অনলাইন আয় হোক এখন মোবাইল ফোনে জেনে নিন সীমাবদ্ধতা দূর করার কার্যকরী উপায়

আসসালামু আলাইকুম। বসেই ত আছেন। একবার ভেবে দেখুন ত, যদি হাতে থাকা ফোনটিকে কাজে লাগানো যায়। অবশ্যই অনেক ভালো হবে।শুধু ভালোই হবে না, বরং আপনার যে ইচ্ছাটা রয়েছে অনলাইনের মাধ্যমে সফল একটি ক্যারিয়ার দাঁড় করানোর, আপনার ঐ ইচ্ছাটার অনেকগুলো ধাপ পুরোপুরিই সম্পন্ন হয়ে যাবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই বিশ্বে যারা সফলতা অর্জন করেছে,তারা কিন্তু হঠাৎ করেই সফলতাটা অর্জন করতে পারে নাই। সফলতা অর্জনকারী মানুষগুলোর প্রত্যেকেই কিন্তু ক্ষুদ্র থেকে শুরু করেছে। তারপর ক্ষুদ্র থেকে পরিশ্রম করে তারা সফল একটি ক্যারিয়ার দাঁড় করতে সক্ষম হয়েছে।নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে পেরেছে। তাহলে আমাদেরকে ত ঠিক এই কাজটাই করতে হবে।ক্ষুদ্র থেকে শুরু করতে হবে।

তাই,বসে আর না থেকে আপনিও ক্ষুদ্র থেকে শুরু করুন,নিজে একটু শ্রম দেন,নিয়মিত কাজ চালিয়ে যান, দেখবেন অল্প সময়েই নিজেকে স্বাবলম্বী করতে সক্ষম হবেন।নিজেকে একটা জায়গায় নিয়ে যেতে পারবেন। প্রতিষ্ঠিত করতে পারবেন নিজেকে। এখন হয় ত ভাবতাছেন যে এই ক্ষুদ্র কাজটাই কিভাবে শুরু করব? এটা নিয়ে একদমেই চিন্তার কোনো কারণ নাই। আপনার হাতে থাকা ফোনটি দিয়েই কিন্তু আপনি শুরু করে দিতে পারবেন।

আরো অনেক প্রশ্ন আপনাদের মনে আসতে পারে,

যেমন:

১.হাতে থাকা ফোনটি দিয়েই কিভাবে শুরু করব?

২.এই কাজে কিভাবে আমাদের সীমাবদ্ধতা গুলো দূর করব?

৩.কিভাবে শ্রম,মেধাকে কাজে লাগাব?

৪.অনলাইন কাজে মোবাইল ফোন ব্যবহারে কিরকম সতর্কতা অবলম্বন করতে হবে? ইত্যাদি।

এরকম আরো সমস্যার সমাধান নিয়েই আজকের আর্টিকেল।আশা করি উপকারে আসবে।

মোবাইল ফোনের মাধ্যমে কিভাবে কাজ শুরু করতে হবে:

ডিজিটাল এই যুগে ত এমন কাউকে পাওয়া যাবে না,যার হাতে ফোন নেই।কিন্তু আমরা ত পারি না সঠিক ভাবে এই ফোনটাকে কাজে লাগাতে।  কিন্তু পারতে হবে, এখন আর বসে থাকার সময় নেই।বর্তমানে যে ফোনগুলো রয়েছে সবগুলোই উন্নত মানের। প্রায় সকল কাজই এখন মোবাইল ফোনের মাধ্যমে করা যায়।

অবাক করা বিষয়,এখন কম্পিউটার বা ল্যাপটপের অনেক জটিল কাজও ফোনের মাধ্যমে করা সম্ভব হয়ে উঠেছে। তাহলে ভেবে দেখুন ত,এই ফোন হাতের কাছে থাকতে এত চিন্তা কিসের। বরং, এই ক্ষুদ্র কাজটা ফোনের মাধ্যমে করাই এখন সবচেয়ে সহজ। আপনি আর বসে না থেকে ফোনের মাধ্যমেই শুরু করে দিন। তবে আপনি যে কাজে দক্ষ সেই কাজটাই প্রথমে শুরু করে দেন। আপনি লেখালেখি করতে ভালোবাসেন, তাহলে ফোনের মাধ্যমে লেখালেখির কাজ শুরু করে দেন।

অনলাইনে ভালো একটা বিশ্বস্ত সাইট দেখে ঐটাতে জয়েন দিয়ে লেখালেখির কাজ শুরু করে দেন। আপনি ব্লগিং এর কাজ ভালোবাসেন,তাহলে প্রথম ধাপগুলো ফোনের মাধ্যমে সম্পন্ন করে ফেলেন। ফ্রিল্যান্সিং এ আপনি আগ্রহী, তাহলে ফোনের মাধ্যমেই আপনি অনেকটা এগিয়ে যেতে পারবেন। এরকম শত শত অনলাইনে কাজ আছে যেগুলো ফোনের মাধ্যমে করতে পারবেন।

আসল কথা, আমাদের ইচ্ছা থাকতে হবে।শ্রম দিতে হবে।আর এতে হাতের কাছে থাকা ফোনের মাধ্যমেই কিন্তু কাজ শুরু করে দিতে পারবেন।কোন ডিভাইস দিয়ে শুরু করবেন, বর্তমানে ফোন থাকতে তা আর ভাবতে হবে না।তাই আজই শুরু করে দেন মোবাইল ফোনের মাধ্যমে।

কিভাবে সীমাবদ্ধতাগুলো দূর করব:

অনলাইন কাজ সহজ হলেও এতে আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে। আমরা সঠিকভাবে সঠিক জায়গায় শ্রম, মেধাকে ব্যবহার করতে পারি না। না জানার কারনে পরিশ্রম করেও সফলতা আসে না। অনলাইন কাজে ভালো আর বিশ্বস্ত সাইট খুজতে হবে। সঠিকভাবে পেমেন্ট করে এরকম সাইটে জয়েন দিতে হবে। জে আইটি, অর্ডিনারি আইডি, হৈচৈ বাংলা, এশিয়া পেইড, হোস্টিং বাংলাদেশ, ভিআইপি ডিপোজিট ইত্যাদি তে কাজ করতে পারেন।

আসলে ক্ষুদ্র থেকে শুরু করে দেখুন সফলতা আসবে। আরেকটা বড় সীমাবদ্ধতা আমাদের, সেটা হলো কোনো কাজে দক্ষ না হয়েই ফ্রিল্যান্সিং এর কাজে লেগে পড়া। আগে ক্ষুদ্র থেকে শুরু করুন, সীমাবদ্ধতাগুলো দূর করুন।তারপর কমপক্ষে কোনো একটা নির্দিষ্ট কাজে দক্ষ হয়ে ফ্রিল্যান্সিং এর মতো বড় কাজ সহজে করতে পারবেন।আর আপনার ক্যারিয়ার হয়ে উঠবে সুন্দর।

শ্রম ও মেধাকে কিভাবে কাজে লাগাতে হবে:

মেধাকে কাজে লাগিয়ে আপনাকে সৃজনশীলতা অর্জন করতে হবে। সৃজনশীলতা একটা মুখ্য বিষয়। আর আপনাকে নিয়মিত কাজ করে যেতে হবে। নিয়মানুবর্তিতা সফলতার চাবিকাঠি।ক্ষুদ্র থেকেই শুরু করুন, তবে সঠিকভাবে কাজ করে যেতে হবে। তবে এই কাজে দক্ষতা অনেক প্রয়োজন।

যারা নতুন আছেন,তারা কাজ করেন।দেখবেন এমনেতেই কাজ করতে করতে দক্ষতা অর্জন করে ফেলেছেন। আরেকটা বিষয় সেটা হলো আপনার ধৈর্য থাকতে হবে। যদি ধৈর্য না থাকে তাহলে অনলাইনে কাজ করা আপনার দ্বারা সম্ভব নয়। মেধা ও শ্রমের পাশাপাশি আপনার ধৈর্যও থাকতে হবে। সবকিছু মিলিয়ে সঠিক ভাবে কাজ করে যান। সফলতা আপনার আসবেই।।

অনলাইন কাজে মোবাইল ফোন ব্যবহারে সর্তকতা: আমরা অনেক সময়েই অনলাইনে অপ্রয়োজনীয় কাজে বেশি সময় নষ্ট করে ফেলি। আমাদের অনেকের অভ্যাস এরকম হয়ে গেছে জে অনলাইনে কাজ করতে আসলাম কিন্তু দেখা গেলো অপ্রাসঙ্গিক কোনো সাইটে সময় ব্যয় করে ফেললাম। এটা কিন্তু কখনোই করা যাবে না। কাজ অবশ্যই মনোযোগ সহকারে করতে হবে। অবহেলাও কিন্তু করা যাবে না। মোবাইল ফোন সঠিক কাজে ব্যবহার করুন। অনলাইনে আয় করুন নিয়মিত। হয়ে উঠুন স্বাবলম্বী।

আরেকটা বিষয় নিয়ে অনেকের চিন্তা হয়, সেটা হলো পেমেন্ট। বর্তমানে মোবাইল ফোনের মাধ্যমেই আপনি পেমেন্ট নিতে পারবেন। এখন বিকাশ, রকেট  ইত্যাদি মোবাইল ব্যাংকিং থাকতে আপনাকে পেমেন্ট নিয়ে চিন্তা করতে হবে না।

তাই আর বসে থাকা নয়। ফোনের মাধ্যমেই শুরু করে দিন আপনার কাজ।নিজেকে স্বাবলম্বী করুন। সোনার বাংলাদেশ গড়ে তুলুন

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md josim - May 21, 2021, 4:10 PM - Add Reply

আরো বিসতারিত চায়

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Student.Studies at Ananda Mohan College,Mymensingh.