ফ্রিতে Email অ্যাড্রেস সংগ্রহ করার উপায়

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। প্রিয় বন্ধুরা বিভিন্ন সময় আমাদের ইমেইল এর প্রয়োজন হয়ে থাকে। যদি আপনি ইমেইল মার্কেটিং করতে চান তাহলে তো ইমেইল খুবই প্রয়োজন। তাছাড়া ইমেইল আমাদের আরো অনেক কাজে প্রয়োজন হয়ে থাকে। আজকের আর্টিকেলে আমরা কিভাবে ইমেইল কালেক্ট করা যায় সম্পূর্ণ ফ্রিতে, এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যাতে করে আপনারা সহজেই ইমেইল কালেক্ট করে ইমেইল মার্কেটিং অথবা অন্যান্য কাজে লাগাতে পারেন। তাই আর্টিকেল এর শুরুতেই সবাইকে অনুরোধ করবো আর্টিকেলটি মনযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য। আশা করি তাহলে আপনারা সহজেই সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস কালেক্ট করতে পারবেন।

আর্টিকেল এর ভূমিকা

অনলাইনে যারা ইমেইল মার্কেটিং করতে চান তাদের জন্য জিমেইল কালেক্ট করা খুবই জরুরী। বর্তমান সময়ে অনেকেই ইমেইল মার্কেটিং করে অনলাইনে নানা ধরনের সার্ভিস সেটআপ করে। তাছাড়া আপনি যদি ইমেইল মার্কেটিং করে অনলাইনে আয় করতে চান তাহলে, আপনাকেও প্রচুর পরিমাণে ইমেইল এর প্রয়োজন হবে।

ইমেইল এড্রেস ব্যতীত কখনো আপনারা ইমেইল মার্কেটিং করতে পারবেন না।অনলাইনে বিভিন্ন ধরনের টুল কাজে লাগিয়ে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়। আপনারা যদি ইমেইল এড্রেস করে অনলাইনে ইনকাম করতে চান সেটাও পারবেন।অনলাইনে কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করে টাকা ইনকাম করা যায় এ বিষয়টা নিয়ে আগামী আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করব ইনশাল্লাহ।

তো আপনি যদি টাকা আর্ন করতে চান তাহলেও কিন্তু আপনার ইমেইল এড্রেস খুবই প্রয়োজন। আর আপনি যদি আপনার জিমেইলে এর মাধ্যমে ইমেইল পাঠাতে চান তাহলে কিন্তু আপনার একাউন্ট সাসপেন্ড হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।কারণ বেশি ইমেইল করলে তারা স্পার্ম এর আন্ডারে ধরে। তাই আমরা নিজের ইমেইল দিয়ে কোন কাজ করবো না। তাছাড়া ধরুন আপনার কাছে 1000 ইমেইল রয়েছে।এখন আপনি কিভাবে একসাথে 1000 ইমেইল এড্রেস পাঠাতে পারবেন।

নিশ্চয়ই আপনি যদি একটা একটা করে পাঠাতে চান তাহলে অনেক সময় ব্যয় হবে।তাই এই সমস্যা গুলোর সমাধান নিয়ে আমাদের আজকের আজকের আর্টিকেল। তো বন্ধুরা চলুন আর কথা না বাড়িয়ে,,, সম্পূর্ণ ফ্রিতে কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়।এই বিষয়বস্তুগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।তবে অবশ্যই আর্টিকেলটি মন দিয়ে পড়তে থাকুন তাহলে আশা করি আপনিও ইমেইল এড্রেস ফ্রিতে পেতে পারেন।

সম্পূর্ণ ফ্রি-তে ইমেইল এড্রেস কালেক্ট করার উপায়?

ফ্রিতে ইমেইল এড্রেসঃ অনলাইনে বিভিন্ন টুলস অবলম্বন করে ইমেইল এড্রেস কালেক্ট করা যায়। অনলাইনে সাধারণত দুই ভাবে ইমেইল এড্রেস কালেক্ট করা যায়। তার মধ্যে একটি হলো ক্রয় করে ইমেইল এড্রেস কালেক্ট করা। আর দ্বিতীয়টি হলো সম্পূর্ণ ফ্রিতে নিজে ইমেইল এড্রেস সংগ্রহ করা বা কালেক্ট করা। তাই আপনারা চাইলে ইমেইল এড্রেস ক্রয় করে কালেক্ট করতে পারেন।

তবে আমরা সম্পূর্ণ ফ্রিতে কিভাবে ইমেইল এড্রেস কালেক্ট করা যায়। এই বিষয়টা নিয়ে আলোচনা করব। তবে আপনারা চাইলে ক্রয় করে ও ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। যদিও সেগুলো সম্পূর্ণ আপনাদের নিজের ব্যাপারে।তো চলুন এবার জেনে নেওয়া যাক কিভাবে সম্পূর্ণ ফ্রিতে নিজে নিজে ইমেইল এড্রেস কালেক্ট করা যায়। আপনি যদি সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস কালেক্ট করতে চান তাহলে, বিভিন্ন টেকনিক আপনাকে কাজে লাগায় ইমেইল এড্রেস কালেক্ট করতে হবে।

সম্পূর্ণ ফ্রি-তে ইমেইল এড্রেস কালেক্ট করার টেকনিক?

প্রিয় বন্ধুরা আগেই বলেছি ফ্রিতে ইমেইল এড্রেস কালেক্ট করার জন্য, বিভিন্ন টেকনিক কাজে লাগিয়ে মিনিটের সংগ্রহ করতে হবে। আমি জাস্ট আপনাদের কিছু উদাহরণ দিয়ে,,, জানিয়ে দেবো যাতে করে আপনারা সহজেই বুঝতে পারেন কিভাবে ফ্রিতে ইমেইল এড্রেস কালেক্ট করা যায়! তো চলুন এবার আমরা উদাহরণ হিসেবে কয়েকটি টেকনিক সম্পর্কে জেনে নিই,,,

ইমেইল এড্রেস কালেক্ট করার টেকনিক

ফেসবুকের মাধ্যমেঃ ফেসবুক হল সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় যোগাযোগের মাধ্যম। বর্তমান সময়ে আমরা বেশিরভাগ সময় ব্যয় করে থাকি ফেসবুকে। অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে আমরা সবচেয়ে বেশি সময় দিয়ে থাকি ফেসবুক মিডিয়াতে। তাই আপনারা চাইলেই ইমেইল এড্রেস ফেসবুকের মাধ্যমে করতে পারবেন। ফেসবুকে ইমেইল এড্রেস সংগ্রহ করার জন্য, অবশ্যই আপনাকে একটি পোষ্ট সুন্দরভাবে সাজাতে হবে।

আমরা সকলেই জানি ফেসবুকে বিভিন্ন ধরনের গ্রুপ এবং পেজ রয়েছে। এখন আপনাকে এই গ্রুপে এবং পেজগুলোতে জয়েন হতে হবে। জয়েন হওয়ার পর আপনার ইমেইল এড্রেস সম্পর্কে যে পোস্টটি তৈরি করেছেন। সেটা জাস্ট পাবলিস করে দিবেন গ্রুপে অথবা ফেসবুক পেজে। তাছাড়া আপনি চাইলেও অন্যান্য পোষ্টের কমেন্ট এর মাধ্যমেও আপনার ইমেইল এড্রেস সম্পর্কে পোস্টটি পাবলিশ করতে পারবেন।

তবে হ্যা আপনার ইমেইল এড্রেস সম্পর্কে পোস্টে সুন্দরভাবে করতে হবে। কেননা আপনার পোস্ট এর ওপর আকৃষ্ট হয়ে অনেকে আপনার ইমেইল এড্রেস এর সার্ভিসটি উপভোগ করতে চাইবে। তাই অবশ্যই আপনার ইমেইল এড্রেস সম্পর্কে আকৃষ্ট করে একটি পোস্ট তৈরী করবেন। এবং আপনার ফেসবুকের বন্ধু বান্ধবী বা ফ্রেন্ডস এবং গ্রুপ ও পেজ এগুলোতে প্রচুর পরিমাণে শেয়ার করুন।

দেখবেন এমনিতেই অনেকে আপনার ইমেইল সার্ভিসটি উপভোগ করার জন্য আপনি সেখান থেকে অনেক ইমেইল এড্রেস কালেক্ট করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুকের মাধ্যমে ইমেইল এড্রেস কালেক্ট করা যায়। তবে একটি কথা মাথায় রাখবেন কখনোই মানুষের সাথে প্রতারিত অথবা খারাপ ভাবে কোন কাজ করবেন না। কেননা সেখান থেকে আপনার কাজটি শুরু এবং শুরুতেই অবশ্যই সততা এবং পরিশ্রমী হয়ে কাজ করবেন।

ইমেইল কালেক্ট করার টেকনিক

ওয়েবসাইটের মাধ্যমেঃ হ্যা বন্ধুরা আপনারা চাইলে ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল এড্রেস কালেক্ট করতে পারবেন। বিভিন্ন ওয়েবসাইটে দেখবেন ওয়েবসাইটের নিচে সাবস্ক্রিপশন একটি সিস্টেম থাকে। যে কেউ চাইলে ওই সাবস্ক্রিপশন বক্সে তাদের ইমেইল এড্রেস দিয়ে সাবস্ক্রিপশন করতে পারে। আর আপনি আপনার ওয়েবসাইটে এই টেকনিক বা সিস্টেমটি কাজে লাগাতে পারেন।

কারণ এভাবে অনেকে ইমেইল এড্রেস সংগ্রহ করে তাই আপনিও পারবেন।আপনি আপনার ওয়েবসাইটে সাবস্ক্রিপশন একটি সিস্টেম চালু করে দিবেন। এবং সাবস্ক্রিপশন বক্সের উপরের দিকে কোনো নোটিশ লিখে দিবেন। জাতে করে সকলে বুঝতে পারে কেন আমরা সাবস্ক্রিপশন করব। এবং ভালোভাবে সাজাতে পারলে অবশ্যই দেখবেন ওখান থেকে আপনি ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।

তাছাড়া আপনারা হয়তো অনেকেই জানেন এভাবে করে অনেকেই ইমেইল এড্রেস সংগ্রহ করে। আর আপনার ওয়েবসাইটের ভিজিটর যদি বেশ ভালো পরিমাণে থাকে তাহলে, আপনার ই-মেইল অ্যাড্রেস সংগ্রহ করার সিস্টেম বেশি থাকার সম্ভাবনা রয়েছে। তাই অবশ্যই আপনারা চাইলে এই পদ্ধতিটি অবলম্বন করে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন ফ্রিতে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায় সেটা!

ইমেইল এড্রেস কালেক্ট করার টেকনিক?

ইন্সটাগ্রাম এর মাধ্যমেঃ ইনস্টাগ্রাম ও ফেসবুকের মতো একটি খুবই জনপ্রিয় সোশাল নেটওয়ার্ক।এমনকি ফেসবুকের মতোই ইনস্টাগ্রামেও অনেকে প্রচুর সময় ব্যয় করে থাকে,তাই আপনারা চাইলেই ইন্সটাগ্রাম এর মাধ্যমে ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।তবে সংগ্রহ করার আগে আপনাকে কিছু কাজ সেটাপ করতে হবে। সেটা হল সর্বপ্রথম আপনি যে ইমেইল এড্রেস নিবেন তার জন্য আপনার সার্ভিস সম্পর্কে বিস্তারিত পোস্ট লিখবেন।

তাছাড়া ইমেইল এড্রেস সংগ্রহ করার জন্য আপনি বিভিন্ন ফটো তৈরি করতে পারেন। আপনি পোস্টে অথবা ছবিতে যেটা শেয়ার করেন না কেন,, সেটা যেন অবশ্যই আপনার সার্ভিস সম্পর্কে বিস্তারিত বুঝতে পারে সহজে।কেননা আপনাকে ইনস্টাগ্রামে ঠিক এভাবে করেই ইমেইল এড্রেস সংগ্রহ করতে হবে।ঠিক একইভাবে আপনি সুন্দর আকৃষ্ট করে আপনার সার্ভিস সম্পর্কে বিস্তারিত পোস্ট অথবা ছবি তৈরি করুন। তারপর সেগুলো শেয়ার করুন বিভিন্ন লোকদের কাছে। অথবা বিভিন্ন গ্রুপ থাকে সেখানে আপনারা চাইলে এগুলো শেয়ার করতে পারেন।

যদি আপনার পোষ্ট সম্পর্কে মানুষ বুঝতে পারে এবং তাদের প্রয়োজন হয় তাহলে দেখবেন অবশ্যই আপনার সার্ভিসটি তারা উপভোগ করতে চাইবে। ঠিক এভাবে করে আপনারা সহজে ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন।আশা করি আপনারা সকলেই বুঝতে পেরেছেন যে কিভাবে ইন্সটাগ্রাম এর মাধ্যমে সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায় সেটা! তবুও যদি বুঝতে কোথাও অসুবিধা হয় কমেন্ট করতে পারেন। আমি অবশ্যই আপনাদের কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

ইমেইল এড্রেস কালেক্ট করার টেকনিক?

ইউটিউব এর মাধ্যমেঃ ইউটিউব হল সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্মের অন্যতম প্ল্যাটফর্ম। তাই আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে,সহজেই আপনার সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস কালেক্ট করতে পারবেন। এখানেও ঠিক একইভাবে আপনার সার্ভিস সম্পর্কে বিস্তারিত একটি টিউটোরিয়াল ভিডিও তৈরি করবেন।

অথবা আপনার সার্ভিস সম্পর্কে একটি পোস্ট তৈরী করে আপনার ডেসক্রিপশনে শেয়ার করবেন। যেন লোকেরা সহজে বুঝতে পারে আপনার সার্ভিস সম্পর্কে। তাহলে দেখবেন এমনিতেই এখান থেকে আপনারা ইমেইল সহজে পেয়ে যাবেন।তবে আকৃষ্ট করার ভিডিও এবং পোস্ট আপনার সার্ভিস সম্পর্কে ভালো ভাবে জানাতে হবে।

কেননা আপনারা এটার মাধ্যমে ইমেইল এড্রেস সংগ্রহ করতে যাচ্ছেন,,, তাই যত আকৃষ্ট কর সার্ভিস সম্পর্কে ধারণা দিবেন ততই আপনার লাভ। ঠিক এভাবে করে আপনারা সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস কালেক্ট করতে পারবেন আশা করি। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে ইমেইল এড্রেস সম্পূর্ণ ফ্রিতে কালেক্ট করতে হয় সেটা!

ইমেইল এড্রেস কালেক্ট করার টেকনিক?

টুইটারের মাধ্যমেঃ প্রিয় বন্ধুরা আপনি যদি ইমেইল এড্রেস সংগ্রহ করতে চান তাহলে, আপনার জন্য খুবই উপযোগী একটি পদ্ধতি টুইটারের মাধ্যমে।অর্থাৎ টুইটারের মাধ্যমে আপনার সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।তবে তার জন্য টুইটারে আপনাকে সর্বপ্রথম যুক্ত হতে হবে।

টুইটারের যুক্ত হতে হলে,আপনারা কি ইউজার নাম জিমেইল আইডি অথবা ফোন নাম্বার পাসওয়ার্ড দিয়ে টুইটারে জয়েন হতে পারবেন। তারপর আপনার যে কাজটি করতে হবে সেটা হলো বিভিন্ন ধরনের লোকের কাছে আপনার সার্ভিসটি সম্পর্কে বলতে হবে। আপনার সার্ভিসটি যত মানুষের উপযোগী এবং গ্রহণযোগ্য হবে ততই আপনার ভালো।

যদিও শুরুর দিকে হয়তোবা আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে। তবে পরবর্তীতে কোন কষ্ট ব্যতীতই আপনার ইমেইল এড্রেস কালেক্ট এমনিতেই হবে আশা করি। আপনি কেন আপনার সার্ভিস টি এর জন্য তাদের কাছে ইমেইল চাচ্ছেন? কেন লোকেরা আপনার সার্ভিস টি উপভোগ করবে? তাদের লাভ-ক্ষতি প্রয়োজন অপ্রয়োজন সকল বিষয়ে একটি পোস্ট তৈরী করবেন।

আপনার সার্ভিসটি সম্পর্কে এ ধরনের সকল প্রশ্ন সহ বিস্তারিত আলোচনা করবেন সেই পোস্টে। তারপর এই পোস্টটি আপনি আপনার টুইটারে পাবলিশ করবেন।কিংবা আপনারা আপনার বন্ধু বান্ধবী অথবা অন্যান্য লোকের কাছে শেয়ার করতে পারেন। যাতে করে একজন ইউজার আপনার সার্ভিসটি সম্পর্কে বিস্তারিত বুঝতে পারে। দেখবেন যাদের প্রয়োজন তারা অবশ্যই আপনার সার্ভিসকে উপভোগ করবে।

ঠিক একইভাবে আপনারা এখান থেকে লাভবান হচ্ছেন এবং আপনার সার্ভিস সম্পর্কে তাদের জানাতে পারছেন। এবং এভাবেই করে আপনারা ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করার সুযোগ পাচ্ছেন।আশা করি আপনারা সকলে বুঝতে পেরেছেন কিভাবে সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায় টুইটারের মাধ্যমে সেটা!

আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা এতক্ষণে আমরা শিখেছিলাম বা জানছিলাম যে কিভাবে ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়। যদিও উদাহরণ হিসেবে অনেকগুলো টেকনিক সম্পর্কে আপনাদের ধারণা দিয়েছি। যদি কোথাও বুঝতে অসুবিধা অথবা আর্টিকেল সম্পর্কিত কোন মন্তব্য থাকে কমেন্ট করবেন অবশ্যই। আমি অবশ্যই আপনাদের কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আমাদের আজকের আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ