অনলাইনে আয় করার সহজ উপায়

আসসালামু আলাইকুম,  কেমন আছেন,  অনলাইনে টাকা আয় এর সহজ কয়েকটি ধাপ পেরোতে পারলেই আপনিও খুব সহজে টাকা আয় করতে পারবেন,  তার জন্য আপনাকে কষ্ট একটু করতেই হবে,। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

চলুন আজকে আপনি  আমার লেখা গুলো পরবেন সেই সাথে আমি আপনাকে কিভাবে টাকা আয় করা যায় সেই সম্পর্কে আপনার সাথে সাথে প্লেনিং করবো, ।  আমরা কি প্লানিং নাম্বার দিয়ে শুরু করবো,  চলুন তাই করি  

প্লান নাম্বার ১ 

কেমন হবে আপনার যদি একটা নিজেস্ব ওয়েভ সাইট থাকে,  এখন ভাপছেন,  সম্ভব নাকি, আরে ভাই সব সম্ভব। 

কিভাবে করবেন তাই ভাপছেন, আসলে এইটা এতটাও কষ্টকর নয়,

যেমন ধরুন একটা ওয়েব সাইট আছে যার নাম ব্লগার, ভাবছেন ব্লগার দিয়ে আমার কি কাজ, হ্যাঁ ভাই, কাজ তো সেখানেই, কিভাবে? বলছি কিভাবে। 

ধরুন ব্লগার সাইটে ডুকবেন, ডুকার পড় তারা আপনাকে বলবে সাইন আপ করার জন্য,  হ্যাঁ সেখানে আপনার নাম ইমেই নাম্বার দিয়ে সাইন আপ করবেন,

অনেক কিছু জিজ্ঞেস করা হবে সব কিছুর সম্পর্কে জেনে তার পর সাইন আপ করবেন,  আরে ভাই ব্লগারের কাজ কি, হ্যাঁ  ভাই,  ব্লগারদের কাজ হলো লেখা লেখি করা, 

এই যে আপনি আমার লেখাটি পরতেছেন তাও কিন্তু ব্লগিং এর মধ্য পড়ে, আচ্ছা ঠিক আছে ব্লগার সাইটে গিয়ে একাউন্ট করলাম ব্লগিং করার প্লান করলাম কি নিয়ে প্লান করবো, 

আপনাকে অনেক কিছু নিয়ে ভাগে ভাগে একটা একটা সম্পর্কে একটা একটা পোস্ট করতে হবে,  সেই পোস্ট গুলো থেকে যখন দেখবেন প্রতিদিন মানুষ জান আপনার ওয়েবসাইটে আসতেছে যাচ্ছা তখন আপনি কি করবেন উপার্জন টা কিভাবে করবেন। 

হ্যাঁ ভাই উপার্জন টা আসবে মুলত আপনার অন্য একটা প্লাটফর্ম থেকে, 

সেটা হচ্ছে গুগুল এড সেন্স থেকে,  যেমনটি করে ইউটিউব থেকে আয় করে তেমন করে আপনাকে আপনার ব্লগিং সাইট যখন প্রতিদিন ৫০০-৬০০ জন ভিজিটর আসবে তখন আপনি তার জন্য আবেদন করবেন গুগুল এড সেন্স এর মধ্য সেখানে আবেদন করলে আপনাকে সময় দেওয়া হবে কিছুদিন, 

এড সেন্স আপনার ওয়েবসাইট পর্যালোচনা করবেন,  দেখবে আপনার ওয়েবসাইট টা ঠিক ঠাক মত তাদের নিয়ম মেনে চলছে কিনা,  যদি চলে তাহলে আপনাকে তারা উপার্জনের পার্মিসন দিবে, 

তখন আপনি মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন,  এই যে ভাবছেন এত কষ্ট আরে ভাই না পাচ্ছেন চাকরি না পাচ্ছেন বাকরি,

তার থেকে বরং প্রতিদিন ২ ঘন্টা কম ঘুমিয়ে একটু একটু করে আপনার ওয়েবসাইট কে রিচার্জ করুন, দেখবেন একদিন না একদিন আপনার সাইট অনেক উন্নত হবে আপনি সফলতার মুখ দেখবেন,  

প্লান নাম্বার ২ 

কি নিয়ে লিখবেন তাই ভাপছেন নিশ্চয়ই? 

আসলে লেখাটা খুব সহজ ধরুন একটা পন্য যা আপনি অনলাইন থেকে অর্ডার দিয়েছেন।  বা অনলাইন থেকেই তা সম্পর্কে আপনি ভালো জ্ঞান ধারণ করেছেন সেই সম্পর্কে লিখুন,

অথবা মনে করেন একটা গল্প লিখবেন ভিন্ন ভিন্ন সাইটে কিভাবে টাকা উপার্জন করা যায় সেই সম্পর্কে লিখুন,  ভালো কথা কত টুকু লিখবেন,  আসলে সেটা হলো আপনার জ্ঞানের উপর নির্ভর করে। 

আপনি যদি প্রায় ২০০ শব্দের একটা প্রতিবেদন বানাতের পারেন যে সম্পর্কে আপনি লিখবেন তা সম্পর্কে তাহলেই হবে আপনার উপার্জনের ধারে কাছে চলে আসবেন, আরও ভালো ধারণা ভিন্ন ভিন্ন ইউটিউব সাইট থেকে পেয়ে যাবেন, 

আচ্ছা আপনি যে আমার লেখা গুলো পড়তেছেন তার মধ্য দেখেন তো কয়টা শব্দের ব্যবহার আছে, হ্যাঁ ভাই এইভাবে লিখেও উপার্জন করতে পাড়েন।  আরও ভালো হবে আপনি যদি লেখা লেখি সম্পর্কে আরও ভালো জ্ঞান নিতে পাড়েন,।  

আপনি একটা ব্লগার ওয়েবসাইট খুলুন,  সেখানে নিয়মিত পোস্ট করুন একদিন দেখবেন সফলতা আপনার ঘরের সামনে,  হাজারো মানুষ এইভাবে টাকা উপার্জন করেছেন,  আপনিও পারবেন,। 

প্লান নাম্বার ৩ 

কিসের মধ্য সাইট খুলবেন,

আসলে অনেক সাইট আছে তার জন্য,  তবে আপনার জন্য খুব ভালো একটা সাইট হবে ওয়ার্ড প্রেস এর সাইটে যদি ব্লগিং করেন,  কারনে ওয়ার্ড প্রেস আপনাকে খুব তারাতাড়ি এড সেন্স পায়িয়ে দিবে, । 

আর যদি মনে করেন অন্য কোনো ভাবে উপার্জন করা যাবে না কি, হ্যাঁ ভাই যাবে অনলাইন জগতে উপার্জনের কোনো গার্তি নেই, তবে কথা হচ্ছে কোনো সাইটে আপনি বেশি উপার্জন করতে পারবেন আবার কোনো সাইটে কম উপার্জন করতে পারবেন।  

প্লান নাম্বার ৪ 

আচ্ছা আপনি কি মোবাইলে উপার্জনের কথা ভাপছেন,  তাহলে চলুন না যাই ফাইভার জগতে সেখানে আপনি নানান ধরনের কাজ পেয়ে যাবেন,  যেমন দরেন ট্রান্সলেশন এর কাজ করে ও উপার্জন পাড়েন। 

ট্রান্সলেশন এর কাজ টা মুলত আপনাকে ক্লাইন্ট একটা ডকুমেন্টস দিবে সেটার মধ্য যে ভাষা আছে তা অন্য ভাষায় রুপান্তর করা, এই কাজটি আপনি চাইলে মোবাইল দিয়েও করতে পারেন। 

আচ্ছা আপনি কি ডকুমেন্টস ফাইল কে পিডিএফ ফাইলে রুপান্তর করতে পারবেন না৷  যদি পাড়েন তাহলে ফাইভারে একটা গিগ পোস্ট করুন ফাইভারে কিভাবে কাজ করবেন তার ও ভিডিও ইউটিউবে আছে চাইলে সেখানে গিয়ে ভিডিও দেখে শিখে নিতে পাড়েন। 

আচ্ছা আপনি কি রি টাইপ করতে পারবেন, মানে কপি টাইপিং,  যদি পাড়েন তাহলে আপনি সেই কাজটিও করতে পাড়েন। মানে যেমন ধরেন অন্য একটা খাতা দেখে আপনি আপনার খাতায় উঠালেন,  কিন্তু সেটা ডকুমেন্টস আকারে,  চাইলে ইউটুবে সার্চ করে ভিডিও দেখে শিখে নিতে পাড়েন।। 

আপনি কি গ্রাফিক্স ডিজাইনার আপনার জন্য হাজার হাজার কাজ পড়ে আছে ফাইভারে,  চাইলে সেখানেও গিগ বানিয়ে পোস্ট করতে পাড়েন এবং গ্রাফিক্স এর কাজ করে উপার্জন করতে পারেন।  

আচ্ছা আপনি আরেকটা কাজ করতে পাড়েন সেটা হলো আপনি চাইলে অন্য কোনো ওয়েবসাইটে কাজ করেও উপার্জন করতে পাড়েন। 

যেমন ধরেন এন্য একটা সাইটে ওয়েব সাইট খুলবেন তার পড় সেখানে যা খুশি লিখে তার লিংক কপি করে সোসাল মিডিয়া মধ্যমে সেখান থেকেও উপার্জন করতে পাড়েন, । তার জন্য আপনাকে একটু কষ্ট করে অন্য কোনো এডস সাইটে একাউন্ট খুলতে হবে। 

যেমন ধরেন বিডি এডস সাইট রয়েছে,  সেখানে আপনি আপনার একটা একাউন্ট খুলবেন এবং আপনার ওয়েব সাইট মনিটাইজেশন করে সেখান থেকেও উপার্জন করতে পারবেন। 

অথবা একটা পপ এডস নামে এডস সাইট আছে সেখানে আপনার নিজের একটা একাউন্ট করে আপনার সাইট কে কানেক্ট করে দিবেন পড়ে আস্তে আস্তে সেখান থেকেও উপার্জন শুরু হবে। 

আপনি আপনার সাইটের লিংক সোস্যাল মিডিয়ার মধ্য দিয়ে দিবেন তার পর সেখান থেকে লোক জন আপনার সাইটে আসলেই ইম্পেশন হবে এবং আপনার উপার্জন শুরু হবে৷ 

অথবা আরেকটা কাজ আপনি করতে পাড়েন তা হলো রিস এডস নামে একটা সাইট আছে সেখান ফ্রি সাইট গুলো এলাউ না তাই আপনাকে একটা নিজস্ব সাইট খুলে নিতে হবে,

তার মধ্য ডোমেইন যোগ করার পর আপনাকে তারা ২৪ ঘন্টা সময় দিবে এবং আপনি ২৪ ঘন্টা পড় আপনার সাইটে কিভাবে যোগ করতে হবে তার জন্য ইউটিউবে গিয়ে ভিডিও দেখে আর্নিং শুরু করে দিবেন। 

তা ছাড়াও আরও অনেক সাইট আছে উপার্জন করার,  কিন্তু আপনাকে আগে কিভাবে শুরু করতে হবে সেই সম্পর্কে জানতে হবে।  একটা কথা আছে যেই যেই কাজে আছো সেই কাজে থাকো। 

অন্য কাজে হাত বাড়ালে নিজের বানানো কাজ ও গাটি ধরবেন৷ একজন মুচি যদি সারাজীবন মুচি গিড়ি করে তাহলে দেখবেন একদিন সে আপনার থেকেও অনেক বড় লোক হয়ে যাবে, 

আর যদি এই কাজ রেখে অই কাজ সেই কাজ এর কথা চিন্তা করেন তাহলে এতটা উন্নতি করতে পারবেন না৷ যাই হোক। 

আপনিও যেই কাজ করছেন৷ বা করবেন তা নিয়েই পড়ে থাকেন না হলে আপনি কখনো টাকার মুখ দেখতে পারবেন না৷  অনেক গল্প করেছি,  আপনি এত কষ্ট করে পড়েছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধ্যনবাদ। 

শেষ কথা একটাই সেটা হলো যেই কাজ এই করবেন আগে সেই সম্পর্কে যেনে শোনে তার পড় করবেন৷  অভিজ্ঞতা নিয়ে শুরু করবেন৷  না হলে দেখবেন আপনি সফল হতে পারবেন না। 

জীবনে বাধা না আসলে সফলতার মুখ দেখা যায় না।

অনেক বার বাধা আসবে আপনাকে শুধু সহ্য করে যেতে হবে।  অনেকেই অনেক কিছু বলবে আপনি শুধু সহ্য করে যাবেন। 

একদিন না একদিন আপনি সফলতার মুখ দেখবেন।  সেইদিন বুঝতে পারবেন টাকা উপার্জন করা কতটা সহজ আর কত টা কঠিন আপনার জন্য অনেক অনেক শুভ কামনা।  আমি দোয়া করি আপনি যেনো টাকা উপার্জন করতে পাড়েন।  

অনেকেই অনেক সাইটে টাকা উপার্জন এর জন্য লেখা লেখি করে থাকে আপনি চাইলে তাদের মত করেও নিজের মত বানিয়ে নিজের সাইটে নিজের মত করে লেখা লেখি করে উপার্জন করতে পাড়েন। 

আমার মনে হয় সব থেকে ভালো হবে ফ্রিলান্সিং এর পাশা পাশি নিজের জন্য কিছু করা অভিজ্ঞতার সাথে সাথে নিজেকে আরও উন্নত করা। 

অনেক ভাবেই ফ্রিলান্সার হওয়া যায় একটা কোর্স করে নিবেন ফ্রিলান্সার হওয়ার জন্য,  সেই কোর্সে মধ্য তারা দেখিয়ে দিবে কিভাবে কি করবেন না করবেন অনেক কোর্স আছে যারা নিজেরাই কোর্স করিয়ে নিজেরাই একাউন্ট খুলে দেন আর আ তাদের কোম্পানির মধ্যেই আপনাকে নিয়ে নিবেন।

তাদের সাথে থেকেও আর টাকা আয় করতে পারবেন।  রিসেলার এর কাজ করে ও উপার্জন করা যায়। 

কোনো এপস এর মধ্য রিসেলাএ একাউন্ট করে নিবেন তার পড় আপনার প্রতিষ্ঠান এর নামে বা আপনার পছন্দ মত নামে একটা স্টোর খুলে নিবেন সেখান থেকেও আর্নিং করতে পারবেন। 

পেইজ খুলবেন এবং আ আপনার স্টোর এর বিজ্ঞাপন দিয়ে দিবেন লোক জন আপনার পন্য কিনলে সেখান থেকে কমিশন পাবেন৷  

ধন্যবাদ 

অন্য কোনো অভিজ্ঞতা নিয়ে আবার দেখা হবে ভালো থাকু সুস্থ থাকুন?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ