ইউটিউব থেকে টাকা আয় করার চারটি গোপন টিপস?

ইউটিউবের থেকে টাকা আয় করতে কে না চায়! কে না চায় একটি মনিটাইজ করা চ‍্যানেল পেতে? আপনি যদি ইউটিউব এ নতুন হয়ে থাকেন তাহলে নিচের লিখিত টিপসগুলো আপনার জন‍্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি যদি এই চারটি টিপস ভালো করে ফলো করেন তাহলে আপনার ভিডিওর ভিউ বেড়ে যাবে বেশ কয়েকগুন। ইচ্ছা থালে নিচের টিপসগুলো দেখে আসেন উপকারে আসবে।

ইউটিউব [Youtube]আসলে কি?

ইউটিউব এমন একটি কমিউনিটি যেখানে আপনি ইচ্ছামতো ভিডিও শেয়ার করতে পারেন। নিয়ম মেনে একটি চ‍্যানেল খোলারো ব‍্যবস্থা আছে যা নির্দিষ্ট নিয়ম মেইন টেইন করলে মনিটাইজ সম্ভব।

ইউটিউবে কোনো চ‍্যানেল একবার মনিটাইজ হলে বেশ মোটা অঙ্কের টাকা পে করে থাকে। এই youtube নামের social মিডিয়া থেকে টাকা একবার যাদের পেটে ঢুকছে তারা কখনো ছারতে পারবে না।ইউটিউবে সফলতার কিছু গোপন টিপস।💲💲

টিপস ১-ইউটিউবে নিয়মিত হোন :

 ইউটিউবে ভিডিও র‍্যাঙ্ক করা হওয়ার কার্যকর  একটি উপায় হলো ইউটিউবে নিয়মিত হওয়া। অনেকে এরকম করে যে অনেক দিন পরপর ভিডিও আপলোড করে। অথবা  যেইদিন করে তো একেবারে দুই-তিনটা আর যখন নাই তো নাই।

বিশ্বাস করেন এরকম করলে আপনার ভিডিও কখনো মানুষের কাছে পৌছবে না। আপনি একটি নিদিষ্ট সময় সেট করে নিন যে সপ্তাহের এই এই দিনে ভিডিও আপলোড করবো।

অন‍্য দিকে আপনি যেহেতু ইউটিউবে নতুন তাই তারাতারি সফল হতে হলে প্রতিদিন একটা নির্ধারিত ও এক ই সময়ে ভিডিও আপলোড করতে হবে। প্রতিদিন যে সময়ে আপলোড করেন তার পরের বার ঠিক ওই সময়ে আপলোড করুন।

টিপস ২: নতুন কিছু তৈরি করুন

আপনি খেয়াল রাখবেন যে এই মিডিয়াতে এখন এত পরিমাণ প্রতিযোগি যে পা রাখার জায়গা টা নাই।বর্তমান যুগে এখানে টিকে থাকা এক বিশাল চ‍্যালেঞ্চ হয়ে দারিয়েছে। content যদি ভিউ পেতে চান তবে অবশ্যই নতুন কোনোকিছু বানাতে হবে।

একবার গিয়ে কোনো বিষয়ে সার্চ করে দেখুন কত্তগুলো ভিডিও চলে আসে। আপনি কাকে ছেরে কাকে দেখবেন। যদি নুতুন কোনো বিষয়ের উপর ভিডিও মেইক করুন যা দর্শক  আগে কখনো দেখে নাই।আর যা আগে দেখে নি সেটাইতো দেখবে তারা।

তাই নতুন কিছু বানিয়ে মানুষের সামনে উপস্থাপন করুন।

টিপস ৩ : যে কোনো একটি করুন

মনে রাখবেন লোকজন  এখন তাদের পছন্দ মতো কিছু চ‍্যানেল সাবস্ক্রাইব করে রাখে এবং তাদের ভিডিও বারবার দেখে। ইদানিং টাইমে এমনকোনো বিষয় নেই যার উপর ভিডিও বানানো হয় নি।

আপনি যদি সাবস্ক্রাইবার ধরে রাখতে চান তাহলে আপনাকে যে কোনো একটি বিষয়ে content বানাতে হবে। তা না হলে সাবস্ক্রাইব করে পরে আবার তা হারিয়ে ফেলবেন। তাই নির্দিষ্ট  একটি বিষয়ের উপর তৈরি করুন।

ধরুন আমি একটি ফিশিং এর ভিডিও দেখলাম একটি youtube chenel এ কিন্তু আমি রান্নার ভিডিও দেখতে পছন্দ করি না। যদি ঐ চ‍্যানেলে পরে আবার রান্নার ভিডিও আপলোড করে তবে কি আমি দেখবো? উত্তর : না দেখবো না। তাই চ‍্যানেলে একটি বিষয়ে আপলোড করতেই থাকুন যে বিষয়ে শুরুতে করেছেন।

সুতরাং র‍্যানডোম ভাবে আপলোড করা পরিহার করুন। [ অন্যের জিনিস কপি করা থেকে বিরত থাকুন]

টিপস ৪ সঠিকভাবে আপলোড:

ভিডিও রিচ করার জন‍্য সঠিক নিয়মে আপলোড করা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ফ‍্যাকট। এর মধ‍্যে শুরুতেই আছে টাইটেল ; ভিডিও টাইটেল সুন্দর মার্জিত ও আকর্সনিয় হতে হবে।

কারন এটার কারনে youtube এলঘরিথাম জানতে পারে ভিডিও টি কি বিষয়ে। এছারাও কোনো লোক কোনো ডিভাইসের কিবোর্ড এ যে কথাটা লেখে তা যদি আপনার টাইটেলের সাথে মিলে যায় তবে সেটা তার সামনে চলে আসবে।

দ্বিতীয়ত রয়েছে ভিডিও থাম্বনেইল। এর কারনেই কোনো ভিডিও ৯০% ভিউস নির্ভর করে। আপনি এটা যতো আকর্ষণীয় দিতে পারবেন ততো লাভ হবে। আবার ইহা হতে হবে hd কোয়ালিটি। তারপরই রয়েছে( ট‍্যাগ। ) ট‍্যাগ অনেক Important একটি ম‍্যাটার? 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Maliha Islam - Nov 18, 2022, 4:04 PM - Add Reply

ok

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hello,বন্ধুরা ভালো আছেন নিশ্চয়ই। আমি যতটুকু পারি আপনাদের সাথে জ্ঞান শেয়ার করার চেষ্টা করবো। ধন‍্যবাদ।