সাধারণ মানুষের জন্য ক্রায়োথেরাপির 5টি সুবিধা

সাধারণ মানুষের জন্য ক্রায়োথেরাপির 5টি সুবিধা: বিশেষজ্ঞের মতে, চরম ঠাণ্ডা আপনাকে আপনার মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করতে পারে। আসলে, কিছু বিশেষজ্ঞ বলছেন যে এটি আপনার আয়ু বাড়াতে পারে। এই সংক্ষিপ্ত নিবন্ধে, আমরা ক্রায়োথেরাপির সুবিধাগুলি ব্যাখ্যা করব। একবার আপনি এই নিবন্ধটি পড়লে, আপনি এই বিষয়ে গভীরভাবে উপলব্ধি করতে পারবেন। আরো জানতে পড়া চালিয়ে যান.

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১. ব্যথা দূর করুন

আপনি যদি পেশীতে ব্যথা অনুভব করেন, ক্রায়োথেরাপি অন্যান্য রোগ যেমন আর্থ্রাইটিসের কারণে জয়েন্টের ব্যথা কমাতে সাহায্য করতে পারে। এছাড়াও, এই চিকিত্সা আপনার নিরাময় প্রক্রিয়া উন্নত করতে পারে, বিশেষ করে যদি আপনি কখনও ক্রীড়া আঘাত পেয়ে থাকেন।

ডাক্তারদের মতে, আপনি আপনার কালশিটে এবং ক্ষতিগ্রস্ত পেশীগুলির জন্য আইস প্যাক ব্যবহার করতে পারেন। বরফের প্যাকটি সরানোর সাথে সাথে এটি রক্ত ​​​​সঞ্চালন উন্নত করে, যা ব্যথা উপশম এবং জয়েন্ট নিরাময়ে সহায়তা করে। বিশেষজ্ঞরা বলছেন, ক্রায়োথেরাপি বাতের ব্যথা থেকে সাময়িক উপশম দিতে পারে।

উপরন্তু, এই পুনরাবৃত্তি কঠোর ব্যায়ামের ক্ষতিকারক প্রভাব প্রতিরোধ করতে সাহায্য করতে পারে। প্রকৃতপক্ষে, যারা এই ধরনের চিকিত্সার অভিজ্ঞতা পেয়েছেন তারা ব্যথা হ্রাস করেছেন।

২. ওজন হ্রাস

ওজন কমানোর ক্ষেত্রে, একা ক্রায়োথেরাপি যথেষ্ট নাও হতে পারে। বিষয়টি হল এটি একটি অতিরিক্ত চিকিত্সা হিসাবে নেওয়া উচিত। কি হয় যে আপনি একটি ঠান্ডা চিকিত্সা ব্যবহার করলে, আপনার শরীর গরম থাকতে একটি কঠিন সময় হবে.

 কিছু ক্রায়োথেরাপি পরিষেবা প্রদানকারীর মতে, আপনি যদি এই চিকিত্সাটি কয়েক মিনিটের জন্য গ্রহণ করেন তবে এটি পরবর্তী 24 ঘন্টার মধ্যে আপনার বিপাককে বাড়িয়ে তুলতে পারে। দিনের শেষে, আপনি আর ঠান্ডা অনুভব করবেন না কারণ আপনার শরীর মানিয়ে যাবে।

৩. প্রদাহ হ্রাস

আপনার শরীর প্রদাহ নামক একটি প্রক্রিয়ার সাহায্যে সংক্রমণের সাথে লড়াই করে। আপনার ইমিউন সিস্টেম অতিরিক্ত সক্রিয় হলে, আপনি দীর্ঘস্থায়ী প্রদাহ অনুভব করতে পারেন। এটি আর্থ্রাইটিস, ডিমেনশিয়া, বিষণ্নতা, ডায়াবেটিস, মাথার ক্যান্সারের মতো অনেক স্বাস্থ্য সমস্যার সাথে জড়িত।

অতএব, আপনি যদি আপনার স্বাস্থ্যের উন্নতি করতে চান তবে আপনি প্রদাহ কমাতে চাইতে পারেন। এবং ভাল জিনিস হল ক্রায়োথেরাপি আপনার পেশীতে প্রদাহ কমাতে সাহায্য করতে পারে।

৪. ডিমেনশিয়া প্রতিরোধ করা

ভাল খবর হল যে প্রদাহের মাত্রা হ্রাস করা আপনার ডিমেনশিয়ার ঝুঁকি কমাতে পারে। গরমের দিনে, এই ধরনের চিকিৎসা অক্সিডেটিভ স্ট্রেস কমাতে এবং কমাতে সাহায্য করতে পারে, বিশেষ করে যদি মানসিক চাপ ডিমেনশিয়ার কারণে হয়।

৫. ক্যান্সার প্রতিরোধ

যেহেতু ক্রায়োথেরাপি সচেতনতা কমাতে সাহায্য করতে পারে, তাই আপনার ক্যান্সার হওয়ার ঝুঁকি কম থাকবে। যদিও এই ধরনের চিকিত্সা ক্যান্সার প্রতিরোধ বা চিকিত্সা করতে সাহায্য করতে পারে না, মেডিকেল ক্রায়োথেরাপি বিভিন্ন ধরণের ক্যান্সারের জন্য একটি অতিরিক্ত চিকিত্সা হতে পারে।

দীর্ঘ গল্প সংক্ষেপে, এটি ছিল ক্রিওথেরাপির পাঁচটি প্রধান সুবিধার একটি বর্ণনা। এইভাবে, আপনি যদি বিষণ্নতা, বাতের ব্যথা বা প্রদাহে ভুগে থাকেন তবে আমরা আপনাকে একজন ক্রায়োথেরাপি বিশেষজ্ঞের সাথে পরামর্শ করার পরামর্শ দিই। আপনি যদি এই চিকিত্সার অনুমতি দেন তবে আপনি অনেক সুবিধা পেতে সক্ষম হবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ