২০২১ সালে অনলাইনে আয় করার কিছু সহজ উপায় [যা আপনিও পারবেন]

অনলাইনে আয় (online income) : অনলাইনে আয় করার সহজ উপায়:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ রহমতে ভালো আছি। আজকে আমি অনলাইনে আয় করার সহজ কিছু উপায় উপস্থাপন করার চেষ্টা করব।

বর্তমানে অনলাইনে আয়/ইনকাম অতি জনপ্রিয় একটা বিষয়। বেশির ভাগ মানুষের মন চায় আয় করার। বর্তমানে অনেক মানুষ তার পার্ট টাইম এবং অনেক মানুষ অর্থ উপার্জন এর অন্যতম মাধ্যম হিসেবে ব্যবহার করা শুরু করেছে।

বর্তমানে আধুনিক প্রযুক্তির যুগে সকল কাজে খুবই বেশি অনলাইনের ব্যবহার। সকালে ঘুম থেকে উঠে সারাটা দিন এবং ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত মানুষ প্রযুক্তির ব্যাবহার করে আসছে। আর এই প্রযুক্তির অতি সহজে ব্যবহারের মাধ্যমে অনলাইনে আয় করা যায়।

খুব সহজেই মানুষ ভালো একটা পরিমানের অর্থ অনলাইন থেকে উপার্জন করছে। দেশের লাখ লাখ মানুষ এখন এই অনলাইন ইনকাম (Online Income) এর উপরে নির্ভরশীল। 

অনলাইনে আয় (online income)  করার জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে। যে পদ্ধতি গুলো খুব সহজ। তার জন্য দরকার হবে একটু দক্ষতা।  একটু দক্ষ হলেই কাজ গুলো করা যাবে অতি সহজে।

নিচে অনলাইনে আয়ের কয়েক টি পদ্ধতি  নিয়ে আলো চনা করা হলো। যে কেউ তা সহজে করতে পারবে।

১. ইউটিউবিং করে আয়:

অনলাইন আয়ের এক এবং অন্যতম সহজ উপায় হলো ইউটিউব। যার মাধ্যমে সহজেই আয় করা যায়। ইউটিউবিং করতে হলে জানতে হবে ভিডিও তৈরির দক্ষতা এবং ভালো এডিটিং এর দক্ষতা বিভিন্ন ভাবে ইউটিউবে ভিডিও তৈরি করে আপলোড করা যায়।

ইউটিউবিং করতে হলে একটা বিষয় সিলেক্ট করে তার উপর ভালো ভিডিও তৈরি করতে হবে। ভিডিও তৈরি করা শেষ হলে ভিডিওটিকে এডিট করে ভিডিওর কলেটি ভালো করা যায়।

১০০০ subscriber এবং  ৪০০০ হাজার ঘন্ট ভিউ হলেই তার পর মনিটাইজেশন নিয়ে সহজেই থেকে আয় করা যায়। ইউটিউবে ভালো মানের টাকা আয় করা যায়।

২. আর্টিকেল লিখে আয় : 

আর্টিকেল লিখে আয় করার বিষয় টা সহজ। ভিউিন্ন ঔয়েব সাইটে আর্টিকেল লিখে আয় করা যায়। আর্টিকেল লিখার জন্য বিভিন্ন বিষয়(অনলাইনে আয়,বিভিন্ন টিপস ও ট্রিক ইত্যাদি)  রয়েছে। বর্তমানে জে আাইটি আর্নিং সাইটে লিখে আয় করার ব্যাবস্থা রয়েছে।

৩. ছবি বিক্রি করে আয়:

অনেকে এটা বিশ্বাস করতে নাও পারে।কিন্তু ছবি বিক্রি করে যে আসলেই ইনকাম করা যায় তা সঠিক মোবাইল ফোন বা dslr ক্যামপরা অনেকের কাছেই আছে।  ভালো মানের ছবি উঠিয়ে তা বিভিন্ন ছবি বিক্রির ওয়েবসাইটে আপলোড করে তারপর ঔ ছবি অনেক ক্রয় করে থাকে।ক্রয় করার সময় নির্দিষ্ট অর্থ পরিশোধ করে ক্রয় করতে হবে।

বিদেশিরা ভিন্ন ভিন্ন ছবি( এটা হতে পারে বিভিন্ন প্রোডাক্টের ছবি,প্রাকৃতিক পরিবেশের ছবি,আসবাবপত্র এর ছবি,বই এর ছবি,বিভিন্ন ছবি) তাদের ওয়েবসাইটে বা যে কোনো কাজে ব্যাবহার করে থাকে।

ছবি বিক্রির বিভিন্ন ধরনের ওয়েবইট আছে যাদের মধ্যে অন্যতম একটি হলো shutterstock। এই সাইটে ছবি আপলোড করার মাধ্যমে সহজেই আয় করা যাবে।

৪. গেম খেলে আয়:

মনের মধ্য একটু খটকা লাগলো তাইনা? কিন্তু এটাই সত্য এখন গেম খেলেও টাকা আায় করা যায়। গেম খেলে আয় করা অনেক সহজ।  বিভিন্ন ধরনের গেম রয়েছে যেগুলো খেলে কিছু কিছু আয় ও হয়। গেম গুলোর মধ্যে একটি গেম হলো কয়েন বেজ

৫. কুইজ খেলে আয়:

কুইজ খেলে আয় করার মতে সহজ বিষয় আর কি হতে পারে। কিন্তু কুইজ খেলতে প্রয়োজন সাধারন জ্ঞান এর দক্ষতা। তাছাড়াও দরকার প্রয়োজন বিভিন(বাংলাদেশ সম্পর্কে, আন্তর্জাতিক সম্পর্কে, সম্প্রতিক সম্পর্কে, ইতিহাস সম্পর্কে,ঐতিহ্য, খেলাধুলা সম্পর্কে, সংস্কৃতি সম্পর্কে)  বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য মনে রাখা। যাতে কুইজ গুলো খেলতে সহজ হয়ে যায়। 

কুইজ খেলার জন্য বিভিন্ন ধরনের ওয়েরসাইট এবং এপস রয়েছে তার মধ্যে জনপ্রিয় হলো winit এবং আরেকটি হলো dot quiz এগুলোতে কুইজে জিততে পারলে পুরষ্কার এর ব্যাবস্হা থাকে।আর প্রতিদিন ই কুইজ পোগ্রাম হয়ে থাকে।

৬. এপস থেকে আয়:

এপস থেকেও সহজেই আয় করা যায়। এপস এ গিয়ে স্পিন করে,নিউজ পড়ে,ভিডিও দেখে,শেয়র করে,রেফার করে, কুইজ খেলে, গনিত করে আয় করা যায়।

অনলাইন আয়ের বিভিন্ন ধরনের এপস রয়েছে যে গুলো সহজেই ব্যাবহার করা যাবে।আয়ের পরিমান অল্প হলেও কাজ একেবারেই সহজ। nagad income এবং সহজ ক্যাস এর মাধ্যমে আয় করা যায় অতি সহজেই।

অনলাইনে আয় এর বিষয়ে যা আলোচনা করলাম তা অনেক সহজ। আর কাজ গুলো করতে কোনে ট্রেনিং বা কোর্স করার দরকার হবে না। নিজে নিজেই আয় করা যাবে। আশা করি লেখাটি সকলের উপকারে আসবে। 

তো ধন্যাবাদ সকলকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ