অনলাইনে ছবি বিক্রি করে আয় করার সেরা 6 টি ওয়েবসাইট

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। অনলাইনে আয় করার অনেক ধরনের উপায় রয়েছে বর্তমান সময়ে। আপনারা যে কোন পদ্ধতি অবলম্বন করে চাইলে অনলাইন থেকে টাকা আয় করতে পারেন। অনলাইনে আয় করার অন্যতম একটি গুরুত্বপূর্ণ এবং বিশ্বাসযোগ্য মাধ্যম হলো ছবি বিক্রি করে আয়। হ্যাঁ বন্ধুরা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়।

এই বিষয়ে এর আগে একটি পোস্ট করেছিলাম। ওই পোস্টে অনলাইনে কিভাবে ছবি বিক্রি করে টাকা আয় করা যায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছিলাম। আজকে আর্টিকেলে আমরা আলোচনা করতে যাচ্ছি,,, অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায় এধরনের বিশ্বাসযোগ্য কিছু ওয়েবসাইট সম্পর্কে ‌।এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা নিঃসন্দেহে চাইলে ছবি বিক্রি করে অনলাইনে আয় করতে পারেন।

আর্টিকেল এর সূচনা 

বর্তমান এই ডিজিটাল অনলাইনের যুগে, সমাজের সকল কাজকর্মগুলো অনলাইনে করা যাচ্ছে। তার পাশাপাশি এই যুগে ঘরে বসেই অনলাইনে টাকা আয় করা যায়। আজ থেকে নয় প্রায় আরো অনেক বছর আগে থেকেই অনলাইনে ঘরে বসে টাকা আয় করা যায়।

অনলাইনে টাকা আয় করা যায় একটি মাধ্যম দিয়ে নয়। অনলাইনে আয় করার জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে।এই পদ্ধতিগুলো অবলম্বন করে খুব সহজে অনলাইনে আয় করা যায়। আপনারা যে কেউ চাইলে অনলাইনে কোন মাধ্যম কাজে লাগিয়ে টাকা আয় করতে পারেন।

অনলাইনে টাকা আয় করার অন্যতম এবং বিশ্বাসযোগ্য মাধ্যম হলো অনলাইনে ছবি বিক্রি করে আয়। বর্তমান যুগে এই মাধ্যমটি খুবই জনপ্রিয় অনলাইনে আয় এর ক্ষেত্রে।কেননা শুধুমাত্র অনলাইনে ছবি বিক্রি করে এই মাসে প্রায় লক্ষাধিক টাকা আয় করা যায়।

এমনকি আপনি বাংলাদেশে বসেই এই কাজটি সম্পূর্ণ করতে পারবেন।অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে।এক এক রকম ওয়েবসাইট এক এক রকম সার্ভিস দিয়ে থাকে। আপনারা এই প্লাটফর্ম গুলো কাজে লাগিয়ে খুব সহজে অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে পারবেন।

আপনি যদি একজন ফটোগ্রাফার হওয়া বা ছবি বিষয়ক পাড়া দর্শক হন তাহলে, অবশ্যই আপনি ও অনলাইনে ঘরে বসে টাকা আয় করতে পারবেন। অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার একটি আর্টিকেল পাবলিশ করেছিলাম এই আর্টিকেলের আগে। আপনারা যদি ও আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে খুব সহজে অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে পারবেন।

আজকের এই আর্টিকেলে আমরা শিখতে চলেছি,,, অনলাইনে ছবি বিক্রি করে আয় করার বিভিন্ন ওয়েবসাইট সম্পর্কে।এই ওয়েবসাইট থেকে সরাসরি আপনারা ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।তাই অনুরোধ করে বলব অবশ্যই আর্টিকেলটি একটু মনোযোগ সহকারে কষ্ট করে মনোযোগ সহকারে পড়ার জন্য। আশা করি তাহলে আপনারা আপনাদের এই সম্পর্কে ভালো নলেজ চলে আসবে।আর সহজে আপনারা এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার সেরা 6 টি ওয়েবসাইট?

অনলাইনে ছবি বিক্রি করে আয় এর ওয়েবসাইটঃ আপনারা যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে চান তাহলে,আপনাকে অবশ্যই এমন প্লাটফর্ম বা ওয়েবসাইটের যুক্ত হতে হবে। যেখানে তারা সরাসরি আপনাকে ছবি বিক্রি করে টাকা আয় করার সুযোগ দিবে।আর আপনারাই প্লাটফর্মে যুক্ত হয়ে খুব সহজেই অনলাইনে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে টাকা আয় করার জন্য ছবি বিক্রি করে অনেক ধরনের প্লাটফর্ম বা ওয়েবসাইট রয়েছে। তবে তার ভিতরে এখন আমরা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় কিছু ওয়েব সাইট নিয়ে আলোচনা করব। যেগুলো আপনারা নিঃসন্দেহে তাদের সাথে যুক্ত হয়ে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।তো চলুন এবার আর কথা না বাড়িয়ে ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Alamy.com

এই ওয়েবসাইটে আপনারা বিভিন্ন ক্যাটাগরির ছবি এমনিতেই পেয়ে যাবেন। এই ওয়েবসাইটে প্রায় প্রতিদিন লক্ষাধিক ভিজিটর আসে। শুধুমাত্র ছবি ক্রয় করার জন্য লক্ষাধিক লোক আসে এই প্লাটফর্মে। এই প্লাটফরমটি খুবই অল্প সময়ে জনপ্রিয়তা লাভ করেছে।এমনকি দিনে দিনে এর জনপ্রিয়তা প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে।

এই সেটের চাইলে যে কেউ তাদের কালেকশনে থাকা ছবিগুলো টাকা দিয়ে ক্রয় করতে পারে। ওয়েবসাইটে মানুষের সকল প্রয়োজনীয় অনলাইনের ছবি বা ইমেজ রয়েছে। তাছাড়া এই ওয়েবসাইটে আপনারা সরাসরি নিজে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।এই সাইটে আপনি যদি ছবি বিক্রি করে টাকা আয় করতে চান তাহলে,

সর্বপ্রথম আপনাকে এ প্লাটফর্ম বা ওয়েবসাইটে যুক্ত হতে হবে। এবং এই সাইটে আপনাকে একটি কন্ট্রিবিউটর নামক অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর আপনাকে এই প্লাটফর্মে কিছু ছবি আপলোড করতে হবে। তারপর আপনার ছবিগুলো ভেরিফাই করা হবে।

তাদের ওয়েবসাইট এর উপযোগী এবং মানুষের প্রয়োজনীয় হলে অবশ্যই আপনার ফটোটি কালেকশনে যুক্ত করে দিবে। তারপর থেকে যে কেউ চাইলে আপনার ছবিগুলো টাকা দিয়ে ক্রয় করে নিতে পারে। এই ওয়েবসাইটে প্রায় 30 থেকে 40 শতাংশ কমিশন যোগ করা হবে একবার কোন ছবি ক্রয় করলে।

এমনকি একটি ছবি বিক্রির জন্য 25 সেন্ট থেকে শুরু করে 3 ডলার পর্যন্ত আয় করতে পারবেন। যদিও এটা শুরুর দিকেই এবং পরবর্তীতে আরো বেশি আর্নিং আসবে।এমনকি এই প্লাটফর্মে আপনারা সরাসরি টাকা আপনার দেশের যেকোনো ব্যাংকের মাধ্যমে উঠিয়ে নিতে পারবেন। তাই আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।

Fotolia.com

এটিও ছবি বিক্রি করে টাকা আয় করার অন্যতম একটি ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম। বর্তমান সময়ে এ প্লাটফরমটি খুবই জনপ্রিয়তা লাভ করতে যাচ্ছে,,, কারণ দিনে দিনে এই ওয়েবসাইটের ভিজিটর সংখ্যা প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। এই প্লাটফর্মে প্রায় লক্ষাধিক এর উপরে মানুষের সকল প্রয়োজনীয় ইমেজ বা ছবি রয়েছে।

আপনারা চাইলেই এই ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম থেকে যেকোনো ছবি ক্রয় করতে পারবেন। তাছাড়া এই ওয়েবসাইট আরো দারুন একটি সুযোগ দিয়েছে সেটা হল ছবি বিক্রি করে আয়। অর্থাৎ যে কেউ চাইলেই এই ওয়েবসাইটে যুক্ত হয়ে ছবি বিক্রি করে আয় করতে পারে। এই ওয়েবসাইটে কাজ করতে হলে আপনাকে কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

তারপরে আপনাকে কিছু ছবি আপলোড করতে হবে এই প্লাটফর্মে।এই ওয়েবসাইটের টিম মেম্বাররা আপনার ছবিটি যাচাই-বাছাই করে নির্ণয় করবে। এবং তাদের ভালো লাগলে আপনার ওয়েবসাইটটি তাদের কালেকশন লিস্টে জমা করে দিবে। তারপর থেকে যে কেউ চাইলেই সে ছবিগুলো ক্রয় করতে পারে। প্রতিটি ছবি ক্রয় মূল্যের প্রায় 30% কমিশন আপনাকে দিয়ে দিবে।

ঠিক এভাবে করে আপনারা এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে টাকা ইনকাম করতে পারবেন।যদি আপনি একজন ফটোগ্রাফার ছবি সম্পর্কে ভালো নলেজ থাকে তাহলে। তাছাড়া এই প্ল্যাটফর্মের সরাসরি আপনারা বিভিন্ন দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।তাই আপনারা যে কেউ চাইলেই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।

Bigstockphoto.com

এই ওয়েবসাইটের নামই বিগ। যেটা আমরা শুরুতে দেখতে পারছি তবে শুধু নামে বিগ নয়। এই ওয়েবসাইটের কামেও বিগ রয়েছে। কারন যে কেউ চাইলেই প্লাটফর্মে যে কোন দেশের লোকেরা যেকোনো স্থান থেকে ভিজিট করতে পারে। এবং চাইলেই ওয়েবসাইটে থাকা ছবিগুলো ক্রয় করতে পারে। আপনি যদি অনলাইন কোন মার্কেটপ্লেসে কাজ করে থাকেন বা ওয়েবসাইটের কোন কাজ করতে চান।

কিংবা অনলাইনে ব্যবসা করতে চান তাহলে হয়তোবা আপনার বিভিন্ন ধরনের ছবি বা ফটো প্রয়োজন হতে পারে, এই প্লাটফর্মে এই ধরনের সকল প্রকার ছবি বা ইমেজ রয়েছে। যেগুলো আপনারা চাইলে যে কেউ ক্রয় করে নিতে পারেন। এমনকি এর ওয়েবসাইট ক্রয় করার পাশাপাশি বিক্রি করে টাকা আয় করতে পারবেন ছবি বা ফটো। বর্তমানে এই ওয়েবসাইটের ভিজিটর সংখ্যা প্রচুর পরিমাণে রয়েছে।

এই ওয়েবসাইটে ছবি বিক্রি করে আয় করার জন্য ওয়েবসাইটের যুক্ত হয়ে একটি কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করতে হবে।তারপরে আপনারা চাইলে খুব সহজেই আপনার ছবিগুলো এই সাইটে আপলোড করতে পারেন। তারপর যদি কেউ আপনার ছবিগুলো ক্রয় করতে চাই তাহলে করতে পারে। ছবির মান অনুযায়ী যত দাম হবে তার প্রায় 40 থেকে 50 শতাংশ আপনাকে এই কোম্পানি দিয়ে দিবে।

এবং বাকিটা ওই কোম্পানির রেখে দিবে তবে পরবর্তীতে পরিবর্তন হতে পারে।তাছাড়া এই ওয়েবসাইটে মাত্র 50 ডলার অথবা একটু বেশি এমাউন্ট টাকা আপনার একাউন্টে যোগ হলেই টাকা উত্তোলন করতে পারবেন। এমনকি এই প্লাটফর্মে টাকা উত্তোলন করার জন্য বিভিন্ন ধরনের একাউন্ট এবং ব্যাংক একাউন্ট রয়েছে।তাই আপনারা চাইলেই যে কেউ এ প্ল্যাটফর্মের যুক্ত হয়ে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারেন।

Istockphoto.com

এই প্ল্যাটফর্ম কি খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম।অনলাইনে বিভিন্ন ধরনের ছবি আমাদের বিভিন্ন কাজে লেগে থাকে। এই প্লাটফরমটি ছবির জন্য সেরা একটি প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মের প্রায় সকল ক্যাটাগরির ছবি ইমেজ রয়েছে। যেগুলো মানুষের প্রয়োজনীয় সকল প্রকার ছবি এই প্লাটফর্মে বিদ্যমান। খুব অল্প সময়ে এই প্লাটফরমটি মানুষের খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।

তাছাড়া এই ওয়েবসাইটে ছবি ক্রয় করার পাশাপাশি আপনার ছবি বিক্রি করে টাকা আয় করতে পারছেন।কারণ এই কোম্পানি আপনাকে এই সুযোগ দিচ্ছে যে আপনি চাইলেই এই ওয়েবসাইটে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। বিভিন্ন ধরনের লোকেরা এই ওয়েবসাইটে এসে তাদের ছবিগুলো বিক্রি করে প্রচুর পরিমানে আয় করছে।

এই ওয়েবসাইটে কাজ করতে হলে আপনাকে অবশ্যই এই সাইটে যুক্ত হতে হবে। এবং আপনার ফটোগুলো তারা সর্বপ্রথম দেখতে চাইবে। সাধারণত তিনটি ছবি তারা দেখবে এবং আপনাকে কি একাউন্ট করতে বলবে।এই ওয়েবসাইটে কন্ট্রিবিউটর নামক একটি অ্যাকাউন্ট তৈরি করে খুব সহজে কাজ শুরু করে আয় করতে পারবেন।তারপর আপনার ছবিগুলো আপলোড করে খুব সহজেই আর্নিং চলে আসবে আশা করি।

আপনার ছবির মূল্য যদি হয়ে থাকে 10 ডলার তাহলে এই কোম্পানি আপনাকে একজন ক্রয় করার কারণে আপনার একাউন্টে, টাকা দিবে প্রায় 7 ডলার। অর্থাৎ এই কোম্পানি আপনার ছবির জন্য প্রায় 70% কমিশন দিবে।এভাবে করে খুব সহজেই আপনার আরে প্ল্যাটফর্মের যুক্ত হয়ে টাকা আর্নিং করতে পারেন। এমনকি এই ওয়েবসাইটে মাত্র অল্প পরিমাণ টাকা জমা হলেই টাকা উত্তোলন করতে পারবেন।

Adobe Stock.com

হয়তোবা খুব কম লোকই আছে যারা এই ওয়েবসাইট সম্পর্কে জানেনা। কিন্তু বেশিরভাগ লোকই হয়তো এই ওয়েবসাইটের কথা শুনে থাকতে পারেন। এই ওয়েবসাইটটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট। যার মাধ্যমে আপনারা যেকোনো ছবি ভিডিও ইত্যাদি পেয়ে যাবেন। এই ওয়েবসাইটে মাত্র পাঁচ বছরে 500 বিলিয়ন ছবি ইত্যাদি আপলোড করা হয়েছে।

এবং এগুলো ক্রয় করার জন্য হাজার হাজার ভিজিটর প্রতিদিন ভিজিট করে থাকে। এবং বর্তমান সময়েও এই ওয়েবসাইটটি খুবই জনপ্রিয়। প্রায় লক্ষাধিক ভিজিটর এই ওয়েবসাইটে ভিজিট করে শুধু ছবি ক্রয় করার জন্য। এই ওয়েবসাইটে আপনারা ছবি বিক্রি করার পাশাপাশি ভিডিও বিক্রি করেও টাকা আয় করতে পারেন। এমনকি এই ওয়েবসাইটে আপনাকে প্রচুর পরিমাণে সুযোগ দিবে।

প্রথমত এই ওয়েবসাইটে আপনার সম্পূর্ণ ফ্রীতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। এবং এই অ্যাকাউন্ট থেকে আপনি ছবি আপলোড করে টাকা আয় শুরু করে দিতে পারেন। এই ওয়েবসাইটে আপনার প্রতিটা ছবির জন্য প্রায় 33 শতাংশ কমিশন দিবে। এভাবে করে আপনারা খুব সহজে এই ওয়েবসাইটের যুক্ত হয়ে টাকা আয় করতে পারবেন।

এই ওয়েবসাইটে মাত্র কিছু সংখ্যক ডলার আপনার একাউন্টে জমা হলেই টাকা উত্তোলন করে নিতে পারবেন।এমনকি এই ওয়েবসাইটে মাত্র 50 ডলার হওয়ামাত্রই টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে। যেটা আপনারা আপনাদের নিজেদের ব্যাংক একাউন্টের মাধ্যমে অথবা পেপালের মাধ্যমে উত্তোলন করতে পারবেন।তাই আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারেন।

Shutterstock.com

অনলাইনে আয় করার অন্যতম একটি সেরা প্লাটফর্মে টি। যেটির মাধ্যমে সরাসরি আপনারা বিভিন্ন ধরনের স্টক ইমেজ পেয়ে যাবেন।এবং এই স্টক ইমেজ গুলো যে কেউ চাইলে কি নিতে পারে এই প্লাটফর্ম বা কোম্পানি থেকে।এমনকি এই প্লাটফর্মে ছবি ক্রয় করার পাশাপাশি বিক্রি করে আপনারাই পড়তে পারবেন।

হ্যাঁ বন্ধুরা এ প্লাটফর্ম এমনই সুযোগ দিচ্ছে যেটা খুবই দারুণ। আপনারা চাইলে এই কোম্পানিতে একটি কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করে, খুব সহজেই আপনার ভিডিওগুলো এই প্লাটফর্মে দেখাতে পারেন। মাত্র তিনটা ছবি দেখে আপনাকে তারা ছবি বিক্রি করে আয় আর সুযোগ দিবে। আপনি ঋণ সর্বপ্রথম যখন তাদের কাছে ছবি আপলোড করবেন তখন তারা।

তাদের কোম্পানির টিম মেম্বাররা আপনার ছবিগুলো রিভিউ করবে। এবং তাদের মান এবং ভালো লাগলে অবশ্যই কিছুদিনের ভিতর আপনাকে জানিয়ে দেওয়া হবে। এবং আপনার একাউন্ট এপ্রুভ হয়ে গেলে আপনারা খুব সহজে এই ওয়েবসাইট থেকে ছবি বিক্রি করে আয় করতে পারবেন।ছবি বিক্রি করে আয় এর পাশাপাশি আপনারা বিভিন্ন ধরনের সার্ভিস উপভোগ করতে পারবেন এই ওয়েবসাইট থেকে।

এই ওয়েবসাইটে আপনারা মাত্র কিছু সংখ্যক অ্যামাউন্ট যোগ করে টাকা উত্তোলন করতে পারবেন। এই ওয়েবসাইটের টাকাগুলো প্রতি মাসের শেষের দিকে আপনার একাউন্টে যোগ করা হয়। যেগুলো আপনারা মাসের টাকা মাসেই তুলে নিতে পারবেন।এমনকি এই ওয়েবসাইটে আপনাকে বিভিন্নভাবে টাকা খুব সহজে উত্তোলন করে নিতে পারবেন।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ 

কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ এখন আমি আপনাদেরকে বলবো। যেগুলো না মেনে কাজ করলে আপনি কখনোই অনলাইনে আয় করতে পারবেন না।বিশেষ করে আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে চান তাহলে, চলুন এবার গুরুত্বপূর্ণ পরামর্শগুলো কি জেনে নেওয়া যাক ।

  • আপনারা যদি ছবি বিক্রি করে টাকা আয় করতে চান অনলাইনে তাহলে, যেকোনো কোম্পানি বা ওয়েবসাইটের যুক্ত হয়ে আপনি কি কাজ করতে হবে।
  • আপনারা অবশ্যই যে কোম্পানির সাথে যুক্ত হয়ে কাজ করবেন সেটি যেন বিশ্বস্ত এবং জনপ্রিয় হয়।
  • অবশ্যই কোম্পানির নিয়মগুলো আপনাকে মেনে সেখানে কাজ করতে হবে।
  • সব সময় চেষ্টা করবেন মানুষের প্রয়োজনীয় এবং ফটোটি প্রফেশনালভাবে লোক দেখাতে।
  • মানুষের অপ্রয়েজনীয় অশ্লীল খারাপ দরকার নেই এ ধরনের ছবি বা ইমেজ আপলোড করা যাবেনা।
  • নিজের ইচ্ছা শক্তি ধৈর্য সততা এইগুলো নিয়ে কাজ করতে হবে।
  • কখনো অন্যের প্রতি হিংসা অথবা কাউকে খারাপ নজরে দেখে আপনি আয় করতে পারবেন না অনলাইনে।
  • শুরুর দিকে টাকা নিন কষ্টকর হলেও পরবর্তীতে পরিবর্তন আনতে পারে যদি আপনি কাজ করে যেতে পারেন।

বন্ধুরা উপরের পরামর্শগুলো কাজে লাগিয়ে আপনারা অনলাইনে খুব সহজেই কাজ করতে পারেন। এবং আপনাকে শুধু ছবি বিক্রি করে টাকা আয় করার খুবই উপযোগী হবে উপরের পরামর্শগুলি। তাই আপনারা অবশ্যই উপরের পরামর্শগুলো রেখেই অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে পারবেন।তা না হলে হয়তো আপনি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন না। তাই অবশ্যই এগুলো নিজের ভিতর রেখে কাজ করবেন আশা করি।

আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকে আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। যদি আর্টিকেলটি ভালোলাগা অবশ্যই আপনার বন্ধুদের সাথে আর্টিকেল শেয়ার করতে ভুলবেন না। আজকে আমরা অনলাইনে ছবি বিক্রি করে আয় করার বিশ্বস্ত সাইট ওয়েবসাইটে আলোচনা করেছি।

আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে আবারও অসংখ্য ধন্যবাদ। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles