ক্যারিয়ার গঠনে অবহেলা ?

আমাদের সমাজে অনেক পরিবার দেখা যায় তারা তাদের সন্তানকে অনেক পড়াশোনা করাতে চায় যাতে তারা ভালো কিছু করতে পারে বা পরিবারের হাল ধরতে পারে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিন্তু অনেক ছেলে আছে তাদের ক্যারিয়ার নিয়ে কোনো চিন্তা নেই। তারা ভাবে কোনো একটা ব্যাবস্তা হবে কোনো চিন্তা নেই তাই হয়। ছেলেদের আসলে কোনো না কোনো কিছির ব্যাবস্তা হয়। কিন্তু ছেলে টা যদি আর একটু ভালো করে পড়াশোনা করতো তাহলে অনেক সুন্দর একটি ক্যারিয়ার হতো।

ছেলেদের কথা বাদ দিয়ে মেয়ে দের কথায় আসা যাক কারন ছেলেরা যাই করুক তাদের ক্যারিয়ার কিছু না কিছু করে গড়ে নেয়। সেটা যেভাবেই হোক পরিবারের পাশে তারা একসময় দারায়।

তারা যেনো কাজ করে হোক ইনকাম করতে পারে কিন্তু মেয়েরা তা পারে না। হয়তো মেয়েরা বিয়ে করে নিবে কিন্তু যেই মেয়ের কোনো ভাই নেই সেই মেয়ের পরিবারের কি অবস্তা হবে সে তো আর যা কিছু করে ইনকাম করতে পারে না কারন সে তো মেয়ে।

তাকে বিয়ে দিতে হবে। তার পরিবারকে কে দেখবে বৃদ্ধ বাব মা কে কারা দেখবে বাবা কি সারাটা জীবন কষ্ট করবে তাকে সহযোগিতা কে করবে তার তো ছেলে নেই যে ইনকাম করে বাবা কে সহযোগিতা করবে। 

এ সময় মেয়ে দের কি করা উচিত?  সুধু আফসোস করবে ইসস্ আমি যদি ছেলে হতাম কতোই না ভালো হতো বাবা মা কে ভালোভাবে রাখতাম ইনকাম করতাম বাবা কে আর কাজ করতে দিতাম না।

অনেক মদ্ধবিত্ব পরিবারের ভাই না থাকা মেয়ে দের এই সপ্ন গুলো হয়তো পূরন হয় না। তাই এই সপ্ন পূরনের জন্য অন্তত বাবার জন্য হলেও প্রতিটা মেয়ের ইনকাম করার ক্ষমকা তৈরি করকে হবে। পুরুষ মানুষ ইনাকম করতে পারে তাহলে মেয়েরা পারবে না কেন।

তাই আমকর মতে মদ্ধবিত্ব পরিবারের ভাই নেই এমন মেয়েদের আর যায় করা হোক বা না হোক যাতে ইনকাম করার আর ইবাদত করার ক্ষমতা হোক।

পড়ালেখা অতোটা গুরুত্বপূর্ণ না ইনকাম করাটা যতটা গুরুত্বপূর্ণ কারন মানুষ পড়াশোনা করে যাতে ভালো পরিমানে ইনকাম করতে পারে। তাই দক্ষতা তৈরি করতে হবে আর যাই হোক ইনকাম করতে পারতে হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ