কিভাবে ঘরে বসে বিনিয়োগ ছাড়াই ৫ টি উপায়ে অনলাইন থেকে উপার্জন করবেন?

আমি নিশ্চিত যে আপনি গুগলে অনলাইনে বিনিয়োগ ছাড়াই প্রতিদিন ১০০০ টাকা উপার্জন করার জন্য বেশ কয়েকবার  অনুসন্ধান করেছেন কিন্তু আপনি কোন কিছু খুজে পাচ্ছেন না যে কিভাবে  অনলাইন থেকে উপার্জন করবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনেকে সাধারণত অনলাইন থেকে  উপার্জন করা যায় বিশ্বাস করে না। কিন্তু আপনি যদি এখনও অনলাইনে কিছু শুরু না করে থাকেন তবে আপনি প্রতিদিন ১০০০ টাকা অনলাইন থেকে উপার্জনের বিশাল সুযোগটি হারাচ্ছেন।

কোন প্রকার  বিনিয়োগ ছাড়াই অনলাইন থেকে  অর্থ উপার্জন করা মোটেই কঠিন কাজ নয়। যে কেউ অনলাইনে  কাজ করে বিশ্বের যে কোনো জায়গা থেকে খুব সহজেই অর্থ উপার্জন করতে পারে।

 এখানে শিক্ষার্থীদের জন্য খুব সহজেই  অর্থ উপার্জনের 5 টি  উপায় দেওয়া হলঃ

1. অনলাইনে ছবি বিক্রি করুন

অনলাইনে ছবি বিক্রি করে অর্থ উপার্জনের সর্বোত্তম উপায় হল তৃতীয় পক্ষের ওয়েবসাইট ব্যবহার করা। যেমন Shutterstock, Adobe Stock, Alamy, Getty Images  ইত্যাদি ওয়েবসাইট  এ আপনার তোলা ভালো ছবিগুলো বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন।

ওয়েবসাইটে  আপনার ছবি  বিক্রি করার জন্য আপনার  ছবিগুলি যথেষ্ট সৃজনশীল হতে হবে। যেহেতু ওয়েবসাইটের মালিকরা আপনার ছবির ভিউ এবং ডাউনলোড অনুযায়ী আপনাকে অর্থ প্রদান করে থাকে।

আপনাকে আপনার সেরা ছবিগুলি তুলতে হবে কারণ এই ছবিগুলি বিভিন্ন  ওয়েবসাইট, পণ্য  এবং এমনকি বিজ্ঞাপনগুলিতেও ব্যবহার করা হয়।অনলাইনে ছবি বিক্রি  করে প্যাসিভ ইনকাম করার একটি দুর্দান্ত উপায়।

এই ওয়েবসাইটগুলি ব্যবহার করে আপনি সহজেই প্রতি ছবিতে 5$ থেকে 10$ উপার্জন করতে পারেন।

 2. কন্টেন্ট রাইটিং করে অর্থ উপার্জন করুন

কন্টেন্ট রাইটিং একটি সহজ কাজ এবং যে কেউ এটি করতে পারে যদি তার লেখার দক্ষতা এবং আবেগ থাকে। একটি কন্টেন্ট রাইটিং এর কাজে, আপনাকে সেই বিষয়ে উপর প্রাসঙ্গিক তথ্য লিখতে হবে যে  তথ্যগুলি  আপনার ক্লায়েন্ট আপনাকে দেবে।

ওয়েবসাইটগুলির জন্য কন্টেন্ট রাইটার এর প্রচুর চাহিদা রয়েছে তাই আপনি যদি ভাল মানের সামগ্রী লিখতে পারেন  তাহলে  আপনি সহজেই অনলাইনে  কন্টেন্ট রাইটিং  কাজের জন্য আবেদন করতে পারেন।

আপনাকে আপনার নিজস্ব কন্টেন্ট রাইটিং পোর্টফোলিও তৈরি করতে হবে যেখানে আপনার অতীতের সমস্ত কাজ এবং অভিজ্ঞতা উল্লেখ করা থাকবে ।

এছাড়াও আপনি আপনার কন্টেন্ট রাইটিং এর পোর্টফোলিও বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যেমন Fiverr, Upwork, Freelancer ইত্যাদি অনলাইন মার্কেটিং এ দিতে পারেন ফলে এই ওয়েবসাইট এর মাধ্যমে আপনি  কন্টেন্ট রাইটিং এর কাজের জন্য আপনি নির্বাচিত হতে পারেন।

একজন শিক্ষানবিশ হিসাবে, আপনি প্রতি শব্দে 0.30 থেকে 0.50  ডলার মূল্য নির্ধারণ করতে পারেন। একবার আপনি কন্টেন্ট রাইটিং এ অভিজ্ঞতা অর্জন করলে আপনি  খুব সহজেই প্রতি 1000+ শব্দের জন্য ১০০ থেকে  1000 ডলার পর্যন্ত  চার্জ নির্ধারণ  করতে পারবেন।

3. ইবুক বা ডিজিটাল পণ্য বিক্রি করুন

বর্তমানে মিউজিক প্রোডাকশন সফটওয়্যার, এডুকেশনাল সফটওয়্যার,ইবুক, অনলাইন কোর্স ইত্যাদি পণ্যের চাহিদা অনেক বেশি।

আপনি যদি সঠিক দর্শকদের টার্গেট করতে পারেন তাহলে আপনি সহজেই প্রতিদিন ১০০০  টাকা আয় করতে পারবেন।

আপনি যদি ClickBank এবং Digistore24 পণ্যের প্রচার করতে পারেন তাহলে আপনি অতি সহজেই প্রতিটি পণ্যের বিক্রয়ের জন্য 100$ লাভ পেতে পারেন কারণ তাদের উচ্চ কমিশন পণ্য রয়েছে।

4. ট্রান্সক্রিপশন এবং অনুবাদ

ট্রান্সক্রিপশন হল ঘরে বসে  অর্থ উপার্জনের সেরা কাজগুলির মধ্যে একটি। একাধিক কম্পিউটার সফ্টওয়্যার এবং প্রযুক্তি কোম্পানি রয়েছে যারা ট্রান্সক্রিপশন এবং অনুবাদের মতো কাজ ঘরে বসে প্রদান করে থাকে।

Accusis, TranscribeMe, 3PlayMedia, Audio Transcription Centre, Alpha Sights,  ইত্যাদি অন্যতম সেরা ওয়েবসাইট যেখানে আপনি  ট্রান্সক্রিপশন এবং অনুবাদের মত কাজ অতি সহজেই পেতে পারেন। 

ঘরে বসে ট্রান্সক্রিপশন এবং অনুবাদের কাজ করে, খুব সহজেই প্রতি ঘন্টায় 5$ থেকে 20$ উপার্জন করা সম্ভব।

 5. ওয়েবসাইট ডিজাইনিং

আপনি যদি ভালো ডিজাইনার হন তাহলে আপনি আপনার ক্লায়েন্টদের একাধিক ওয়েবসাইট এর ডিজাইন অফার করতে পারেন এবং ওয়েবসাইট ডিজাইনিংয়ের মাধ্যমে প্রতিদিন 2000 টাকা উপার্জন করতে পারেন।

ওয়েবসাইট ডিজাইনিং বর্তমান সময়ে সবচেয়ে চাহিদাপূর্ণ দক্ষতাগুলির মধ্যে একটি।আপনি বেসিক ওয়েবসাইট ডিজাইনিং গুলি অফার করতে পারেন।

যেমন, নির্দিষ্ট সংখ্যক গ্রাফিক ডিজাইন,ওয়েব পেজ তৈরি করা, অন-পেজ এসইও পরিষেবা,  সাইট ম্যাপ, ডিএনএস পরিবর্তন, ফর্ম ইন্টিগ্রেশন ইত্যাদি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a Software Engineering Graduate.I am a Web Developer.