ড্রপ শিপিং ব্যবসা কি?

অনলাইন ব্যবসা দুনিয়ায় সবচেয়ে জনপ্রিয় ব্যবসা বর্তমানে ড্রপ শিপিং। বিশ্বাস করুন অনেক অনেক ইনকাম হয়। ড্রপ শিপিং ব্যবসা যারা জানেন না তাদের জানানোর জন্য আজকে আমি আছি আপনাদের সাথে রাকিব। আসলে ড্রপ শিপিং বিজনেসটা আপনার প্রোডাক্ট সেল করার মতোই আপনারা যারা অ্যাফিলিয়েট মার্কেটিং জানেন ঠিক তেমনি বাট একটু অন্যরকম।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ড্রপ শিপিং হল আপনার নিজের একটা ওয়েবসাইট থাকবে যেখানে আপনি অন্যের প্রোডাক্ট গুলো বসাবেন এবং সেই ওয়েবসাইট থেকে অর্থাৎ আপনার ওয়েবসাইটের কথা বলছি আপনার ওয়েবসাইট থেকে গ্রাহকরা পণ্য টা কিনবে কিনবে একটু বেশি টাকায়।

আপনি সেই টাকার কিছু অংশ দিয়ে পণ্য টা তার বাড়িতে হোম ডেলিভারি করাবেন এবং বাকি টাকাটা আপনার লাভ থাকবে। ড্রাইভিং বিজনেস শুরু করার জন্য আপনার যে যে জিনিস গুলো লাগবে আমি নিচে এসে গুলোর বর্ণনা দিচ্ছি এ কোথা থেকে পাবেন সেটাও বলে দিচ্ছি।

একটা ওয়েবসাইট:

আপনাকে ড্রপ শিপিং এর ব্যবসা শুরু করার জন্য অবশ্যই একটা ওয়েবসাইটের প্রয়োজন। যেখানে আপনি আপনার পণ্যগুলো সুন্দর করে সাজিয়ে রাখতে পারবেন। এবং আপনাকে সেখানে কোন গুলো এত সুন্দর করে সাজাতে হবে যাতে কোনো গ্রাহকের না কিনে ফিরে না যেতে পারে। আপনি যদি ওয়েবসাইট না বানাতে পারেন তাহলে চিন্তা করবেন না আমাদের বাংলাদেশ অনেক ফ্রিল্যান্সার আছে এবং ফেসবুক পেয়ে যাচ্ছে এছাড়াও অনেক আইটি ফার্ম আছে যারা আপনাকে এরকম ট্রপ শিপিং ওয়েবসাইট বানিয়ে দেবে অনেক স্বল্পমূল্যে।

পেমেন্ট গেটওয়ে:

দেখুন আপনার পণ্যগুলো বিক্রি হবে বাইরের দেশের কোনো না কোনো ক্রেতার কাছে সুতরাং আপনাকে অবশ্যই পেমেন্ট গেটওয় সম্বন্ধে একটু আইডিয়া রাখতে হবে এবং সেটা ঠিক করতে হবে আপনি কিভাবে টাকাটা লেনদেন করবেন কোম্পানির সাথে এবং আপনার কাস্টমারের সাথে। সে সম্পর্কে যদি কিছু না জানেন চিন্তা করতে হবে না আমাদের বাংলাদেশে এমন অনেক ফেসবুক পেইজ আছে যারা আপনাকে ইন্টার্নেশনাল পেমেন্ট গেটওয় সার্ভিস করে থাকে যেটার মাধ্যমে আপনি খুব সহজেই পেমেন্ট গেটওয় এর যাবতীয় যা কিছু লাগে সবকিছু করে নিতে পারবেন।

প্রচার প্রচারণা:

আপনাকে অবশ্যই ভালো প্রচার করতে হবে আপনার ওয়েবসাইটের যাতে করে ক্রেতার কাছে আপনার এই ওয়েবসাইটের কোন গুলো সঠিকভাবে পৌঁছাতে পারে এবং আপনি সেটাকে খুব সুন্দর ভাবে বিক্রি করতে পারেন এছাড়াও আপনি যদি চান আমাদের বাংলাদেশের অনেক ডিজিটাল মার্কেট আছে বা ডিজিটাল মার্কেটিং কোম্পানি আছে যাদের কাছে আপনার এই ওয়েবসাইটটা আপনি দিতে পারেন তারা আপনার ওয়েবসাইটের প্রমোশন করাবে এবং সেল এনে দিতে সাহায্য করবে তার বিনিময়ে আপনাকে অবশ্যই সেই কোম্পানিকে বা ওই ডিজিটাল মার্কেটিং এ কিছু পরিমাণ টাকা দিতে হবে

সর্বশেষ আপনাকে কিছু কথা বলব আপনাকেঅবশ্যই ধৈর্য ধারণ করতে হবে এবং আপনি সবকিছু সম্বন্ধে একটা আইডিয়া রাখার চেষ্টা করবেন কোন দেশের লোকজন আপনার পণ্যটি কিনতে এসে সম্বন্ধে বিস্তারিত ভাবে খোঁজ নিবেন যাতে করে আপনার পণ্যের বিক্রির হার টা আরো বাড়াতে পারেন। ড্রপ শিপিং সম্বন্ধে যদি আরো কোন কোন প্রশ্ন থাকে আমাকে অবশ্যই বলবেন আমি যাব আমি আপনাকে এই বিষয়ে আরও বিস্তারিত বলবো।

সকলে ভাল থাকবেন পোস্ট টা কেমন লাগলো অবশ্যই জানাবেন তাদের নতুন নতুন পোস্ট আনতে পারে সেই বিষয়ে উৎসাহ প্রদান করবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ