ব্লগার সাইট গুগলের ফাস্ট পেইজে অনার উপায় [ব্লগার অনপেজ এস.ই.ও]

কীভাবে আপনার ব্লগার সাইটকে ফাস্ট পেইজে নিয়ে আসবেন। এই আর্টিকেল তা আপনাদের স্টেপ বাই স্টেপ বুজিয়ে দেয়ার চেষ্টা করবো।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

প্রথমেই ব্লগারের সেটিংয়ে গিয়ে একটু নিচে নামবেন তাহলে দেখবেন Describeson নামে একটি আপশন সেইখানে ক্লিক করে আপনি আপনার সাইট সম্পর্কে কিছু লিখবে যেমন সাইটে কোন ধরনের পোস্ট করেন এই সব সম্পর্কে লিখবেন তবে আবশ্যই খেয়াল রাখতে হবে যে আপনি যাই লিখুন না কেন ৫০০ ওয়ার্ডের বেশি না হয়। 

তাঁর পর আবার একটু নিচে গিয়ে দেখতে পাবেন privacy নামে একটি আপশন। যদি আপশনটি আফ থাকে তাহলে অন করুন না হলে আপনার সাইট কখনো গুগলে ইনডেক্স হলেও তা কখনো আপনি গুগলে খুজে পাবেন না।

তাঁর পর  আবার নিচে চলে যাবেন তাঁর পর দেখতে পাবেন Meta tag নামে একটি আপশন। আপশনটি যদি আফ থাকে তাহলে অন করে ফাঁকা ঘরে ১৫০ ওয়ার্ডের মধ্যে লিখবে। কীভাবে লিখবেন ও কী লিখবেন তা উদাহরন সরূপ নিম্নে দেওয়া হলো ।

উদাহরন : ধরুন আপনার সাইটি অনলাইন ইনকাম সম্পর্কে তাহলে আপনি গুগলে সার্চ দিবেন অনলাইন ইনকাম সার্চ দেয়ার পর দেখতে পাবেন নিচে অনেক সাজেস্ট কীওয়ার্ড দেখাবে সেই কীওয়ার্ড গুলো কপি করে নোট প্যাডে সেভ করে রাখবেন তাঁর পর সেই কীওয়ার্ড গুলো meta tag এ পেস্ট করবেন এইভাবে অনলাইন ইনকাম,অনলাইন ইনকাম ২০২১,মোবাইল দিয়ে ইনকাম, এই রকম কমা দিয়ে আপনি কীওয়ার্ড গুলো দিবেন দেয়ার পরে সেভ করে দিবেন।

আবার নিচে নামবেন নামার পর দেখতে পাবেন Crowal and indexing তাঁর নিচে দুইটি আপশন থাকবে দুইটি আপশন অন করে দিবেন দেয়ার পর প্রথম আপশনের নিচে একটি ফাঁকা ঘর চলে আসবে তাঁর পর আপনি সেই ফাঁকা ঘরে ক্লিক করবেন ক্লিক করার পর নিচের কোডটি বসিয়ে দিবেন।

কোড

User-agent: * Disallow: /search Allow: / Sitemap: aaaaa/atom.xml?redirect=false&start-index=1&max-results=500 

এই কোড পেস্ট করে সেইভ করার আগে আপনি আপনার ওয়েবসাইটের লিংকটি কপি করবেন করার পর কোডের মধ্যে দেখতে পাবেন aaaaa লেখা আছে লেখাটি ডিলিট করে ঐ জায়গায় আপনি আপনার সাইটের লিংক দিয়ে দিবেন। তাঁর পর সেভ করবেন।

তাঁর নিচের আপশন অন করার পর আপনি আরো তিনটি আপশন দেখতে পাবেন।

প্রথম আপশনে ক্লিক করবেন ক্লিক করার পর আবার অনেক গুলো আপশন চলে আসে আপনি সেইখান থেকে সবার উপরের আপশন All এ ক্লিক করে অন করে দিবেন আবার নিচে দিকে দেখতে পাবেন  nodp  এইটাও অন করে দিবেন।

এখন সেভ করে দিন আনার দ্বিতীয় আপশনে ক্লিক করুন ক্লিক করার পর আবার আগের মতো আপশন আসবে সেইখান থেকে noindex ও nodp অন করে দিবেন দেয়ার পর সেভ করে দিবেন।

আবার তাঁর নিচের আপশনে ক্লিক করবেন ক্লিক করার পর আগের মতো আসবে সেইখান থেকে All ও nodp অন করে সেভ করে দিন।

তাঁর পর নিচে দেখতে পাবেন Search console তাঁর উপরে ক্লিক করবেন। তাহলে আপনাকে অন্য একটি সাইটে নিয়ে আসবে সেইখান থেকে আপনার ডোমেই নামটি দিবেন।

 যেমন : yourdomain. com,  yourdomain. xyz yourdomain. net যে ডোমেইন হবে সেই ডোমেইনটা দিবেন দেয়ার পর Next এ ক্লিক করবেন ক্লিক করার পর দেখতে পাবেন অনেক গুলো আপশন বা পাশে দেখতে পাবেন sitemap নামে একটি আপশন সেইখানে ক্লিক করবেন।

তাঁর পর আপনার সাইটের লিংক দিবেন দেয়ার পর লিখবেন sitemap.xml দেয়ার পর সাবমিট করে দিবেন হয়েগেছে আপনার সাইটের এসইও ২৪ ঘন্টা পর আপনি আপনার সাইটে নাম লিখে গুগলে সার্চ দিলেই চলে আসবে। এই সম্পর্কে আরো কিছু জানার থাকলে কমেন্টে জানাতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ