খুব সহজেই টাকা আয় করুন ইউটিউব এর মাধ্যমে

আসসালামু আলাইকুম/আদাব কেমন আছেন প্রিয় পাঠক বন্ধুরা নিশ্চয় ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমাদের দেশ সোনার বাংলাদেশ। আমাদের দেশে অধিকাংশ মানুষ গ্রামে বাস করে। আর আমরা সকলেই জানি প্রত্যেক মানুষের ভেতরে কোনো না কোনো প্রতিভা লুকিয়ে থাকে। হ্যাঁ মানুষদের প্রতিভাকে ফুটিয়ে তোলার জন্য একটি গাইডলাইন প্রয়োজন হয়। একটি গন্তব্যে পৌঁছানোর জন্য যে রাস্তাটি প্রয়োজন হয় তেমনি করে একটি মানুষের ভেতরের প্রতিভাকে জাগিয়ে তুলতে একটি গাইডলাইন প্রয়োজন হয়।

আর আমাদের দেশের গ্রামের মানুষরা সে গাইডলাইন পায় না। 

তাই আজ আমরা এই টিউটোরিয়ালে সে গাইডলাইন সম্পর্কে কথা বলব। আর আমরা আজকে গাইড লাইন ধরে নেব ইউটিউব কে। হা ইউটিউব হলো সেই প্লাটফর্ম যেখানে বিভিন্ন মানুষ বিভিন্ন ভাবে সবার মাঝে ছড়িয়ে যাচ্ছে। আজকাল অনলাইনে টাকা ইনকামের কথা উঠলেই ইউটিউবের কথা উঠে আসে। কেননা বর্তমানে ইউটিউবই হচ্ছে সবচেয়ে জনপ্রিয় ও বহুলব্যবহৃত ভিডিও শেয়ারিং সাইট।

আজকাল ইউটিউব শব্দটির সাঙ্গে পরিচিত নন এমন মানুষ খুঁজে পাওয়া খুবই দুষ্কর। কেননা এই ইউটিউব আমাদের পড়াশোনা থেকে শুরু করে দৈনন্দিন প্রায় সকল প্রকার কাজে এর ব্যবহারের তুলনা নেই।

এখন পড়তে ইচ্ছে না করলে, শুধু ইউটিউবে ভিডিও অন করে আমরা যেকোনো বিষয়ের লেকচার দেখে নিতে পারি। এতে পড়াটা অনেকটা সহজ হয়ে যায়। আবার বিদ্যালয়ের কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান কিংবা কোনো অনুষ্ঠানের নানা বিষয় সম্পর্কে প্রস্তুতি নিতেও এর বিকল্প নেই।

আবার আমাদের কোনো রান্না রেসিপি জানা না থাকলে ইউটিউবে সেই রান্নার নাম দিয়ে সার্চ দিলেই আমরা সেই রান্নার রেসিপি খুব সহজেই পেয়ে যায় । আবার আমাদের কোন কাজ সম্পর্কে কোন ধারনা না থাকে তাহলে আমরা সেই কাজ এর নাম দিয়ে সার্চ দিলেই আমরা সেই কাজ সম্পর্কে যথেষ্ট ধারণা পেয়ে যায়। আমাদের কোন বিষয় সম্পর্কে জানা থাকলে আমরা সেই বিষয় সম্পর্কে সার্চ দিলেই সেই বিষয় সম্পর্কে সব কিছু চলে আসে। 

আবার আমাদের কোন সময়ে যদি বোরিং লাগে তাহলে আমরা ইউটিউবে ঢুকে বিভিন্ন ফানি এবং মজাদার ভিডিও দেখে নিতে পারি। আবার বাচ্চাদের কার্টুন ইউটিউবে দেখা যায়। 

 

তাই ইউটিউব হল একটি বহুলব্যবহৃত প্লাটফর্ম। আমারা বিভিন্নভাবে ইনকাম করে থাকতে পারি। কেউ ইউটিউবে টাকা ইনকামের জন্য ভিডিও শেয়ার করে থাকে। আবার কেউ এই ইউটিউবে জনপ্রিয় হওয়ার জন্য ভিডিও শেয়ার করে থাকে। আবার কেউ তাদের প্রতিভাকে গোটা বিশ্বে দেখানোর জন্য এই ইউটিউবে ভিডিও শেয়ার করে থাকেন। বিশেষ করে আমাদের দেশের গ্রামের মানুষরা যেহেতু তাদের প্রতিভাকে সমগ্র বিশ্বের মানুষদের সামনে তুলে ধরতে পারে না শুধু গাইডলাইনের অভাবে। তার জন্য এই ইউটিউব হল একটি গাইডলাইন। যা খুবই সহজে কোন মানুষের প্রতিভাকে সমগ্র বিশ্বের মাঝে ছড়িয়ে দিতে পারে। তাই আমরা যারা গ্রামের মানুষরা আছি তারা তাদের প্রতিভাকে তাদের ভিতর লুকিয়ে না রেখে।

সমগ্র বিশ্বে ছড়িয়ে দেয়ার জন্য এই ইউটিউবে আমরা ভিডিও শেয়ার করব। এই ভিডিও শেয়ারের মাধ্যমে শুধু তাদের প্রতিভা সমগ্র বিশ্বে ছড়িয়ে যাবে না। এই ভিডিও শেয়ারিং এর মাধ্যমে তাদের দরিদ্রতা কেটে যাবে। তারা দরিদ্র থাকবে না। কারণ এই ইউটিউবে ভিডিও শেয়ার করলে আর সেই চ্যানেলেটি মানি ট্রানজেশন হয়।

তাহলে সেই চ্যানেলে অ্যাড শো করে গুগল এডসেন্সের মাধ্যমে তারা টাকা ইনকাম করতে পারবে। তাই আমি বলবো আমার গ্রামের ভায়েরা আপনারা আপনাদের ভেতরের প্রতিভাকে নিজেদের মধ্যে লুকিয়ে না রেখে। নিজেদের মধ্যে নিজের প্রতিভাকে সমগ্র বিশ্বে তুলে ধরুন এই ইউটিউব ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম এর মাধ্যমে।

ইউটিউব এর মাধ্যমে দরিদ্র মুক্ত

 আর আমরা খুবই দরিদ্র যারা আছি এবং হাতে একটি মোবাইল ফোন আছে একটি স্মার্ট মোবাইল ফোন রয়েছে এবং ইন্টারনেট কানেকশন রয়েছে। আপনারা যা ভালো পারেন সেই বিষয়ে ভিডিও তৈরি করুন এবং এই ইউটিউব ভিডিও শেয়ারিং প্লাটফর্মে শেয়ার করুন। আপনাদের ভিডিও শেয়ার করার মাধ্যমে অন্যজন উপকৃত হবে এবং আপনাদের ভিতরে প্রতিভা সমগ্র বিশ্বে সমগ্র বিশ্বের মানুষের মধ্যে ছড়িয়ে যাবে এবং আপনার টাকা ইনকাম করতে পারবেন। তাহলে আর আপনারা দরিদ্র থাকবেন না।

ইউটিউব এর মাধ্যমে সমস্ত বিশ্বে জনপ্রিয়

 আমাদের অনেকেরই শখ হয়ে থাকে যে আমরা এই পৃথিবীর সকলের মাঝে জনপ্রিয় হয়ে উঠবে। হ্যাঁ এই জনপ্রিয় হয়ে উঠতে পারেন ইউটিউব প্ল্যাটফর্ম ভিডিও শেয়ারিং সাইটের মাধ্যমে। হ্যাঁ এই একটি ইউটিউব ভিডিও শেয়ারিং প্লাটফর্ম এর মাধ্যমে আপনারা সমস্ত বিশ্বের মধ্যে জনপ্রিয় হয়ে উঠবেন।আপনাদের ভিতরে যা কিছু আছে যা প্রতিভা লুকিয়ে আছে সেই প্রতিভাকে ভিতরে আর লুকিয়ে থাকতে না দিয়ে ইউটিউব ভিডিও শেয়ারিং প্লাটফমে ভিডিও শেয়ার করে সমগ্র বিশ্বে জনপ্রিয় হয়ে উঠুন। 

তো বন্ধুরা আজ এত টুকুই। কিভাবে ইউটিউব ভিডিও প্লাটফর্মে চ্যানেল ক্রিয়েট করে জনপ্রিয় হয়ে উঠবে, আপনাদের প্রতিভাকে জাগিয়ে তুলবেন এবং দরিদ্র মুক্ত হবেন।পরবর্তী অন্য একটি টিউটোরিয়াল আপনাদের সবার সামনে নিয়ে আসবো। ইনশাআল্লাহ 

 এতক্ষণ এই টিউটোরিয়াল পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন। সুস্থ থাকবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ