কিভাবে আপনি অনলাইন থেকে ইনকাম করবেন | Earn Money Online From Home While You're a Student

আজকে আমি আপনাদেরকে ১০ টা ওয়ে বলতে চাই যেই ১০ টা ওয়ে এর যেকোনো ১ টা উপায় ও যদি আপনি অবলম্বন করতে পারেন আজকে থেকেই অর্থ উপার্জন করা শুরু করতে পারেন ফার্স্ট ওয়ান। আমার ফেভারিট

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

টিউশনি

টিউশন আমি আমার লাইফের প্রথম টাকা উপার্জন করা শুরু করি টিউশনি করে। আমার এখনো মনে আছে আমি ৩ হাজার টাকার একটি টিউশনি পেয়েছিলাম, ক্লাস এইট এর এক স্টুডেন্ট এর কাছে। এবং ওখান থেকেই আমি প্রথম ছয় মাসের মধ্যে আমি একটি ব্যাচ পড়ানো শুরু করি দ্বিতীয় বছরে যেয়ে আমি ৩ থেকে ৪ টা ব্যাচ পড়ানো শুরু করি সো আজকে থেকেই আপনি টিউশনি করা স্টার্ট করুন অনেকে হয়তোবা বলতে পারো, 

যে ভাইয়া আমি টিউশনি পাইনা প্রথম টিউশনি কিভাবে পাবো? সুন্দর করে টিউশন ওয়ান্টেড একটি পোস্টার বানিয়ে ছাপিয়ে দাও। সো আজকে থেকেই এই একটা ওয়ে অবলম্বন করে আপনি অর্থ উপার্জন শুরু করতে পারেন।

ডিজাইন

নাম্বার দুইয়ে আছে ডিজাইন এটাও আমার খুব ফেভারিট একটা পয়েন্ট শুধু আমার না সবারই ডিজাইন অনেক ফেভারিট আমি আমার ইউভার্সিটির প্রথম বর্ষ থেকে ডিজাইন করা শুরু করি এবং দেখি প্রচুর ডিজাইনিং এর কাজ পাওয়া যায়। 

প্রচুর জায়গা থেকে মানুষ ডিজাইনার খুজছে আপনি যদি ভালো ডিজাইন করতে পারেন প্রতিটি ডিজাইন এর বদলে আপনি আস্তে আস্তে অর্থ উপার্জন করতে পারেন। সো এটাও খুব একটা ভালো ওয়ে।

এডিটিং

তিন এডিটিং মানে ভিডিও এডিটিং আমরা অনেকেই ভিডিও বানাই বা অনেকেই বানায় এই ভিডিও টা করার পরে কিন্তু এডিটিং করতে হয় সো এডিটিং কিন্তু খুব গুরুত্বপূর্ণ একটি কাজ। এখন সব জায়গায় সবাই ভিডিও চায়। কিন্তু কারো কাছে ভিডিও এডিটর নাই। আপনি যদি ভালো ভিডিও এডিটিং করতে পারেন প্রচুর ভিডিওর কাজ আপনার জন্য অপেক্ষা করছে।

রাইটিং

আমরা লিখতে সবাই পারি ঠিক না? কিন্তু কয়জন পারি তার লেখাটা নিউজ পেপার এ ছাপাতে একজেক্টলি আপনার লেখার হাত যদি খুবই ভালো হয় বাংলা হলেও হবে, ইংলিশ হলেও হবে প্রচুর ব্লগিং সাইট আছে প্রচুর নিউজ পেপার আছে প্রচুর নিউজ পোর্টাল আছে, অনলাইন সাইট আছে এসব জায়গায় ভালো রাইটার খুঁজছে সো যারা যারা ভালো লিখতে পারো আজকে থেকেই লিখা শুরু করে দিন।

 হয়তোবা প্রথম কয়েকটা লিখার বদলে আপনি টাকা উপার্জন করতে পারবেন না বাট ৩ থেকে ৪ টা লিখার পরে যখন আপনি বুঝে যাবেন যে আপনি আসলেও ভালো লিখতে পারেন আস্তে আস্তে আপনার প্রতি টা লিখার বদলে আপনি অর্থ উপার্জন করতে পারেন।

ফ্রিলান্সিং

আই গেস এইটার মানে আপনারা সবাই জানেন। ফ্রিলান্সিং মানে কোনো একটি বাহিরের কাজ আপনি ফ্রিলান্সার হিসেবে বা একজন মানুষ হিসেবে আপনি করে দিচ্ছেন। বাহিরের একজন মানুষের একটি ডিজাইন দরকার আপনি ফ্রিলান্সার হিসেবে সেটা করে দিচ্ছেন। 

বাহিরের একটি মানুষের বিশাল একটি জিনিস লিখার একটি এসাইনমেন্ট করে দেওয়ার দরকার আপনি বাংলাদেশে বসে আমেরিকার কারো একটি এসাইনমেন্ট করে দিলেন সো এগুলো বলে হলো ফ্রিলান্সিং। এরকম হাজার হাজার ফ্রিলান্সিং এর কাজ আছে। 

Upwork, আপনারা সবাই চিনেন সো Upwork এ গেলে আপনারা প্রচুর ফ্রিলান্সিং এর কাজ করতে পারবেন এবং এই ফ্রিলান্সিং এর থ্রু তে খুব সহজেই আপনি আপনার ভাগ্যের পরিবর্তন আনতে পারবেন এবং টাকা উপার্জন করতে পারেন। 

এজেন্সি

এজেন্সি হলো এক ধরনের কোম্পানি যেই কোম্পানিগুলো বড় বড় কোম্পানির জন্য ভিডিও এডিট করে দেয়, ডিজাইন করে দেয় ইভেন্ট নামিয়ে দেয় য ধরনের কাজ আছে সব করে দেয়। আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন এবং আপনার যদি একটি স্পেশালিটি থাকে

যে আপনি একটি কাজে পটু বা কাজে পারদর্শী প্রচুর এজেন্সি আছে যে এজেন্সিগুলো আপনাকে চাবে আপনি তাদের হয়ে কাজ করুন। যেমন- আমি যখন শুরুতে ডিজাইনিং এর কাজ করতাম তখন আমি প্রেজেন্টেশন ডিজাইন করতাম। সো এরকম প্রচুর এজেন্সি

থেকে আমাকে বলতো যে আমাকে এরকম সুন্দর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন বানিয়ে দাও। একটা এনিমেশন বানিয়ে দাও। একটা ভিডিও বানিয়ে দাও। সো প্রচুর এজেন্সি থ্রু তে আমি অনেক বড় বড় কোম্পানির কাজ পাওয়া শুরু করি। আপনি যদি কোনো একটি কাজে পারদর্শী হন এরকম একটি এজেন্সিতে ঢুকে পড়ুন দেখবেন প্রচুর এরকম কাজ পাওয়া শুরু করে দিচ্ছেন।

ফটোগ্রাফি

ফটোগ্রাফি একটা বিশাল একটা অপুরচুনিটি এখন স্টুডেন্টদের জন্য। যার যারা ফটোগ্রাফি পারেন, আর যারা যারা ভিডিওগ্রাফি পারেন আই গেস আমার আর বলার দরকার নেই। যে কত ধরনের অপুরচুনিটি আছে ওয়েডিং ফটোগ্রাফি থেকে শুরু করে ইভেন্ট ফটোগ্রাফি, কর্পোরেট ফটোগ্রাফি কত ধরনের অপুরচুনিটি আছে যেমন এখন, আপনি একটা ভিডিও দেখছেন সো এই ভিডিওটাও একজন ভিডিওগ্রাফার করেছে। 

সো তারও একটা স্কিল সেট আছে যেই স্কিল সেট এর বদলে তার অনেক ধরনের অপুরচুনিটি অয়েট করছে।

স্মোল বিজনেস

প্রচুর স্মোল বিজনেস এর আইডিয়া থাকতে পারে। যেমন, আমি এখন একটি টিশার্ট পড়ে আছি বাট, আমাকে একটা ছেলে তার এক নতুন করা কোম্পানির থ্রু তে আমাকে এই টিশার্ট টি বানিয়ে দিয়েছে। ওয়েল, এটাও একটি স্মোল বিজনেস এর আইডিয়া হতে 

পারে। আপনি একটি টিশার্ট এর বিজনেস শুরু করতে পারেন। এর থ্রুতে আপনি আপনার আস্তে আস্তে ফিউচারের জন্য একটা বড় কোম্পানি গঠন করা শুরু করে দিতে পারেন। তো আজকে থেকেই আপনাদের যেই আইডিয়াগুলো আছে ওই আইডিয়াগুলো নিয়ে ছোট একটা বিজনেস খুলে ফেলুন। এখন থেকে কিন্তু শুরু করা যায় স্টুডেন্ট অবস্থা একদম রাইট মোমেন্ট যেকোনো কিছু শুরু করার।

কোডিং

এখন হলো আইসিটির জোয়ার বয়ে যাচ্ছে। আপনি যদি ভালো কোডিং পারেন আপনি একটা অ্যাপ ডেভেলাপ করতে পারেন আপনি একটা ওয়েবসাইট ডেভেলাপ করতে পারেন মেবি, আমি একটা বড় কোম্পানির জন্য একটা সফটওয়্যার বানিয়ে ফেলতে পারেন। 

এরকম অনেক অপুরচুনিটি আছে এরকম প্রচুর কোম্পানি আছে যাদের সবার একটা করে ওয়েবসাইট দরকার। সবার একটা করে অ্যাপ দরকার। জাস্ট চিন্তা করে দেখুন, কতগুলো অপুরচুনিটি আপনার জন্য অয়েট করছে।

ইভেন্ট ম্যানেজমেন্ট

আমার অনেক ফ্রেন্ড এই কাজটি করছে বিভিন্ন ধরনের ফুডসেল ইভেন্ট, কর্পোরেট ইভেন্ট, মেবি কোনো একটা অকেশন পহেলা বৈশাখের ইভেন্ট এগুলো অর্গানাইজ করে দেওয়া। সো আপনি যদি কোনো ক্লাবের হয়ে কাজ করে থাকেন এবং আপনার মনে হয় আপনার এই অর্গানাইজিং স্কিলস আছে আজকেই আপনি একটা ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম এর হয়ে কাজ শুরু করে দিতে পারেন। অথবা, নিজেই একটি ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম খুলে ফেলতে পারেন। দেরি কিসের

সো এই ১০টি উপায়ের যেকোনো ১  টি উপায় ও যদি আপনি অবলম্বন করেন স্টুডেন্ট অবস্থায়ই, যেএসসি, এসএসসি, এইচএসসি, ইউনিভার্সিটি স্টুডেন্ট আপনি কোথায় আছে ডাজেন্ট ম্যাটার। একেবারেই ম্যাটার করে না এই ১০ টা অয়ের যেকোনো একটা আপনি আজকে থেকেই শুরু করতে পারেন। 

এন্ড প্লিজ, আজকে থেকেই শুরু করে দিন টাকা উপার্জন করা শুরু করুন, ইন্ডিপেনডেন্ট হওয়া শুরু করুন। দেখবেন আপনার লাইফের উপর আপনার কন্ট্রোল আরও বেটার হয়ে গিয়েছে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

Hi My Name Is Mohammod Johirul Islam I'm a Blogger My Hobbies Writing a Blog Thank You