Coinbase কী? Bitcoin address কিভাবে তৈরি করতে হয় ?

আসসালামু আলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। Jit earning program এ সবাইকে স্বাগত জানাই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমরা বিজ্ঞান ও প্রযুক্তির যুগে বসবাস করছি। এই যুগে সবকিছুই অনলাইনে চলে। খাবার কাপড় থেকে শুরু করে ব্যাংকের যেকোনো কাজ অনলাইনে অর্ডার করে বা কাজ সেরে ফেলা যায়। সবকিছুই অনলাইনে হচ্ছে তাহলে টাকা কি অনলাইন হচ্ছে না? উত্তর হচ্ছে- অবশ্যই।

এমনকি অন্যান্য দেশে হয়ে পড়েছে। অনলাইন টাকা বলতে ভার্চুয়াল টাকা বোঝানো হয়। যাকে আমরা cryptocurrency বলে থাকি।

সারা পৃথিবীতে এই টাকার মান অনেক বেশি। যেহেতু টাকাটা অনলাইন তাই ইনকামটাও অনলাইন। টাকার মান বেশি হওয়ার জন্য অল্প পরিশ্রমে অনেক টাকা ইনকাম করা যায়। আজ আমরা এরকম একটি অনলাইন টাকা Bitcoin এর সাথে পরিচয় হবো।

পৃথিবীতে যত cryptocurrency আছে তার মধ্যে Bitcoin এর দাম অনেক বেশি। আজ আমরা বিদেশি ওয়েবসাইট থেকে উইথড্র মেথড হিসেবে Bitcoin address ব্যবহার করবো। Bitcoin address বিভিন্ন মাধ্যমে পাওয়া যায়। তবে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে coinbase।

এর জন্য আপনাকে coinbase এর একটি অ্যাকাউন্ট করতে হবে। এই অ্যাকাউন্ট করার আগে জেনে নিই coinbase টা আসলে কি।

coinbase কী

coinbase হচ্ছে একটি আমেরিকান কোম্পানি যা বিটকয়েন, লাইট কয়েন এবং ইথিরিয়াম কয়েন এর মত cryptocurrency কেনার এবং বিক্রি করার জন্য সহজে ব্যবহার পরিষেবা সরবরাহ করে। এই কোম্পানিটি 2012 সালে প্রতিষ্ঠিত হয়। এটি বিশ্বজুড়ে ত্রিশটিরও বেশি অঞ্চলে গ্রাহক কে যুক্ত করেছে।

coinbase দিয়ে কি কি করা যায়?

কয়েনবেস মূলত ক্রিপ্টোকারেন্সি কেনা এবং বিক্রি করার জন্য ব্যবহার করা হয়। এখানে যেসব ভার্চুয়াল টাকাগুলো বিক্রি করা বা কেনা হয় সেগুলো বাৎসরিক ভাবে নির্দিষ্ট হারে বাড়তে বা কমতে থাকে।

এটিতে ব্যবহারকারী তার নির্দিষ্ট ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড সংযুক্ত করে যে কোন ক্রিপ্টোকারেন্সি কিনতে পারে। এছাড়া বিভিন্ন অনলাইন স্টোর থেকে জিনিস কেনার জন্য অথবা অনলাইনে ইনকামের জন্য এটি ব্যবহার হয়।

coinbase নিরাপদ কিনা?

কয়েনবেস অনলাইন ক্রিপ্টোকারেন্সি কিনতে এবং বিক্রি করার জন্য সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে নির্ভরযোগ্য স্থান গুলির মধ্যে একটি বিবেচনা করা হয়।

যেহেতু এই টাকা ভার্চুয়াল টাকা তাই এটির কোন তথ্য কারো কাছে থাকে না। তাই এখান থেকে আপনি নিরাপদে টাকা উইথড্র করতে পারবেন।

coinbase এর অসুবিধা

যেহেতু এটি ভার্চুয়াল টাকা তাই এর কোন তথ্য কোন ব্যক্তির কাছে থাকেনা। যার জন্য কোন অনৈতিক কাজে টাকাটি যদি ব্যবহার করা হয় তাহলে সেটা সম্পর্কে কোনো তথ্য জানা যাবে না।

এজন্য এইটা কাটি অনেক দেশে জনপ্রিয় হওয়া সত্বেও কিছু কিছু দেশে এর অসুবিধার কথা চিন্তা করে টাকাটিকে নিষিদ্ধ করা হয়েছে।

 কিন্তু পুরো বিশ্বকে সংযুক্ত করতে এর অনেক ভূমিকা রয়েছে।

coinbase থেকে Bitcoin address বের করার নিয়ম

এখন আমরা জানবো কিভাবে coinbase থেকে Bitcoin address বের করা যায়। এজন্য আপনাকে যেকোন ব্রাউজারে ঢুকতে হবে। তারপর এড্রেসবারে সার্চ করুন

www.coinbase.com

এরপর আপনাকে একটি ওয়েবসাইটের নিয়ে যাওয়া হবে। সেখানে ওপরেই get start নামে বাটন পেয়ে যাবেন। সেখানে ক্লিক করতে হবে। আপনাদের সুবিধার জন্য আমি স্ক্রিনশট সহ দেখিয়ে দিচ্ছি।

সেখানে ক্লিক করার পর আপনি আপনার নাম, ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাকাউন্ট খুলে ফেলুন। মনে রাখতে হবে পাসওয়ার্ডটি যাতে খুব শক্তিশালী হয়। এরপর আপনার কাঙ্খিত ইমেইল এড্রেসটিতে ভেরিফিকেশন ইমেইল আসবে। সেটি ভেরিফাইড করে দিন।

এরপর আপনি আপনার মোবাইল নাম্বারটি দিন। এখন আপনি যে মোবাইল নাম্বারটি দিলেন সেটাতে একটি ভেরিফিকেশন কোড আসবে।

ভেরিফিকেশন করতে দেওয়া হলে আপনার সাইনআপ কমপ্লিট হবে। এখন আপনি এই সাইটের সমস্ত সুযোগ উপভোগ করতে পারবেন। সাইন আপ করা শেষ হলে উপরে থ্রি ডট চিহ্ন তে ক্লিক করুন। তারপর trade অপশনে ক্লিক করুন।

এখন সার্চ বারে বিটকয়েন লিখে সার্চ দিন।

এরপর বিটকয়েনের wallet অপশনে যান। এবং receive এ ক্লিক করুন। এখন আপনার কাঙ্খিত বিটকোইন অ্যাড্রেস দেখতে পারবেন।

সেটি কপি করে নিয়ে আপনার নির্দিষ্ট ইনকাম ওয়েবসাইটে গিয়ে বিটকয়েন এড্রেসটি পেস্ট করুন। এভাবে আপনি বিটকয়েন এড্রেস থেকে টাকা উইথড্র করতে পারবেন। এটি ছিল আজকের পোস্ট। ধন্যবাদ সবাইকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ