ইউটিউব থেকে টাকা আয় করার নিয়ম

বর্তমান সময়ে  সবচেয়ে সেরা ভিডিও প্ল্যাটফর্ম হচ্ছে ইঊটিউব । আর ইউটিউব থেকে বর্তমানে হাজার হাজার  ডলার আয় করা সম্ভব হচ্ছে  শুধুমাত্র ভিডিও  তৈরী করে। প্রিয় পাঠক  ভাই/বোনেরা আমরা যারা অনলাইন থেকে টাকা আয় করার চিন্তা ভাবনা করছি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তারা আপনারা ইউটিউব প্ল্যাটফর্ম টি সিলেক্ট করতে পারেন। কারণ ইউটিউব এমন একটি ভিডিও প্ল্যাটফর্ম যেখানে হাজার হাজার মানুষ বিভিন্ন টাইপের ভিডিও আপলোড করে থাকে।

আর এই সব ভিডিও থেকেই তারা হাজার হাজার ডলার ঘরে বসেই আয় করে থাকে। আজ আমরা এই আর্টিকেলের ,মধ্য জানিয়ে দিবো যে আপনি কিভাবে ২০২২ সালে সঠিক নিয়মে ইউটিউব প্ল্যাটফর্ম থেকে টাকা আয় করতে পারেন।

ইউটিউব থেকে টাকা আয় করার  নিয়ম ২০২২ 

আপনি যদি ভিডিও তৈরী করতে পছন্দ করে থাকেন তাহলে  আপনি কোন বাধা ছাড়াই ইউটিউব থেকে টাকা আয় করতে পারেন। কারণ বর্তমানে এই ২০২২ সালে ইউটিউব তাদের অ্যালগরিদমে কিছু পরিবর্তন নিয়ে এসেছে যা একজন নতুন ইউজারের কাছে একটু কঠিন বিষয়।

অ্যালগরিদম টি হচ্ছে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও তে ১০০০  সাবস্ক্রাইব এবং  ৪ হাজার ঘন্টা ওয়াচটাইম পূরণ করতে পারলেই আপনার ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন অপশান টি চালু করতে পারবেন ।

এই কাজ টি একজন  পূরাতণ ইউটিউবারের কাছে অনেক  সহজ হলেও একজন নতুন ইউটিউবারের কাছে  কাজ টি সহজ নয়। । তবে, আমাদের টিপস হলো নিয়মিত ভিডিও আপলোড করার ।

কারণ আপনার একটি ভিডিও যদি ইউটিউবে ভাইরাল হয়ে যায় তবে আপনার ইউটিউবের চ্যানেল টি মিনিটাইজ করা সম্ভব।

ইউটিউবে কোন কোন ক্যাটাগরিতে ভিডিও আপলোড করা যায়?

ইউটিউবে প্রায় সকল ক্যাটাগরিতে ভিডিও আপলোড করা যায়। তবে, তার মধ্য সেক্সুয়াল,রক্তপাত,মারপিট,ছিনতাই এসব ক্যাটাগরিতে ভিডিও আপলোড করা যায় না। ইউটিউবে যে যে ক্যাটাগরিতে ভিডিও আপলোড করা বৈধ তার মধ্য অন্যতম হলো:

ফানি বা মজাদার ভিডিও, রান্নার রেসিপি,মিউজিক,রিভিও,লাইভ স্ট্রিমিং,শিক্ষনীয় ভিডীও, এনিমেটেড কন্টেন্ট,খবর বা নিউজ, রহস্য বা রোমান্সকার ভিডিও,গেমিং, খেলাধূলা বা অন্যন্য বিনোদনের কন্টেন্ট সম্পূর্ণ  বৈধ  এই ইউটিউব  প্ল্যাটফর্মে।

ইউটিউবে কিভাবে টাকা আয় করা সম্ভব

ইউটিউব থেকে টাকা আয় করার অনেক উপায় আছে যেমন আপনার চ্যানেলে যখন ১০০০ সাবস্ক্রাইব এবং ৪০০০ ঘণ্টা ওয়াচটাইম হয়ে যাবে এবং আপনার ইউটিউব চ্যানেল টি ইউটিউব টিম রিভিও করবে। যদি আপনার চ্যানেলে সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ইউটিউব টিম আপনার চ্যানেল টি মনিটাইজ করে দিবে।

এরপর আপনার চ্যানেলের বিভিন্ন ভিডিও তে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখানো হবে আপনার বিজ্ঞাপনের সিপিসি এর উপর নির্ভর করে আপনার গুগোল এডসেন্সে টাকা টাকা দেওয়া হবে। আপনার  গুগোল এডসেন্স একাউন্টে যখন  ১০ ডলার হবে তখন গুগোল থেকে পিন ভেরিফিকশনের জন্য ৬ ডিজিটের একটি লেটার পাঠাবে।

আপনি ওই ৬ ডিজিটের কোড টি বসানোর পর আপনার গুগোল এডসেন্স একাউণ্ট টি সম্পূর্ণভাবে ভেরিফাই হয়ে যাবে এভাবে আপনার গুগোল  এডসেন্স একাউনড়ে যখন ১০০ ডলার হয়ে যাবে তখন আপনার ব্যাংক একাউন্টে টাকা চলে আসবে।

এটি শুধুমাত্র বিজ্ঞাপন থেকে আয়ের কথা বললাম এছাড়াও আপনি অনেক ভাবেই ইউটিউব থেকে টাকা আয় করতে পারনে যেমন স্পন্সরড নিয়ে, অ্যাফিলিয়েট মারকেটিং করে, লাইভ স্ট্রিমিং করে, আপনি টাকা আয় করতে পারেন।

ইউটিউবের ভিডিও তে কত ভিওস এ কত টাকা আয় করা সম্ভব

ইউটিউবের  ভিউস এর উপর নির্ভর করে গুগোল মূলত টাকা দেয় না। গুগোল মূলত টাকা দেয়  যে  বিজ্ঞাপন ইউটিউবের ভিডিওতে দেখাচ্ছে তার সি পি সি এর উপর নির্ভর করে।

এখানে সিপিসি এর অর্থ হচ্ছে কস্ট পার ক্লিক । অর্থাৎ আপনার ইউটিউবের ভিডিও তে বিজ্ঞাপনের উপর কতটা ক্লিক পড়ছে কোন দেশ থেকে সেই বিজ্ঞাপন দেখানো হচ্ছে এই সব বিষয়ের উপর নির্ভর করেই ইউটিউবের আয় হয়ে থাকে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Alim - May 20, 2022, 10:22 AM - Add Reply

আপনার আর্টিকেলে ইনকাম বারাতে চাইলে নিচের লিঙ্কে ক্লিক করে গ্রুপে জয়েন হন।
https://www.facebook.com/groups/4923657331062352/?ref=share

You must be logged in to post a comment.
kaven - May 21, 2022, 8:42 PM - Add Reply

NICE

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hi, I am Md Ahasan Habib. I am a Professional Blogger and Content writer,SEO Expert And YouTuber., thanks website:https://www.ahasantech.com/