আমি কীভাবে জীবন বদলাতে পারি ??? কীভাবে সফলতা পাব ?

সাকসেস কীঃ সাকসেস মানে সফলতা। সফলতার কোনো শেষ নেই যা আনলিমিটেড। সফলতা হলো একটি ভ্রমন যা ধাপের পর আর একটি ধাপ শুরু হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অন্যরা সফলতাকে যা মনে করেঃ অনেকে মনে করে  সাকসেস হ©লো একটা গন্তব্য  যেমন ডাক্তার হওয়া ইন্জিনিয়ার হওয়া আর্মি হওয়া সরকারী চাকুরী হওয়া অর্থাৎ নিজের স্বপ্ন পূরণ করা।কিন্তু আমার জন্য সাকসেস এট না। 

আপনি মনে করেন আপনি ডাঃ হলে আপনি সাকসেস হবেন তাই না বাট আপনি ডাঃ হওয়ার পরে যদি আপনি নিজের দায়িত্ব পালন করতে না পারেন তাহলে আপনি কীসের সাকসেস।আপনি ডাঃ হয়ে যদি অপারেশন ভুল করেন তাহলে আপনি কীসের সাকসেস।

তেমনি ডাঃ হলে সাকসেস হওয়ার পর আর একটা সফলতার ভ্রমণ শুরু হয় কীভাবে আপনি রোগী ভালো করবেন আপনার দায়িত্ব পালন করবেন। তাই আমি বলি সাকসেস মানে গন্তব্য নয় সাকসেস হলো একটা ভ্রমন। ভ্রমণ করা যেমন শেষ হয় না সাকসেস এর ধাপ ও শেষ হয় না। সাকসেস হলো এমন একটা ওয়ার্ড যার কোনো ফুল স্টপ নাই দাড়ি কমা নাই জাস্ট এগিয়ে যাও।  সফলাতার খোঁজে দৌডাতে থাকো ছোট একটা সফলতা পেয়ে দাড়িয়ে থাকো না। 

সফলাতার জন্য কী করবোঃ

®সফলতার জন্য সাকসেস কী ঐটা বুজো কারণ আমরা মনে করি স্বপ্ন পুরণ করতে না পারলে সাকসেস হতে পারি না। তখন আমরা আর সামনের দিকে এগোনোর সাহস পাই না। জীবনটা কেমন দাঁড়িয়ে যায়। কোনো কিছুই ভালো লাগেনা। জীবনটা বরবাদ করে ফেললাম আমি পারলামনা  সব হাবিজাবি চিন্তা হয় তাই না।

তুমি চিন্তা করো মার্ক জাকারবার্গের  কথা সে রাতারাতি ফেসবুক বানাতে সফল হয়েছিল। সে প্রথমে একটি মেসেজিং প্রগ্রাম তৈরি করেন  যার নাম দেন Zucknet. সে  যদি সেই ছোট্ট সফলতায় থেমে যেত তাহলে আজকে সেই ফেসবুক নামক জনপ্রিয় একটি নেটওয়ার্ক আবিস্কার করতে পারতো না।

মনে আছে রবীন্দ্রনাথের কথা সে স্কুল ফাঁকি দিতো তার কোনো বালো ডিগ্রি নেই তাই বলে কী সে সফলতা পাবে না  সাকসেস হবে না। সে তার ফাস্ট ক্লাস ডিগ্রি না থাকলেও সে আজ বিশ্ব কবি নামে পরিচিত। তাহলে তুমি কেন ছোট্ট একটা অসফলতায় নিজেকে ডুভাবে তুমিও পারো নিজেকে শীর্ষে নিয়ে যেতে। তুমি ছোট্ট সফলতায় নিজেকে থামিয়ে দিওনা দৌঁড়াও আর এগিয়ে যাও দেখবে তুমি নিশ্চয় সফল হবে নিজে যে কাজে আগ্রহী সেখানে কঠোর পরিশ্রম আর মেধাশক্তি লাগাও দেখবে তুমিও সফলতার শীর্ষে একদিন পৌঁছাবে।  

সফলতার সূত্রঃ নিজেকে কঠোর পরিশ্রমী বানাও। হেরে যাওয়াকে দূর্বলতা  নয় সফলতার হাতিয়ার বানাও। কখনো নিজেকে দূর্বল ভেবোনা মনে রাখবে ইচ্ছাশক্তির সাথে সাথে নিজেকে কাজে লাগাও। নামাজ পড়ো আল্লহর কাছে ধৈর্য চাও রহমত চাও পারবে তুমি। আমি পারবো আমাকে পারতে হবে এই সূত্র ধরে সামনের দিকে এগিয়ে যেতে হবে। 

বিঃদ্রঃ সফলতার জন্য ব্যর্থতাকে দূর্বলতা নয় হাতিয়ার গড়ে তুলো। কিছু কিিছু বোধ অভ্যাস বাদ দাও যেমন অকারণে মোবাইল টিপা আড্ডা দেওয়া সময়কে গুরুত্ব না দিয়ে কাজ করা। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ