অনলাইনে ছবি বিক্রি করে আয় করার ফুল গাইড

ছবি তুলে প্রতি মাসে ৬০ থেকে ৭০ হাজার টাকার বেশি ইনকাম হবে। আমার সাবাই কম বেশি ছবি তুলে থাকি। আমাদের মধ্যে অনেকেই আছে যারা খুব সুন্দর ছবি তুলতে পারে। তারা এই মূল্যবান ছবিগুলো বিভিন্ন জায়গায় যেমন সোস্যাল মিডিয়ায় সেয়ার করে থাকে। আপনি কি জানেন, আপনার এই মূল্যবান ছবি অনলাইনে বিক্রি করে মাসে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারেন। হ‍্যাঁ বন্ধুরা আজকে আমরা জানবো অনলাইনে কিভাবে ছবি বিক্রি করে ইনকাম করা যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

 

এখন আমারা সময়ের সেরা একটি ছবি বিক্রি সাইট সম্পর্কে আলোচনা করবো আর এখান থেকে ইনকাম করবো।

লেখার শেষে একটি লিংক পাবেন। লিংটি কপি করে যে কোনো ব্রাউজারে পেষ্ট করুন। প্রথমে লিংকে প্রবেশ করুন। তারপর গেটস্টার্ডে ক্লিক করুন। এরপর ফুলনেমের জায়গায় আপনার পুরো একটি নাম দিন। ডিসপ্লেনেমের জায়গায়ও পূর্বের নামটি দেখাবে। তারপর ইমেইল দিন এবং নিচে একটি আট থেকে দশ সংখ্যার পাসওয়ার্ড দিন। পাসওয়ার্ডের প্রথমে ইংরেজি বড় অক্ষর তারপর ছোট অক্ষর এবং ছয়টি বা তার বেশি সংখ্যা দিন।

তাদের বিধিবিধান মেনছেন তার জন্য টিক দিয়ে সাবমিটে ক্লিক করুন। আপনার ইমেইলে একটি ভেরিফিকেশন ইমেইল পাঠাবে। তারপর ভেরিফাই করে একাউন্ট একটিভ করুন।

কান্টিরীর জায়গায় দেশের নাম দিন। এড্রেসের জায়গায় আপনার ঠিকানা দিন।এড্রেস ২এ আপনার বাড়ির নাম বা আশেপাশের একটি জায়গার নাম দিন। পরে আপনার শহরের নাম দিন এবং আপনার থানার জিপ কোড দিন। এরপর ফোন নাম্বার দিন এবং টিক দিয়ে নেক্সটে ক্লিক করুন। উপরের কিছু না জানলে গুগলে সার্চ দিন, যেমন মাই কান্টিরী, মাই জিপকোড ইত্যাদি।

এরপর ওয়েলকাম জানাবে। ড‍্যাসবোডে যান এবং আপনার নামে ক্লিক করুন। আপনার প্রোটফুলিওতে ক্লিক করুন। আপলোড ফটোতে ক্লিক করুন এবং ১০ এমবির নিচে আপনার একটি ছবি দিন। তারপর ট্রগ লাইন দিন। ট্রগ লাইন না জানলে গুগলে সার্চ করুন ফটোসেলার রিলেটেড ট্রগলাইন। কপি করে পেষ্ট করুন কোনো কপিরাইট আসবে না। তারপর লোকেশনে আপনার দেশ দিন। আপনার ওয়েবসাইট থাকলে লিংক দিন না দিলেও সমস্যা নেই।

এরপর কাট্রিবিউটরে আপনি যা কিছু বিক্রি করবেন তা সিলেক্ট করুন। তিনটিও দিতে পারেন সমস্যা নেই। স্টাইলের জায়গায় আপনি কি কি সম্পর্কে ফটো ভিডিও বিক্রি করবেন তা সিলেক্ট করুন। সাবজেক্টেও একই ভাবে সিলেক্ট করুন। ইকিউপমেন্টের জায়গায় আপনার যদি কোনো বিশেষ কিছু ফটো তৈরির জন্য থাকে তা দিবেন না দিলে সমস্যা নেই। সোস্যাল মিডিয়ার জায়গায় আপনার ফেসবুক, ইনস্টাগ্রাম ইত্যাদির লিংক দিতে পারেন তবে না দিলে সমস্যা নেই।

বায়োগ্রাফিতে আপনার সম্পর্কে কিছু ব‍াক‍্য দিন। তারপর সেবে ক্লিক করুন। মনে রাখবেন ৭০% হলে আপনার প্রোটফুলিও কমপ্লিট। বেশি হলে সমস্যা নেই।

ছবি আপলোডের আগে কিছু কথা। আপনি ছবি তুলে আপলোড করুন। কোনো জিব বা প্রাণীর ছবি তুলে ইডিট করবেন না বা প্রণী-জীবের ছবি অংকন করবেন না। তাহলে গুনাহ হবে। আল্লাহর সৃষ্টির পরিবর্তন করবেন না। 

একাউন্টে যান দেখতে পাবেন তিনটি ডড সেখানে ক্লিক করুন। আপলোডে ক্লিক করুন এবং আপনার মূল্যবান ছিবি ভিডিও আপলোড করুন। এবার নেক্সটে ক্লিক করুন এবং আপনার ফোনের বাম দিকে টান দিন। এরপর ছবিটা কি সম্পর্কে, কি কেটাগরীর এবং কিওয়ার্ড দিন। কাজ শেষ। পেমেন্ট নেওয়ার জন্য একাউন্ট সেটিং এ প্রবেশ করুন এবং পেমেন্ট মেথড পেপাল, পেইনিওর, স্কিল সিলেক্ট করুন। একাউন্ট না থাকলে ইউটিউব ভিডিও দেখে তৈরি করে নিবেন।

সাইট লিংকঃ

https://submit.shutterstock.com?rid=319668939

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student. I works for part time job blog.jit and other workplace. It's time I reading for very busy so I do not work any place. I quickly works start.