ফেসবুক থেকে প্রতিমাসে এক হাজার ডলার আয় করার ছয়টি পরীক্ষিত পদ্ধতি । এখন আয় করতে পারবেন আপনিও

এই আর্টিকেলটিতে আমরা দেখানোর চেষ্টা করেছি কিভাবে ফেসবুক থেকে এক হাজার ডলার আয় করা যায় এবং সঠিক পরীক্ষাতে পদ্ধতি সম্পর্কে যা এক হাজার আয় করতে সাহায্য করবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক থেকে আয় করার ছয়টি পরীক্ষিত পদ্ধতি

যদিও Facebook-এর একসময় সোশ্যাল মিডিয়া প্রিয়তমা হিসেবে এর কোন প্রান্ত ছিল না, তবুও এটির মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা অবিশ্বাস্যভাবে বেশি: Instagram এর 1.3 বিলিয়ন, TikTok এর এক বিলিয়ন এবং টুইটারের 396 মিলিয়নের তুলনায় 2.9 বিলিয়নেরও বেশি।

অতীতে, Facebook ব্যবহারকারীরা অর্থোপার্জনের জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে শুরু করে মেসেঞ্জারের মাধ্যমে বিজ্ঞাপন চালানো থেকে ফেসবুক মার্কেটপ্লেসে আইটেম বিক্রি করার সবকিছুই চেষ্টা করেছেন।

কিন্তু Facebook-এ অর্থ উপার্জন করা তার চ্যালেঞ্জ ছাড়া নয়: একটি অর্গানিক পোস্টের গড় পৌঁছনো একটি পৃষ্ঠার অনুরাগীদের প্রায় 5%-এ 2018 সালে 7% থেকে কম- এবং যারা বিজ্ঞাপন এবং স্পনসর করা সামগ্রীর মাধ্যমে পে-টু-প্লে করে তারা দেখতে পাচ্ছে সময়ের সাথে সাথে তাদের নাগাল হ্রাস পায়।

ভাল খবর? Facebook অর্থোপার্জনের জন্য নতুন এবং উত্তেজনাপূর্ণ উপায়গুলি তৈরি করছে, যা মূলত উদ্যোক্তা এবং ফেসবুক অনুসরণকারী নির্মাতাদের লক্ষ্য করে ৷

আপনি পাশে কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে চান বা আপনার বিদ্যমান ব্যবসার জন্য আরও গ্রাহক খুঁজছেন, 

এখানে 2022 সালে আপনার Facebook দর্শকদের নগদীকরণ করতে ছয়টি উপায় রয়েছে এবং এটি করার জন্য আপনাকে 

যে প্রয়োজনীয়তাগুলি মেনে চলতে হবে আপনি শুরু করার আগে: আপনার Facebook মনিটাইজেশন যোগ্যতা পরীক্ষা করুন

আপনার Facebook বিষয়বস্তু থেকে অর্থোপার্জনের কয়েকটি উপায় রয়েছে, তবে প্রথমে আপনাকে তা করার যোগ্য হতে হবে।

এর মানে হল আপনার ফেসবুক পেজ এবং আপনি এতে যে বিষয়বস্তু পোস্ট করেন তা অবশ্যই প্ল্যাটফর্মের যোগ্যতার প্রয়োজনীয়তা মেনে চলতে হবে, যা তিনটি বিভাগে বিভক্ত:

Facebook কমিউনিটি স্ট্যান্ডার্ড: এগুলি হল প্ল্যাটফর্মের মৌলিক নিয়ম, যেমন কোনো গ্রাফিক বা অনিরাপদ সামগ্রী

অংশীদার নগদীকরণ নীতি: এই নিয়মগুলি সামগ্রিকভাবে আপনার Facebook পৃষ্ঠার জন্য, সেইসাথে আপনি যে সামগ্রী তৈরি করেন, আপনি কীভাবে আপনার সামগ্রী ভাগ করেন এবং কীভাবে আপনি অনলাইনে অর্থপ্রদান করেন এবং করেন তার জন্য।

বিষয়বস্তু নগদীকরণ নীতি: এগুলি হল বিষয়বস্তু-স্তরের নিয়ম যা আপনার পোস্ট করা প্রতিটি সামগ্রীর জন্য প্রযোজ্য, যেমন কোনো হিংসাত্মক বা অপবিত্র সামগ্রী

আপনার যোগ্যতা যাচাই করতে, আপনার ক্রিয়েটর স্টুডিওর Facebook বিভাগে যান এবং মনিটাইজেশন ট্যাবে ক্লিক করুন। আপনি কোন পৃষ্ঠাগুলির জন্য আপনার নগদীকরণের যোগ্যতা দেখতে চান তা নির্বাচন করুন—এছাড়া আপনাকে পৃষ্ঠা সম্পর্কে অন্যান্য নগদীকরণ তথ্যও দেওয়া ।

ফেসবুকে অর্থ উপার্জনের 6টি উপায়

1. ইন-স্ট্রীম বিজ্ঞাপন দিয়ে ভিডিও তৈরি করুন ৷

ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি বন্দী দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে এবং একটি বড় শ্রোতা সহ নির্মাতা এবং ব্র্যান্ডগুলির জন্য আদর্শ৷ যখন একজন ব্যবহারকারী একটি Facebook ভিডিও দেখার মাধ্যমে আংশিকভাবে হয়,

তখন তারা একটি বিজ্ঞাপনের সম্পূর্ণটি দেখার সম্ভাবনা বেশি থাকে যদি এর অর্থ হয় যে তারা আসল সামগ্রীর সাথে চালিয়ে যেতে পারে - তাদের ফিডে একটি স্বতন্ত্র বিজ্ঞাপনের বিপরীতে, যা তাদের সম্ভাবনা বেশি এড়িয়ে যাওয়া।

ইন-স্ট্রীম বিজ্ঞাপন কর্মে:

বোতলজাত জলের ব্র্যান্ড LIFEWTR ব্র্যান্ড সচেতনতা বাড়াতে এবং তার পণ্যের চারপাশে একটি ইতিবাচক, সৃজনশীল অনুভূতি তৈরি করতে চেয়েছিল। তাই এটি সংক্ষিপ্ত ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি প্রয়োগ করেছে যা ফিড ভিডিওগুলির মধ্যবিন্দুতে চলত এবং সেইসাথে Facebook ওয়াচের মতো বৈশিষ্ট্যগুলি,

শক্তিশালী ভিজ্যুয়াল গল্পগুলির মাধ্যমে তার সম্প্রদায় শিল্প প্রকল্পগুলিকে প্রদর্শন করে৷ প্রচারণার ফলে ব্র্যান্ড সচেতনতা দুই গুণ বেড়েছে এবং বিজ্ঞাপন প্রত্যাহার 1.9 গুণ বেশি কেন এটি কাজ করেছে: LIFEWTR একটি গল্প বলতে এবং ইতিমধ্যে-বন্দী দর্শকদের মনোযোগ রাখতে ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি ব্যবহার করেছে৷

শুরু করুন: আপনি আপনার ভিডিওগুলির মাধ্যমে কী অর্জন করতে চান এবং আপনার ব্র্যান্ড সম্পর্কে আপনি কী গল্প বলতে পারেন সে সম্পর্কে চিন্তা করুন ৷

আপনি যদি মিড-রোল বিজ্ঞাপন দিতে চান, তাহলে আপনার ভিডিও তৈরি করার সময় এক থেকে দুই-সেকেন্ডের স্বাভাবিক বিরতি যোগ করার চেষ্টা করুন যেখানে একটি ইন-স্ট্রীম বিজ্ঞাপন স্লট হতে পারে।

ফেসবুকের যোগ্যতার মানদণ্ড পূরণের পাশাপাশি, ভিডিওগুলি অবশ্যই এক মিনিটের বেশি দৈর্ঘ্যের হতে হবে এবং ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি চালানোর জন্য প্রভাবকদের কমপক্ষে 10,000 পৃষ্ঠা অনুসরণকারীর প্রয়োজন।

এই পরামর্শগুলি সেই ব্র্যান্ডগুলিতে প্রযোজ্য যারা ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি চালানোর জন্য অর্থ প্রদান করতে চায়৷

2. আপনার পৃষ্ঠায় একটি অর্থপ্রদানের সদস্যতা যোগ করুন

ফ্যান সাবস্ক্রিপশনের মাধ্যমে সামঞ্জস্যপূর্ণ মাসিক আয় তৈরি করুন, যা আপনার সবচেয়ে অনুগত অনুগামীদের আপনার পৃষ্ঠায় তহবিল দেওয়ার জন্য পুনরাবৃত্ত অর্থ প্রদান করতে উত্সাহিত করে ৷

বড়, সক্রিয় শ্রোতাদের সাথে ব্র্যান্ড এবং নির্মাতাদের তাদের পৃষ্ঠা নগদীকরণ করার এবং একচেটিয়া বিষয়বস্তু এবং ডিসকাউন্ট দিয়ে ভক্তদের পুরস্কৃত করার জন্য এটি একটি দুর্দান্ত উপায়।

"তারকা" বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের অতিরিক্ত আয়ের জন্য তাদের প্রিয় নির্মাতাদের টিপস পাঠাতে তারার একটি প্যাক কিনতে দেয়।

কর্মরত ফ্যান সদস্যতা:

ভেগান বেকার ব্র্যান্ডের সমর্থকদের জন্য একটি আলাদা ফেসবুক গ্রুপ তৈরি করেছে। একচেটিয়া বিষয়বস্তু এবং ডিসকাউন্ট অ্যাক্সেস করতে ভক্তদের প্রতি মাসে $4.99 চার্জ করা হয়।

এছাড়াও তারা Facebook-এর স্টার ফিচারের মাধ্যমে অতিরিক্ত টিপস পাঠাতে সক্ষম হয় তারা বিশেষভাবে উপভোগ করে এমন কন্টেন্টের কেন এটি কাজ করেছে: ভেগান বেকার ব্যবহারকারীদের একচেটিয়া সামগ্রী দিয়ে পুরস্কৃত করার সময় তার সক্রিয় দর্শকদের নগদীকরণ করতে পারে।

তারকা বৈশিষ্ট্যটি ব্র্যান্ডকে কোন ধরনের বিষয়বস্তু সর্বোত্তম কার্য সম্পাদন করতে এবং তার অনুগামীদের একটি শক্ত-নিট অংশের সাথে ব্যস্ততা বাড়ায় তা দেখতে দেয়৷

শুরু করুন: অনুরাগী সদস্যতা এই মুহূর্তে শুধুমাত্র একটি আমন্ত্রণের ভিত্তিতে উপলব্ধ৷ ব্যবহারকারীরা ফ্যান সাবস্ক্রিপশন আনলক করতে পারে যখন তাদের 10,000 ফলোয়ার বা 250 জনের বেশি রিটার্ন ভিউয়ার থাকে এবং হয় 50,000 পোস্ট এনগেজমেন্ট বা 180,000 ওয়াচ মিনিট।

একবার আপনি আপনার আমন্ত্রণ পেয়ে গেলে, আপনি গ্রাহকদের কী সুবিধা পেতে চান তা চয়ন করতে পারেন, আপনার সদস্যতা পরিষেবা চালু করার জন্য একটি প্রচারমূলক ভিডিও তৈরি করতে পারেন এবং নতুন গ্রাহকদের স্বাগত জানাতে একটি ধন্যবাদ ভিডিও ফিল্ম করতে পারেন৷

3. ব্র্যান্ডের সাথে সহযোগিতা করুন

আপনার নাগাল বাড়াতে এবং আপনার সামগ্রীর আউটপুটকে বৈচিত্র্যময় করতে একটি প্রাসঙ্গিক, পরিপূরক অংশীদারের সাথে সামগ্রী তৈরি করুন।

নতুন শ্রোতাদের কাছে পৌঁছাতে এবং ব্র্যান্ড সচেতনতা বাড়াতে প্রভাবশালী, নির্মাতা এবং অন্যান্য কোম্পানির সাথে কাজ করতে চায় এমন প্রচুর ব্র্যান্ড রয়েছে এবং এটি আপনার অনুসরণকারীদের সংখ্যা বাড়ানোর এবং ব্যস্ততা তৈরি করার একটি দুর্দান্ত উপায় হতে পারে।

কর্মে ব্র্যান্ড সহযোগিতা:

StyleNow Feed উভয় ব্র্যান্ডের নতুন কন্টেন্টের অনুসারীদের আনতে Jasper’s Boutique-এর সাথে অংশীদারিত্ব করেছে। প্রদত্ত অংশীদারিত্ব দুটি কোম্পানিকে প্রাসঙ্গিক সামগ্রীতে সহযোগিতা করার অনুমতি দেয় যা তাদের উভয় শ্রোতাদের চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ,

এবং ব্যবহারকারীরা প্রতিটি ব্র্যান্ড সম্পর্কে আরও জানতে সামগ্রীর প্রতিটি অংশে ক্লিক করতে কেন এটি কাজ করেছে: দুটি ব্র্যান্ড ভালভাবে সারিবদ্ধ এবং একই রকম কিন্তু অভিন্ন শ্রোতা নয়, যার অর্থ হল,

যে তারা ইতিমধ্যেই অংশীদার ব্র্যান্ডের সাথে শক্তিশালী সংযোগ রয়েছে এমন ব্যবহারকারীদের কাছে পৌঁছানোর মাধ্যমে অনুগামীদের একটি নতুন অংশ আনলক করতে পারে৷

শুরু করুন: পোস্টে ব্যবসায়িক অংশীদারদের ট্যাগ করা শুরু করার আগে, আপনাকে অ্যাক্সেসের অনুরোধ করতে হবে। একবার আপনি এটি করে ফেললে,

আপনি ব্র্যান্ড কোলাবস ম্যানেজারের মধ্যে সহযোগিতার সুযোগগুলি অ্যাক্সেস করতে এবং অন্তর্দৃষ্টিগুলি দেখতে পারবেন।

এই ধরনের নগদীকরণ পদ্ধতি এমন পৃষ্ঠাগুলির জন্য সর্বোত্তম যেগুলি সক্রিয়, অনুগত অনুসরণ করে যারা কন্টেন্ট পোস্ট করেন যা বেশিরভাগ ব্র্যান্ড ঝুঁকিপূর্ণ বলে মনে করে না।

4. আপনার ভক্তদের কাছ থেকে সরাসরি অর্থ উপার্জন করুন ৷

Facebook সম্প্রতি ঘোষণা করেছে যে এটি বিশেষত প্ল্যাটফর্মের জন্য তৈরি করা জৈব ভিডিও সামগ্রীর উপর আরও জোর দেবে যাতে ব্যবহারকারীরা কেবল TikTok পোস্টগুলি ভাগ করে নেওয়ার বিরুদ্ধে ফিরে যেতে পারে।

ক্রিয়েটর এবং প্রভাবশালীরা Facebook রিলে নির্দিষ্ট সংখ্যক ভিউ জেনারেট করার মতো ধারাবাহিক "চ্যালেঞ্জ" এর একটি সিরিজ সম্পূর্ণ করে মাসে $4,000 পর্যন্ত আর্থিক পুরস্কার আনলক করতে সক্ষম হবে।

কর্মে জৈব সামগ্রী পুরস্কার:

পলা গার্সিয়ার একটি বড় অনুসারী রয়েছে এবং, বিশেষ করে Facebook-এর জন্য রিল তৈরি করে, তিনি যে ভিউ, লাইক, এবং মন্তব্যগুলি পান তার সংখ্যা নগদ করতে পারেন ৷

পলা আসলে তার Facebook নগদীকরণ কৌশলকে শক্তিশালী করার জন্য এখানে ব্যবহৃত বেশ কয়েকটি কৌশলকে একত্রিত করে, যেমন তার রিলের জন্য স্পনসর পাওয়া এবং প্ল্যাটফর্মে জৈবভাবে পোস্ট কেন এটি কাজ করেছে: পলা গার্সিয়ার ইতিমধ্যেই প্রচুর ফলোয়ার রয়েছে,

তাই ফেসবুকের নতুন চ্যালেঞ্জ স্কিমটিতে ট্যাপ করা তার জন্য নো-ব্রেইনার যা তাকে তার তৈরি করা ভিউয়ের সংখ্যাকে নগদ করতে দেয়।

শুরু করুন: চ্যালেঞ্জ বৈশিষ্ট্যটি এই মুহূর্তে শুধুমাত্র আমন্ত্রণের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে, এবং মনে হচ্ছে Facebook অনুগামীর সংখ্যা উচ্চ লক্ষ লক্ষ বা লক্ষাধিক সহ প্রভাবশালীদের লক্ষ্য করছে ৷

একবার আমন্ত্রণটি গৃহীত হলে, প্রথম চ্যালেঞ্জটি অবশ্যই 30 দিনের মধ্যে সম্পূর্ণ করতে হবে বা বৈশিষ্ট্যটির মেয়াদ শেষ হয়ে যাবে।

5. অনলাইনে অর্থপ্রদানের ঘটনা চালান

একটি লাইভ ইভেন্টের মাধ্যমে অনুগামীদের জড়িত করুন যা তারা তাদের নিজের বাড়ির আরাম থেকে উপভোগ করতে পারে। Facebook-এর অর্থপ্রদত্ত ইভেন্ট বৈশিষ্ট্য আপনাকে আপনার পৃষ্ঠার মাধ্যমে ইভেন্টের সময়সূচী, সেট আপ এবং চালাতে দেয়, যা ক্রিয়েটর এবং ব্যবসার জন্য ব্যক্তিগত ইভেন্টগুলি অনলাইনে সরানোর জন্য উপযুক্ত।

কর্মে অর্থপ্রদানের ঘটনা:

Jasper’s Market তার Facebook বিজনেস পেজের মাধ্যমে বেশ কিছু ইভেন্ট হোস্ট করে এবং বিজ্ঞাপন দেয়। ভক্তরা ইভেন্টের একটি তালিকা দেখতে এবং ব্র্যান্ডের পৃষ্ঠা থেকে সরাসরি অ্যাক্সেস কিনতে পারে।

কতজন লোক আগ্রহী বা অংশগ্রহণ করছে তা ইভেন্টের চারপাশে একটি গুঞ্জন তৈরি করে, যখন নিয়মিত অনুস্মারকগুলি নিশ্চিত করে যে অংশগ্রহণকারীরা একটি মুহূর্তও মিস করবেন কেন এটি কাজ করেছে: অনলাইন ইভেন্ট হোস্ট করা Jasper’s Market-কে নতুন শ্রোতাদের কাছে পৌঁছাতে সাহায্য করে যারা বিভিন্ন ধরনের ইভেন্টে আগ্রহী।

এটি অনুগামীদের মধ্যে ব্যস্ততা তৈরি করে যারা একই অবস্থানে নাও থাকতে পারে।

শুরু করুন: আপনার পৃষ্ঠায় অর্থ প্রদানের অনলাইন ইভেন্টগুলি সক্ষম করুন এবং একটি নতুন ইভেন্ট তৈরি করতে ইভেন্ট ট্যাবে ক্লিক করুন৷ "প্রদেয়" বিকল্পটি চয়ন করুন এবং আপনার ইভেন্ট, মূল্য এবং একটি সহ-হোস্ট সম্পর্কে প্রয়োজনীয় তথ্য পূরণ করুন, যদি আপনার কাছে থাকে।

আপনি অর্থপ্রদানের ইভেন্টগুলি তৈরি করা শুরু করার আগে আপনার Facebook অ্যাকাউন্ট এবং পৃষ্ঠাটিকে Facebook-এর নগদীকরণের যোগ্যতার মানদণ্ডে উত্তীর্ণ হতে হবে।

6. দর্শকদের আপনার অনলাইন স্টোরে নিয়ে যান

প্ল্যাটফর্মের সামাজিক বাণিজ্য বৈশিষ্ট্যগুলির মাধ্যমে আপনার Facebook পৃষ্ঠা থেকে ক্রেতাদের সরাসরি আপনার Shopify স্টোরে নিয়ে যান।

যেসব ব্র্যান্ডের ইতিমধ্যে Facebook-এ একটি ছোট ব্যবসা রয়েছে তাদের জন্য এটি একটি দুর্দান্ত উপায় যা কেনাকাটাযোগ্য বিজ্ঞাপন এবং শক্তিশালী কল টু অ্যাকশন (CTAs) সহ গ্রাহকদের মধ্য-স্ক্রোল করে।

আপনি আরও বেশি ট্রাফিক চালনা করতে এবং আপনি পৌঁছাতে চান এমন একটি নতুন লক্ষ্য দর্শককে সংজ্ঞায়িত করতে আপনি ভাল-পারফর্মিং কেনাকাটাযোগ্য পোস্টগুলিকে অর্থপ্রদানের বিজ্ঞাপনগুলিতে পরিণত করতে পারেন।

কেনাকাটা যোগ্য পোস্ট কর্মে:

পোশাকের ব্র্যান্ড QUEENSHOP অনুরাগীদের মধ্যে বিক্রয় বাড়াতে চেয়েছিল যারা আগে এর বিষয়বস্তুর সাথে জড়িত ছিল।

এটি ফেসবুকের লাইভ শপিং বৈশিষ্ট্যটি ব্যবহার করে সেই সঠিক মুহুর্তে অনলাইনে থাকা গ্রাহকদের কাছে পৌঁছাতে এবং স্ক্রিনের নীচের কোণে একটি পণ্য CTA এর মাধ্যমে ব্র্যান্ডের ওয়েবসাইটে তাদের নির্দেশিত করতে।

লাইভ ভিডিওগুলির ফলে বিজ্ঞাপন খরচের উপর 1.7 গুণ বেশি রিটার্ন এবং কার্টে যোগ করা 3.3% উন্নীত কেন এটি কাজ করেছে: QUEENSHOP সক্রিয়ভাবে অনলাইনে এবং কেনাকাটা করতে প্রস্তুত এমন ভক্তদের জড়িত করতে সক্ষম হয়েছিল ৷

এটি ক্রেতাদের সরাসরি সঠিক পণ্যের পৃষ্ঠায় নির্দেশ করে ক্রয় প্রক্রিয়ার ধাপের সংখ্যা কমিয়েছে যাতে তারা একটি তাত্ক্ষণিক ক্রয় করতে পারে।

শুরু করুন: ক্যাটালগ ম্যানেজারে আপনার Facebook পৃষ্ঠায় আপনার পণ্যের ক্যাটালগ যোগ করুন এবং আপনি যখন একটি ছবি বা ভিডিও পোস্ট করেন তখন প্রাসঙ্গিক পণ্যের সাথে লিঙ্ক করুন।

লাইভস্ট্রিম চলাকালীন একটি পণ্যের সাথে লিঙ্ক করতে, পণ্যের নীচে বৈশিষ্ট্য ক্লিক করুন বা আপনার ভিডিও শুরু করার পরে আপনি যে লিঙ্কটি দেখাতে চান সেটিতে ক্লিক করুন।

লেখকের কথা,,

একটি ইকমার্স ব্যবসা শুরু করা, পরিষেবা বিক্রি করা, এবং ডিজিটাল পণ্য তৈরি করা বা ব্যবসায়িক পণ্য বিক্রির হাতিয়ার হিসেবে Facebook-এর বিপুল শ্রোতাদের ব্যবহার করে লাভবান হয়।

বিশেষ করে উদ্যোক্তা এবং ব্র্যান্ডের জন্য তৈরি প্ল্যাটফর্মের নতুন স্যুট বৈশিষ্ট্যগুলির সাথে, নতুন এবং বিদ্যমান দর্শকদের যুক্ত করা আগের চেয়ে সহজ।

তবে শুধুমাত্র একটি বৈশিষ্ট্য বা শুধুমাত্র একটি প্ল্যাটফর্মের সাথে আবদ্ধ হবেন না। আপনার অফারকে বৈচিত্র্যময় করুন যাতে একটি প্ল্যাটফর্ম শুকিয়ে গেলে আপনার কাছে ট্রাফিক এবং আয়ের অন্যান্য স্ট্রীম থাকে।

এটি আজ বিশেষভাবে গুরুত্বপূর্ণ, যখন ফেসবুকের মতো বিশাল সোশ্যাল মিডিয়া সাইটগুলির জৈব নাগাল দিন দিন কমে যাচ্ছে এবং গ্রাহকরা অর্থপ্রদানের বিজ্ঞাপন প্রচারের বিষয়ে ক্রমবর্ধমানভাবে সন্দিহান হয়ে উঠছে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ