সেরা দুটি ব্লগে লিখে আয় করুন, প্রতিদিন 500 টাকা পেমেন্ট বিকাশ নগদ ও রিচার্জে

বিশ্বস্থ মাধ্যমে অনলাইনে আয়, সেরা দুটি ব্লগে লিখে আয় করুন, পেমেন্ট বিকাশ নগদ ও রিচার্জে

আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহ রাব্বুল আলামিনের রহমতে সবাই ভালো আছেন। 

বরাবরের মত আবারও আপনাদের সামনে হাজির হয়েছি অনলাইনে সহজে আয়ের বিষয়ে কিছু আলোকপাত করতে। 

কাজের কথায় আশা যাক

কিভাবে ঘরে বসেই সহজে টাকা ইনকাম করা যায়, সে বিষয়ে আলোচনার শেষ নাই। বিভিন্নজন বিভিন্নভাবে অনলাইনে আয়ের জন্য চেষ্টা করে যাচ্ছেন প্রতিনিয়ত। কাজের অভাব নেই। তবে সবচাইতে বড় সমস্যা হলো বিশ্বস্থতার। তাই বিশ্বস্থ মাধ্যম গুলো নিয়ে নিজের অভিজ্ঞতার আলোকে আপনাদের সামনে হাজির হই।

আজকের বিষয়

ঘরে বসে আর কিছু নয়, শুধুমাত্র টাইপিং করেও টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি কোনো বিষয়ে লিখতে জানেন তাহলে আপনি সেই বিষয় সম্পর্কে কিছু লিখে মাস শেষে ভাল পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন। এখন আপনার মাথায় আসতে পারে যে কি, কিভাবে, কোন ওয়েবসাইট এ লিখবেন ?? আপনি আর্টিকেল লিখে আয় করতে চান, কিন্তু ইংরেজি ভালো জানেন না??

আপনার জন্য আর লেখা

সমস্যা নেই, আপনি যদি ইংরেজি নাও জানেন, তবে বাংলা ভাষায় তো আর্টিকেল লিখতে পারেন। 

হতভাগা ডট কম এবং জেআইটি আর্নিং প্রোগ্রাম

জ্বি , আমার দৃষ্টিতে তার জন্য সবচেয়ে ভাল ওয়েবসাইট এর একটি হলো জেআইটি । আরেকটি হলো  হতভাগা ডট কম । 

যদিও এরকম আরো অনেক সাইটই আছে। যেহেতু অনলাইন একটি বিশাল জগত। তাই এতে ধোকা বা প্রতারনার সুযোগও অনেক। তাই বিশ্বস্থ ভাল সাইটগুলোতেই কাজ করা উচিত। আমি ও আমারমত অনেকেই এই সাইটগুলোতে আস্থার সাথে কাজ করে যাচ্ছি। 

জেআইটিতে আগের চাইতে বর্তমানে আয় ৩ গুন বেশি

জেআইটি তে লেখকদের উৎসাহ বাড়াতে বর্তমানে ইনকামের পরিমান ৩ গুন বাড়ানোও হয়েছে। জেআইটি সাইটে ঢুকে বিস্তারিত জানতে পারবেন।

মনে প্রশ্ন আসতে পারে যে এই ওয়েবসাইট দুটি কি আসলেই পেমেন্ট করে?? জ্বী ১০০% পেমেন্ট পাবেন।  আপনি এ দুটি ওয়েবসাইটে বিভিন্ন ধরনের আর্টিকেল পাবেন। আর এগুলোকে অনেক সদস্যও কাজ করেন।

যদি পেমেন্ট না দেওয়া হতো তাহলে এতো সদস্য এখানে বসে বসে আর্টিকেল লিখতেন না।  তাদের সময় অপচয় করতেন না। সুতরাং, আপনি নিশ্চিন্তে এখানে কাজ করতে পারেন।  আপনাদের সুবিধার্তে নিচে লিংক দুটি দিয়ে দিলাম।

হতভাগা ডট কম

https:// hotovaga.com/ref/fahimkhan53 

জেআইটি আর্নিং প্রোগ্রামঃ

https://blog.jit.com.bd/ref/MdFahim

তাই আমার পরামর্শ, আপনি হতভাগা ডট কম এবং জেআইটি ওয়েবসাইটে ব্লগ লিখে টাকা ইনকাম করতে পারেন। তার জন্য প্রথমে আপনাকে  সেখানকার রেজিস্ট্রেশন অপশন এ গিয়ে রেজিস্ট্রেশন করবেন৷

আপনার জিমেইল আইডি বা ফেসবুক আইডি দিয়ে রেজিস্ট্রেশন  করতে পারবেন। আপনার রেজিস্ট্রেশন করা হয়ে গেলে তারপর আপনার আইডিতে লগ ইন করবেন।  তারপর আপনি আপনার ডেশবোর্ড এ গিয়ে এড আর্টিকেল নামে যে অপশন টি আছে সেখানে গিয়ে আপনি আপনার মনের মতো করে আর্টিকেল লিখতে পারেন। 

কি লিখবেন ও কিভাবে?

এখন আপনার মাথায় আসতে পারে যে  কি লিখবো! আপনি টাইটেল অপশন এ আপনার আর্টিকেল এর টাইটেল দিবেন। তারপর নিচে সামারি অপশন এ আপনি যে বিষয়ে লিখবেন ঐ বিষয়ে কিছু সামারি লিখে দিবেন। তারপর আপনি আপনার আর্টিকেল লিখা শুরু করবেন।  আর মনে রাখতে হবে, আপনার আর্টিকেলটি কিন্তু ৩৫০ শব্দের হতে হবে।

আর আপনি যে যে বিষয়ে লিখতে পারেন, যেমন- তথ্যবহুল লিখনি, প্রযুক্তি বিষয়ক লিখনি, অনলাইন আয়, ভ্রমণ, মোবাইল রিভিউ, এপ রিভিউ,  কম্পিউটার বা এরকম অন্যান্য বিষয়ে আপনি লিখতে পারেন।

মনে রাখতে হবে

কিছু নিয়মাবলি রয়েছে, যা মেনে চলতে হবে। যেমন - কারো আর্টিকেল কপি করতে পারবেন না। আপনার আর্টিকেলটি ইউনিক হতে হবে।  না হলে আপনার আর্টিকেলটি পাবলিশ করা হবে না। 

১০০% মানসম্মত হতে হবে ইত্যাদি। আর যদি আপনার আর্টিকেলটি পাবলিশ না হয়, কেন পাবলিশ হয়নি তা আপনার জিমেইল এ মেসেজে জানানো হবে।

কি পরিমাণ টাকা আয় সম্ভব আর কত ভিউজে কত টাকা?

আপনার আর্টিকেলটি যতজন ভিউ করবে তার জন্য আপনাকে পেমেন্ট দেওয়া হবে। ইউনিক ভিউ মানে, দিনে একজন ভিউয়ার যতবারই ভিউ করেন না কেনো, তা একবারই কাউন্ট হবো। তো এভাবো আপনার ভিউজ যত বাড়বে আপনার টাকাও তত বাড়বে। এভাবে মোটামুটি ভাল একটা পরিমান আয় করা সম্ভব। আপনি যত সময় দিবেন তত আপনার লাভ।

আপনি চাইলে প্রতিদিন ৩-৪ টা আর্টিকেলও লিখতে পারেন। তাতে আপনার ইনকাম বেশি হবে। আর জেনে খুশি হবেন, হতভাগা ডট কম এ ৫০ টাকা হলেই পেমেন্ট নিতে পারবেন। আর জেআইটি তে ২০ টাকা হলেই পেমেন্ট নেয়া যায়।

আর্টিকেল সুন্দর করে লেখার নিয়মঃ

আপনি আর্টিকেল লিখার সময় লেখার টাইটেল, স্টাইল, কালার, ফন্ট চেঞ্জ করতে পারেন। ফলে আপনার আর্টিকেলটি আরো সুন্দর হয়ে উঠবে।  যে কেউও আপনার আর্টিকেল পছন্দ করবে এবং পড়বে।  ফলে আপনার ভিউজ বাড়বে  এবং আপনার ইনকামও বেশি হবে। তো এই লকডাউনে বাহিরে না গিয়ে ঘরে বসেই ইনকাম শুরু করুন।   

পেমেন্ট নিবেন কিভাবে?

যেহেতু এটা আমাদের বাংলাদেশি ওয়েবসাইট, সুতরাং পেমেন্টো বাংলাদেশি মেথোডে। আপনার যদি বিকাশ, রকেট বা নগদ একাউন্ট থাকে তাহলে আপনি যেকোনো একটা থেকেই পেমেন্ট নিতে পারবেন। রিচার্জেও পেমেন্ট নেয়া যায়।

তাহলে আজ থেকেই শুরু করুন

সুতরাং বসে না থেকে আজকে থেকেই নিজের হাতকে কাজে লাগানো শুরু করে দিন। এভাবেই আপনি আর্টিকেল লিখে মাসে ভাল পরিমান টাকা ইনকাম করতে পারবেন। 

সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে আজকে এখানেই শেষ করছি। আগামীতে আবারও হাজির হবো নতুন কোন বিষয় নিয়ে। আল্লাহ হাফেজ। ★★★

আপনার জন্য আর লেখা

Related Articles
Comments

You must be logged in to post a comment.