লাইকি অ্যাপ থেকে টাকা আয় করুন খুব সহজে।

বর্তমান সময় অনলাইনের বিভিন্ন মাধ্যম ব্যবহার করে টাকা ইনকাম করা বেশ জনপ্রিয় হয়ে গিয়েছে। এখন ঘরে বসে কম্পিউটার অথবা মোবাইলের সাহায্যে আয় করা অন্যতম মাধ্যম হয়ে গিয়েছে। আপনি আপনার হাতে থাকা মোবাইলের সাহায্যে অনেক মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন। যদি আপনি মোবাইলের লাইকি অ্যাপের সাহায্যে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে নির্দিষ্ট কিছু বিষয়ের প্রতি লক্ষ্য রেখে করতে হবে। আপনি কিভাবে লাইকি অ্যাপ থেকে টাকা আয় করতে পারবেন খুব সহজে তা আজকে আমাদের আর্টিকেলের মাধ্যম জানতে পারবেন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সাধারণত মোবাইলের নানা ধরনের অ্যাপের সাহায্যে টাকা আয় করা যায়, এখন আপনি ফেসবুক সহ আরো নানা ধরনের সাইট থেকে মোবাইলের মাধ্যমে কিছু কাজ করে দেওয়ার মাধ্যমে ভালো টাকা উপার্জন করতে পারেন। 

আজকের এই আধুনিক যুগে ছাত্র ছাত্রী থেকে শুরু করে যেকোনো বয়সের সাধারণ মানুষেরা অনলাইনের মাধ্যমে উপার্জন করে চলছে। বর্তমান সময় যেমন কম্পিউটারের মাধ্যমে ফ্রিল্যান্সিং পেশার জনপ্রিয়তা বেড়ে গিয়েছে অসংখ্য হারে ঠিক তেমনি মোবাইল দিয়ে বেশ কিছু কাজ করে টাকা আয় করার বিষয়টি এখন অধিকহারে লক্ষ্য করা যাচ্ছে। 

আর এই অনলাইনে টাকা আয় করার বিষয়টির ধরা বাধা কোনো নিয়ম নেই। আপনি এখানে যতো বেশি কাজ করবেন আপনার ইনকাম ততো বেশি হয়ে থাকবে। আর এখানে আপনি কাজ করতে পাচ্ছেন পরিপূর্ণ একপ্রকার স্বাধীনতা। আপনার ইচ্ছেমতন সময় আপনি কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন।

আর এই লাইকি অ্যাপটি সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় ভিডিও আপলোডিং অ্যাপ। বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার ভিডিও আপলোডিং আরো একটি অ্যাপ রয়েছে সেটি হচ্ছে টিক টক। তবে এই লাইকি অ্যাপ টি বর্তমান সময়ে অধিক জনপ্রিয়তা অর্জন করেছে।

সাধারণত আপনি লাইকি থেকে টাকা আয় খুব সহজেই করতে পারবেন, তবে আপনাকে একটু চেষ্টা করতে হবে। আমরা অনেকেই আছি যারা এখনো জানিনা যে লাইকি অ্যাপে কিভাবে টাকা উপার্জন করা যায়।

তবে এই লাইকি অ্যাপ টিতে আপনি আপনার পছন্দমত যেকোন ছোট ছোট ভিডিও বানিয়ে আপলোড করে টাকা উপার্জন করতে পারবেন। এখানে ভালোভাবে টাকা উপার্জন করার ক্ষেত্রে বেশ কিছু কৌশল রয়েছে।

এই লাইকি অ্যাপ টিতে বিভিন্ন ধরনের ফিচার রয়েছে যা, দিয়ে খুব সহজেই আপনি অল্প কিছু সেকেন্ডের মধ্যে উন্নত মানের একটি ভিডিও তৈরি করে ফেলতে পারেন। আপনি কোন কৌশল গুলো লক্ষ করলে এই লাইকি অ্যাপ থেকে খুব সহজে টাকা আয় করতে পারবেন। সে কৌশল গুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো:

১. Hashtag ব্যবহার করে ভিডিও শেয়ার করে টাকা আয় করা:

আপনি এই লাইকি অ্যাপ এর সাহায্যে যদি ভালো মতো টাকা আয় করতে চান, তাহলে অবশ্যই আপনাকে, বেশ কিছু কাজ করে দেওয়ার মাধ্যমে টাকা উপার্জন করতে হবে। আর এই Hashtag ব্যবহার করে, ভিডিও শেয়ার করার মাধ্যমে টাকা আয় করা টা বর্তমান সময়ে বেশ জনপ্রিয় হয়ে গিয়েছে।

আপনি যদি লাইকি অ্যাপ টি ব্যবহার করে থাকেন তাহলে অবশ্যই আপনি এই Hashtag বাটন টা বহুবার লক্ষ্য করে থাকবেন।Hashtag এর মাধ্যমে আপনার ভিডিওটি কোন ধরনের এবং আপনি কি ধরনের ভিডিও প্রকাশ করতে চেয়েছেন, তা দর্শকদের কাছে বিশেষভাবে তুলে ধরাটাই Hashtag এর কাজ হয়ে থাকে।

বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, যারা এখন এই Hashtag ব্যবহার করে থাকে, তাদের বিভিন্ন ধরনের নতুন পণ্য প্রচার ও প্রমোশন করার জন্য।

তারা বিভিন্ন অ্যাওয়ার্ড রাখে এই Hashtag উপরে। লাইকি অ্যাপ থেকে বোনাস হিসেবে টাকা প্রদান করা হয় সাধারণত ব্যবহারকারীদের যারা তাদের এই ভিডিওটি সর্বোচ্চ ভিউ পায়।

এখন যদি আপনি যেকোন ধরনের ভিডিও তৈরি করে সর্বোচ্চ ভিউ অর্জন করতে পারেন তাহলে লাইকি কোম্পানি থেকে আপনাকে ৫০০ থেকে ১০০০  ডলার পর্যন্ত আয় প্রদান করা হতে পারে। এই প্রাইজমানি টি আপনি খুব সহজেই লাইকি ওয়ালেট এর মাধ্যমে তুলে নিতে পারেন।

২. যেকোনো লাইভ ভিডিও করে আয় করতে পারেন:

আপনি যদি লাইকি অ্যাপ থেকে টাকা আয় করতে চান তাহলে এর বেশ কিছু অসংখ্য নিয়ম রয়েছে যা করার মাধ্যমে আপনি খুব সহজেই টাকা উপার্জন করতে পারবেন।

আপনি যদি এই লাইকি অ্যাপ এ যেকোনো লাইভ ভিডিও করতে পারেন, এটি আপনার টাকা আয়ের একটি রাস্তা হয়ে যাবে। কিন্তু সাধারণত আপনি প্রথম প্রথম এই লাইভ ভিডিও লাইকি অ্যাপ এ করতে পারবেন না। আপনি যদি এই লাইকি অ্যাপ এর লাইভ ভিডিও করতে চান তাহলে আপনার লেভেল ৩৫  কমপ্লিট হতে হবে।

আপনাকে টাকা ইনকাম করার জন্য প্রতিদিন লাইভ আসতে হবে, এবং দর্শকরা আপনাকে যা করতে বলবে তাই করতে হবে। তারা যদি আপনার কাজ পছন্দ করে থাকে তাহলে তারা আপনাকে একটি উপহার প্রদান করে থাকে। আর এই উপহারটি কে আপনি টাকায় রূপান্তর করতে পারবেন।

৩. স্পন্সর ভিডিও করে টাকা আয় করা:

আপনি যদি লাইকি অ্যাপ থেকে টাকা আয় করতে চান, তাহলে বেশ কিছু নিয়ম অনুসরণ তো আপনাকে করতেই হবে। বর্তমানে প্রায় সব ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এই স্পন্সরশীপের ব্যবহার করা হয়।

বিভিন্ন ধরনের কোম্পানি রয়েছে বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তারা তাদের নিজেদের পণ্য প্রচার এর জন্য লাইকি এবং টিকটকের মত প্ল্যাটফর্ম ব্যবহার করার ইচ্ছা পোষণ করে থাকে। এসব বিভিন্ন কোম্পানি সাধারণত টপ ইউজার খুঁজে থাকে, যারা খুব ভালোভাবে কনটেন্ট তৈরি করে এবং তাদের জনপ্রিয়তা অনেক বেশি হয়ে থাকে।

আপনি যদি খুব ভালো ভাবে কনটেন্ট ক্রিয়েট করেন এবং কয়েক হাজার ফলোয়ার যদি আপনার থাকে, তাহলে আপনি স্পনসর্শিপ পেয়ে যাবেন। ব্যবসা প্রতিষ্ঠান ও বিভিন্ন কোম্পানিগুলো তাদের পণ্য অ্যাডভার্টাইজমেন্ট করার কাজ আপনাকে দেবে।

তারা আপনার বিভিন্ন ধরনের ভিডিও স্পন্সর করে এবং তার বিনিময়ে আপনি প্রমোশন করবেন। এটি সাধারণত লাইকি অ্যাপ থেকে টাকা আয় করার খুব ভালো একটি পদ্ধতি, যা করার মাধ্যমে আপনি প্রচুর টাকা উপার্জন করতে পারবেন।

৪. Crown ব্যবহার করে টাকা আয় করা:

লাইকি অ্যাপ এ যদি আপনি টাকা উপার্জন করতে চান, তাহলে আপনি Crown ব্যবহার করে টাকা উপার্জন করতে পারবেন। তবে এই অ্যাপে যাদের ফলোয়ার বেশি থাকে তাদের মুকুট প্রদান করা হয়। আর এখানে সাধারণত তিন ধরনের Crown প্রদান করা হয়ে থাকে এগুলো হলো:

K1 Crown Likee App: আপনি যদি K1 Crown লাভ করে থাকেন তাহলে আপনার জন্য প্রচুর টাকা আয় করার একটি বিশেষ সুবিধা পাবেন। এখানে প্রতি মাসে প্রায় ৪০০  ডলার প্রদান করা হয় লাইকি কোম্পানি থেকে।

K2 Crown Likee App: আপনি যদি K2 Crown অর্জন করেন তাহলে এটি মাসে আপনাকে ২০০ ডলারের মতন প্রদান করবে। 

K3 Crown Likee App: আপনি যদি এই কাউন্টি অর্জন করেন তাহলে প্রায় আপনাকে মাসিক ৫০ ডলার প্রদান করবে। 

আপনি Crown ব্যবহার করে এসব ধাপের মাধ্যমে লাইকি অ্যাপ থেকে, টাকা উপার্জন করতে পারেন। আপনি যত বেশি ফলোয়ার সংগ্রহ করতে পারবেন আপনি তত তাড়াতাড়ি Crown অর্জন করতে পারবেন। এবং আপনার আয়ের তত বেশি হবে।

৫. কম্পিটিশনে অংশ গ্রহণ করে টাকা আয় করা:

লাইকি অ্যাপ থেকে যদি আপনি টাকা আয় করতে চান তাহলে কমপ্টিশনের মাধ্যমে  অংশগ্রহণ করে টাকা আয় করা খুব জনপ্রিয় একটি ব্যাপার হয়ে থাকে।

এই কাজটি আপনি খুব সহজেই করতে পারেন। লাইকি অ্যাপ এ প্রতিনিয়ত কোনো না কোনো কম্পিটিশন থেকেই থাকে এই ধরনের কম্পিটিশনে অংশগ্রহণ করে আপনি লাইকি অ্যাপ থেকে খুব সহজেই টাকা উপার্জন করতে পারবেন।

কম্পিটিশনে অংশ গ্রহণ করতে হলে আপনাকে যা করতে হবে তা হলো। প্রথমে আপনাকে লাইকি অ্যাপের মেন ড্যাশবোর্ডে যেতে হবে। সেখান থেকে মেসেজ এ ক্লিক করার মাধ্যমে আপনাকে কনটেস্ট এ ক্লিক করতে হবে। সবশেষে আপনি কনটেস্টে অংশগ্রহণ করে পছন্দ অনুযায়ী যে কোন কম্পিটিশনে অংশ গ্রহণ করতে পারবেন।

তবে কম্পিটিশনে অংশ গ্রহণ করতে আপনাকে যে বিষয়টি মনে রাখতে হবে সেটি হলো  আপনাকে রুল মেনে ভিডিও করে সাবমিট করতে হবে। সঠিক মত ভিডিও করা হয়ে গেলে আপনি Hashtag ব্যবহার করার মাধ্যমে একটি কভার টাইটেলসহ সাবমিট করবেন।

এই কম্পিটিশনে অংশ গ্রহণ করে আপনি লাইকি অ্যাপ এর মাধ্যমে প্রায় ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। এটি খুব ভালো একটি কাজ যা করতে আপনাকে কোন ঝামেলায় পড়তে হবে না।

পরিশেষে:

আমাদের উপরে আলোচিত কৌশলগুলোর মাধ্যমে আপনি লাইকি অ্যাপ থেকে টাকা আয় করুন খুব সহজে। যদি আপনি সঠিকভাবে কাজ করে যেতে পারেন তবে অবশ্যই আপনি টাকা আয় করতে পারবেন।

আমাদের লেখা আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে দয়া করে অবশ্যই আপনার পছন্দমত একটি সাইটে একবার শেয়ার করবেন। আপনার করে একটি শেয়ার আমাদেরকে আরো ভাল আর্টিকেল লিখতে উৎসাহিত করবেন ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

নাম: বাধন কুন্ডু । একজন আর্টিকেল রাইটার । ১০০% ইউনিক ও কপি মুক্ত আর্টিকেল প্রকাশ করে থাকি।