অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার বাংলাদেশী ওয়েবসাইট?

আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ । সম্মানিত পাঠক গণেরা আশা করি আপনারা সকলে ভালো আছেন। অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য বর্তমানে বাংলাদেশি বিভিন্ন ওয়েবসাইট রয়েছে।অনেকেই অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে চায় কিন্তু ভালো কোন প্লাটফর্ম বা ওয়েবসাইট খুঁজে পায়না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের এই আর্টিকেলে আমরা অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার বেস্ট বা সেরা প্লাটফর্ম গুলো নিয়ে আলোচনা করব।এমনকি সরাসরি বাংলাদেশী ওয়েবসাইট নিয়ে আলোচনা করতে যাচ্ছি তাই নিঃসন্দেহে এখানে কাজ করতে পারেন। তার আগে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আমরা একটু বিস্তারিত জেনে নিই।

আর্টিকেল এর সূচনাঃ অনলাইনে আয় করার সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয়।আপনারা খুব সহজেই অনলাইনে আফিলিয়েট মারকেটিং করে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারেন। অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য অনেক ধরনের প্লাটফর্ম বা ওয়েবসাইট রয়েছে।

আপনারা এই ওয়েবসাইট এর মাধ্যমে খুব সহজে অনলাইনে অ্যাপলেট মার্কেটিং করে আয় করতে পারেন। এমনকি সারাবিশ্বেই আফিলিয়েট মারকেটিং খুবই জনপ্রিয় একটি মাধ্যম আয়ের ক্ষেত্রে। বিশ্বে অনেক প্ল্যাটফর্ম রয়েছে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য।এমনকি বর্তমান সময়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য বাংলাদেশী ওয়েবসাইট রয়েছে।

আপনারা চাইলে খুব সহজেই বাংলাদেশী ওয়েবসাইটের যুক্ত হয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারেন। এমনকি অনেক বড় বড় প্ল্যাটফর্ম রয়েছে যেখানে 100 ডলার 500 ডলার 1000 ডলার হলে টাকা উত্তোলন করা যায়। কিন্তু আমরা বাংলাদেশী ওয়েবসাইটে কাজ করব যেখানে মাত্র 500 টাকা হলে টাকা উত্তোলন করা যাবে।

এমনকি সরাসরি আমরা বিকাশ রকেট নগদ অথবা ব্যাংক একাউন্টে টাকা দেয় এ ধরনের প্লাটফর্ম নিয়ে আলোচনা করব।এই প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে আপনারাও অবশ্যই অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারেন। আর্টিকেলটি একটু বড় হলেও একটু মন দিয়ে শেষ পর্যন্ত পড়তে থাকুন।আশা করি আজ থেকে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে ইনকাম সম্পর্কে বিস্তারিত জেনে যাবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইনে আয় করা যায়?

অ্যাফিলিয়েট মার্কেটিং আয়ঃ বর্তমান সময়ে অনলাইনে আফিলিয়েট মার্কেটিং খুবই জনপ্রিয় একটি মাধ্যম অনলাইনে আয় করার জন্য।অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানির সাথে যুক্ত হয়ে তাদের কোম্পানির পণ্য বা সার্ভিস গুলো বিক্রি করা।

আপনি যদি তাদের কোম্পানির পণ্য গুলো বিক্রি করতে পারেন তাহলে, সে কোম্পানি থেকে আপনার কমিশন দেওয়া হবে। কোন কোম্পানির পণ্য অথবা প্রোডাক্ট প্রচার করার নামই হলো অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং। আর আপনি যদি তাদের কোম্পানির পণ্য প্রোডাক্ট বিক্রি করতে পারেন তাহলে তাকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার কথা বলা হয়।

তাই এভাবে আপনারা খুব সহজেই অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন।বিশ্বে অথবা অনলাইনে হাজার রকমের প্ল্যাটফর্ম রয়েছে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য। তবে আমরা যেহেতু বাংলাদেশে থাকি, এমনকি অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য বাংলাদেশী অনেক ই-কমার্স ওয়েবসাইট রয়েছে।

যার মাধ্যমে আপনারা সে কোম্পানিগুলোতে যুক্ত হয়ে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। বাংলাদেশি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জনপ্রিয় কিছু ওয়েব সাইট এরমধ্যে কিছু ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।

যার মাধ্যমে আপনারা খুব সহজেই অনলাইনে এ প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে আয় করতে পারবেন। এমনকি মাত্র কিছু অ্যামাউন্ট টাকা আপনার একাউন্টে যোগ হয়ে গেলেই টাকা উত্তোলন করে নিতে পারবেন সরাসরি বিকাশ অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে।

অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করার বাংলাদেশি সেরা ওয়েবসাইট?

অ্যাফিলিয়েট মার্কেটিং করার বাংলাদেশী ওয়েবসাইটঃ যদিও আপনারা চাইলে বিদেশি কোন প্লাটফর্মে যুক্ত হয়ে ও অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন। এমনকি বর্তমান সময়ে বাংলাদেশি অ্যাফিলিয়েট মার্কেটিং ই-কমার্স অনেক ওয়েবসাইট রয়েছে। যার মাধ্যমে আপনারা অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন।

বাংলাদেশী জনপ্রিয় একটি এফিলিয়েট মার্কেটিং ওয়েবসাইটঃ

BDSHOP

বিডি সাপ এই প্লাটফর্মে আপনারা যুক্ত হতে পারেন অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য। এই প্লাটফরমটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু রেখেছে। তাই আপনারা চাইলে এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে এখান থেকে আয় করতে পারেন।

এই প্লাটফর্ম সম্পূর্ণ বাংলাদেশী একটি ই-কমার্স ওয়েবসাইট। এখানে প্রায় নানা ধরনের গেজেট টেকনোলজি রিলেটেড পণ্যসামগ্রীর সব কিছুই রয়েছে। তাছাড়া অন্যান্য ক্যাটাগরির আরও অনেক পণ্য এই প্লাটফর্মে রয়েছে।তাই আপনারা এ প্লাটফর্মে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

এই প্লাটফর্মে সাধারণত আপনি একটি পণ্য বিক্রি করার জন্য তিন থেকে সাত পার্সেন্ট কমিশন পাবেন। এমনকি এই ওয়েবসাইট থেকে আপনারা টাকা উত্তোলন খুব সহজেই করতে পারেন। আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট আসলেই আপনি টাকা উত্তোলনের রিকুয়েস্ট পাঠাতে পারেন। রিকোয়েস্ট করার এক থেকে সাত দিনের ভিতরে টাকা কোম্পানি থেকে পাঠিয়ে দিবে।

তাই আপনারা চাইলে এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। এমনকি আপনার প্রসার কৃত কোন পণ্য গ্রাহকেরা 30 দিনের ভিতরে কিনলেও আপনার একাউন্টে কমিশন যোগ করা হয়। এ প্লাটফর্ম অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য বাংলাদেশি সেরা একটি প্লাটফর্ম। আপনারা চাইলে প্ল্যাটফর্মের যুক্ত হয়ে অ্যাপলেট মার্কেটিং করে আয় করতে পারেন অনলাইনে।

SOHOJAFFILITES

সহজ অ্যাফিলিয়েটস এ প্লাটফর্ম টিও বাংলাদেশি ই-কমার্স ওয়েবসাইট। এই ওয়েবসাইটের যুক্ত হয়ে আপনারা অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করার পাশাপাশি আরেকটি দারুণ সুযোগ পাবেন।

অ্যাফিলিয়েট মার্কেটার ইনভাইট করে আপনারা এই ওয়েবসাইট থেকে 10% কমিশন পাবেন।অর্থাৎ কোন লোক আপনার ইনভাইট এ ক্লিক করে কাজ করলে তার 10% আপনার একাউন্টে যোগ করা হবে। এই প্লাটফর্মে আপনারা অনেক ক্যাটাগরির পণ্য সামগ্রী পাবেন।

এ প্লাটফর্মে মাত্র 500 টাকা হলে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে সরাসরি বিকাশ অথবা নগদ কিংবা রকেট একাউন্টের মাধ্যমে।তাছাড়া ব্যাংক একাউন্টের মাধ্যমে সরাসরি আপনারা এই ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করে নিতে পারেন।

JHAKKASH

এই ওয়েবসাইটটি ও বাংলাদেশ একটি ই-কমার্স ওয়েবসাইট। এই ওয়েব সাইটে প্রচুর পরিমাণে মানুষের প্রয়োজনীয় সকল ধরনের পণ্য প্রোডাক্ট রয়েছে। তাছাড়া এই ওয়েবসাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং চালু রয়েছে।

আপনারা চাইলে এই প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করতে পারেন। এদের কোম্পানির কোন প্রোডাক্ট বিক্রি করতে পারলে প্রায় 10 শতাংশ পর্যন্ত কমিশন পাবেন প্রতিটা পণ্যের জন্য।

এমনকি এই প্লাটফর্ম থেকে আপনারা অল্প পরিমাণে কিছু টাকা একাউন্টে যোগ হলে টাকা উত্তোলন করে নিতে পারেন। 30 দিনের ভিতর আপনার প্রচারকৃত কোন পণ্য কেউ কিনলে তবু আপনি আপনার একাউন্টে এর জন্য কমিশন পাবেন। তাই আপনারা চাইলে এই প্লাটফর্মে যুক্ত হয়ে অ্যাপলেট মার্কেটিং করে আয় করতে পারেন।

SHOPNOBARI

এই প্ল্যাটফর্মেও আপনারা চাইলে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। এই প্লাটফর্ম টি বাংলাদেশে ই-কমার্স একটি দারুণ জনপ্রিয় সাইট। এখানে আপনারা মানুষের প্রয়োজনীয় প্রায় সকল ধরনের প্রোডাক্ট পেয়ে যাবেন।

যেমন শাড়ি, পাঞ্জাবি, থ্রি পিস, বেবি কালেকশন, ইলেকট্রনিক ইত্যাদি সামগ্রী এই প্লাটফর্মে রয়েছে। এই প্রোডাক্ট সহ আরো অনেক অনেক ধরনের ক্যাটাগরি প্রোডাক্ট এই প্লাটফর্মে রয়েছে। এই প্লাটফর্মে আপনারা যুক্ত হয়ে এগুলো বিক্রি করে অনলাইনে আয় করতে পারেন।

এমনকি এই ওয়েবসাইটের কোন প্রোডাক্ট বিক্রি করলে আপনার একাউন্টে দশ থেকে পনেরো পারসেন্ট কমিশন যোগ করা হবে। তাছাড়া এই ওয়েবসাইটে মাত্র নির্দিষ্ট পরিমান কিছু টাকা যোগ হয়ে গেলে টাকা উত্তোলন করতে পারবেন।

এই প্লাটফর্মে মাত্র 500 টাকা হলে টাকা উত্তোলন করতে পারবেন। উত্তোলন করার এক থেকে সাত দিনের ভিতরেই আপনার একাউন্টে ওই কোম্পানি টাকা পাঠিয়ে দিবে।তা আপনারা চাইলেই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারেন।

SHOHOZSELL

সহজ সেল এটিও দারুন একটি প্লাটফর্ম অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য। এ প্লাটফরমটি এফিলিয়েট প্রোগ্রাম চালু করে রেখেছে। তাই আপনারা চাইলে এ প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন।

অন্যান্য প্ল্যাটফর্মের মতো এই জনপ্রিয় প্ল্যাটফর্মেও আপনারা অনেক ধরনের পণ্য বা প্রোডাক্ট পাবেন। যেগুলো আপনারা মানুষের কাছে প্রচার করতে পারেন। এবং কোন গ্রাহক যদি আয় এই কোম্পানি থেকে কোন পণ্য ক্রয় করে।

তাহলে আপনাকে এই কোম্পানি হতে কিছু কমিশন দিবে।ঠিক এভাবেই আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং করে এই প্লাটফর্মে কাজ করতে পারেন। এ প্লাটফর্মে আপনারা নিঃসন্দেহে কাজ করতে পারেন কারণ এ প্লাটফর্ম খুবই জনপ্রিয় বাংলাদেশি ই-কমার্স একটি ওয়েবসাইট।

এমনকি এ প্লাটফর্মে মাত্র 500 টাকার উপরে অ্যামাউন্ট যোগ হলেই।আপনি বিকাশ রকেট অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন। তাই আপনারা চাইলে এই জনপ্রিয় প্লাটফর্মে যুক্ত হয়ে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন।

আর্টিকেল সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

  • বন্ধুরা আপনারা যদি অ্যাপলেট মার্কেটিং করতে চান তাহলে এই জনপ্রিয় প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে কাজ করতে পারেন।
  • প্রত্যেককে আলাদা আলাদা কোম্পানিতে আলাদা আলাদা কিছু নিয়ম-নীতি রয়েছে। যেগুলো আপনাকে মেনে কাজ করতে হবে।
  • আপনি সবসময় নিজের পরিশ্রম ধৈর্য ও সততা নিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করার চেষ্টা করবেন।
  • মানুষের খারাপ অথবা অশ্লীল মানুষের অপ্রয়োজনীয়' কিংবা সমাজে আঘাত আনে এরকম বিষয় কখনোই পা বাড়াবেন না।
  • সৎ ভাবে কাজ করুন তাহলে আপনি ও অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারবেন।
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করার নিয়ম নীতি গুলো সুন্দর ভাবে জানতে হবে ও মেনে আপনাকে কাজ করতে হবে।
  • নিজের সম্পূর্ণ পরিশ্রম, সততা, ইচ্ছাশক্তি, মনোবল, ধৈর্য নিয়ে আফিলিয়েট মারকেটিং করুন।

আশা করি উপরের পরামর্শগুলো অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনার খুবই দরকারি। এই পরামর্শগুলো যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান তাদের জন্য। তাই অবশ্যই আপনারা যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান এ নিয়মগুলো মেনে কাজ করবেন। তাহলে আপনিও অনলাইন অ্যাপলেট মার্কেটিং করে আয় করতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা

সর্বোপরি বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের একটি হলে ভালো লেগেছে। যদি আর্টিকেলটি বুঝতে কোথাও অসুবিধা হয় অথবা কোন মতামত দেওয়ার থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে দিতে পারেন।

এ আর্টিকেলে আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং করার বেশ কিছু জনপ্রিয় বাংলাদেশী ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি। যেখান থেকে আপনারা সরাসরি সম্পূর্ণ ফ্রিতে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। আর্টিকেলটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। 

বরাবরের মতো আজকের আর্টিকেল এখানেই শেষ করছি সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। এ আশা কামনা করে আজকের মত এ আর্টিকেল এখানেই শেষ করলাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।