অনলাইনে আয় করার ৫টি সহজ উপায় । অনলাইন ইনকাম

অনলাইনে আয় করার সহজ উপায়ঃ- অনলাইনে আয় করা যায় এই কথাটি এখন আর কারোর মনে সন্দেহের অবকাশ নেই। কেননা আমাদের আশেপাশে অনেকেই অনলাইন থেকে ঘরে বসে প্রতি মাসে 20 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করছেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে আয় একটি সহজ ও গুরুত্বপূর্ণ বিষয়। অনলাইনে কাজ করার জন্য কিছু নিয়ম-নীতি মেনে কাজ করতে হবে। আর সঠিক নিয়ম-নীতি মেনে কাজ করলে মাসে প্রায় ২০,০০০- ১০০,০০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব। 

তো বন্ধুরা আজকের এই টিউটোরিয়াল আমি আপনাদের সাথে আলোচনা করতে যাচ্ছি অনলাইনে আয় করার সবচেয়ে সহজ পাঁচটি উপায় নিয়ে। যেগুলি থেকে চাইলেই একজন নতুন লোক খুব অল্প সময়ের মধ্যেই ইনকাম শুরু করতে পারবেন।

তো বন্ধুরা আর দেরি নয় চলুন আসল কথায় আসা যাক-

অনলাইনে আয় করার সহজ ও জনপ্রিয় ৫টি উপায়

  1. আর্টিকেল লিখে আয়
  2. ব্লগিং করে আয়
  3. ইউটিউবে আয়
  4. গ্রাফিক্স ডিজাইন 
  5. লগো ডিজাইন

1.আর্টিকেল লিখে আয়ঃ 

বন্ধুরা আমরা উপরে 5 টি টপিক দেখলাম কিন্তু প্রত্যেকটি টপিকে কিভাবে কাজ করতে হয় কত টাকা ইনকাম হয় কোথায় কাজ করতে হয় বিস্তারিত থাকছে এখানে।

বর্তমানে অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনেক মার্কেটপ্লেস রয়েছে যেখানে আপনারা চাইলেই বিভিন্ন ভাষায় আর্টিকেল লিখে খুব সহজে ইনকাম করতে পারবেন।

বলা বাহুল্য যে, অনলাইনে বাংলায় আর্টিকেল লিখে মাসে ২০,০০০-৫০,০০০ টাকা পর্যন্ত উপার্জন করা সম্ভব। আর আর্টিকেলটি অবশ্যই মান-সম্মত হতে হবে। বর্তমানে বাংলাদেশে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনার বাংলা লেখার চাহিদা রয়েছে। আপনি চাইলেই বাংলা লিখে সেই ওয়েবসাইটগুলো থেকে প্রতি মাসে 10 থেকে 20 হাজার এবং এর থেকে বেশি টাকা ইনকাম করতে পারবেন। 

আর্টিকেল লিখে আয় করার কয়েকটি মার্কেটপ্লেস হলোঃ

  • Upwork.com
  • Freelancer.com
  • Guru.com
  • Peopleperhour.com

বাংলা আর্টিকেল লিখে আয় করার হলোঃ জে আইটি আর্নিং প্রোগ্রাম।

2.ব্লগিং করে আয়ঃ

আর্টিকেল লিখে আয় করার পাশাপাশি আপনার নিজের একটি ব্লগ সাইট তৈরি করে সেখান থেকে প্রতিমাসে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। আপনি যদি ব্লগিং করে ইনকাম করতে চান তাহলে আপনার একটি ওয়েবসাইট এর প্রয়োজন হবে। এছাড়াও আপনার ভাল আর্টিকেল লেখা জানতে হবে। 

ব্লগিং করে গুগল এডসেন্স এফিলিয়েট মার্কেটিং এবং অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্ক ব্যবহার করে আপনি প্রতি মাসে 20 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত প্রতি মাসে ইনকাম করতে পারবেন।

ব্লগিং হচ্ছে একটি জনপ্রিয় সাইট,যেখানে কাজ করে মাসে প্রায় ২০,০০০-৭০,০০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব।

কিভাবে ব্লগিং শুরু করবেন? ব্লগিং এর পূর্নাঙ্গ টিউটোরিয়াল এখানে।

কিভাবে ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করবেন বিস্তারিত এখানে।

3. ইউটিউবে আয়ঃ

অতঃপর হয়েছে ইউটিউব থেকে আয় করার উপায়। বর্তমানে ইউটিউব হচ্ছে একটি বহুল পরিচিত এবং বহুল ব্যবহৃত সামাজিক ভিডিও মাধ্যম।যেকোনো প্রয়োজনে যেকোনো সময় যেকোনো লোক ইউটিউবে ভিডিও সার্চ করে তার সমস্যার সমাধান করে নিতে পারে। 

আপনি চাইলে যে কোন একটি বিষয়ে ইউটিউব চ্যানেল তৈরি করে সেখানে প্রতিনিয়ত ভিডিও আপলোড করে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি ইউটিউব থেকে আয় করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে। অতঃপর গুগল এডসেন্স এবং বিভিন্ন ভিডিও মার্কেটিংয়ের মাধ্যমে অথবা এফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ইউটিউব হচ্ছে অত্যন্ত জনপ্রিয় সাইট।এখানে ভিডিও লাইক,কমেন্ট,শেয়ার করে প্রচুর টাকা উপার্জন করা সম্ভব। অতএব,উপরিক্ত সাইট গুলোতে কাজ করে অনলাইন থেকে প্রচুর টাকা ইনকাম করা সম্ভব।       

আপনি কি ইউটিউব থেকে ইনকাম করতে চান? ইউটিউব থেকে আয় এর পূর্ণাঙ্গ গাইডলাইন এখানে।

4. গ্রাফিক্স ডিজাইনঃ

বর্তমানে অনলাইন থেকে আয় করার যুগোপযোগী একটি মাধ্যম হলো গ্রাফিক ডিজাইন। গ্রাফিক ডিজাইন করে আয় করতে চাইলে প্রথমে আপনাকে গ্রাফিক ডিজাইন এর খুটিনাটি সকল বিষয় শিখতে হবে এবং দক্ষতা অর্জন করতে হবে। গ্রাফিক ডিজাইন করে আয় করার প্রচুর মার্কেটপ্লেস রয়েছে যেখানে পার্টিসিপেট করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব।

গ্রাফিক ডিজাইন এর মাধ্যমে আয় করতে হলে অবশ্যই আপনাকে ভালো একজন ডিজাইনার হতে হবে এবং সৃজনশীল দক্ষতার অধিকারী হতে হবে। এর জন্য আপনাকে প্রচুর সময় বের করতে হবে শুধুমাত্র দক্ষতা অর্জন করার জন্য।

আপনি যদি গ্রাফিক ডিজাইন করে আয় করতে চান তাহলে আপনার জন্য বিস্তারিত গ্রাফিক্স ডিজাইন টিউটোরিয়াল এখানে

গ্রাফিক ডিজাইন হচ্ছে অত্যন্ত জনপ্রিয় একটি মাধ্যম। এই কাজ করে মাসে প্রায় ২০ হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা ইনকাম করা সম্ভব।

5. লগো ডিজাইন করে আয়ঃ

লোগো ডিজাইন হলোগ্রাফিক ডিজাইনের একটি অংশ। ছোট-বড় প্রত্যেকটি কোম্পানির একেকটি সিম্বলিক বা সংকেত থাকে এই সংকেত গুলি হল লোগো। একটি লোগো একটি কোম্পানির পরিচয় বহন করে তাই এর চাহিদা ব্যাপক।

আপনি যদি একজন ভাল সৃজনশীল মন মানসিকতার অধিকারী হয়ে থাকেন তাহলে আপনার জন্য লোগো ডিজাইন শেখাটাই বেস্ট। বর্তমান বিভিন্ন মার্কেটপ্লেসগুলোতে একটি লোকের জন্য 20 ডলার থেকে শুরু করে হাজার ডলার পর্যন্ত আয় করে থাকে। অর্থাৎ একটি লোগো তৈরীর জন্য আপনি 2000 টাকা থেকে শুরু করে 1 লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। 

তবে হ্যাঁ অবশ্যই হতে হবে ইউনিক এবং সৃজনশীল ফিচার যুক্ত। এবং দেখতে খুবই সাধারণ হতে হবে।

আপনি যদি লোগো ডিজাইন শিখতে চান তাহলে আপনার জন্য এই টিউটোরিয়াল। কিভাবে লোগো ডিজাইন শিখে অনলাইন থেকে আয় করবেন বিস্তারিত গাইড লাইন।

সর্বোপরি আমাদের পরামর্শঃ

বন্ধুরা এখানে আলোচনা করা হয়েছে অনলাইন থেকে আয় করার পাঁচটি সবচেয়ে সহজ মাধ্যম। আপনি কোন মাধ্যমটি থেকে ইনকাম করতে চান অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং যেকোন সময় যেকোন পরামর্শ বা মতামতের জন্য অবশ্যই কমেন্ট করবেন। আর আমাদের লেখাগুলো ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে ফেসবুক টুইটার বা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ