অনলাইন থেকে আয় করার সহজ ৫ টি উপায়

ঘরে বসে বেকার সময় না কাটিয়ে সময়টাকে কাজে লাগিয়ে অনলাইনে একটি দক্ষতা অর্জন করে আয় করুন ঘরে বসেই। হ্যাঁ বন্ধুরা ঠিকই শুনেছেন বর্তমানে অনলাইনে ইনকাম করা বিষয়টি আর কারো অজানা নয়। আমার আপনার মত অনেকেই ঘরে বসে প্রতি মাসে 50 হাজার টাকা থেকে শুরু করে 2 লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করছেন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাহলে আপনি কেন বসে আছেন? বসে না থেকে আজকের এই টিউটোরিয়ালে আমি আলোচনা করেছি কিভাবে অনলাইন থেকে সহজে ইনকাম করা যায় এরকম কয়েকটি বিষয় নিয়ে।

অনলাইন থেকে ইনকাম করার যে মাধ্যমগুলো রয়েছে প্রত্যেকটি মাধ্যমে কোনো না কোনো কঠিন দিক রয়েছে কোনটাই একেবারে সহজ নয়। তবে অনলাইনে ইনকাম হলো আরেকটি বিষয় যেখানে ইনকাম একবার শুরু হলে আর থামবে না। অর্থাৎ আপনি যদি অনলাইন থেকে ইনকাম করা শুরু করেন এর পরিমাণ দিন দিন বাড়তেই থাকবে।

এরকম পাঁচটি বিষয় নিয়ে আমি আলোচনা করেছি যেগুলো লিখলে আপনি ঘরে বসেই প্রতি মাসে আয় করতে পারবেন 20 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত। এমনকি যতদিন যাবে আপনার ইনকামের পরিমাণটা ধীরে ধীরে বাড়তেই থাকবে।

অনলাইনে আয় করার সহজ উপায়

অনলাইন থেকে আয় করার ৫ টি সহজ উপায় হলোঃ

★ আর্টিকেল লিখে আয় করা। 

★ 2ক্যাপচা লিখে আয় করা। 

★ ব্লগিং করে আয় করা। 

★ ডাটা এন্ট্রি করে আয় করা।

★ গ্রাফিক্স ডিজাইন করে আয় করা। 

আমি উপরে যে ৫ টি বিষয় বললাম। এই ৫ টি বিষয়ের যেকোনো একটি বিষয় বেছে নিয়ে আপনি অনলাইন থেকে অনায়াসে ইনকাম করতে পারবেন।  তবে হ্যাঁ একটি কথা না বললেই নয় যে আপনারা যেকোন একটি বিষয় বেছে নিবেন।

কারন দুই তিনটা বিষয় একসাথে বেছে নিলে শেষে গিয়ে দেখবেন আপনি একটাও করতে পারবেন না।তাই বলছি যে এখান থেকে যেকোন একটি বিষয় বেছে নিবেন। চলেন আমরা এখন মুল বিষয়ের উপর নজর দেই।

কোন একটি বিষয় পছন্দ করার আগে অবশ্যই নিজেকে জিজ্ঞাসা করুন আপনার কোন বিষয়টি ভালো লাগে। যে বিষয়টি আপনার কাছে সহজ এবং স্বাচ্ছন্দ মনে হয় সে বিষয়টির ওপর এই দক্ষতা অর্জন করা শুরু করে দিন। মনে রাখবেন আপনি যখন দক্ষতা সহকারে কাজ করবেন তখন আপনার ইনকাম কেউ ঠেকাতে পারবেনা।

যে বিষয়গুলো নিয়ে আলোচনা করব তার মধ্যে প্রথমেই হচ্ছে আর্টিকেল লিখে আয়। অনলাইনে ইনকামের নানান মাধ্যমের মধ্যে এটি সবচেয়ে সহজ মাধ্যম।

★ আর্টিকেল লিখে আয় করাঃ 

আপনার যদি আরটিকেল লিখার অভ্যাস থাকে তাহলে আপনি আর্টিকেল লিখে প্রতিদিন আয় করতে পারবেন ৪০০ থেকে ৫০০ টাকা। তবে হ্যাঁ আপনার আর্টিকেল লিখার প্রতি ভালো দক্ষতা অর্জন করতে হবে। তাহলে আপনি এখান থেকে আয় করতে পারবেন।

আপনারা চাইলে গুগল থেকে এই আর্টিকেল লিখার নিয়ম কানুন দেখতে পারেন এবং আর্টিকেল লেখা শিখে বিভিন্ন ওয়েবসাইট এ লেখালেখি করে সেই লেখার উপর থেকে আপনি মাসে হাজার হাজার টাকা আয় করতে পারবেন। 

★ 2 ক্যাপচা লিখে আয় করাঃ

ক্যাপচা লিখে প্রতিদিন আপনি অনেক টাকা আয় করতে পারবেন। Google.com এ গিয়ে 2ক্যাপচা লিখে সার্চ দিলে আপনি পেয়ে যাবেন। সেখান থেকে আয় একটা অ্যাকাউন্ট খুলে শুধু ক্যাপচা পুরন করেও মাসে 3 থেকে 4 হাজার টাকা আয় করতে পারবেন। গুগলি এ 1000 ক্যাপচা পুরন করলে 1 ডলার দেয়। জার মুল্য প্রায় বাংলাদেশি টাকায় 85 টাকার মতো। 

ক্যাপচা এন্ট্রি করে টাকা ইনকাম করা গেলেও এ এখান থেকে অত বেশি টাকা ইনকাম করা সম্ভব নয়। এখানে পরিশ্রমের তুলনায় ইনকাম খুবই নগণ্য।

★ ব্লগিং করে আয় করাঃ

এখন ব্লগিং করে মাসে 20 থেকে 502 হাজার টাকা অনায়াসে আয় করা যায় খুব সহজে। আপনি ব্লগিং শিখে চাইলে কাজ শুরু করে দিতে পারেন। বাংলাদেশের লাখ লাখ তরুণ /তরুণীরা এই ব্লগিং করে মাসে অনেক টাকা ইনকাম করছে।

সবচেয়ে মজার বিষয় হল আপনি যদি ব্লগিংয়ের মাধ্যমে ইনকাম করতে চান তাহলে আপনার একটি ব্লগ যত সময় যাবে সেখান থেকে ইনকাম এর পরিমাণ টি বাতিল থাকবে। তবে ব্লগিং এর শুরুটা মোটেও সহজ নয়। এখানে প্রয়োজন প্রচুর ধৈর্য এবং পরিশ্রম। 

তবে প্রথম অবস্থায় যত ধৈর্য ধরে কাজ করতে পারবেন এবং যত পরিশ্রম করতে পারবেন আপনার যতদিন যাবে আস্তে আস্তে পরিশ্রমের মাত্রাটা কমে আসবে এবং ইনকাম এর মাত্রা বাড়তে থাকবে এটিই হচ্ছে ব্লগিং এর সবচেয়ে মজার বিষয়।

এখন freelancer.com/fiverr/upwork/ ইত্যাদি আরও অনেক ভালো ভালো সাইটে তারা কাজ করছে এবং ঘরে বসে ইনকের করছে হাজার হাজার টাকা। 

★ ডাটা এন্ট্রি করে আয় করাঃ

ডাটা এন্ট্রি এখন অনলাইন এ খুব জনপ্রিয় কাজ। প্রায় বেশিরভাগ লোকজন এই ডাটা এন্ট্রি কাজটা করতে খুব ভালোবাসে। আর এখন অনলাইন এ ডাটা এন্ট্রি কাজের চাহিদা খুব বেশি। আপনারা চাইলে এই ডাটা এন্ট্রি কাজটা করতে পারেন।

এই কাজটা যদি আপনি সঠিকভাবে করতে পারেন এবং ক্লাইন্দের মনমতো করে করতে পারেন তাহলে আমি মনে করি আপনার কাজের জন্য আর অন্য কোথাও ঘোরাঘুরি করতে হবে না।এটা আপনার আয়ের উৎস হবে।

আপনার এই কাজটা জানা থাকলে আপানার কাজের অভাব হবে না।আপনি এটা করে মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা খুব সহজে অনলাইন থেকে আয় করতে পারবেন। 

★ গ্রাফিক্স ডিজাইন করে আয় করাঃ

সবশেষে আমি আপনাদের সামনে যে বিষয়টি তুলে ধরবো সেটা হলো গ্রাফিক্স ডিজাইন। এই গ্রাফিক্স ডিজাইনের এখন অনলাইনে অনেক চাহিদা রয়েছে। আর এখন গ্রাফিক্স ডিজাইন এ সবচেয়ে বেশি চাহিদা রয়েছে freelancer.com এ। শুধু freelancer.com এর কথা বললে ভুল হবে।

কারন বর্তমানে জতো আরনিং সাইট আছে সব সাইটেই গ্রাফিক্স ডিজাইনের চাহিদা বেশি। তাই আপনারা চাইলে এই গ্রাফিক্স ডিজাইন এর কাজটাও করতে পারেন খুব সহজে। জারা প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার তারা মাসে লাখ টাকার উপরে ইনকাম করে। তাই আমি সাজেস্ট করব যে আপনি অযথা এদিক ওদিক ঘোরাঘুরি না করে কোন ভালো একটা আইটি প্রতিষ্ঠানে ডুকে ট্রেনিং নিয়ে তারপর কাজ শুরু করে দিন। দেকবেন আপনাকে আর পেছন ফিরে তাকাতে হবে না। 

সর্বোপরি আমাদের পরামর্শঃ

আপনি যদি সত্যিই অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে ঘরে বসে না থেকে কোন একটি বিষয় নিয়ে আজ এই গবেষণা করা শুরু করে দিন। অনলাইনে ইউটিউবে বর্তমানে হাজার হাজার রিসোর্স রয়েছে আপনি যেগুলো দেখলে খুব দ্রুতই যেকোনো একটি বিষয় সম্পর্কে দক্ষতা অর্জন করতে পারবেন।

মনে রাখবেন এ জগতে দক্ষতা ছাড়া কেউ টিকে থাকতে পারে না। আপনি যতই পড়াশুনা করবেন রিচার্জ করবেন আপনার দক্ষতা ততই বাড়তে থাকবে।

মজার বিষয় হচ্ছে অনলাইনে এখন সবকিছুই পাওয়া যায় শুধুমাত্র আপনার সময় এবং পরিশ্রম দিয়ে সে গুলোকে খুজে বের করতে হবে এবং ভালোভাবে পড়াশোনা করতে হবে।

বন্ধুরা ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং যদি কোন মতামত বা পরামর্শ থাকে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করবেন। ধন্যবাদ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ