দারাজে Daraz এ অর্ডার করার নিয়ম? Daraz এ কিভাবে অর্ডার করবো?

আপনি কি দারাজ থেকে পণ্য অর্ডার দিতে চান? হোম Delivery সহ বাড়িতে বসে দারাজের পণ্য ক্রয় করতে চান?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সুপ্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আপনারা কিভাবে দারাজের ( Daeaz) যেকোনো ধরনের পণ্য  ক্রয় করতে পারবেন ৷

অনেকেই আছেন যারা দারাজ থকে পণ্য  অর্ডার করতে পারেন না। বিকাশ/নগদ একাউন্ট থেকে দারাজে পেমেন্ট করতে পারেন না।  আজকের পোস্টটি তাদের জন্য৷ 

দারাজ বর্তমানে সেরা বিশ্বস্ত একটি প্লাটফর্ম যেখানে আপনি নিঃসন্দেহে পণ্য  ক্রয় করতে পারবেন।  সাথে পাচ্ছেন হোম ডেলিভারি।  দারাজের একটি ওয়েবসাইট রয়েছে সেখান থেকে আপনি যেকোনো ধরনের জিনিস কিনতে পারবেন। 

যেমন- জুতা, পেন্ট, শার্ট, টি-শার্ট,  শাড়ি এছাড়াও অনেক ধরনের জিনিস দারাজ থেকে কিনতে পারবেন।  প্লে স্টোরে দারাজের একটি অ্যাপলিকেশন রয়েছে। 

play store  এ ইংরেজিতে Daraz লিখে সার্চ করলেই অ্যাপলিকেশনটি পেয়ে যাবেন। অ্যাপলিকেশনটি ইনস্টল করার জন্য আপনার কিছু এমবি লাগতে পারে।আজকাল অনেকেই চান বাড়ি থেকে যেকোনো জিনিস কিনতে?  যেন  বাজারে সেটা কিনতে না যেতে হয়।

অনলাইনে মানুষ দোকান তৈরি করার কারণে মানুষ এখন বাজারে যেতে অভ্যস্ত নন। মানুষ এখন বসেই যেকোনো ধরনের জিনিস পেয়ে যাচ্ছেন। হোম ডেলিভারি খরচ দিতে হয়। 

তাতে কী?  আপনি তো ঘরে বসেই দারাজের পণ্য পেয়ে যাচ্ছেন তাইনা।  তাহলে হোম ডেলিভারি খরচ দিতে আপনার সমস্যা কী? আপনি বাজারে গেলে হয়তো অনেক খরচ করতেন।

সে খরচটা আপনার বেচে যাচ্ছে।  এতে আপনারই অনেক সাশ্রয় হবে।  কোনো বাজারে যেতে হবে না।  বাড়িতে বসে যা চাচ্ছেন তাই পাচ্ছন। সেক্ষেত্রে আপনারও অনেক সুবিধা হবে। 

আপনি হয়তে মনে করতে পারেন আমি একজন স্বাভাবিক মানুষ আমি কেন অনলাইন থেকে অর্ডার করব?  আমি বাজারে গিয়ে তা কিনব? ভাই শুধু আপনার কথা ভাবলে চলবে না। 

অন্যের কথাও ভাবতে হবে।  অনেকের অনেক সমস্যা থাকতে পারে।  যেমন - কেউ হাটতে পারে না , আবার জন্ম থেকেছে কারো পা নেই।  তারা কি করবে?  তাদের জন্য অনলাইনে অর্ডার করা একটি ভালো উপায়?

আবার আমরা অনেকেই আছি যারা অনলাইন থেকে কোনো কিছু অর্ডার করতে পারি না।  টাকা পেমেন্ট করতে পারিনা তাদের জন্য আজকের এই পোস্টটিঃ

তো চলুন আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কোন প্রসেস অবলম্বন করলে আপনার ২ মিনিটের মধ্যে অনলাইন থেকে যেকোনো ধরনের জিনিস কিনতে সক্ষম হবেন।

যারা অনলাইনে কোনো কিছু কিনতে চান তারা আমার আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। তাহলেই বুঝতে পারেন কিভাবে অনলাইন থেকে কোনো জিনিস অর্ডার করতে হয়। 

🎗️দারাজ (Daraz) এ অর্ডার করার নিয়মঃ

(১) Play store এ গিয়ে সার্চ করবেন Daraz.

তাহলে আপনি এরকম ইন্টারফেস দেখতে পারবেন।  তারপর সার্চ অপশনে ক্লিক করবেন। 


তারপর সর্বপ্রথম যে অ্যাপলিকেশনটি  দেখতে পাবেন সেটা আপনার ফোনে ইনস্টল করবেন৷  অ্যাপলিকেশনটি ইনস্টল হওয়ার পর আপনি অ্যাপলিকেশনটি Open  করবেন।


অ্যাপ্লিকেশনটি  Open করার পর আপনি এরকম ইন্টারফেস দেখতে পারবেন। 

দারাজ এফে প্রবেশ করার সময় আপনি এরকম ইন্টারফেস দেখতে পাবেন। সেখানে আপনি ভাষা সিলেক্ট করবেন। বাংলা অথবা ইংরেজি একটা দিলেই হবে


ভাষা সিলেট করার পরে আপনি এরকম ইন্টারফেস  দেখতে পাবেন এখানে আপনি ডান দিকে চার থেকে পাঁচ বার প্রেস করুন। পাম থেকে ডান দিকে পাঁচবার যাওয়ার পর

Start shopping  ক্লিক করুন ।  Start shopping এ ক্লিক করার পর  সরাসরি দারজ অ্যপসটিতে নিয়ে যাওয়া হবে। তারপরে আপনি নিচে ডান দিকে একটি মানুষের ছবি  দেখতে পারবেন।  এই Man  আইকনটিতে ক্লিক করুন।

মানুষ আইকনটিতে ক্লিক করার পর আপনি এখানে লগইন এবং সাইন আপ অপশন দেখতে পাবেন।  এখানে ক্লিক করবেন।  ক্লিক করার পর এখানে তিনটি অপশনের মাধ্যমে একাউন্ট খুলতে পারবেন। 

মোবাইল নাম্বার ফেসবুক একাউন্ট অথবা gmail অ্যাকাউন্টের মাধ্যমে তারা যে একাউন্টটি খুলতে পারবেন। 

আমি মোবাইল দিয়ে একাউন্ট খুলতে চাইতে মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খুলছি।  আপনারা চাইলে gmail দিয়ে খুলতে পারেন।  এখানে আপনার ফোনে থাকার নাম্বারটি দিন। 


নাম্বারটা দেওয়া হলে Next অপশন এ ক্লিক করুন। নাম্বারটি দেওয়ার পর আপনার ফোনে একটি ভেরিফিকেশন কোড আসবে।  করতে নিজের বাক্স বসিয়ে দিন।


কোডটি বসানোর পর Creat account দেখতে পাবেন।   সেখানে আপনি নাম ও আপনার পাসওয়ার্ড বসিয়ে দিন। তারপর Agree and craet account এ ক্লিক করবেন।  


তারপর আপনাকে এই পেজে নিয়ে আসা হবে৷  এখান থেকে আপনি যেকোনো একটি পণ্য সিলেক্ট করুন। 

দারাজ থেকে পণ্য কেনার নিয়মঃ

প্রথমে আপনাকে Buy Now অপশনটি ক্লিক করলে আপনাকে আপনার ঠিকানাটি দিতে হবে। এরপর আপনার যে মোবাইল নাম্বারটি আপনি ব্যবহার করছেন সেটি দিতে হবে।

সব কিছু ঠিক মত পূরণ করার পর আপনাকে Proceed To Pay অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনার জন্য অনেকগুলো পেমেন্ট অপশন আসবে।আপনি যে কোন একটি মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। 

https://www.facebook.com/profile.php?id=100087366003509&mibextid=ZbWKwL

আশা করি সম্পূর্ণ পোস্টটি আপনারা পড়েছেন। আমি সর্বদা সঠিক তথ্য দেয়ার চেষ্টা করেছি ৷

আমার পোস্টের লেখাতে যদি কোনোপ্রকার ভূল পেয়ে থাকলে অবশ্যই আমাকে কমেন্ট করবেন। আপনারা আমার লেখা পোস্টটি  Facebook,  messanger,  বিভিন্ন সামাজিক মাধ্যমে ইত্যাদি ছড়িয়ে দিতে পারেন, এতে অনেকেরই উপকার হতে পারে।

নামাজ বাদ দিয়ো না বন্ধু ।  নামাজ পড়ো বন্ধু , এপারের থেকে ওপারের জীবন অনেক সুন্দর♥️। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন এ কামনায় করি।..…🥀আল্লাহ হাফেজ🥀

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ