ব্লগিং করে মাসে হাজার হাজার টাকা আয় করুন 2021

হ্যালো আসসালামু আলাইকুম সকলে কেমন আছেন আশা করি ভাল আছেন আজকে আমি  বলবো ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করে সে সম্পর্কে কিছু টপিক আমি নিয়ে আসলাম। আশাকরি সকলেই আমার আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন কেননা  ওয়েবসাইট থেকে কিভাবে টাকা ইনকাম করে অতি সহজে  এই আর্টিকেলটিতে আমি বলেছি ।

ব্লগিং করে মাসে ইনকামBlogging Income

ওয়েবসাইট এর কাজ:

ওয়েবসাইটের কাজ হচ্ছে লেখালেখি করা বিভিন্ন জিনিসের উপর ভিত্তি করে আর্টিকেল লেখা।আর্টিকেলগুলো হতে হবে একদম সঠিক তথ্য দিয়ে যেন পরিচালিত। আপনারা যখন গুগলে কোন কিছু জানার জন্য সার্চ করেন । সেসব সঠিক তথ্য কোথায় থেকে আসে।আপনারা হয়তো ভাবেন গুগল কোম্পানি এসব লিখে রাখে।আপনারা যেটা ভাবছেন এটা একদম ঠিক না। এইসব আপনার মত আমার মত লোকেরাই লিখে ।

ওয়েবসাইটের কাজ  ডেইলি আপনাকে দুই থেকে তিনটি করে আর্টিকেল লেখা বিশেষ কিছুর ওপর হতে পারে সেটা হতে হবে সঠিক এবং নির্ভুল আকারে? যখন আপনার ওয়েবসাইটে ১৯ থেকে ২০ আর্টিকেল লেখা হবে তখন আপনি গুগোল অ্যাডসেন্সে একাউন্ট করতে পারবেন। ওয়েবসাইট থেকে ইনকাম এর সেরা মাধ্যম হলো বিজ্ঞাপন লাগিয়ে ইনকাম।

আপনার ওয়েবসাইটে যখন ইউজার বেশি প্রবেশ করবে তখন আপনার ইনকামের চাহিদাও বাড়বে। একটা কথা মনে রাখবেন  প্রথমে টাকা ইনকাম করার চিন্তা মাথায় রাখা যাবেনা।অনলাইন থেকে ইনকাম করতে চাইলে আপনাকে ধৈর্যশীল এবং পরিশ্রমী হতে হবে আগে।

আপনার জন্য আরও লেখা:

ইংলিশে ব্লগিং এর কেনো ডিমান্ড বেশি:

আপনি যদি ইংলিশে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে আপনি একটি ইংলিশ ওয়েবসাইট খুলতে পারেন। কেননা ইংলিশ হচ্ছে ইন্টারন্যাশনাল ভাষা ইংলিশে ওয়েবসাইটে অনেক ভিজিটর ভিজিট করে। আপনি যদি বাংলায় ব্লগিং সাইট খোলেন তাহলে ততটা বেশি ইনকাম হবে না। আবার ভাবেন না যে ইনকাম একদমি হবে না।

কেন বললাম ইংলিশে ইনকাম বেশি কেননা ইংলিশ ইন্টারন্যাশনাল ভাষা ইংলিশ ম্যাক্সিমাম দেশগুলোতে চলে? আপনি যদি বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে চান তাহলে বুঝবেন শুধু বাংলাদেশেই  ইনকাম হবে।আর যদি ইংলিশে আর্টিকেল লিখে ইনকাম করতে চান তাহলে অনেক দেশেই ইংলিশ চলে অনেক দেশে অনেক ভিজিটর আপনার ওয়েবসাইটে ঢুকবে।

সাপোজ বললাম আপনি ইংলিশে যদি এক্সপার্ট হয়ে থাকেন তাহলে আপনি ইংলিশে আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন। যেহেতু আমরা বাঙালি আমরা ইংলিশ কম জানি আমরা বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারি।

ব্লগিং ওয়েবসাইট খোলার জন্য জা দরকার:

ব্লগিং সাইট খোলার জন্য কি কি প্রয়োজন সেটা কি আপনি জানেন। ওয়েবসাইট তৈরি করতে ডোমেইন প্রয়োজন। আপনারা ফ্রি ওয়েবসাইট খুলতে পারবেন। বাট ইনকাম করতে পারবেন না ওখান থেকে। ইনকাম করার জন্য ডোমেইন নেম কিনতে হবে। ডোমেইন নেম কেন কিনবেন এটা কি আপনি জানেন।

আপনি যদি ডোমেইন নেম না কিনেন তাহলে আপনার ওয়েবসাইট অ্যাকাউন্টটি ব্লগারের আয়ত্তে থাকবে। যখন আপনি ডোমেইন নেম কিনবেন তখন আপনার ডোমেইন নেম অনুযায়ী আপনি যেকোনো নাম দিতে পারবেন। যখন কেউ গুগলে সার্চ করবে আপনার ওয়েবসাইটটি তখন সরাসরি আপনারা ওয়েবসাইট নেম পেয়ে যাবে।

আপনি যদি ডোমেইন নেম না কিনে নেন তাহলে আপনার ওয়েবসাইট একাউন্টটি সার্চ দিয়ে কেউ পাবে না। কিভাবে খোলবেন কোথায় থেকে সেটা নিয়ে আলোচনা করব? আপনারা গুগলে গিয়ে সার্চ করবেন blogger.com।

ওখানে গিয়ে আপনার একাউন্ট আপনি খুলতে পারবেন। আপনার নাম এবং আপনার ফোন নাম্বার দিবেন। ওয়েবসাইট নেম দিবেন। তারপর ভেরিফাই করে নেবেন।

একাউন্ট পরিচয় এবং আনিং:

উপরে বাম দিকে থ্রি ডট মেনু পাবেন। ওখানে গিয়ে আপনারা আপনাদের দৈনন্দিন আর্টিকেল লিখে পোষ্ট করতে পারবেন। ওখানে আরো দেখতে পারবেন আনিং।

আপনি যদি ডোমেইন নেম না কিনে থাকেন তাহলে ওখানে প্রবেশ করার সাথে সাথে আপনাকে ডোমেইন নেম কিনতে বলবে। সেখানে গুগোল অ্যাডসেন্সে একাউন্ট খোলার সুবিধা রয়েছে। একটা কথা মনে রাখবেন আপনার ওয়েবসাইটে পর্যাপ্ত ভিউ এবং সাবস্ক্রাইবার না, থাকলে আপনি ইনকাম করতে পারবেন না।

এবং বিশ পঁচিশটা আর্টিকেল  আপনার ওয়েবসাইটে পোস্ট থাকা লাগবে। এসিলো আজকের আর্টিকেল সকলকে ধন্যবাদ মনোযোগ সহকারে পড়ার জন্য। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন । সকলেই সকল ইনকাম আপডেট পেতে জেআইটির পাশেই থাকুন। ধন্যবাদ

Comments
ABDUR RAHIM - Nov 24, 2021, 11:45 AM - Add Reply

Thanks,

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles

আপনার জন্য আরও লেখা: