ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার উপায়

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় অনেক রয়েছে। আপনি বিভিন্ন মাধ্যম অবলম্বন করে ফেসবুক থেকে টাকা আয় করতে পারেন।ফেসবুক থেকে টাকা ইনকাম এর অন্যতম একটি পথ বা রাস্তা হল ফেসবুক গ্রুপ থেকে টাকা আয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের এই আর্টিকেল থেকে আমরা বিস্তারিত জানব কিভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা যায়? আর্টিকেলটি পড়ার ইচ্ছুক যদি থাকেন তাহলে অবশ্যই মন দিয়ে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়তে থাকুন। আশা করি তাহলে, আপনিও ফেসবুক থেকে গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারবেন!

আর্টিকেল এর সূচনা 

ফেসবুক অনলাইন জগতের অন্যতম একটি সেরা প্ল্যাটফর্ম। ফেসবুকের মাধ্যমে সারাবিশ্বে খবরা-খবর এবং যোগাযোগ করা যায়। বর্তমান এই সময়ে মানুষ অন্যান্য প্ল্যাটফর্মের ফেসবুক প্লাটফর্মে সবচেয়ে বেশি সময় দিয়ে থাকে। আপনিও হয়তো ফেসবুক ব্যবহার করে থাকেন। কিংবা আপনার একটি ফেসবুক অ্যাকাউন্ট করেছে।

এই ফেসবুক থেকে বর্তমান সময়ে হাজার হাজার লোক টাকা ইনকাম করে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে। সত্যিকার অর্থে ফেসবুক থেকে টাকা ইনকাম করার অনেকগুলো উপায় রয়েছে।যেগুলো কাজে লাগিয়ে আপনিও ফেসবুক থেকে প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন। এমনও লোক রয়েছে ফেসবুক থেকে 10 থেকে 20 30 থেকে 40 হাজার টাকা আয় করে।

ফেসবুক থেকে আপনি নানাভাবে টাকা আয় করার সুযোগ পাবেন। তবে তার ভিতরে ফেসবুক থেকে গ্রুপের মাধ্যমে টাকা আয়ের এব্যাপারে অনেকেই জানেনা। আজকে আমরা ফেসবুক গ্রুপ থেকে টাকা কিভাবে ইনকাম করা যায়? এবং আপনি কিভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে পারবেন! এ বিষয়ে পুরো বিস্তারিত আলোচনা করব।

যার মাধ্যমে যে কেউ চাইলেই এ পদ্ধতিতে অবলম্বন করে ফেসবুক গ্রুপে টাকায় করতে পারে। আর্টিকেলটি অবশ্যই শুরু থেকে একেবারে শেষ অব্দি মনোযোগ সহকারে পড়ার বিশেষ অনুরোধ জানাচ্ছি,,, তাহলে আপনিও ফেসবুক গ্রুপ এর মাধ্যমে অনলাইনে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারবেন। চলুন আর কথা না বাড়িয়ে এ ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার উপায়?

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকামঃ আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে ফেসবুক প্ল্যাটফর্মের সর্বপ্রথম যুক্ত থাকতে হবে। আর যদি যুক্ত নাও থাকেন তাহলে এই প্ল্যাটফর্মে যুক্ত হয়ে নিবেন। তারপর আপনাকে এই ফেসবুকে একটি গ্রুপ তৈরি করতে হবে। যে গ্রুপের মাধ্যমে আপনি এখান থেকে টাকা আয় করতে পারবেন।

তারপর এই গ্রুপে আপনার মেম্বার বাড়াতে হবে। এবং তার ফলে আপনি ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারবেন। আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার বেশ কিছু জিনিস এবং গুণ এর প্রয়োজন হতে হবে। তাহলেই আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন।

ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করার পূর্ব শর্ত

আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে চান! তাহলে আপনার ভিতরে বেশ কিছু জিনিস এবং গুণ এর প্রয়োজন হবে। তাছাড়া ফেসবুকে আইয়ের কিছু পূর্ব শর্ত আপনাকে পূরণ করতে হবে।তাহলেই কেবল আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন।

  • ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার জন্য অবশ্য ওই আপনার একটি ভালো মানের কম্পিউটার অথবা স্মার্টফোন থাকতে হবে।
  • ফেসবুক গ্রুপে টাকা আয় করার উদ্দেশ্য হলে আপনার এই ফেসবুক গ্রুপে প্রচুর পরিমাণে ফলোয়ার থাকতে হবে।
  • ভালো মানের ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই থাকতে হবে। ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে হলে।
  • মানুষের সাথে সদ্ব্যবহার এবং মানুষের প্রয়োজনীয় উপকারী সকল কাজকর্ম এবং সার্ভিস শেয়ার করতে হবে ফেসবুক গ্রুপে।
  • মানুষের অপছন্দ কার খারাপ, অপ্রোজনীয়, অশ্লীল, দরকার নেই এমন কন্টেন অথবা ছবি কিংবা পোস্ট আপলোড করা যাবে না আপনার গ্রুপে।
  • গ্রুপটি পরিচালনা করার জন্য আপনি বিভিন্ন রুলস লিখে অথবা সামনে দিয়ে রাখবেন। যাতে করে আপনার ফলোয়ার গুলো সেগুলো দেখে এবং মেনে নিবে সহজে।
  • আপনার ফলোয়ার বা ভিউয়ার্স এর সাথে সব সময় হেল্প ফুল এবং ভালোভাবে আচরণ করবেন। যেকোনো প্রয়োজনে তাদের যথাসম্ভব তো হেল্প করার চেষ্টা করবেন।
  • নিজের ইচ্ছাশক্তি, পরিশ্রম, ধৈর্য, সততা, ডেডিকেশন, ইত্যাদি গুণ আপনার ভিতরে থাকতে হবে। তাহলে আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন।

বন্ধুরা উপরের গুণ এবং জিনিস আপনার ভিতর থাকলে অবশ্যই আপনিও ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন। এবং যে শর্তগুলো রয়েছে এগুলো মানতে পারলেই আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন। উপরের শর্ত এবং গুণ ও জিনিসগুলো আপনার না থাকলে আপনি কখনোই ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন না।

আশা করি আপনি বুঝতে পেরেছেন কি কি জিনিস থাকলে আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন। এবং কি কারনে আপনি গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন না। তাই শুরুতেই এই জিনিস এবং গুণগুলো এবং শর্ত আপনি মানতে পারলে ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার চিন্তা করতে পারেন।

ফেসবুকের গ্রুপ থেকে টাকা ইনকাম করার কৌশল?

ইনকামের কৌশলঃ এখন আপনি যদি চান ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে তাহলে পারবেন।তার জন্য সর্বপ্রথম আপনাকে এই প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে এবং একটি পেজ তৈরি করতে হবে। তারপরে আপনার কাজ হলো এই গ্রুপে ফলোয়ার বাড়ানো।মনে রাখবেন ফলোয়ার না বাড়িয়ে কখনো আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন না।

আমরা হয়তো সবাই জানি ইউটিউবে ভিডিও আপলোড করে টাকা আয় করা যায়। ঠিক একই ভাবে আপনি কিন্তু এভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন না। অর্থাৎ ফেসবুক গ্রুপে সরাসরি এমন কোন মাধ্যম নেই যার মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন। তবে ফেসবুকে বিভিন্ন পদ্ধতি কাজে লাগিয়ে আয় করতে পারবেন।

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার পদ্ধতি

ফেসবুক থেকে ইনকাম শুরু যেভাবেঃ আগেই বলেছি ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার জন্য সরাসরি কোন মাধ্যম নেই। আপনাকে পদ্ধতি কাজে লাগিয়ে ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করতে হবে। তার জন্য সর্বপ্রথম আপনার গ্রুপে সর্বনিম্ন 10 হাজার ফলোয়ার থাকতে হবে। তাহলেই কেবল আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম শুরু করতে পারেন।

আপনাদের সুবিধার্থে আমি কিছু উদাহরণ দিয়ে বুঝিয়ে দিব যে ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার পদ্ধতি কেমন? আশা করি এগুলো পড়লে অবশ্যই আপনারাও বিভিন্ন পদ্ধতি কাজে লাগিয়ে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন। তো চলুন এবার উদাহরণ হিসেবে কিছু পদ্ধতি সম্পর্কে জেনে ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার কৌশল শেখা যাক।

এক নম্বর পদ্ধতি?

ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার কৌশলঃ

লিংক শর্ট করে আয়: অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে রয়েছে। যেগুলো থেকে লিংক শর্ট করে টাকা আয় করা যায়। এই ধরনের বিশ্বস্ত কিছু ওয়েবসাইটে আপনি যুক্ত হয়ে লিংক শর্ট করে আয় করতে পারেন। তারপর লিং শর্ট করা লিংকটি আপনি আপনার ফেসবুক গ্রুপে ফলোয়ারদের সামনে তুলে ধরবেন সুন্দরভাবে।

এমন ভাবে তাদের সাথে বর্ণনা করবেন যেন তারা অবশ্যই আপনার লিঙ্ক এ ক্লিক করে। তার জন্য লিংকটা তথ্যবহুল রাখবেন।যাতে করে সেগুলো জানার জন্য আগ্রহী হয়ে তারা লিংকে ক্লিক করে। লিংকে যদি ক্লিক করে তাহলে ওই কোম্পানি থেকে আপনার একাউন্টে কমিশন আসবে। আর এভাবে আপনি খুব সহজে শর্ট লিংক করে টাকা আয় করতে পারেন।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে লিংক শর্ট করে ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করা যায়! তাই এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজে আপনার ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারেন। যেটা সম্পূর্ণ ফ্রিতে শুধুমাত্র আপনার টেকনিকগুলো কাজে লাগিয়েই আপনি ঘরে বসেই কাজে করে টাকা আয় করতে পারছেন।

দ্বিতীয় নম্বর পদ্ধতি?

ফেসবুক গ্রুপে টাকা ইনকাম করার কৌশলঃ

ছবি বিক্রি করে আয়: অনলাইনে অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটে ছবি বিক্রি করে আয় করা যায়। এমনকি শুধুমাত্র একটি ছবি বিক্রি করে প্রায় 50 সেন্ট ডলার আয় করা যায়। আপনারা এই প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে ছবি খুব সহজে বিক্রি করে আয় করতে পারেন।

তো বন্ধুরা আপনারা চাইলেই এই পদ্ধতি অবলম্বন করে আপনার ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারবেন। তার জন্য ছবি বিক্রি করে আয় করার ওয়েবসাইট বা প্লাটফর্মে আপনাকে যুক্ত হতে হবে। তারপর আপনাকে মানুষের দরকারি প্রয়োজনীয় সকল ধরনের ক্যাটাগরির ছবি পাবলিশ করতে হবে।

এবং এই ছবিগুলো আপনার ফেসবুক গ্রুপে শেয়ার করতে হবে। যত লোক আপনার ছবিটি ক্রয় করবে অথবা ডাউনলোড করবে। কম্পানি হতে আপনার তথ্য কমিশন আসবে।তাই এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই আপনার ফেসবুক গ্রুপে টাকা আয় করতে পারেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ছবি বিক্রি করে সহজে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা যায় সেটা।

তৃতীয় নম্বর পদ্ধতি?

ফেসবুক গ্রুপে টাকা ইনকাম করার কৌশলঃ

স্পন্সর বিজ্ঞাপন এর মাধ্যমে আয়: প্রিয় বন্ধুরা বর্তমান সময়ে স্পন্সর বিজ্ঞাপন দেখে আয় করা খুবই জনপ্রিয় একটি পদ্ধতি। আপনারা চাইলেই এই পদ্ধতি অবলম্বন করে অনলাইনে বেশি পরিমাণে টাকা আয় করতে পারেন। স্পন্সর পদ্ধতি কাজে লাগিয়ে মাত্র একটি বিজ্ঞাপন দেখে মাত্র 1 থেকে 15 ডলার পর্যন্ত আয় করা যায়।

আপনার ফেসবুক গ্রুপটি যখন অনেক বড় হবে এবং জনপ্রিয়তা লাভ করবে। তখন আপনি চাইলেই আপনার ফেসবুক গ্রুপে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারেন। তার জন্য অবশ্যই আপনার ফেসবুক গ্রুপে ফলোয়ার প্রচুর পরিমাণে থাকতে হবে। তাহলে কেবল আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আয় করার সুযোগ পাবেন।

স্পন্সর বিজ্ঞাপন দেখানোর জন্য আপনাকে কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে। এবং আপনার গ্রুপটি জনপ্রিয় সম্পর্কে তাদের জানিয়ে দিতে হবে। আর এভাবেই আপনারা খুব সহজেই আপনার ফেসবুক গ্রুপে স্পন্সর বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা যায় সেটা।

চতুর্থ নম্বর পদ্ধতি?

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার কৌশলঃ

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়: বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসেই 50 হাজার টাকার উপরে ইনকাম করা যায়।যে কেউ চাইলে অনলাইন অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারে।তাই আপনিও খুব সহজে অনলাইনে আফিলিয়েট মারকেটিং করে প্রচুর পরিমান ইনকাম করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য আপনাকে কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে। এই কোম্পানি আপনাকে এফিলিয়েট একটি লিংক দিবে। এই লিংকটি আপনাকে গ্রাহকের কাছে পৌঁছে দিতে হবে। কোন গ্রাহক যদি তাদের কোম্পানি থেকে কোন পণ্য অথবা প্রডাক্ট ক্রয় করে,তাহলে ওই কোম্পানি থেকে আপনাকে কমিশন দেওয়া হবে।

আর এই পদ্ধতি আপনি আপনার গ্রুপের মাধ্যমে শেয়ার করতে পারেন। এমন ভাবে তাদের কাছে প্রচার করবেন যেন তারা তাদের প্রয়োজন হলে সার্ভিসটি উপভোগ করে। ঠিক এভাবেই আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারেন।আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আপনার ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে পারবেন সেটা।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে চান। তাহলে অবশ্যই আপনাকে নিচের পরামর্শগুলো সম্পর্কে জানতে হবে। শুধু জানলে হবে না সেগুলো আপনাকে মেনে ফেসবুক গ্রুপে কাজ করতে হবে।তাহলেই আপনি কেবলমাত্র ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন।

  • ফেসবুক একাউন্টে যুক্ত হয়ে প্রফেশনাল একটি গ্রুপ তৈরি করে গ্রুপটি প্রচার করতে হবে। যেন আপনার গ্রুপে সহজেই ফলোয়ার চলে আসে।
  • গ্রুপে মানুষের প্রয়োজনীয় সকল ইনফরমেটিভ তথ্য দেওয়ার চেষ্টা করুন। যেন মানুষের আপনার গ্রুপ সম্বন্ধে একটু জানলেই ফলো করে।
  • গ্রুপের ফলোয়ারদের সাথে সবসময় হেল্প লাগবে এবং সৎ ভাবে কথা বলুন। প্রয়োজন এর স্বার্থে চেষ্টা করুন সকল প্রশ্নের সঠিক উত্তর দিতে।
  • ফলোয়ার দের একটিভ রাখার জন্য প্রতিদিন ভালো ভালো পোস্ট এবং কনটেন্ট আপলোড করুন।
  • অশ্লীল খারাপ বা বাজে কোন কিছু আপনার গ্রুপে রাখবেন না।
  • গ্রুপটি মানুষের কাছে উপযোগী এবং ইনফরমেটিভ ও তথ্যবহুল এর জন্য আপনার গ্রুপে বিস্তারিত একটি রুলস নোটিশ করে দিবেন।
  • গ্রুপে নিজের ডেডিকেশন, ইচ্ছাশক্তি, সততা, ধৈর্য, সৎ ভাবে কাজ করুন।

বন্ধুরা উপরের এই পরামর্শগুলো এবং কাজ করার নির্দেশ গুলো মেনে আপনাকে ফেসবুক গ্রুপ চালাতে হবে। অথবা গ্রুপটি কন্ট্রোল করার জন্য আরো লোক গ্রুপে এডমিন বানাতে পারেন। আর এই উপরের পরামর্শগুলো নিয়ে আপনি ফেসবুকে কাজ করলেই, অবশ্যই আপনার ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করা যাবে।

আর্টিকেল এর শেষ কথা

এতক্ষন আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।আজকের এই আর্টিকেল থেকে আমরা ফেসবুক গ্রুপ থেকে কিভাবে ইনকাম করা যায়?এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি এবং শিখিয়ে দিয়েছি আশা করি!

আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আর্টিকেলটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।