গুগল প্লে স্টোর থেকে আয় করার কার্যকর ৫ টি উপায়।

আস্সালামু আলাইকুম! প্রিয় বন্ধুগন আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ;- গুগল প্লে স্টোর থেকে আয় করার কার্যকর ৫ টি উপায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ভূমিকা:-

এখন যুগের পরির্বতনের সাথে সাথে বদলে গেছে মানুষের রুচিবোধ। তাই এখন আর মানুষ আগের মতো লেখা পড়া শেষে এখন মানুষ চাকুরির পেছনে না ছুটে ঘরে বসে আয় করার স্বপ্ন দেখে।

তবে আপনি কি জানেন বর্তমানে গুগল প্লে স্টোর থেকে ও আয় করা যায়।আর এখন গুগল প্লে স্টোর থেকে আয় করার অনেক উপায় রয়েছে।তবে, অনেকেই হয়ত জানেন না যে গুগল প্লে স্টোর থেকে আয় করার উপায়।

আর তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে গুগল প্লে স্টোর থেকে আয় করা যায়? আর গুগোল প্লে স্টোর থেকে আয় করার সেরা ৫ টি উপায়।

আর গুগোল প্লে স্টোর থেকে আয় করার উপায় গুলো জানার জন্য অবশ্যই আপনাকে এই পোষ্ট সর্ম্পূণ ভালো ভাবে পড়তে হবে। 

টপিক সূচি:-

1. অ্যাপ সেল করে আয়।

2. ইন অ্যাপ পারচেস থেকে আয়।

3. সাবস্ক্রিপশন থেকে আয়।

4. স্পন্সরশিপের মাধ্যমে আয়।

5. মোবাইল অ্যাপ মনিটাইজেশন। 

1. অ্যাপ সেল করে আয়।

গুগল প্লে স্টোর থেকে আয় করার সবচেয়ে সেরা উপায় হলো অ্যাপ সেল / বিক্রি  করা। আপনি যদি একজন ডেভেলপার হয়ে থাকেন তবে আপনার গুগল প্লে স্টোর থেকে আয় করার জন্য এটি হবে সেরা মাধ্যম। 

তবে চিন্তা করবেন না আপনি যদি ডেভেলপার না ও হন তবুও অন্য কাউকে দিয়ে অ্যাপ ডেভেলপ করে বিক্রি করে আয় করতে পারবেন।

তবে, একটি কথা মনে রাখবেন অ্যাপ বিক্রি করে আয় করার জন্য ভালো মানের অ্যাপ ডেভেলপ করার পাশাপাশি অ্যাপ কে জনপ্রিয় করে তুলার কোন বিকল্প নেই।

তবে, কিন্তু অ্যাপ বিক্রি করে আয় করা সবসময় সহজ বিষয় নয়। তাই প্রথমেই আপনাকে এমন একটি নিশ বেঁচে নিতে হবে যেটি ইউজাররা সবসময় পছন্দ করেন।

কাজেই আজেবাজে বিষয়ে অ্যাপ তৈরি না করে এমন কোন অ্যাপ তৈরি করুন যা ইউজার দের চাহিদা মেটাতে সক্ষম।

2. ইন অ্যাপ পারচেস থেকে আয়।

গুগল প্লে স্টোর থেকে আয় করার আরও একটি গুরুত্বপূর্ণ উপায় হলো ইন অ্যাপ পারচেস অপশন। আর এই অপশনটি বেশির ভাগ সময় কার্যকর হয় গেইম এবং অন্যান এন্টারটেইনমেন্ট এর বেলায়।

নতুন ক্যাটাগরি, ক্যাটাগরির আউটফিট, বিভিন্ন আইটেম, নতুন লোকেশন, নতুন গাড়ি, ইত্যাদি কেনার বিভিন্ন উপায় খুলে দেওয়াই হচ্ছে ইন অ্যাপ পারচেস অপশন। 

আর এই ক্ষেতে আপনার অ্যাপটি ফ্রিতে ডাউনলোড করার অপশন দিতে পারেন। এখানে ইউজাররা ফ্রিতে ইউজ করবে।কিন্তু বিভিন্ন অ্যাপ কিনে আয় বাড়াবে। 

আর গুগল প্লে স্টোর থেকে আয় করার এটি বেশ ভালো বুদ্ধি যা এখন বেশির ভাগ ডেভেলপাররাই করে থাকেন।

3. সাবস্ক্রিপশন থেকে আয়।

গুগল প্লে স্টোর থেকে আয় করার আরও একটি উপায় হলো সাবস্ক্রিপশন সিস্টেম। আপনার অ্যাপ যদি সাবস্ক্রিপশন মডেলের জন্য উপযোগী হয় তবে আপনিও সাবস্ক্রিপশন এর মাধ্যমে আয় করতে পারবেন।

যেমন:- ধরুন আপনার অ্যাপ যদি হয় ভিডিও স্ট্রিমিং কিংবা মিউজিক রিলেটেড হয় তবে আরও ভালো কোয়ালিটি, প্লে সিস্টেম, কিংবা ডাউনলোড অপশনের জন্য আপনি ইউজারদের সাবস্ক্রিপশন গ্রহনের জন্য ইউজারদের উৎসাহিত করতে পারেন।

আর সাবস্ক্রিপশন ফি হিসাবে আপনি খুব কম অংকের টাকা রাখতে পারেন।তবে যদি সাবস্ক্রাইভার বেশি হয় তবে আপনার এই সামান্য অংকের টাকা আপনাকে অনেক বড় সফলতা এনে দিতে পারে।

4. স্পন্সরশিপের মাধ্যমে আয়।

প্লে স্টোর থেকে আয় করার আরও একটি ভালো উপায় হলো স্পন্সরশীপ। আপনার অ্যাপ এর ডাউনলোড এবং ইনস্টল যখন বেশি হবে তখন অনেক বড় বড় কোম্পানি তাদের সেবার বিজ্ঞাপন বা স্পন্সর দিতে বলবে।

আর আপনি যদি বড় বড় কোম্পানির স্পন্সরশীপ এর ডিল করতে পারেন তবে,এর মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন সাথে আপনার অ্যাপ এর পাবলিসিটিও বৃদ্ধি পাবে।আর তাই স্পন্সরশীপ হচ্ছে গুগল প্লে স্টোর থেকে আয় করার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।

5. মোবাইল অ্যাপ মনিটাইজেশন।

গুগল প্লে স্টোর থেকে আয় করার সবচেয়ে সহজ এবং জনপ্রিয় উপায় হলো মোবাইল অ্যাপ মনিটাইজেশন। আর বর্তমানে বেশির ভাগ ডেভেলপাররাই এই মাধ্যেই আয় করছেন। 

আর অ্যাপ এর ক্ষেতে বিজ্ঞাপন প্রচারের ধরন ভিন্ন ভিন্ন হয়ে থাকে। যেমন:- ব্যানার বিজ্ঞাপন, ভিডিও বিজ্ঞাপন, পপ অ্যাপ এড।

আর যখন মনিটাইজেশন এর মাধ্যমে আয় করার কথা আসে তখন দুটি বিষয় আলোচনা করা হয়।যথা:- 

১/ মোবাইল অ্যাপ এর লভ্যাংশ সমান ভাগে ভাগ করতে হয়।

২/ মাসিক একটি ফি সাবস্ক্রিপশন ধার্য করতে হয়।

শেষ কথা :-

ত প্রিয় বন্ধুগন এই ছিল আমাদের আজকের আলোচনা;-গুগল প্লে স্টোর থেকে আয় করার কার্যকর ৫ টি উপায়।

ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।
আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।