কিভাবে ব্লগ ওয়েবসাইট খুলে টাকা আয় করা যায়

কিভাবে ব্লগ ওয়েবসাইট খুলে টাকা আয় করা যায়: কিভাবে একটি ব্লগ ওয়েবসাইট খুলবেন এবং সেই ওয়েবসাইট খুলে যারা অনেক টাকা আয় করতে চান তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি অত্যন্ত কার্যকরী হতে যাচ্ছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যারা নতুন আছেন তারা এই দিকনির্দেশনা গুলো ফলো করে একজন দক্ষ কন্টেন্ট রাইটার হয়ে উঠতে পারবেন এবং সেই সাথে প্রচুর প্রচুর রেভিনিউ আর্ন করতে পারবেন। আমি মূলত আপনাকে ব্লগিং শেখা এবং কিভাবে একজন সফল ব্লগার হতে পারবেন সে বিষয়ে পরিপূর্ণ দিকনির্দেশনা দেওয়ার চেষ্টা করব ।

আশা করি আপনাকে একজন কোয়ালিটিফুল ব্লগ রাইটার হতে হেল্প করবে।

ব্লগিং কি এবং কিভাবে ব্লগ ওয়েবসাইট খুলব

আমরা যারা ব্লগার হতে চাই এবং ব্লগিং লিখে লাখ টাকা আয় করতে চায় তাদের ব্লগ শুরু করার আগে অবশ্যই ভালোভাবে জেনে নেওয়া উচিত প্রকৃতপক্ষে আমরা ব্লগিং বলতে কি বুঝি এবং কিভাবে আমরা একটি ব্লগিং ওয়েবসাইট খুলব।

ব্লগিং কি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ভাষায় আমরা ব্লগিং বলতে বুঝি কোন একটি নির্দিষ্ট বিষয়ের ওপর লেখালেখি করা যার মাধ্যমে আপনি দর্শকদের সাথে বিভিন্ন ব্লগ শেয়ার করে তাদের আগ্রহের কেন্দ্রবিন্দু হতে পারবেন সেই সাথে প্রচুর টাকা আয় করার সুযোগ রয়েছে।

কোন পছন্দের বিষয়ের উপর আপনার পছন্দমত লেখালেখি হল ব্লগিং। ধরুন আপনি একজন ভ্রমণ পিপাসু তাহলে আপনি আপনার যাত্রার শুরু থেকে পুরো ভ্রমণ অভিজ্ঞতাকে খুব সুন্দর ভাবে এক্সপ্লোর করতে পারবেন ।

আপনি বিভিন্ন পণ্যের ভালো মন্দ নিয়ে লেখালেখি করতে পারেন যা আপনার দর্শকদের সঠিক তথ্য দিতে প্রচুর সহায়তা করবে ।যেহেতু এখন আপনি জেনেই গেলেন যে ব্লগিং কি তাই চলুন এবার জেনে নেওয়া যাক আপনি আপনার পছন্দের ব্লগগুলো কোথায় পোস্ট করবেন ।

অর্থাৎ কিভাবে আপনি একটি ব্লগিং ওয়েবসাইট খুলবেন।

কিভাবে একটি ব্লগিং ওয়েবসাইট খুলবেন

আপনারা সাধারণত দুইভাবে একটি ব্লগিং সাইট ওপেন করতে পারেন ।চলুন জেনে নেওয়া যাক কিভাবে খুব সহজে একটি ব্লগিং ওয়েবসাইট খুলতে হয়।

১. ব্লগার ডট কম দিয়ে

একটি ফ্রি ব্লগিং সাইট খোলার জন্য প্রথমে আপনাকে গুগলে ব্লগার লিখে সার্চ করতে হবে এরপর একটি ইন্টারফেস আসবে সেখানে ব্লগার ডট কমে সাইন ইন করতে হবে প্রথমে লগইন করে নিন এরপর ক্রিয়েট ব্লগ নামে একটি বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন তখন আপনাকে আপনার ব্লগিং সাইটের একটা নাম দিতে হবে।

যেমন উদাহরণস্বরূপ বলতে পারি আমার সাইটের নাম আমার নিজের নামে তেমনি আপনার সাইটের নাম ও আপনার নিজের নামে হতে পারে অথবা আপনার কোন ব্যবসা প্রতিষ্ঠানের নামেও হতে পারে।

এরপরের ধাপে আপনাকে আপনার ব্লগিং সাইটের জন্য একটি ভ্যালিড ব্লগিং address দিতে হবে যেটি সার্চ করে আপনাকে গুগলে মানুষ খুঁজে বের করতে পারবে তো এরপর আপনি এগিয়ে যান । তো খোলা হয়ে গেল একটি ব্লগিং ওয়েবসাইট ।

২. ওয়ার্ডপ্রেস ব্যবহার করে ব্লগিং ওয়েবসাইট খুলতে হয়

ওয়ার্ডপ্রেস ব্যবহার করে একটি পরিপূর্ণ ব্লগিং ওয়েবসাইট খোলার ক্ষেত্রে প্রথমে আপনাকে ডুমেন, হোস্টিং সম্পর্কে ভালোভাবে জেনে রাখতে হবে এবং এর জন্য আপনাকে টাকা ও খরচ করতে হতে পারে ।

যেমন গুগলে ব্লগস্পট ডটকম দিয়ে আপনি যেভাবে ফ্রিতে একটি ব্লগিং ওয়েবসাইট খুলে ফেলেছিলেন এখানে কিন্তু সেভাবে খুলতে পারবেন না তবে হ্যাঁ এভাবে ওয়েবসাইট খুলে কাজ করলে আপনাকে একজন ভালো ওয়েবসাইট ডিজাইনার দিয়ে আপনার ওয়েবসাইটটি ভালোভাবে ডিজাইন করে নেওয়া ভালো।

লেখকের কথা

যেহেতু ব্লগার ডট কম গুগল এডসেন্স দ্বারা মনিটাইজ হয় সেহেতু ফ্রিতে ঝামেলা বিহীন একটি ফ্রি ব্লগস্পট ওয়েবসাইট খুলে কাজ শুরু করায় আপনার জন্য শ্রেয় মনে করি ।তবে অবশ্যই আপনাকে ধৈর্য এবং কঠোর পরিশ্রমের সাথে কাজ করে যেতে হবে যতক্ষণ না সফলতা আপনার কাছে পৌঁছায়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ