য বই পড়ার জন্য সাধারন সমস্ত ফাংশন বিদ্যমান রয়েছে।

যেমন :- বুকমার্ক করা, হাইলাইট করা, কপি পেস্ট করা, লে আউট পরিবর্তন করা ইত্যাদি বৈশিষ্ট এতে বিদ্যমান রয়েছে।আর এই এপস আপনি সর্ম্পূণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

5. E Book Droid.

এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি সেরা ই বুক পড়ার এপস হচ্ছে  E Book Droid। আর এই এপস খুব সহজে সমস্ত ধরনের কমন ফাইল ও ফরমেট সাপোর্ট করে। আর এপস দেখতে খুব সাধারন যা আপনার পড়ার আগ্রহ আরো বৃদ্ধি করতে সাহায্য করবে।আর এটি আপনাকে সর্বদা আনন্দ দিতে প্রস্তুত থাকে।

আর আপনি যদি নতুন পাঠক হয়ে থাকেন। তবে কোন সমস্যা নেই কারন এই এপস আপনার অজানা শব্দ গুলো খুব সহজ ভাষায় অনুবাদ করে দেবে এ ব্যবস্থা এই এপস রয়েছে।আর এটি এপস আপনি সর্ম্পূণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

শেষ কথা :-

ত প্রিয় বন্ধুগন এই ছিল আমাদের আজকের আলোচনা;-এন্ড্রয়েড মোবাইলে বই পড়ার সেরা ৫টি এপস।

ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।
আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামড়ত ত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles

আপনার জন্য আরও লেখা: