বাংলা আর্টিকেল লিখে আয় করার জনপ্রিয় সাইট- জে-আইটি প্রোগ্রাম

বন্ধুরা, একবার ভেবে দেখ। তোমার লেখায় যদি ১০০০ ভিউস হয়, তবে তুমি হাজার টাকা পাবে। আর উন্নত দেশ হলে তো ডাবল টাকা পাবে। কয়েকদিন আগেও এখানে প্রতি ভিউসে ০.৫ টাকা করে দেওয়া হতো। মানে ৫০ পয়সা করে দেওয়া হতো। কিন্তু, সাম্প্রতি এই সাইটের কর্তৃপক্ষ এখানকার মেমবারদের আয় ৩ গুণ করার সিদ্ধান্ত নেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর সেই সিদ্ধান্ত অনুযায়ী তারা এই সাইটটির মেমবারদের প্রতি লেখায় পে পার ভিউ ১-২ টাকা দেওয়া শুরু হয়।

বন্ধুরা, এতক্ষণ তোমাদের সামনে শুধু সাইটটির সারসংক্ষেপ তুলে ধরলাম। এখনো সাইটটির নাম কি, তা বলি নি। চল জেনে নিই সাইটটির নাম।
এই সাইটটির নাম হচ্ছে জেআইটি। অন্যান্য সাইটের মতো এই সাইট থেকে তোমরা ২ ভাবে ইনকাম করতে পারবে।


ক) আর্টিকেল লিখে আয়

খ) রেফারেল করে আয়

১মে আসি লেখালেখি প্রসঙ্গে। এই সাইটে যে কেউ তাদের নিজের লেখা প্রকাশ করতে পারবে না। এই প্রোগ্রামে লেখালেখির জন্য অবশ্যই তাকে কিছু শর্ত মানতে হবে। কারণ, এই সাইটের কিছু শর্ত আছে। যেমনঃ

১) অন্য সাইট থেকে কারো লেখা কপি করতে পারবে না। তবে অন্যান্য লেখা থেকে ধারণা নিতে পারবে।
২) নিজের লেখা কিন্তু অন্যান্য সাইটে সেটা প্রকাশ করা হয়েছে, এরকম লেখা হলেও সেটা কেউ সাবমিট করতে পারবে না। সাবমিট করলেও তা প্রকাশ করা হবে না।
২) যে লেখাটা লিখতেছি সেটা কমপক্ষে ৪০০ ওয়ার্ড এর হতে হবে।

কিন্তু এখানে সব ক্যাটাগরির লেখা প্রকাশ করার সুযোগ নেই। এখানে সীমিত কয়েক ধরণের লেখা প্রকাশ করার সুযোগ আছে। তো চল জেনে নিই সে সমস্ত ক্যাটাগরি সম্পর্কে, যে সমস্ত ক্যাটাগরি জেআইটি প্রোগ্রামে বিদ্যমান।

১) অনলাইন আয়২) ইউটিউব৩) ব্লগিং এন্ড ওয়েবসাইট৪) প্রযুক্তি৫) ক্যারিয়ার৬) টিউটোরিয়াল৭) ফ্রি-ল্যান্সিং৮) গুগল এডসেন্স৯) মোবাইল১০) কম্পিউটার১১) সফটওয়্যার ১২) অন্যান্য ১৩) টিপ্স এন্ড ট্রিক্স ১৪) সাকসেস স্টোরি ১৫) ভ্রমণ ১৬) এন্ড্রয়েড ১৭) রেসিপি ১৮) সোশ্যাল মিডিয়া ১৯) ডিজিটাল মার্কেটিং

তোমাদের মধ্যে যারা উপরের টপিক নিয়ে লেখালেখি করতে পারবে, তাদের জন্য এই সাইটে কাজ করা খুবই সৌভাগ্যের ব্যাপার। কারণ, ১মেই বলেছি এখানে পে পার ভিউ ১-২ টাকা। তাছাড়া, একাউন্ট ক্রিয়েট করার সাথে সাথে তোমাদের একাউন্টে ১০ টাকা ঢুকে যাবে।

এবার রেফারেল করে আয় কি করে করা যায়, তা নিয়ে আলোচনা করি।
এখানে তোমাদের রেফারেল লিংক দিয়ে যতজন লেখালেখি করবে, তার ইনকামের ২০% ইনকাম তোমার কাছে চলে আসবে। (আমার রেফারেল লিংকে কাজ করতে চাইলে “আমার রেফারেল লিংক” লেখাটিতে ক্লিক কর।) অর্থাৎ, তোমার রেফারেল যদি লেখালেখি করে ১০০০ টাকা আয় করে, তবে তোমার একাউন্টে ২০০ টাকা ঢুকে যাবে।

আমাদের মধ্যে অনেকেই পেইমেন্ট নিয়ে চিন্তায় থাকে। এখানে পেইমেন্ট বিকাশ, নগদ, মোবাইল রিচারজ ইত্যাদির মাধ্যমে নেওয়া যায়। একাউন্টে ২০ টাকা হলেই মোবাইলে রিচারজ করা যাবে। আর ১০০ টাকা হলে বিকাশ কিংবা নগদে পেইমেন্ট নেওয়ার সুযোগ আছে।

তো, যারা এই সাইটে লেখালেখি করতে চাও, তারা নিচের বোল্ড করা লেখাটিতে ক্লিক করে একাউন্ট তৈরি করে নিতে পারো।

একাউন্ট তৈরির লিংক

“ধন্যবাদ সকলকে।”

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/