ক্যারিয়ার ডেভেলপমেন্ট টিপ্স এন্ড ট্রিক্স

ক্যারিয়ারের উন্নতি হল একটি পেশা নির্বাচন করার পদ্ধতি, আপনার দক্ষতা বৃদ্ধি করা এবং একটি পেশার পথের পাশাপাশি অগ্রসর হওয়া। এটি জ্ঞান অর্জন এবং সিদ্ধান্ত নেওয়ার একটি আজীবন পদ্ধতি যা আপনাকে আপনার নিখুঁত কাজ, দক্ষতা এবং জীবনধারার দিকে নিয়ে আসে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কারো পেশার উন্নতিতে প্রভাব ফেলে এমন আনুমানিক উপাদান এবং সীমানা খুঁজে বের করুন।

ক্যারিয়ার উন্নয়ন কি?

ক্যারিয়ারের উন্নতি হল স্ব-জ্ঞান, অন্বেষণ এবং সিদ্ধান্ত গ্রহণের পদ্ধতি যা আপনার পেশাকে আকার দেয়। এটি আপনার ব্যক্তিত্ব, দক্ষতা এবং আগ্রহের আকারে এমন চাকরির জন্য বেছে নেওয়া এবং শেখানোর জন্য আপনার পেশাগত বিকল্পগুলিকে কার্যকরীভাবে নেভিগেট করার আহ্বান জানায়।

যখন একজন ব্যক্তি তাদের পেশার উন্নতির জন্য সতর্ক আগ্রহ প্রকাশ করবে, তখন তারা তাদের ব্যক্তিগত শক্তি এবং অন্ধ দাগ সম্পর্কে সচেতন হবে, তারপর তাদের দক্ষতা বাড়ানোর জন্য পেইন্টিংগুলি কঠিন হবে। এটি অতিরিক্তভাবে তাদের প্রতিভার আকৃতি আবিষ্কার করার জন্য প্রায় এক ধরণের ভূমিকা এবং শিল্পের জ্ঞান অর্জনের সাথে সম্পর্কিত, শক্তিশালী করার সম্ভাবনাগুলি অনুসন্ধান করা এবং সম্ভবত তারা একটি বৃহত্তর উপযুক্ত একটি আবিষ্কার করার ক্ষেত্রে কেরিয়ারকে সম্পূর্ণরূপে রূপান্তরিত করে৷

ক্যারিয়ার ডেভেলপমেন্ট কিভাবে কাজ করে?

কর্মজীবনের উন্নতি শুরু হতে পারে যখন একজন ব্যক্তি খুব কম বয়সী এবং কেবল জীবিকা নির্বাহের জন্য প্রায় এক ধরনের পদ্ধতির জ্ঞান অর্জন করেন। এটি মানুষের উন্নতির অংশ, এবং পদ্ধতিটি সারাজীবন ধরে চলতে পারে।

উদাহরণস্বরূপ, যখন একটি শিশু লক্ষ্য করে যে কিছু মানুষ ডাক্তার, অগ্নিনির্বাপক, বা মেইল ​​ক্যারিয়ার, এটি এই পদ্ধতির শুরু নির্দেশ করে। এটি সাধারণ কলেজের মাধ্যমে বজায় থাকে যখন তারা পেশাগুলি আবিষ্কার করতে শুরু করে এবং পরে পরিপক্কতায় পরিণত হয় কারণ দীর্ঘমেয়াদে মানুষ কোন পেশা অনুসরণ করতে হবে তা নির্ধারণ করে।

আপনি যখন একটি পেশা বাছাই করেন তখন ক্যারিয়ার উন্নতি হাল ছেড়ে দেয় না। তারপরে আপনাকে নির্দিষ্ট স্কুলিং এবং প্রশিক্ষণ পেতে হবে, অনুসরণ করতে হবে এবং কর্মসংস্থানের সন্ধান করতে হবে এবং দীর্ঘমেয়াদে আপনার পেশাকে শক্তিশালী করতে হবে। সর্বাধিক মানুষের জন্য, এটি অতিরিক্তভাবে রূপান্তরকারী ক্যারিয়ার এবং চাকরিগুলিকে অন্তর্ভুক্ত করবে

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Mohammad - Feb 1, 2022, 8:33 AM - Add Reply

জে আই টি লেখক সমিতি গ্রুপ ,, বেশী ভিউ পাইতে জইন করুন
https://www.facebook.com/groups/356487609344988/?ref=share

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ